"আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল - রাউন্ড #৩৯ [তারিখ : ১০-০৮-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @ah-agim


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ


অথরের নাম- আওলাদ হোসেন (আজিম)
জাতীয়তা বাংলাদেশী। অবিবাহিত। তিনি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসেন। তিনি প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ফটোগ্রাফি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রচার করেন। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের রেসিপি, ডাই প্রজেক্ট, ড্রইং এবং জেনারেল রাইটিং দিয়ে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সমৃদ্ধ করে যাচ্ছেন। তিনি ট্রাভেলিং এবং বাগান করতে পছন্দ করেন। তিনি এই প্লাটফর্মে যুক্ত হন ২০২১ সালের এপ্রিল মাসে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

11.png

22.png

33.png

44.png

55.png

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ah.jpeg

বাংলা ব্লগ" প্রতিযোগিতা- ৪১ | ইলিশ মাছের ডিম ও ফুলকপির মিক্স পকোড়া রেসিপি। by @ah-agim. 09 August 2023||

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।আজ আমি আপনাদের, ইলিশ মাছের ডিম ও ফুলকপির মিক্স পকোড়া রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। আজকে রেসিপিটি হলো ইলিশ মাছের ডিম ও ফুলকপির মিক্স পকোড়া রেসিপি। প্রথমেই আমি ধন্যবাদ জানাতে চাই আমাদের প্রিয় স্বগতা আপুকে যিনি চমৎকার প্রতিযোগিতা আয়োজন করে পকোড়া তৈরির সুযোগ করে দেওয়ার জন্য। আমাদের মা বোনেরা নানা রকমের পকোড়া তৈরি করে থাকে। আসলে বৃষ্টির দিনে পকোড়া খাওয়ার মজাই অন্যরকম হয়ে থাকে। এবারের প্রতিযোগিতা খুবই অন্যরকম। কি দিয়ে পকোড়া তৈরি করা যায় তা নিয়ে ভাবছি। প্রতিযোগিতা মানে নতুন কিছু উপস্থাপন। তাই ইউনিক কি তৈরি করা যায় তা নিয়ে ভাবছি? হঠাৎ করে মাথার মধ্যে এলো ইলিশ মাছের ডিম আর ফুলকপি দিয়ে পকোড়া তৈরি করা যেতে পারে। যেমন ভাবনা তেমন কাজ শুরু করে দিলাম। বর্তমানে ইলিশ মাছের দাম অনেক বেশি। বাজার থেকে একটি ডিম ওয়ালা ইলিশ মাছ কিনে নিয়ে আসি। তারপর মাছের অর্ধেক অংশ দিয়ে তৈরি করে নিলাম পকোড়া। প্রথম অবস্থায় পরিবারের সকলে বলতেছে মাছের ডিম দিয়ে পকোড়া তৈরি ঠিক মতে হবে না। স্বাদ কেমন হবে তা নিয়ে সবাই বেশ দ্বিধা দ্বন্দ্বের মধ্যে ছিলো। পরে যখন পকোড়া তৈরি করে নিলাম। পরিবার সবাই বেশ মজা করে খেয়েছে। সত্যি মাছের ডিমের পকোড়া খেতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আশা করি রেসিপিটা আপনাদের ভালো লাগবে। …

ah2.jpeg

ছবিটি নেওয়া হয়েছে - আওলাদ হোসেন (আজিম) ভাইয়ের পোস্ট থেকে

আজকে ফিচার্ড আর্টিকেল পোস্ট লেখার জন্য সবগুলো পোস্ট ভিজিট করছিলাম। এরই মাঝে আজিম ভাইয়ের এই পোস্টটি আমার চোখে পরে। পোস্টটি ছিল আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান প্রতিযোগিতার। তিনি ইলিশ মাছের ডিম এবং ফুলকপি দিয়ে চমৎকার পাকোড়া তৈরি করেছেন। যদিও এই ইউনিক রেসিপি কখনো খাওয়া হয়নি তবে পাকোড়াটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।

তিনি তার পোস্টে চমৎকারভাবে মার্কডাউন ব্যবহার করেছেন। যার কারণে পোস্টটি আরো আকর্ষণীয় হয়ে উঠেছে।এছাড়াও প্রত্যেকটি ছবি অনেকটাই পরিষ্কার ছিল তাই সবকিছু অনেক চমৎকার ভাবেই বোঝা যাচ্ছিল।

