"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৮০ [তারিখ : ৩০-০৭-২০২৪]


Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগের" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selinasathi1


অথরের নাম - সেলিনা সাথী। স্টিমিট আইডি - @selinasathi1। উনি প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর।সে সাথে একজন সমাজ কর্মি ও সংগঠক। এছাড়া ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। তিনি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার" এর। উনার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর তিনি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করেন।স্টিমিট প্লাটফর্ম এ যুক্ত হয়েছেন ২০২১ সালের জুন মাসে।বর্তমানে স্টিমিট জার্নির বয়স প্রায় ৩ বছর চলমান।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


111.png

2222.png

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


sss.jpeg

💞মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি 💞 (তারিখ ৩০.০৭.২০২৪)

মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি, সাহিত্যিক জীবনে পুরস্কার প্রাপ্তি একটি অত্যন্ত সম্মানজনক এবং গর্বের বিষয়। মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পাওয়ার অনুভূতি আমার জন্য বিশেষ গুরুত্ব বহন করে। এটি আমার সাহিত্যিক কর্মযজ্ঞের প্রতি স্বীকৃতি এবং আমাকে আরও বেশি অনুপ্রেরণা জোগাবে। প্রথম যখন শুনলাম যে আমাকে এই পুরস্কারটি প্রদান করা হচ্ছে, তখন আনন্দে আমার হৃদয় ভরে উঠেছিল। পুরস্কার প্রাপ্তির সংবাদটি আমার জীবনের একটি বিশেষ মুহূর্ত হয়ে থাকবে। এটি আমার জন্য কেবল একটি স্বীকৃতি নয়, বরং আমার সাহিত্যিক যাত্রার একটি মাইলফলক। এই পুরস্কারটি পাওয়া মানে আমার কঠোর পরিশ্রম, নিষ্ঠা, এবং সাহিত্য প্রেমের একটি স্বীকৃতি। মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ আমার সাহিত্যকর্মের প্রতি পাঠকদের ভালোবাসা এবং সমর্থনের প্রতিফলন। এটি আমাকে মনে করিয়ে দেয় যে আমার কাজ শুধু আমার জন্য নয়, বরং আমার পাঠকদের জন্যও গুরুত্বপূর্ণ।


আজকের ফিচার্ড পোস্ট বাছাই করতে গিয়ে দারুন দারুন পোস্ট দেখতে পেয়েছিলাম। তবে আমার কাছে ব্যক্তিগতভাবে এই পোস্টটি দারুণ লেগেছিল। সাহিত্যিক জীবনে পুরস্কার প্রাপ্তি একটি অত্যন্ত সম্মানজনক এবং গর্বের বিষয়। সেই বিষয় নিয়েই কবি সেলিনা সাথী তার অনুভূতিগুলো এই পোস্টে শেয়ার করেছিলেন। তিনি মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার ২০২৪ পেয়েছেন, তাকে অভিনন্দন জানাচ্ছি। মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার হলো দুই দেশের সাহিত্যিক ও সংস্কৃতির একটি সম্মাননা এওয়ার্ড। এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে সাংস্কৃতিক বন্ধনের একটি মেলবন্ধন। এই উৎসবের মূল উদ্দেশ্য হল দুই দেশের সাহিত্যিক ও সংস্কৃতির সেতুবন্ধন তৈরি করা।

সেলিনা সাথী এই কমিউনিটির একজন অ্যাক্টিভ মেম্বার। তিনি তার অ্যাক্টিভিটিসের মাধ্যমে তার এই নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। তিনি সব সময় এই কমিউনিটিতে কোয়ালিটি ফুল পোস্ট করে থাকেন। তিনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে প্রতিনিয়তই বিভিন্ন ধরনের পোস্ট করে যাচ্ছেন। এর মধ্যে ফটোগ্রাফি পোস্ট, ট্রাভেলিং, আর্ট পোস্ট এছাড়াও ডাই প্রজেক্ট অন্যতম। এছাড়াও তিনি বিভিন্ন ধরনের ইউনিক ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। কমিউনিটির যে সমস্ত মেম্বার তাদের চমৎকার সব সৃজনশীলতা দিয়ে কমিউনিটিকে সমৃদ্ধ করে চলেছেন তিনি তাদের মধ্যে একজন।

