"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৩৬৬ [ তারিখ : ১৪-০৭-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @rahimakhatun


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - রাহিমা খাতুন নেভি। ইউজার আইডি- @rahimakhatun । তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং এর উপর B.S .C করেছেন। তার ভালো লাগে নতুন নতুন জিনিস দেখতে এবং শিখতে। তিনি আমার বাংলা ব্লগের সাথে সকল নিয়ম কানুন মেনে থাকতে আগ্রহী এবং নিজের সেরা দক্ষতার সাথে সৃজনশীলতা শেয়ার করার চেষ্টা করছেন। স্টিমিটে তার জার্নি শুরু হয়েছে ২০২১ সালের অক্টোবার মাস হতে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

screen-1.png
screen-2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Pic-2.jfif

মজাদার স্বাদের নারিকেলের নাড়ু || by @rahimakhatun (১৪/০৭/২০২৪ )

প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে নাড়ু রেসিপি নিয়ে শেয়ার করবো।নাড়ু খেতে আমার বেশ ভালো লাগে।সচারাচর তেমন বানানো হয় না।আসলে আমাদের এইদিকে নারিকেলের অনেক দাম, আমার বানানো লাগলে অনেক বানানো লাগে ঘরের মানুষ এবং প্রতিবেশীদেরকে দেওয়া লাগে।সেইদিন আমার কাজিন গ্রাম থেকে নারিকেল নিয়ে এসেছে তখন থেকেই চিন্তা ছিলো নাড়ু বানাবো কিন্তু ঘরে তো খেজুরের গুড় নেই। আমি সাধারণত খেজুরের গুড় দিয়েই নাড়ু বানিয়ে থাকি।সাহেব কে বলেছিলাম আখের গুড় আনতে ভুলে সেও এনেছে পরে মনে হলো আখের না খেজুরের গুড়।আসলে আমি এই গুড়ে গোলমাল পাকিয়ে ফেলি।এরপর আরকি অবশেষে .....


খাবার কিংবা রেসিপির প্রতি আমার দুর্বলতা সেই ছোটবেলা হতেই, খেতে পারি আর নাই পারি স্বাদের কিছু দেখলেই ঝাঁপ দিয়ে বসে পরি। বসে যেহেতু পরেছি সেহেতু খাবারের প্লেট আসতে বাধ্য, হি হি হি। এখনো মাঝে মধ্যে আপনাদের ভাবির বকা খাই, বলেই ফেলে সবার সামনে খেতে পারবা না তবুও লোভ সামলাতে পারো না। আচ্ছা বলেন তো আমার দোষ কোথায়? মন যদি মানতে না চায় হি হি হি। যে কথা বলতেছিলাম, স্বাদের রেসিপিগুলোর প্রতি আমার আকর্ষণটা বরাবরের মতো একটু বেশী। এই সেদিন বাড়ির গাছের নারকেল পেড়ে স্বাদের নাড়ু তৈরী করা হলো। বিশ্বাস করে এক পিছও খেতে পারি নাই, পেটে সমস্যা ছিলো বলে।

তবে তাই বলে কিন্তু সবগুলো খেতে পারে নাই আমার ভাগের গুলো এখনো ফ্রিজের মাঝে রয়েছে, তবে প্লাস্টিক সার্জারি করা। যা বলতে ছিলাম, নাড়ুর প্রতি আমার দুর্বলতা ছিলো নানুর কারনে, বেশ ভালো বানাতে পারতেন। তবে আমার মামিও নিয়মিত নাড়ু তৈরী করতেন বিশেষ বিশেষ দিবসকে কেন্দ্র করে। সুতরাং বুঝতে পারছেন নাড়ুর সাথে আমার সম্পর্কটা ছিলো একটু অন্য লেভেলের। তো আজকের ফিচার্ড পোষ্ট নির্বাচনের ক্ষেত্রেও সেই দুর্বলতাটি কাজ করেছে। অবশ্য রহিমা খাতুন আপু বেশ দারুণ নাড়ু তৈরী করেছে, অল্প অল্প লোভও লাগছে মনে মনে হি হি হি।


pic-1.jfif

ছবিটি @rahimakhatun আপুর ব্লগ থেকে নেওয়া

আজকের পোষ্টটি ফিচার্ড পোষ্ট নির্বাচন করতে খুব বেশী সমস্যা হয় নাই এই জন্য, নাড়ু দেখেই চোখ আটকে গেছে। কি আর করা বাড়িতে মেহমান আছে তাই ফ্রিজের গুলো বের করতে সাহস পাচ্ছি না। তবে একটা কথা, নাড়ু তৈরীতে খেজুরের গুড় এবং ঘি দিলে একটা দারুণ ঘ্রাণ পাওয়া যায়, স্বাদের সাথে ঘ্রাণ একদম ফ্রি। আশা করছি আপনাদের কাছেও আজকের ফিচার্ড পোষ্টটি ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner 3 years.png

Sort:  
 last month 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। রহিমা আপুর রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের খাবার খেতে অনেক ভালো লাগে। দারুন একটি পোস্ট আজকের ফিচারড আর্টিকেল পোস্টে নির্বাচিত করা হয়েছে।

 last month 

নাড়ু খেতে আমি নিজেও অনেক বেশি পছন্দ করি। নাড়ু দেখলেই অনেক লোভ লেগে যায়। রহিমা খাতুন আপু সত্যি অনেক মজা করে নাড়ু তৈরি করেছে দেখছি। আপুর তৈরি করা নাড়ু দেখে তো খেয়ে নিতে ইচ্ছে করতেছে। এত মজাদার একটা রেসিপি পোষ্ট আজকে আপনি ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। আমার নিজেরও কিন্তু অনেক লোভ লাগতেছে। যাইহোক পোস্টটা সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

@abb-featured আপনাকে অসংখ্য ধন্যবাদ, "আমার বাংলা ব্লগে" ফিচারড আর্টিকেল রাউন্ড চালু করার জন্য। সত্যি রাহিমা খাতুন আপুর নারকেল নাড়ুর রেসিপি টা অনেক ভালো লেগেছে।

 last month 

ফিচার আর্টিকেলে রহিমা আপুর নাড়ুর রেসিপি টা দেখে ভালো লাগলো । আর নাড়ু দেখলেই খেতে মন চায় । উনি ভালোই তো নারিকেল নাড়ু তৈরি করেছেন । ইস যদি নাড়ুগুলো খেতে পারতাম অনেকদিন নাড়ু খাওয়া হয় না ।ঠিকই বলেছেন এরকম লোভনীয় খাবার গুলো দেখলে খেতে তো ইচ্ছা করবেই । ভালো লাগলো এই পোস্টটি এখানে দেখে ।

 last month 

আজকে ফিচার্ড আর্টিকেলে রহিমা আপুর নাড়ু তৈরির রেসিপি শেয়ার করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো। রেসিপিটির প্রত্যেকটা ধাপ খুবই সুন্দরভাবে খুবই সুন্দর ভাবে পোস্টে ফুটে তুলেছিল।এবং নাড়ু গুলো দেখেও মনে হচ্ছিল খেতে খুবই মজা হয়েছে।

 last month 

রহিমা খাতুন আপুর নারিকেলের নাড়ু পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে ভালো লাগলো।আপুর নাড়ু দেখতেই এতো লোভনীয় লাগছে না জানি খেতে কতো ভালো ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার হিসেবে - @rahimakhatun আপুকে দেখে খুব ভালো লাগলো।আপুর রেসিপিটি ওনেক দারুন হয়েছে।অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58974.49
ETH 2666.08
USDT 1.00
SBD 2.45