"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৩৫ [ তারিখ : ১৩-০৬-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @afrinkhanupoma


আসসালামু আলাইকুম। আমি আফরিন খান উপমা। আমি রাজশাহী বিভাগের বগুড়া জেলায় বসবাস করি। আমি ইন্টার সেকেন্ড ইয়ারের মানবিক বিভাগের একজন ছাত্রী। আমার জাতীয়তা বাংলাদেশী। আমি একজন ব্লগার উদ্যোক্তা। আমি গান গাইতে , নতুন নতুন রেসিপি তৈরি করতে এবং ছাদ বাগান করতে খুব ভালোবাসি। আমি আনন্দময়ী এবং সকলকে নিয়ে হৈহুল্লর ও একসঙ্গে সকলকে নিয়ে মজা করতে পছন্দ করি। আমি সকলের দুঃখে দুঃখী এবং সকলের সুখে সুখী। আমি স্টিমিটে ২০২৩ সালের নভেম্বর মাসে যুক্ত হই।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1000029232.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


1000029231.jpg

রেসিপি || জাম মাখা by @afrinkhanupoma (date 12.06.2024)

আমার আজকের পোস্টটি হলো জাম ভর্তা। আমরা তো প্রায় সকলেই জানি জামের ভেতর প্রচুর ভিটামিন রয়েছে। আপনাদের বাসায় আমরা প্রায় সবাই জাম খেলেও আমার ছোট ভাই একদমই জাম খেতে চায় না। কিন্তু ওকে যদি জাম মাখা করে দেওয়া হয় তাহলে সে তখন ঠিকই খেয়ে ফেলে। তাই আজকে ভাবলাম যে একটু জাম মাখা করা যাক। বাবা আজ বাজার থেকে এই জামগুলো কিনে এনেছিল। জাম একটি দেশি মৌসুমী ফল। আর এই দেশি ফলগুলো আমাদের সবসময় খাওয়া উচিত। জাম শরীরের জন্য বেশ উপকারী ফল।জামগুলো আমার ভাই কোনভাবেই খেতে চাচ্ছিল না দেখে মনে হল একটু জাম মাখা করে ফেলি। তাই আজকে ঝটপট করেই এই জাম মাখা তৈরি করে ফেললাম। আর আপনাদের সাথেও এই জাম মাখা রেসিপিটি শেয়ার করার খুব ইচ্ছে হলো। আমি এভাবেই প্রতিবছর জাম মাখা করে থাকি ।…


পোস্টটা দেখে ছোটবেলার কথা মনে পড়ছে, কেননা ছোটবেলায় যে বাসাটাতে থাকতাম, সেটার খুব স্বল্প দূরত্বেই বড় একটা জাম গাছ ছিল। খুব যে ছোট ছিলাম সেসময় তেমনটা না, বলতে গেলে ক্লাস ফোর কি ফাইভে পড়ি। আমার এখনো বেশ ভালোভাবে মনে আছে, গ্রীষ্মের এই সময়ে প্রতিদিন স্কুল থেকে এসে আমাদের একটাই কাজ থাকতো, সেটা হচ্ছে জাম গাছের নিচে গিয়ে দাঁড়ানো এবং জাম খুঁজে বেড়ানো । অনেকেই তো আবার গাছে ঢিল দিত।

বিশেষ করে যেদিন রাতে ঝড় হতো, পরদিন সকালবেলা ঘুম থেকে উঠেই আমরা সোজা চলে যেতাম জাম গাছের নিচে, পেয়েও যেতাম অনেক জাম। তারপর সবাই মিলে, সেই জাম একত্রে করে কারো বাসাতে নিয়ে গিয়ে ঝাল লবণ দিয়ে মেখে খেতাম। এটা এক অন্যরকম অনুভূতি ছিল, যা এখনো মাঝে মাঝে চোখের সামনে ভেসে বেড়ায়। অথরকে ধন্যবাদ এই জাম মাখা রেসিপির জন্য। যা আমার শৈশব স্মৃতিকে মুহূর্তেই মনে করিয়ে দিয়েছে।

আমার এখনো বেশ ভালোভাবে মনে আছে, জাম মাখা খেয়ে জিহ্বা একদম রাঙিয়ে সেটা আবার একে অন্যকে দেখাতাম, আহারে শৈশব যা এখন শুধুই স্মৃতি। যাইহোক বন্ধুরা, সবদিক বিবেচনা করে আজকের এই পোস্টটিকে ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করলাম। শুভেচ্ছা রইলো অথরের জন্য।


1000029230.jpg

ছবিটি উপমা আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 17 days ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। এই ধরনের পোস্টগুলো খুবই ভালো লাগে। জাম এবার এখনো খাওয়ার সুযোগ হয়নি। এই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে।

 17 days ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে উপমা আপুর ব্লগটা দেখে খুব ভালো লেগেছে। ছোটবেলায় আম মাখা প্রচুর পরিমাণে খাওয়া হয়েছে আমারও। বড় হওয়ার পর মাঝে মাঝেই খাওয়া হয়। কিন্তু ছোটবেলার মতো এত বেশি খাওয়া হয় না। এরকমভাবে জাম মাখা তৈরি করলে এটা অনেক বেশি মজাদার হয়ে থাকে। যেটা সবাই একসাথে খেতে খুব ভালোই লাগতো। উপমা আপু খুব মজাদার এবং লোভনীয়ভাবে এটা তৈরি করেছেন। আমার তো দেখেই লোভ লেগে গিয়েছে। এই পোস্টটা সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

 17 days ago 

ফিচারড আর্টিকেলের পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। জাম মাখা আমারও অনেক প্রিয়। রেসিপিটি অনেক লোভনীয় ছিল। এভাবে জাম মাখা খেতে অনেক ভালো লাগে।ধন্যবাদ পোস্টটি ফিচারত আর্টিকেলে মনোনীত করার জন্য।

 17 days ago 

আজকের ফিচারড আর্টিকেল হিসেবে এমন একটা পোস্ট সিলেক্ট করা হয়েছে, যেটা আমার অনেক বেশি পছন্দের। আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে এই পোস্টটা ফিচারডে দেখে। উপমা আপু অনেক বেশি মজাদার ভাবে এই জাম মাখা রেসিপিটা তৈরি করেছেন। এটা কিন্তু খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। এটা যেমন সুস্বাদু তেমনি অনেক বেশি লোভনীয়। এই পোস্টটি ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

আজকে ফিচারড আর্টিকেলে আমি আমার নিজের নামটি দেখে খুবই আনন্দিত হয়েছি। আসলে জাম মাখাটি আমি আমার ছোট ভাইয়ের জন্য বানিয়েছিলাম। এখন মনে হচ্ছে আমার জামা মাখা করাটা সার্থক হয়েছে। এভাবে জাম মাখা খেতে বেশ ভালো লাগে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার এই পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 16 days ago 

খুব চমৎকার একটি উদ্যোগ। এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61932.16
ETH 3422.23
USDT 1.00
SBD 2.49