"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৫৩ [তারিখ : ০৯ -১২-২০২৩]

Today's Featured post.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @shapladatta


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম : হৈমন্তী দত্ত। আমি হৈমন্তী দত্ত। জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃ বাগান করা ও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়।

এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20231209-113057.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


IMG.jpeg

পাকা আমের টক রেসিপি | by @shapladatta (date 09.12.2023 )

আমার বাংলা ব্লগবাসী, বন্ধুরা নমস্কার, আদাব, কেমন আছেন সবাই।আশা করছি ভালো আছেন। আমিও মহান সৃষ্টি কর্তার কৃপায় ভালো আছি।আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো গোটা পাকা আমের মজাদার টক রেসিপি। একদম সাধারণ ও সহজ উপায়ে মজাদার এই আমের টকটি খেতে অসম্ভব রকমের হয়।...


ডিসেম্বরের কনকনে শীতে পাকা আমের টক!! শুধুমাত্র আমার বাংলা ব্লগের সদস্যরাই এমন অভিনব রেসিপি করতে পারেন। খুব সহজ রেসিপি মনে হলেও রেসিপির মূল আকর্ষণটিকে কিন্তু সংরক্ষণ করা বেশ শক্ত। সেটাই আমার নজর বেশি করে কেড়েছে। পাকা আম যে ডিপ ফ্রিজে এত সময় পর্যন্ত রেখে দেওয়া যায় সেটাই আমার কাছে আসল রহস্য।

পাকা আম এবং ঝোলা গুড়, দুটো একদমক ভিন্ন ভিন্ন ঋতুর আকর্ষণ। শীতের ঠিক মাঝে এমন দুই জিনিসের একটা ফিউশন যে কারো ভালো লাগতে বাধ্য। যদিও আপনারা এখন আম কোথায় পাবেন জানি না, তবুও চেষ্টা করতে তো বাধা নেই।

আমি রেসিপিটা শিখে নিলাম যেমন, তেমনি দিদির কাছে দাবী রইলো আমাদের সবাইকে ডিপ ফ্রিজে আম জমিয়ে রাখার সিক্রেট উপায়টা জানিয়ে দিন। যাতে এবছরে না হলেও পরের বছর মাঝ শীতে যেন পাকা আমের চাটনি বানাতে পারি। হাঃ হাঃ।


IMG.jpeg

ছবিটি হৈমন্তী দির ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে

Banner New.png

Sort:  
 8 months ago 

আজকের ফিচারড আর্টিকেলে শাপলা আপুর অনেক সুন্দর একটি রেসিপি পোস্ট পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে পাকা আমের টক রেসিপি খেতে অসাধারণ মজাদার লাগে। একই সাথে রেসিপি তৈরির প্রক্রিয়াটি খুবই চমৎকার ছিল। দারুন একটি রেসিপি আজকের ফিচারড আর্টিকেলে প্রকাশ করার জন্য কর্তৃপক্ষকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

হৈমন্তী দত্ত আপুর পোস্ট টি আজকের ফিচারড আর্টিকেল মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। আপুর তৈরি করা আমের টক রেসিপি পোস্ট দেখে খুব ভালো লাগলো। ডিপ ফ্রিজে আম রেখে এখন এতো চমৎকার রেসিপি তৈরি করেছেন যা সত্যি খুবই অসাধারণ। আমের চাটনি খেতে সত্যি বেশ দারুণ।

 8 months ago 

হৈমন্তী দত্ত আপু আমার বাংলা ব্লগের একজন ভালো ইউজার। আপুর রেসিপি পোস্টগুলো অনেক ইউনিক হয়। আজকের রেসিপি ও দেখে অনেক ভালো লাগলো। ফ্রিজে আম রেখে এত দারুন একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম।আপুর পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে হৈমন্তী দিদির নাম দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। তিনি অনেক সুন্দর করে আসলে এই রেসিপিটা তৈরি করেছেন। ওনার তৈরি করা রেসিপিটা আমি দেখেছিলাম। আর আমি তো এটা যখন দেখেছিলাম তখন আমার অনেক বেশি লোভ লেগেছিল। পাকা আম সংগ্রহ করে রাখাটা আমার একটু বেশি ভালো লেগেছে। ধন্যবাদ পোস্টটা সিলেক্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57156.19
ETH 2431.86
USDT 1.00
SBD 2.41