"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৮৭ [তারিখ : ১২-০১-২০২৪]

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @narocky71


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

উনার ভাষ্যমতে ----
আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd @narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের জানুয়ারি মাসে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_2024-01-12-19-26-50-04.jpg

Screenshot_2024-01-12-19-28-08-13.jpg

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


college-2981035_1920.jpg

আমাদের লক্ষ থাকতে হবে উপকার করা। কিন্তু তা না পারলেও, ক্ষতি করা থেকে বিরত থাকতে হবে। by @narocky71 by.• 11 January 2024||

আশেপাশে তাকালেই আমরা অনেক শিক্ষিত ব্যক্তিকে দেখে থাকি। তবে তারা শিক্ষিত হলে কি হয়েছে তাদের বিবেকটা শিক্ষিত নয়। আমাদের এই পৃথিবীতে হয়তো অনেকেই শিক্ষিত মানুষ। তবে আমি মনে করি বেশিরভাগ শিক্ষিত মানুষের বিবেক অনেক বেশি নিচু হয়। কারণ শিক্ষিত মানুষ শিক্ষা দিয়ে বেড়ে ওঠে, কিন্তু তাদের মধ্যে বিবেকটা থাকে না। আর একটা মানুষের মধ্যে শিক্ষিত বিবেকটা থাকা অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং প্রয়োজন। কারণ শিক্ষিত মানুষ কোন সিদ্ধান্ত নিলে সেটা ভুল হবে। যদি তার শিক্ষিত বিবেক দিয়ে সেই সিদ্ধান্তটা নেয়, তাহলে তা অবশ্যই সঠিক হবে বলে আমি মনে করি। শিক্ষিত মানুষের হয়তো অভাব নেই, আমাদের এই বড় পৃথিবীটাতে। তবে শিক্ষিত বিবেকের অনেক বেশি অবাক রয়েছে এটা সব সময় বলবো।

college-2981035_1920.jpg

ছবিটি নেওয়া হয়েছে নুরুল আলম রকি ভাইয়ের পোস্ট থেকে

"শিক্ষিত মানুষের অভাব নেই পৃথিবীতে, কিন্তু শিক্ষিত বিবেকের অনেক অভাব"

নুরুল আলম রকি ভাইয়ের এই পোস্টের টাইটেলটা পড়েই আমি বুঝতে পেরেছিলাম ভিতরের লেখা গুলো সুন্দর কিছু বাস্তবধর্মী কথা হবে। বাস্তবতার সাথে অনেক ভাবেই কথা গুলো মিলে যায়। আমাদের সমাজে এমন কিছু উচ্চ শিক্ষিত মানুষও আছে যারা অতি শিক্ষিত হওয়ার কারণে মনের মধ্যে একরকম অহংকার বিরাজ করে যা তাদের বিবেককে নষ্ট করে দিয়েছে। আর এই মানুষ গুলো বেশি দেখা মিলে গ্রাম অঞ্চলে। কারণ কিছু গ্রাম অঞ্চলে শিক্ষিত মানুষের অভাব হওয়াতে ওই দুই-একজন শিক্ষিত মানুষের গুরুত্ব গ্রামের মানুষজন একটু বেশি দিয়ে থাকে ও তাদের একটু বেশি সম্মানিত করে থাকে। সাথে সকল পরামর্শ কিংবা পারিবারিক কিছু ঘটনার সমাধানও তারা করে থাকে, আর এই সমাধান গুলোর মধ্যে তারা এমন কিছু সিদ্ধান্ত দেয় যা যুক্তিহীন ও অসন্তুষ্ট হয়ে থাকে সাধারণ মানুষের কাছে। কিন্তু তবুও সেই ব্যাক্তির উপর কেউ কিছু বলতে পারেনা কিংবা সাহস পায়না। যাইহোক, লেখাটি পড়ে আমার কাছে উনার লেখা কথা গুলো সম্ভব ভালোলাগে ও আমার নিজের চিন্তার সাথে উনার চিন্তার অনেকটা মিল খুঁজে পাই।

নুরুল আলম রকি ভাইয়ের অসাধারণ লেখাটি পড়ে আমার খুবই ভালো লাগলো আর উনার গল্পের সাথে মিলিয়ে আমিও আমার মনের কিছু কথা প্রকাশ করে আজকের এই এবিবি-ফিচার্ড পোস্টি করার চেষ্টা করলাম।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 6 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে @narocky71 এর পোস্ট দেখে সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এই পোস্টটা আমিও পড়েছিলাম। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল এই পোস্টটি। বাস্তবিক এবং সত্য কথাগুলোকে তুলে ধরেছে সম্পূর্ণ পোস্টের মধ্যে। ধন্যবাদ জানাই তার লেখা এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 6 months ago 

রকি ভাইয়ের পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো বেশ দারুণ লিখেছেন। সত্যিই আমাদের সমাজে অনেক শিক্ষিত মানুষ রয়েছে কিন্তু শিক্ষিত হয়েও যদি তাদের বিবেকটা সঠিকভাবে কাজে না লাগায় তাহলে সমাজটা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়। সমাজে যেমন শিক্ষিত লোকের দরকার আছে তেমনি তাদের চিন্তা-ভাবনা গুলো সঠিক হওয়া দরকার । অনেক ধন্যবাদ রকি ভাইয়ার পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 6 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেলে নিজের নামটা দেখে সত্যি অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। আমি প্রতিনিয়তই চেষ্টা করি সুন্দর করে প্রত্যেকটা পোস্ট করার। আমাদের এই পৃথিবীতে শিক্ষিত বিবেকের বড্ড অভাব রয়েছে। অনেকেই হয়তো শিক্ষিত মানুষ হয়েছে, কিন্তু তাদের মধ্যে একটা শিক্ষিত বিবেক নেই। আমার পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

খুব ভালো হয়েছে

 6 months ago 

আসলেই ওনার টাইটেলটা দেখেই মনে হচ্ছে বাস্তববাদী কিছু কথা এর মধ্যে রয়েছে, এবং লেখাগুলো পড়েও দেখলাম বেশ ভালো লাগলো। তার আজকের এই পোস্ট সবার সেরা পোস্ট হিসেবে দেখে খুবই ভালো লাগলো।

 6 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। এই পোস্ট আমিও পড়েছিলাম। আমার কাছে বেশ ভালো লেগেছিল। দিনে দিনে মানুষের মনুষত্ব হারিয়ে যাচ্ছে। শিক্ষিত হোক কিংবা অশিক্ষিত মনুষত্ব সবার মাঝে থাকা উচিত।

 6 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে রকি ভাইয়ার পোস্টটি মনোনীত করা হয়েছে দেখে খুবই ভালো লাগলো। রকি ভাইয়ার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। পোস্টটিতে ভাইয়া বাস্তব কিছু কথা লিখেছেন। ভাইয়ার এই পোস্টটি ফিচার্ড আর্টিকেলে স্থান করে দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44