"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৭৯ [তারিখ : ০৪-০১-২০২৪]

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ১৭৮ তম রাউন্ড শেষে আজ ৪ জানুয়ারি ২০২৪, ১৭৯ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@ripon40



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- মোঃ রিপন আলী। জাতীয়তা- বাংলাদেশী। শখ- ভ্রমণ, বই পড়া, গল্প লেখা, ফুটবল খেলা। শিক্ষাগত যোগ্যতা-অনার্স দ্বিতীয় বর্ষ। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৯৯০ দিন।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:

ছবিটি নেওয়া হয়েছে-রিপন ভাইয়ের পোস্ট থেকে

স্পোর্টস :ইংলিশ লীগের বড় ম্যাচ (লিভারপুল ^ নিউক্যাসেল )//by ripon40 ( Publish: 02.01.2024 )


খেলাধুলা শরীরের জন্য, মন মানসিকতার জন্য অনেক ভালো। খেলা সেটা যেকোনো কিছু হতে পারে, তবে সেটা তার পছন্দ অনুযায়ী খেলার উপরে নির্ভর করে। পছন্দের খেলা হলে সেটা দেখে মন-মানসিকতাকে প্রফুল্ল করা যায়। তবে খেলা দেখার থেকে যদি খেলা যায় প্রতিদিন মাঠে তাহলে সেটা আরো ভালো, কারণ খেলাধুলার মাধ্যমে যেমন মন ভালো হয়, তেমনি শারীরিক একটা ব্যায়ামও হয়ে যায়। বর্তমানে আসলে একমাত্র গ্রামাঞ্চল ছাড়া শহরে খেলার মাঠগুলোই দিন দিন বিলুপ্ত হয়ে যাচ্ছে যার জন্য ইচ্ছা থাকলেও আর খেলাধুলা সেভাবে করা যায় না। আমি ফুটবল খেলা মাঝেমধ্যে দেখলেও আমার প্রিয় খেলা হলো ক্রিকেট, এইজন্য ফুটবল খেলাটা সেভাবে দেখা হয়ে ওঠে না।

তবে এমনি বিশ্বকাপ এইসবের সময়ে দেখা হয়, তাছাড়া লীগ পর্যায়ের খেলাগুলো তেমন দেখা হয় না বর্তমানে। তবে ইংলিশ লীগের এই খেলাগুলো ভালোই হয়ে থাকে, আমি রাতে কাজের ফাঁকে একটু আদ্দুক দেখি ফোনে। গতকাল অল্প কিছুক্ষন দেখেছিলাম রাতের দিকে এই লিগটা। আমার কাছে সবথেকে ভালো লেগেছিলো লিভারপুলের পাসিং করার ফরম্যাটটা। আসলে ফুটবল খেলায় একটা বিষয় খুবই গুরুত্বপূর্ণ আর সেটা হলো পাস করা। একটা ম্যাচে যে যত পাসিং করে খেলার চেষ্টা করবে সেই টিম বিপক্ষ টিমের দিকে স্মুথলি চাপের সৃষ্টি করে রাখতে পারবে।

পাসিং করে খেললে গোল দিতে পারার সম্ভাবনা বেশি থাকে, কিন্তু যদি আমি একাই গোল করবো এই মনোভাব নিয়ে টেনে চলে যায় তাহলে বল একবার কেড়ে নিলে আর ঠেকানো মুশকিল হয়ে যায়। এটা ঠিক যে, পয়েন্ট তালিকায় যদি শীর্ষ স্থানে যাওয়ার থাকে সেই ম্যাচটা খুবই লড়াই আর আকর্ষণীয় একটা বিষয় হয়ে ওঠে আর দেখার প্রতি আগ্রহটাও বেড়ে যায়। গতকাল আসলে আমি প্রথম দিকে যেমনটা দেখেছিলাম ম্যাচটা আসলে পরে তার থেকে আরো বেশি ভালো হয়েছে ফলাফল দেখে যেটা বুঝছি।

Sort:  
 6 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে রিপন ভাইয়ার নামটা দেখেই ভালো লেগেছে। তিনি অনেক সুন্দর করে একটা খেলা বিষয়ক পোস্ট শেয়ার করেছেন। যদিও খেলা সম্পর্কে আমি খুব একটা বুঝি না, তবুও সবার পোষ্টের মাধ্যমে দেখলে ভালো লাগে। রিপন ভাইয়ার এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য জানাই অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

যদিও এই পোস্টটি আগে পড়া হয়নি তবে এখন পড়ে বেশ ভালো লাগলো।খেলাধুলা শরীর স্বাস্থ্যের জন্য অনেক ভালো এবং মন মানসিকতা ভালো রাখে কথাটি একদম ঠিক।
রিপন ভাইয়ের পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্টটা সত্যি খুব ভালো লেগেছে। ভাইয়ার এই পোস্টটা যদিও আমার পড়া হয়নি তবে ফিচারড আর্টিকেল পোস্টে দেখে অনেক বেশি ভালো লেগেছে। খেলাধুলা কিন্তু অনেকেই পছন্দ করে। আর আমি নিজেও খেলাধুলা খুব পছন্দ করি। এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে দেখেই ভালো লাগলো।

 6 months ago 

রিপন ভাইয়ের লেখা চমৎকার একটি পোস্ট ফিচারড আর্টিকেলে দেখে আমার খুবই ভালো লেগেছে। খুবই ভালো লাগলো রিপন ভাইয়ের লেখা পোস্টে সুন্দর ব্যাখ্যা বিশ্লেষণ গুলো পড়ে। আমি আশা করি আগামী দিনেও রিপন ভাইয়ের নিকট থেকে এরকম চমৎকার পোস্ট আমরা পড়ার সুযোগ পাবো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43