"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৭৯ [তারিখ : ২৩-০৯-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bristychaki


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ অতসী চাকী (বৃষ্টি) । নতুন নতুন রেসিপি বানিয়ে সবাইকে খাওয়াতে আমার ভাল লাগে। আর ভাল লাগে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে। আমি "ভাল কাজের, ভাল ফল কথাটাতে" মনে প্রাণে বিশ্বাস করি এবং মেনে চলার চেষ্টা করি। স্টিমিট এ জয়েন করেছেন ২০২২ সালের জুন মাসের ২ তারিখে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

bristi.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

ক্রিমি-ক্ষীর রেসিপি।||... @bristychaki(24.09.2023 )

সবাইকে আমার নমস্কার,আদাব।আশাকরি আপনারা সকলেই ভালো আছেন, সুস্থ আছেন?ঈশ্বরের অশেষ কৃপায় আমিও পরিবারের সবাইকে সাথে নিয়ে ভালো আছি,সুস্থ আছি।ক্ষীর খেতে কে না ভালোবাসে! বিশেষ করে মিষ্টি খাবার যারা পছন্দ করেন, তাদের কাছে লোভনীয় একটি নাম হলো ক্ষীর। অতিথি আপ্যায়নে কিংবা কোনো খুশির খবর উদযাপনে ক্ষীর তো খাওয়া যেতেই পারে।উৎসবে, পার্বণে, আনন্দে মন ভরে একটু মিষ্টিমুখ না করলে কেমন যেনো কোথাও একটা খামতি থেকেই যায়। বিশেষ করে, মেনুতে যতো ভালো ভালো খাবারই থাকুক না কেনো, শেষ পাতে একটু মিষ্টিজাতীয় কিছু না থাকে তাহলে যেনো খাবারের পরিপূর্ণ তৃপ্তি আসে না।খুবই অল্প উপকরণ ও কম সময়ে অসাধারণ একটি ক্ষীরের রেসিপি খুব সহজেই বানিয়ে খাওয়া যেতে পারে।চলুন তাহলে রেসিপি টা জেনে নেওয়া যাক।…


"আমার বাংলা ব্লগ " ফিচার্ড আর্টিকেল নির্বাচন করতে গিয়ে আজকে সবার পোস্ট গুলো দেখছিলাম।হঠাৎ নজরে এলো @bristychaki এই রেসিপি পোস্ট টি। ওনার এই ক্রিমি ক্ষির এর ফটো দেখেই আমার খুবই ভালো লাগলো।আমি বিশ্বাস করি খাবার শুধু সুস্বাদু হলেই চলে না তার একটা আলাদা পরিবেশন সৌন্দর্য্য থাকা প্রয়োজন।যা বৃষ্টি চাকি ম্যাডামের এই রেসিপি পোস্ট এ খুঁজে পেয়েছি।বৃষ্টি চাকি ম্যাডাম আমার বাংলা ব্লগ পরিবারের একজন সম্মানিত ভেরিফাইড মেম্বার।উনি প্রায়শ দারুণ দারুণ পোস্ট আমাদের কে উপহার দেন।আসলে আমার ব্লগের সবাই খুবই প্রচেষ্টা করে দারুণ কিছু করার।আর সেই ধারাবাহিকতায় বৃষ্টি চাকি ম্যাডাম এই রেসিপি পোষ্টটি করেছেন।বাঙালিরা স্বাভাবিক ভাবেই মিষ্টি খেতে পছন্দ করে।তাই এই মিষ্টি বানানো রেসিপি টি আমার কাছে অনেক বেশি গ্রহণযোগ্য মনে হয়েছে।উনি এই রেসিপিটি করতে চিনি গুঁড়ো চাল,গরুর দুধ,ফ্রেশ ক্রিম,চিনি,কাজুবাদাম,কাঠবাদাম,কিসমিস ও এলাচ ব্যবহার করেছেন।অল্প উপকরণ ব্যবহার করে সুস্বাদু ও সুন্দর রেসিপি করতে পারা একটা আলাদা কৃতিত্বের ব্যাপার।আর ম্যাডাম সেই কাজটাই করে দেখিয়েছেন।উনি খুব স্পষ্ট ও ধারাবাহিক ভাবে প্রত্যেকটা স্টেপ বর্ণনা করেছেন।আর উপস্থাপনা এতটাই সুন্দর ছিলো যে আমরা সহজেই এই রেসিপি বাড়িতে বানিয়ে ফেলতে পারবো।