তবে এই রেসিপি তৈরি করতে গিয়ে তার পরিবারের সকলেই বলেছিল ইলিশ মাছের ডিম এবং ফুলকপি দিয়ে পাকোড়া ঠিকভাবে হবে না। কিন্তু রান্না শেষ হওয়ার পরে যখন সবাই খেয়ে দেখলো, সবাই তখন এই রান্নার প্রশংসা করেছিল। এই বিষয়গুলো তিনি পোষ্টের মধ্যে উপস্থাপন করেছেন।

আজিম ভাই, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে গত ২ বছর ধরে কাজ করে যাচ্ছেন। তিনি প্রতিনিয়ত ফটোগ্রাফি করেন এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ম্যান্ডেলার ড্রইং করতে পছন্দ করেন। তিনি বিভিন্ন ধরনের ডাই প্রজেক্ট এবং ট্রাভেলিং পোস্ট করে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সমৃদ্ধ করে যাচ্ছেন।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last year 

আজিম ভাইয়ের পাকোড়া রেসিপিটা খুবই ইউনিক হয়েছে। পাকোড়া গুলো দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। বিকেলের নাস্তার জন্য পারফেক্ট একটা রেসিপি। আজিম ভাইয়ের ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। যাইহোক আজিম ভাইয়ের এই পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রথমে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই ফিচার্ড আর্টিকেলে আমার পোস্টটি নিয়ে আসার জন্য ‌‌। আজকের ফিচার্ড আর্টিকেলে আমার ইলিশ মাছের ডিম ও ফুলকপির মিক্স পকোড়া রেসিপি দেখে বেশ ভালো লাগলো। আসলে ইলিশ মাছের ডিম আর ফুলকপি দিয়ে পকোড়া তৈরি ঠিকমতো হবে কিনা এ নিয়ে বেশ সন্দেহে ছিলাম। অবশেষ ঠিক মতে পকোড়া তৈরি করতে পেরেছি। ইলিশ মাছের ডিমের পকোড়া খেতে পরিবারের সকলের অনেক ভালো লেগেছিলো । সত্যি ইলিশ মাছ ডিম আর ফুলকপির তৈরির পকোড়া খাওয়ার মজাই দুর্দান্ত ছিলো।

 last year 

শুভ কামনা রইল আজকের ফিচারড অব আর্টিকেলে মনোনীত আজীম ভাইয়ের জন্য। তার পোস্টগুলো আমার অনেক ভালো লাগে। এছাড়া তিনি প্রতিযোগিতায় অনেক ইউনিক একটি রেসিপি নিয়ে অংশ গ্রহণ করেছে। এর আগে এধরনের রেসিপি কিন্তু আমার চোখে পড়েনি। ধন্যবাদ দাদাকে যোগ্যতার সঠিক বিচার করার জন্য।

 last year 

ইলিশ মাছের ডিম আর ফুলকপি দিয়ে তৈরি করা পাকোড়া দারুন ছিল। এই পোস্ট আমার খুবই ভালো লেগেছিল। এই পোস্টটি আবারও দেখে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ফিচার্ড আর্টিকেলে এই পোস্ট নির্বাচিত করার জন্য।

 last year 

আজিম ভাই অনেক ভাল একজন ব্লগার। উনার পোস্ট গুলো খুব ভাল হয়। আমি আজিম ভাইয়ের পোস্ট নিয়মিত পড়ি অসাধসরণ মনে হয় আমার কাছে। অনেক ধন্যবাদ আজিম ভাইয়ের এই পোস্ট ফিচার্ড আর্টকেল হিসেবে বাছাই করার জন্য।

 last year 

ভাইয়ের প্রতিযোগিতাও একটি স্থান পেয়েছিল। তার কাজটি প্রশংসার যোগ্য। এভাবে পাকোড়া বানানো যায় তা আসলে মাথায় ছিল না। আজিম ভাইয়াকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কাজ আমাদের সবাইকে উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55290.41
ETH 2357.13
USDT 1.00
SBD 2.32