"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৪৬ [তারিখ : ১৫-০৩-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @kibreay001


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মোঃ কিবরিয়া হোসেন। জাতীয়তা: বাংলাদেশী। কিবরিয়া ভাই বাংলাদেশের খুলনা বিভাগের মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামের বাসিন্দা। বর্তমানে দ্বাদশ শ্রেণীতে পাঠরত কিবরিয়া ভাই ঘোরাঘুরি করতে খুবই পছন্দ করেন। ভ্রমণের প্রতি তার ভালোবাসা কিবরিয়া ভাইয়ের কথায় স্পষ্ট, "আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা।" আর যেহেতু উনি ঘুরতে ভালোবাসেন স্বাভাবিক ভাবেই ফটোগ্রাফি'ও ওনার খুব পছন্দের।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20240315-205510~2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


IMG.jpeg

স্টিমেট এর টাকায় প্রথম স্বপ্ন পূরণ করলাম। by @kibreay001 (তারিখ 15.03.2024)

আছসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি স্টিমেট এর টাকায় প্রথম স্বপ্ন পূরণ করলাম। আজকে সকাল বেলা থেকেই বেশ ফ্রি সময় পার করছি কিন্তু তাও আপনাদের মাঝে যুক্ত হতে পারেনি। ভোররাতে সেহরি খেয়ে ফজরের নামাজ শেষ করে এসে আবারো ঘুমিয়ে ছিলাম। আসলে রোজার মাসে ফ্রি সময় পার করলেও শরীর বেশ ক্লান্ত মনে হয়। তাও চেষ্টা করে আপনাদের মাঝে নিয়মিত যুক্ত হওয়ার জন্য। সকালবেলা ঘুম থেকে উঠেছিলাম বেলা দশটার দিকে। তারপরে হাতমুখ ধুয়ে একটু দোকানে বসে ছিলাম। তারপরে ছাগলের জন্য মাঠে একটু ঘাস আনার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। সেখান থেকে এসে ঘাস গুলো অনেক সুন্দরভাবে চুরিয়ে ছাগলকে খাইয়ে ছিলাম। তারপরে আমি গোসল শেষ করে জুম্মার নামাজের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। জুম্মার নামাজ শেষ করে বাড়িতে এসে কিছু সময় ফোন টেপার পরে আবারো বসে গেলাম আপনাদের মাঝে পোস্ট শেয়ার করার জন্য। পোস্ট লিখতে লিখতে ঘুমিয়ে পড়ছিলাম আসরের নামাজ শেষে আবারো পোস্ট লেখা সম্পূর্ণ করেছি। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে বিস্তারিত শেয়ার করা যাক…


আমার বাংলা ব্লগ স্টিমিটে যে শুধুমাত্র একটি কমিউনিটি নয়। আসলে আমার বাংলা ব্লগ প্রত্যেকটি বাঙালির কাছে এক আবেগের জায়গা, এক ভালোবাসার জায়গা, এক স্বপ্ন পূরণের জায়গা। সদস্যরা প্রতিনিয়ত'ই RME দাদা ও আমার বাংলা ব্লগের দৌলতে নিজেদের নানান স্বপ্ন পূরণ করে চলেছেন। সত্য কথা বলতে আমার বাংলা ব্লগের সব সদস্যরাই আজ দাদার জন্যই জীবনের বহু চেপে রাখা স্বপ্ন পূরণ করতে সমর্থ হচ্ছেন। আজ তা ফের একবার প্রমাণিত হলো।

যেকোনো ভ্রমণ প্রিয় মানুষ যারা ঘোরার পাশাপাশি ছবি তুলতেও ভালোবাসেন তারা সবসময় একটি বাসনা মনের কোনায় লুকিয়ে রাখেন। তা হলো একটি ক্যামেরার। কিবরিয়া ভাই সেই সমস্ত ভ্রমণ প্রিয় মানুষদের থেকে ভিন্ন নন। যেহেতু তিনি ঘুরতে ভালবাসেন ভালবাসেন তাই তার মনের কোনাতেও ক্যামেরা কেনার বাসনাটা লুকিয়ে রেখেছিলেন। যা আজ তিনি দাদা ও আমার বাংলা ব্লগের সৌজন্যে পূরণ করতে সমর্থ হয়েছেন।

