"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৫৪ [তারিখ : ২৬-০৮-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার -@mohamad786


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ ফয়সাল আহমেদ । জাতীয়তাঃ বাংলাদেশী। তিনি বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বসবাস করেন। তিনি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চান। ফটোগ্রাফি করতে তিনি খুব ভালোবাসেন এবং সৃজনশীল কাজকর্মে বরাবরই তিনি যুক্ত থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। স্টিমিট ক্যারিয়ারঃ ২০১৯ সালের জুলাই মাসে তিনি স্টিমিটে যুক্ত হন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20230826_195632_Chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20230826_195704_Chrome.jpg

সূর্য অস্তিমিত যাওয়ার পরে লালচে আকাশের ফটোগ্রাফি ...... by @mohamad786 (25.08.2023 )

জীবন চক্রের এক মহান সত্য হলো সূর্য উদয় এবং সূর্যাস্ত।সূর্যের মুহূর্ত ঠিক এমনই,যখন উদিত হয় তখন মন ভরে ওঠে নতুন নতুন চিন্তাধারায়।কিন্তু তা অস্তাচলে যাওয়ার সাথে সাথে বিষাদের সুর বাজতে থাকে মনে।যাই হোক না কেন সূর্য উদয় এবং সূর্য অস্ত মানুষের মনে অন্য রকম একটি শান্তি নিয়ে আসে।শান্তি নিয়ে আসে বলেই মানুষ টাকা খরচ করে সাগরে এবং পাহাড়ে যায় সূর্য অস্ত এবং সূর্য উদয় দেখতে।পাহাড়ে এবং সাগরেই যে সূর্যাস্ত এবং সূর্য উদয় উপভোগ করা যায় তা নয়।সব জায়গা থেকেই এটার সৌন্দর্য উপভোগ করা যায়।আজকে আমি আপনাদের মাঝে সূর্য উদয় বা সূর্য অস্ত যাওয়ার সময়ের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়নি।আমি আজকে হাজির হয়েছি সূর্য অস্ত যাওয়ার পরের মুহূর্তের কিছু ফটোগ্রাফি নিয়ে।...


লেখকের পোস্টটা যখন পড়ছিলাম আর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখছিলাম তখন মনটা যেন কিছুটা হলেও প্রশান্তিতে ভরে গিয়েছিল। এটা সত্য যে আমরা প্রকৃতির সৌন্দর্য খুব কাছ থেকে ভালোভাবে দেখার জন্য, পাহাড় সমুদ্র কত জায়গাতেই তো ছুটে যায় । হয়তো যারা প্রকৃত অর্থেই প্রকৃতিপ্রেমী মানুষ তাদের কাছে এই সৌন্দর্য অনেকটাই অপার্থিব মনে হতে পারে।

তাছাড়া এটাও সত্য সূর্য ডুবে যাওয়ার সঙ্গে আমাদের মনে হয়তো আবার নতুন দিনের জন্য অনেক আগমনী চিন্তা উদিত হতে পারে, হয়তো কারো মন বিষাদে ভরে ওঠে, আবার কেউবা সারাদিন কর্মব্যস্ত থাকার পরে গভীর নিদ্রায় নিজেকে ডুবিয়ে ফেলে, হয়তো পরের দিনটা আবার কিভাবে নতুনভাবে শুরু করবে, তেমনটা ভাবনাতেও অনেকে মশগুল থাকে। হয়তো এই চিন্তাধারা গুলো জায়গাভেদে একেকজনের একেক রকম ।

আসলে এটা সত্য, সূর্য ডুবে যাওয়ার পরে আকাশের রূপটা অনেকটাই দেখার মত হয়ে ওঠে, অনেকটা লালচে আবির মাখানো রুপরেখা। এমন রূপে মুগ্ধ হয়ে কতজন যে নিজের মনের কথা ছন্দের তালে লিখে ফেলেছে, তা বলা মুশকিল। কেউ কেউ হয়তো দর্শন ভিত্তির উপর নির্ভর করে, সাহিত্যচর্চাও করে ফেলে। অনেকেই হয়তো আপন ভাবনায় ডুবে যায় জীবনের হিসেব-নিকেশ কষতে।

তবে যাই বলুন না কেন, এক্ষেত্রে লেখককে একপ্রকার সম্মান জ্ঞাপন করছি। এমন সুন্দর ছবিগুলো ভার্চুয়ালি আমাদেরকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য এবং তার চিন্তাধারা কেও সম্মান জানাচ্ছি।


Screenshot_20230826_195727_Chrome.jpg

Screenshot_20230826_195732_Chrome.jpg

ছবি গুলো ফয়সাল ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last year 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে প্রকৃতি নতুন ভাবে সেজে উঠে। প্রকৃতির সেই সৌন্দর্য দেখে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি গুলো সত্যিই অনেক সুন্দর হয়েছিল। দারুন একটি পোস্ট আজকে ফিচারড আর্টিকেল নির্বাচিত করা হয়েছে দেখে অনেক ভালো লাগলো।

 last year 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে।আর সেই ফটোগ্রাফিকে কেন্দ্র করে আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার -@mohamad786 ভাইকে দেখে ভালো লাগলো।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

মোহাম্মদ ভাইয়া কিন্তু বেশ ভালো একজন ব্লগার। আমি নিয়মিত তার পোস্ট পড়ার চেষ্টা করি। তিনি বেশ ভালো লেখেন। আর আজকে তাকে যে পোস্টির জন্য ফিটারড অব আর্টিকেলের অর্ন্তভুক্ত করা হয়েছে সেই ব্লগটিও ছিল অসাধারন। ধন্যবাদ দাদ আপনাকে।

 last year 

গতকালকে আমি ফটোগ্রাফি পোস্ট টা দেখেছিলাম। সূর্য অস্তিম যাওয়ার পরেই লাল বর্ণ ধারণ করার মুহূর্ত বেশ সুন্দর। আমার কাছে এই পোস্ট অনেক ভালো লেগেছিল। কারণ সূর্য যখন অস্ত যায় তখন প্রকৃতির মাঝে বেশ সুন্দর একটি লাল বর্ণ ধারণ করে। ভাইয়ার পোস্ট আপনি ফিচারড আর্টিক্যাল হিসাবে সিলেক্ট করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আজকের ফিচারড আর্টিকেলে নিজের পোস্ট দেখতে পেরে খুবই ভালো লাগছে।সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে ভালো কিছু শেয়ার করার।আমি ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি।আজকে আমার ফটোগ্রাফির প্রশংসা শুনে আমার অনেক ভালো লাগছে।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার পোস্ট ফিচারড আর্টিকেলে নির্বাচন করার জন্য।

 last year 

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা দেখতে আমার অনেক ভালো লাগে। সেই সময় প্রকৃতি এত অপরূপ ভাবে সাজে যা দেখলে চোখ ফেরানো যায় না। প্রকৃতি তার অপরূপ সুন্দর্য আমাদের মাঝে বিলিয়ে দেয়। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল এবং ভালোলাগার মতো।ফিচারড
আর্টিকেল হিসেবে পোস্টটি বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67163.45
ETH 2666.94
USDT 1.00
SBD 2.70