"আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল- রাউন্ড #২১৯ [১৪/০২/২০২৪]

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @ronggin


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

উনার ভাষ্যমতে - আমি সুবীর বিশ্বাস( রঙিন)। কলকাতার বারাসাতে আমি বসবাস করি। আমি স্টেট ইউনিভার্সিটি থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, ইন্ডাস্ট্রিয়াল ফিস এন্ড ফিসারিস সাবজেক্ট নিয়ে। বর্তমানে আমি রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে অধ্যানরত আছি। আমি ব্যক্তিগতভাবে একটু শান্ত স্বভাবের । চুপচাপ থাকতেই বেশি ভালোবাসি আমি। নতুন নতুন জিনিস শিখতে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে আর্ট করা, ফটোগ্রাফি করা, রেসিপি করা , গল্প লেখা আমার বেশ ভালো লাগে। আমি স্টিমিটকে অনেক ভালোবাসি এবং সব সময় স্টিমিটে কাজ করতে চাই। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২২ সালের মার্চ মাসে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

r1.PNG
r3.PNG
r4.PNG
r5.PNG

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

অরিগ্যামি || কালারফুল হাত পাখার অরিগ্যামি by @ronggin by.• 12 February 2024||

কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা যায়। এই ধরনের কাজ করতে আমার এখন বেশ ভালই লাগে। নিজের সৃজনশীলতাকে প্রকাশ করা যায় এই কাজগুলোর মাধ্যমে। তোমরা সবাই এই বিষয়টা জানো যে, এই ধরনের কাজ করতে প্রচুর পরিমাণ সময়ের এবং ধৈর্যের প্রয়োজন হয়। আর এটা সবার ক্ষেত্রেই সত্য। যাইহোক, আজ তোমাদের সাথে আমি একটি কালারফুল হাত পাখার অরিগ্যামি শেয়ার করবো। পাখা তৈরির কাগজে কালার করা অনেকটা সময়ের কাজ ছিল। অনেকটা সূক্ষ্ম ভাবে সময় নিয়ে কাজটা করতে হয়েছে। এই ধরনের ছোট হাত পাখাগুলো ছোটবেলায় আমার ঠাকুরমা আমাকে করে দিত গরমকালের সময়। তবে সেগুলোতে কালার করা থাকতো না। আমি একটু কালার করে জিনিসটাকে সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি আর কি । যাইহোক, আর কথা না বাড়িয়ে নিচে ধাপে ধাপে কালারফুল হাত পাখা তৈরির পদ্ধতি দেখে নেওয়া যাক। …

image.png

ছবিটি নেওয়া হয়েছে - সুবীর বিশ্বাস (রঙিন) ভাইয়ের পোস্ট থেকে

রঙিন কাগজ দিয়ে অনেক কিছু অনেক সুন্দর ভাবে তৈরি করা সম্ভব। তবে এই প্রতিভা সকলের মাঝে থাকে না। আর যারা এই কাজটিকে নিজের প্রতিভা ও মেধা দিয়ে সুন্দর ভাবে করে তাদের কাজ গুলো দেখতে সত্যি অসাধারণ হয়ে থাকে। যেমনটা আজকে সুবীর বিশ্বাস (রঙিন) ভাইয়ের পোস্টের মাধ্যমে আমরা দেখতে পারলাম।

উনি উনার প্রতিভাকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে সুন্দর একটি কালারফুল হাত পাখার অরিগ্যামি তৈরি করেছেন সেই সাথে প্রয়োজনীয় উপকরণ সহ প্রতিটি ধাপ দেখিয়ে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তাই আমি আজকের ফিচারড আর্টিকেল পোস্টে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কালারফুল হাত পাখার অরিগ্যামি তৈরি করার পোস্টিকে তুলে ধরলাম।

আমি আশাকরি এভাবেই উনি উনার মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে আরো নতুন কিছু আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করবেন, আর এভাবেই নিজের সৃজনশীলতার প্রকাশ করবেন।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 6 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। হাত পাখাটি দেখতে খুবই সুন্দর লাগছে। দারুন একটি পোস্ট আজকের ফিচার্ড আর্টিকেল পোস্ট হিসেবে নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লেগেছে।

রঙিন ভাইয়ের তৈরি করা সুন্দর এই হাতপাখাটির পোস্ট আমিও পড়েছিলাম। আর তখন রঙিন কাগজের এই হাতপাখাটি দেখে আমার কাছেও খুবই ভালো লেগেছিল। তিনি খুব দক্ষতার সাথে রঙিন কাগজ দিয়ে চমৎকার হাতপাখাটি তৈরি করেছেন। তাই আজকের ফিচার্ড আর্টিকেলে রঙিন ভাইয়ের পোস্টটি বাছাই করে নেয়া হয়েছে দেখে খুবই ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ, সুন্দর এই পোস্টটি বাছাই করে নেয়ার জন্য।

 6 months ago 

রঙ্গিন ভাইয়ের তৈরি করা হাতপাখাটি দেখে অনেক ভালো লাগলো। ভাইয়া খুব দক্ষতার সাথে হাতপাখাটি রঙিন কাগজ দিয়ে বেশ
দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি পোষ্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

রঙিন ভাইয়া কিন্তু অনেক সুন্দর করে এই হাতপাখাটা তৈরি করেছে। উনার তৈরি করা হাত পাখার এই পোস্ট আমি দেখেছিলাম। তোমার কাছে তো অসম্ভব ভালো লেগেছিল এটা দেখে। আর আজকে এই পোস্টটা ফিচারড আর্টিকেলে দেখে খুব ভালো লাগলো। এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @ronggin দেখে খুব ভালো লাগলো। আর এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে বাড়তি সাপোর্ট এর ব্যবস্থা করা হয়েছে, সেজন্য দাদাকে অনেক অনেক ধন্যবাদ।

 6 months ago 

আর এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে বাড়তি সাপোর্ট এর ব্যবস্থা করা হয়েছে, সেজন্য দাদাকে অনেক অনেক ধন্যবাদ।

এই উদ্যোগের জন্য আমরা সবাই দাদার কাছে অনেক কৃতজ্ঞ। দাদা যে সব সময় আমাদের কথা অনেক ভাবেন তার প্রমাণ আমরা বারবারই পেয়ে থাকি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65