কিবরিয়া ভাইয়ের পছন্দের ক্যামেরা Canon 700D। তবে যেহেতু ক্যামেরাটি বাংলাদেশের বাজার থেকে কোম্পানি তুলে নেওয়া হয়েছে তাই কিবরিয়া ভাই একটি সেকেন্ড হ্যান্ড Canon 700D ক্যামেরা কিনেছেন। ক্যামেরার বিষয়ে আমার বিশেষ জানা নেই তবে কিবরিয়া ভাইয়ের লেখায় জানতে পারলাম যে ক্যামেরাটি নাকি বাংলাদেশে বেশ জনপ্রিয়। তাই অনেক আগে থেকেই উনি এটিকে পছন্দ করে রেখেছিলেন। তারপর আজকে শেষমেশ দোকানে গিয়ে অনেক গুলো ক্যামেরার মধ্যে একটা বাছাই করে কিনেই ফেললেন। তাহলে চলুন আমরা সবাই কিবরিয়া ভাইকে অভিনন্দন জানাই।


IMG.jpeg

ছবিটি কিবরিয়া ভাইয়ের ব্লগ থেকে নেওয়া।

ধন্যবাদ

Sort:  
 3 months ago 

পোস্ট পড়ে অনেক ভালো লেগেছে। অনেক অনুভূতি ছিল এই পোষ্টের মধ্যে। কিবরিয়া ভাইয়া বেশ ভালো একটি কাজ করেছেন অল্প অল্প টাকা জমিয়ে অবশেষে নিজের পছন্দের ক্যামেরাটি কিনে নিলেন। আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে স্বপ্ন গুলো পূরণ হয় যদিও দেরিতে হয়। দাদাকে ধন্যবাদ দেওয়া আমাদের সকলের উচিত। দাদা না হলে আমাদের ছোট ছোট স্বপ্নগুলো পূরণ হতো না। এমন সুন্দর একটি পোস্ট ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে।

 3 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আসলে দাদা না হলে আমরা কেউ হয়তো এই ছোট্ট স্বপ্নগুলো পূর্ণ করতে পারতাম না। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

প্রথমেই @kibreay001 ভাইকে অভিনন্দন ❣️
স্টিমিট প্লাটফর্মে কাজ করে সেই টাকা দিয়ে তার স্বপ্ন পুরন করেছেন নিঃসন্দেহে এটা খুশির খবর। আমার বাংলা ব্লগ কমিউনিটির কাছে আমরা সকলেই চির কৃতজ্ঞ। দাদার সাপোর্ট পেয়ে আমরা সকলেই আমাদের স্বপ্ন গুলোকে পূরণ করতে পারতেছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য শুভ কামনা রইলো।

 3 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি আসলে আমরা দাদার প্রতি কৃতজ্ঞতা দাদার মাধ্যমে আমরা প্রায় সকলে নিজেদের ছোট ছোট স্বপ্নগুলো পূরণ করতে পারছি।

 3 months ago 

কিবরিয়া ভাইয়ের এই পোস্টটা দেখেছিলাম। প্রত্যেকটা মানুষেরই এরকম কিছু স্বপ্ন থাকে যেগুলো পূরণ করতে পারলে অনেক বেশি আনন্দ হয়। আর তার থেকে আনন্দ আর কিছুতেই লাগেনা। তেমনি তিনি স্টিমেট প্ল্যাটফর্মের জমানো টাকাগুলো দিয়ে নিজের স্বপ্নটাকে পূরণ করেছে এটা সত্যি আনন্দের বিষয়। আসলে এই কমিউনিটিতে আসার পর অনেকেরই এরকম স্বপ্ন পূরণ হচ্ছে। আর এটার জন্য আমাদের প্রিয় দাদাকে তো ধন্যবাদ জানাতেই হয়। ভালো লাগলো উনার এই পোস্ট ফিচারড আর্টিকেলে দেখে।

 3 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি আসলে আমি আমার এই স্বপ্নটি পূরণ করতে পেরে সত্যি বেশ আনন্দিত।

 3 months ago 

আসলে @kibreay001 পোষ্ট টা দেখে আমার কাছেও অনেক ভালো লেগেছে ৷ সত্যি বলতে যখন মনের ইচ্ছা স্বপ্ন টা পূর্নতা পায় ৷ এর চেয়ে বড় প্রাপ্তি আর কি হতে পারে ৷ যা হোক আর যার পিছনে বড় অবদান আমার বাংলা ব্লগ কমিউনিটি ৷ যেখানে হাজারো ছেলের স্বপ্ন পূর্ন করছে ৷ ধন্যবাদ আমার বাংলা ব্লগ কমিউনিটি কে ৷