আমি এই পোস্টটি কে abb-featured পোস্ট হিসেবে নির্বাচন করেছি কারণ এই পোস্টর একটা পাবলিক অ্যাট্রাকশন ছিলো।আর খাবার বাঙালির একটা ইমোশন এর ব্যাপার।সেই সব দিক বিবেচনা করে এই পোস্টটি abb-featured হিসেবে যোগ্য মনে হয়েছে।


image.png

ছবি গুলো বৃষ্টি চাকি ম্যাডামের ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 11 months ago 

আজকের এই ফিচারড পোস্টে বৃষ্টিচাকি আপুর পোস্টের দেখে অনেক ভালো লেগেছে। তিনি সবসময় অনেক সুন্দর সুন্দর পোস্ট করে থাকেন, যেগুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ওনার তৈরি কৃমি ক্ষীর রেসিপিটা আমি দেখেছিলাম। আপুর পোস্টটা বাছাই করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

দিদি অনেক ভালো মনের মানুষ। সেই সাথে দিদির হাতের রান্নাও বেশ স্বাদের। আজকে আপনার পোস্টের মাধ্যমে দিদির রেসিপি আইটেম কে ফিচারড অব আর্টিকেলের আওতায় আনায় আমি সত্যি অনেক মুগ্ধ। কারন দিদির রেসিপিটি সত্যিই দারুন ছিল। ধন্যবাদ প্রিয় মানুষটির পোস্ট কে ফিচারড অব আর্টিকেল হিসাবে মনোনীত করার জন্য।

 11 months ago 

মিষ্টি জাতীয় খাবার গুলো মোটামুটি আমরা সকলেই পছন্দ করে থাকি।তাই মাঝে মধ্যে চেষ্টা করি মিষ্টি খাবার তৈরি করে বাচ্চাদের খাওয়ানোর।নতুন কিছু রান্না করতে আমার খুবই ভালো লাগে,তারই ধারাবাহিকতা বজায় রেখে আমি এই রেসিপি টি করেছিলাম।রেসিপি পোস্ট টি শেয়ার করার পর সকলের এতো ভালো লাগেবে ধারণা ছিলো না।খুবই অল্প উপকরণ দিয়ে তৈরি করা খাবার গুলো অনেক সময় অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে ঠিক সেরকমই এই রেসিপিটির স্বাদ ছিলো।আমার পোস্ট টি ফিচার্ড আর্টিকেল প্রকাশ করার জন্য আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই কমিউনিটির সকলকেই।এরকম পদক্ষেপ গুলো সকল সদস্যদের জন্য নতুন কিছু করার আগ্রহ বাড়িয়ে দেয়।ধন্যবাদ।🙏🙏❤️

 11 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে বৃষ্টি আপুর
পোস্টটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।বৃষ্টি আপু আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ভাল ইউজার। বৃষ্টি আপু অনেক ইউনিট ইউনিক রেসিপি নিয়ে আমাদের সামনে হাজির হন। বৃষ্টি আপু রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল । এ ধরনের মিষ্টি জাতীয় খাবার খেতে আমার অনেক ভালো লাগে।

 11 months ago 

আসলেই মিষ্টি জাতীয় খাবারগুলো আমারও মাঝেমধ্যে খেতে ভীষণ ভালো লাগে। আর বৃষ্টি চাকি আপু তো অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে আমি দেখি। সব সময় চেষ্টা করে যাতে ভালো পোস্ট আমাদের মাঝে শেয়ার করতে পারে। আর আপুর পোস্টটি বিশেষ করে ফিচার্ড আর্টিকেলে নির্বাচিত করেছে দেখে ভালো লাগলো। ক্ষীর তৈরি টা খুবই চমৎকার লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45