সাহিত্যিক বিষয়ে এত বড় অর্জন চারটি খানি বিষয় নয়। এছাড়াও তিনি তার পোষ্টের মধ্যে অনুভূতিগুলো অনেক চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন এবং তার আবেগ ভরা কথাগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। সবদিক থেকেই এই পোস্টটি আমার কাছে যথেষ্ট ভালো মনে হয়েছে, তাই এই পোস্টে আজকে ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করা হলো।


jgfuyh.jpeg

jhghjh.jpeg

ছবি নেয়া হয়েছে @selinasathi1 এর পোস্ট থেকে


ধন্যবাদ

Sort:  
 last month 

ফিচার পোষ্ট হিসেবে নির্বাচিত হওয়ার মতই। সেলিনা সাথী একজন যোগ্য সাহিত্য সাথী যিনি এই পুরস্কারে ভূষিতা হয়েছেন। ভারত বাংলাদেশ সাহিত্য মৈত্রী বিষয়ে সত্যই তার ভূমিকা অনস্বীকার্য। এই পোস্টটিকে ফিচার পোস্ট করায় আমার খুব ভালো লাগলো। কবি সেলিনা সাথী এগিয়ে চলুক। তার প্রতি অনেক শুভকামনা।

 last month 

আমার এই অর্জনের পোস্টটি ফিচারড আর্টিকেলে স্থান পাওয়ায় আমি গর্বিত।
অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা এ বি বি কতৃপক্ষকে। আমার পোস্টটি মনোনীত করার জন্য 🙏

 last month 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে সেলিনা সাথী আপুর পোস্ট দেখে অনেক বেশি ভালো লাগলো। আপুর অর্জনের পোস্টটা দেখে ভালো লেগেছে অনেক বেশি। আপুর এত বড় অর্জন এটা দেখলে সবার কাছেই ভালো লাগবে। এটা সত্যি অনেক বড় একটা পাওয়া। আপুর প্রতিনিয়ত ই ভালো কিছু করার জন্য চেষ্টা করতেছেন। আপুর এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করা হয়েছে, এটা দেখলে তিনি আরো অনেক বেশি উৎসাহিত হবেন। ধন্যবাদ এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 last month 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে অনেক সুন্দর একটা পোস্ট দেখলাম। সেলিনা সাথী আপুর এই পোস্টটা দেখে তো অসম্ভব ভালো লেগেছে। তিনি নিজের অর্জন নিয়ে অনেক সুন্দর করে এই পোস্টটা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। নিজের অনুভূতিগুলো কেও উপস্থাপন করেছেন। আপুর পোস্টটাকে এত সুন্দর করে উপস্থাপন করা হয়েছে দেখেই তো অসম্ভব ভালো লেগেছে। পোস্টটা সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

 last month 

প্রথমেই সাথী আপুকে অভিনন্দন জানাচ্ছি। সত্যি কথা বলতে এরকম একটি সম্মান পাওয়া অনেক বেশি আনন্দের। আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে খুবই ভালো লেগেছে। সাথী আপুর জন্য শুভকামনা রইল।

 last month 

সাথী ম্যাডাম এর বিশেষ অর্জন এর পোস্টটিকে ফিচার্ড আর্টিকেল হিসেবে দেখতে পেয়ে ভালো লাগলো।আপুর জন্য শুভকামনা অনেক।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

সাথী আপুর সাফল্যের জয় গান আজ সবখানে, অনেক অনেক শুভ কামনা রহিল আপনার জন্য।

 last month (edited)

ফিচারড আর্টিকেলে সাথী আপুর পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। সাথী আপুর এই অর্জন সত্যিই অনেক বড় একটি পাওয়া।সাথী আপুর সম্মান ও সফলতা পাওয়ার অনুভূতি বেশ দারুণভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমারও অনেক ভালো লাগছে আপু এই ও সফলতা অর্জন দেখে। অনেক ধন্যবাদ পোস্টটি ফিচারড আর্টিকেলে সিলেক্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37