 3 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি আমার এই স্বপ্নটা পূর্ণতার পিছনে সব থেকে বড় অবদান আমার বাংলা ব্লগ কমিউনিটির।

 3 months ago 

অভিনন্দন স্টিমের টাকা উত্তোলন করে নিজের সব পূরণ করলেন আর সেই সাথে সাথে সেটা আমাদের মাঝেও শেয়ার করেছেন। আর একই সাথে ফিচারস আর্টিকেলে সেটা দেখতে পেরে আরো ভালো লাগলো।

 3 months ago 

ধন্যবাদ মামা আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

দাদা আমার লেখা পোস্টি আজকে অনেকগুলো ইউজারের মধ্য থেকে বাছাই করে ফিউচার আর্টিকেল হিসেবে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনি একদম ঠিক বলেছেন দাদা আসলে @rme দাদার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্যরা অনেকেই অনেক ভাবে স্বপ্নপূরণ করে চলেছে। সত্যি স্টিমেটের মাধ্যমে অনেকের স্বপ্নপূরণ দেখতে আমার কাছেও বেশ ভালো লাগে। ধন্যবাদ দাদা পোস্টি বাছাই করে শেয়ার করার জন্য ‌

 3 months ago 

পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আমার বাংলা ব্লগ এর ইস্টিমিট প্ল্যাটফর্মের টাকা উত্তোলন করে অনেকেই নিজের ছোট ছোট স্বপ্নগুলো পূরণ করছে। এটা আসলে আমাদের জন্য এক বিশাল পাওয়া। নিজের স্বপ্নগুলো পূরণ করাটা যে কতটা আনন্দের সেটা যে করে সে বুঝতে পারে। অল্প অল্প জমিয়ে কোন জিনিস কেনার অনুভূতিটা ও বিশাল। আমার বাংলা ব্লগের কাছে আমরা চির কৃতজ্ঞ। কারণ এরকম একটি জায়গায় না আসতে পারলে হয়তো বা আমরা অনেক কিছু মিস করতাম।আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আমাদের সকলের প্রিয় দাদার জন্য। ধন্যবাদ দারুণ একটি পোস্ট ফিচার্ড আর্টিকেলে সিলেক্ট করার জন্য।

 3 months ago 

ঠিক বলেছেন আপু আপনি নিজের স্বপ্ন যদি নিজের টাকা দিয়ে পূরণ করা যায় তাহলে নিজের কাছে বেশ আনন্দ লাগে এই অনুভূতি কাউকে বলে বোঝানো যায় না।

 3 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে কিবরিয়া ভাইয়ের নামটি দেখে খুবই ভালো লাগলো। কেননা স্টিমের টাকায় তিনি প্রথম স্বপ্ন পূরণ করেছেন। তার এই আনন্দের অনুভূতি টুকু আমিও বেশ উপলব্ধি করতে পারছি। কেননা বেশ কয়েক মাস আগে আমিও স্টিমের টাকায় আমার মোবাইল ফোনটি কিনেছিলাম। আর হ্যাঁ বলতেই হয়, আমাদের কমিউনিটি এমন একটা কমিউনিটি যেখানে এসে প্রতিটা সদস্যের স্বপ্ন পূরণ হয়। আর এজন্য আমরা প্রতিটা ইউজার আমাদের প্রিয় বড় দাদার কাছে চির কৃতজ্ঞ। অনেক অনেক ধন্যবাদ, কিবরিয়া ভাইয়ের পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে নির্বাচিত করার জন্য।

 3 months ago 

আপনিও যে আপনার স্টিমের টাকা তুলে মোবাইল ফোন কিনেছেন জানতে পেরে বেশ ভালো লাগলো ভাই। ঠিক বলেছেন ভাই আপনি আমরা সকলেই কৃতজ্ঞ আমাদের দাদার কাছে।

 3 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে কিবরিয়া ভাইয়ের স্বপ্ন পূরণের গল্প আমার কাছে দারুন লাগলো। স্টিম দিয়ে স্বপ্ন পূরণের গল্প আপনার মত করে সবার জীবনে এরকম নতুন নতুন গল্প আমরা আরও পড়তে চাই দেখতে চাই।তাতে যেমন অন্য কেউ অনুপ্রাণিত হবে তেমনি অনেক ভালো লাগাও কাজ করবে। ভালো থাকবেন শুভকামনা সব সময়।

 3 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহ প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64807.94
ETH 3507.27
USDT 1.00
SBD 2.37