"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #০৯ [তারিখ : ১১-০৭-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @sajjadsohan


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ



অথরের নামঃ সাজ্জাদ সোহান। । আমি সাজ্জাদ সোহান আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20230711-213735~2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Sajjad.jpeg

এক ব্যাগ ময়লা || হঠাৎ করেই ঢাকা এয়ারপোর্টে...... by @sajjadsohan (তারিখ: ১০/০৭/২০২৩)

আপনি আমি চাইলেই পুরো দেশ পরিষ্কার করে ফেলতে পারবো না কিন্তু আমরা চাইলেই খুব সহজেই এক ব্যাগ আবর্জনা ক্লিন করতে পারি …



মানুষ চাইলেই কি না পারে, তাইনা? আমাদের দরকার লজ্জা টুকু কাটিয়ে ওঠা। সেটাই আমরা পেরে উঠিন। আমরা সব সময় অভিযোগ করতে থাকি আমাদের চারপাশটা কতো অপরিস্কার কিন্তু কেউ এগিয়ে গিয়ে দুটো নোংরা ফেলি না। একে অপরের দোষ দিতে থাকি। সাজ্জাদ সোহান ভাই ঠিক সেই জায়গাতেই করে দেখিয়েছেন। এক ব্যাগ ময়লা সংগঠন করে দেখাচ্ছে।

আড্ডা দিতে গিয়ে কাজে লেগে পড়া তাও আবার ময়লা পরিস্কার করার কাজে। তাহলে তো চারপাশের ট্যারা চোখ আপনার দিকে আসবেই। সাজ্জাদ ভাইদের দিকেও অনেক চোখ এসেছে কিছু আশ্চর্যের আবার কিছু বাহবার।

আমাদের এরকম অদ্ভুত কর্মকান্ড দেখে আশেপাশে অনেক মানুষই আমাদের সাথে কথা বলতে আসে, অনেক মানুষই অবাক হয়ে যায় এতগুলো ছেলেপেলে ময়লা কেন করছে। তারা যখন আমাদের কথা শুনে তারা কিন্তু আমাদেরকে উৎসাহ করে।

সমাজের চোখ গুলোকে উপেক্ষা করে। চক্ষু লজ্জাকে পরোয়া না দিয়েই সাজ্জাদ সোহান ভাই করে গেছেন। যেটুকু তার বা তার সংগঠনের সামর্থ্য ছিলো। তাদের এই ভালো কাজকে কুর্নিশ। এক ব্যাগ ময়লা সংগঠনকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

Sajjad.jpeg

ছবিটি সাজ্জাদ সোহানের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last year 

আমি সম্পূর্ণ অবাক হয়ে গেলাম, কমেন্টস করতে এসে দেখি আজকের পোষ্টের অথর আমি, হঠাৎ করেই হার্টবিটের শব্দটা বেড়ে গেল, প্রতিটা লাইন যেন হৃদয় একটা অন্যরকম দোলা দিচ্ছিল। এই অনুভূতিটা সত্যি অন্যরকম ভালোবাসা রইলো আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জন্য।

 last year 

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি সাজ্জাদ ভাইয়ের পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য। সাজ্জাদ ভাই আসলেই একজন ভালো মানের ব্লগার। ভাইয়ের এবং সংগঠনের এমন কাজ সত্যিই প্রশংসনীয়। আমাদের সবার উচিত লোকলজ্জা উপেক্ষা করে আশেপাশের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। মন থেকে তাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

সাজ্জাদ সোহান ভাইয়ের পোস্ট অনেক আগে থেকেই আমি দেখি আমার খুব ভালো লাগে।তিনি আসলেই একজন ভালো মনের মানুষ। তবে আমি ওনার গান খুব বেশি পছন্দ করি, খুব বেশি মিস করি।♥♥

 last year 

বেশ সুন্দর এবং সাবলীল ভাষায় লেখেন প্রিয় ইউজার সাজ্জাদ হোসেন ভাই। মাঝে মাঝে তার লেখা গুলো পড়ে কেন জানি মুগ্ধ হয়ে যায়। আমার মনে হয় কমিউনিটির সবার চেয়ে তিনি একটু ভিন্ন ধরনের লেখা লিখতে পছন্দ করেন। ধন্যবাদ দাদা আপনাকে এত সুন্দর কাজের মূল্যায়ণ করার জন্য।

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই দাদা ও সুন্দর একটি ফিচারড আর্টিকেল সিলেক্ট করার জন্য অনেক ভালো লেগেছে বিষয়টিআমি ব্যক্তিগতভাবে @sajjadsohan সাজ্জাদ সোহান ভাইকে অনেক বেশি রেসপেক্ট করি কারণ উনার লেখা গুলো আমার খুবই ভালো লাগে। উনি ব্যক্তি হিসাবে অনেক শান্ত স্বভাবের একজন মানুষ। ভাইয়ার আর্টিকেলটি পড়ে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর গুরুত্বপূর্ণ একটি বিষয় ফিচারড আর্টিকেল হিসেবে তুলে ধরলেন।

 last year 

ফিচার্ড আর্টিকেলে সাজ্জাদ ভাইয়ের নামটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।সাজ্জাদ ভাই একজন ভালো ব্লগার অনেক ভালো লিখেন। সাজ্জাদ সোহান ভাইয়ের লেখাটি যদিও আগে পড়া হয়নি তবে এখন পড়া হলো।
কথায় আছে পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। অনেক ভালো লিখেছেন ভাই।

 last year 

আজকের ফিচারড আর্টিকেলের নবম রাউন্ডে সাজ্জাদ সোহান ভাইয়ের চমৎকার একটি পোস্টের ব্যাখ্যা বিশ্লেষণ পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে সাজ্জাদ সোহান ভাইয়ের পোস্টটি সত্যিই অসাধারণ একটি পোস্ট ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30