"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৮৪ [তারিখ : ২৮-০৯-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selina75


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মোঃ সেলিনা আখতার শেলী ।জাতীয়তাঃ বাংলাদেশী। আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি। ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20230928-204821.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Image.jpeg

কার্টুন বোর্ড ও ডিমের খোসা দিয়ে ফটোফ্রেম তৈরি। by @selina75 (date 28.09.2023 )

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশাকরি ভাল আছেন সবাই । আমিও ভাল আছি। আজ ১৩ই আশ্বিন, শরৎকাল,১৪৩০ বঙ্গাব্দ। ২৮ সেপ্টেম্বর,২০২৩ খ্রীস্টাব্দ। বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ হাতের কাজ উপস্থাপন করবো। আর তা হচ্ছে কার্টুন বোর্ড দিয়ে ফটোফ্রেম তৈরি। পুরাতন ও ফেলে দেয়া জিনিস দিয়ে ব্যবহার উপযোগী কোন জিনিস বানাতে আমার বেশ ভালো লাগে। তাই মাঝে মাঝে সে সকল জিনিস বানানোর পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করি। আজ আমি সেই সকল ফেলে দেয়া জিনিস যেমন, ডিমের খোসা ও কার্টুন বোর্ড দিয়ে ফটোফ্রেম বানিয়েছি। আজ আপনাদের সাথে তাই শেয়ার করবো। চলুন বন্ধুরা দেখে নেওয়া যাক,কিভাবে ফেলে দেয়া জিনিস দিয়ে ফটোফ্রেম তৈরি করলাম। আশাকরি ভাল লাগবে আপনাদের।…


DIY আমার সব সময়ই খুব পছন্দের। তাছাড়া আমার বাংলা ব্লগের প্রচেষ্টা থাকে যাতে সদস্যরা তাদের শৈল্পিক দিকটা প্রকাশ করে। সেই দৃষ্টিকোণ থেকে আমি আজকের ফিচারড আর্টিকেল বিবেচনা করেছি। আর তার সাথে আমার সবচাইতে ভালো লেগেছে যেটা তা হলো, DIY এ ব্যবহার করা দুটো মূল জিনিসই আমাদের খুব সহজলভ্য, ডিমের খোসা এবং কার্টন।

যদিও কঠিন কাজটি হলো, অসমান ডিমের খোসা গুলোকে সুন্দর ভাবে সাজানো। যেটা সেলিনাদি পটু ভাবে করেছেন। আর মাঝের ম্যান্ডেলা আর্টটি ফোটোফ্রেমের সৌন্দর্যতা আরো কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। আমরাও চাইলে খুব সহজেই এরম বানিয়ে ফেলতে পারি। ডিমের খোসা এবং কার্টন দুটোই তো ফেলে দিই আর সেটাই যদি সৌন্দর্য্যতা বাড়াতে পারে তাহলে তো আরো ভালো।


Image.jpeg

সেলিনা দির পোস্ট খেকে

ধন্যবাদ সবাইকে

Sort:  
 11 months ago 

প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি এতো চমৎকার একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য। সেলিনা আপুর দক্ষতার প্রশংসা করতেই হয়। এককথায় দুর্দান্ত একটি ফটো ফ্রেম তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছে। এই ধরনের কাজে সৃজনশীলতার প্রকাশ ঘটে। মোটকথা ডাই প্রজেক্টটি জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে।

সেলিনা আপুর তৈরি কার্টুন বোর্ড ও ডিমের খোসা দিয়ে ফটো ফ্রেম তৈরি পোস্টটি আমি দেখেছি। আর পোস্টটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। একদম ভিন্ন ও সুন্দর চিন্তা ভাবনা নিয়ে ফটো ফ্রেমটি তৈরি করেছিল সেলিনা আপু। আর এত সুন্দর একটি পোস্ট ফিচার্ড আর্টিকেলে দেখে খুবই ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ, সেলিনা আপুর পোষ্টটি ফিচার্ড আর্টিকেলে স্থান দেয়ার জন্য।

 11 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্টে সেলিনা আপুর নামটা দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তিনি সবসময় নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সব রকমের কাজ করার চেষ্টা করেন এই বিষয়টা আমি অনেক পছন্দ করি। আজকে তিনি অনেক সুন্দর ডিমের খোসা এবং কার্টুন বোর্ড দিয়ে ফটোফ্রেম তৈরি করেছে যেটা অনেক সুন্দর হয়েছে।

 11 months ago 

সেলিনা আপুর এই পোস্টটি অনেক দারুন হয়েছে। ডিমের খোসা দিয়ে ফটো ফ্রেম অসাধারণ একটি ডাই পোস্ট করেছেন আপু । যদিও পোস্টটি আগে আমার দেখা হয়নি তবে এখন সম্পূর্ণ পোস্টটি পড়েও দেখে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ জানাচ্ছি ফিচার্ড আর্টিকেল হিসেবে এই পোস্টটি বাছাই করার জন্য।

 11 months ago 

আমার ডাই পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসাবে মনোনীত হওয়ায় আমি বেশ আনন্দিত।পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসাবে সিলেক্ট করায় সকলকে ধন্যবাদ।তবে আমার নামের আগে ভুল বশত মোঃ লিখা হয়েছে।সময় সুযোগ মত সংশোধন করে দিলে ভালো হতো।

 11 months ago 

একদম ঠিক বলেছেন আপনি আসলেই অনেক দক্ষতার সাথে তৈরি করা হয়েছে এই ডাই প্রজেক্ট। ডিমের খোসা এবং কার্টুন দিয়ে এত সুন্দর কিছু তৈরি করা যায় আগে জানতাম না। সেলিনা আপুর মাধ্যমে দেখতে পেরেছি। এছাড়া প্রতিটি ধাপ সুন্দরভাবে শেয়ার করেছেন উনি। এমন সুন্দর একটি পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 11 months ago 

আমার বাংলা ব্লগ এর " আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selina75 আপুকে দেখে ভালো লাগছে। এই সুন্দর প্রক্রিয়া চলমান রাখার জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46