❝সূর্য অস্তিমিত যাওয়ার পরে লালচে আকাশের ফটোগ্রাফি❞

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230825_124717.jpg

জীবন চক্রের এক মহান সত্য হলো সূর্য উদয় এবং সূর্যাস্ত।সূর্যের মুহূর্ত ঠিক এমনই,যখন উদিত হয় তখন মন ভরে ওঠে নতুন নতুন চিন্তাধারায়।কিন্তু তা অস্তাচলে যাওয়ার সাথে সাথে বিষাদের সুর বাজতে থাকে মনে।যাই হোক না কেন সূর্য উদয় এবং সূর্য অস্ত মানুষের মনে অন্য রকম একটি শান্তি নিয়ে আসে।শান্তি নিয়ে আসে বলেই মানুষ টাকা খরচ করে সাগরে এবং পাহাড়ে যায় সূর্য অস্ত এবং সূর্য উদয় দেখতে।পাহাড়ে এবং সাগরেই যে সূর্যাস্ত এবং সূর্য উদয় উপভোগ করা যায় তা নয়।সব জায়গা থেকেই এটার সৌন্দর্য উপভোগ করা যায়।আজকে আমি আপনাদের মাঝে সূর্য উদয় বা সূর্য অস্ত যাওয়ার সময়ের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়নি।আমি আজকে হাজির হয়েছি সূর্য অস্ত যাওয়ার পরের মুহূর্তের কিছু ফটোগ্রাফি নিয়ে।


সূর্য অস্ত যাওয়ার পরে সুবিশাল নিল আকাশ যে লালচে আকার ধারণ করে তার সৌন্দর্য মুখে বলে প্রকাশ করা সম্ভব নয়।এর সৌন্দর্য অনুভব করা যায় কেবলমাত্র মন দিয়ে।সূর্য অস্ত যাওয়ার পর মাঝেমাঝে আকাশ ভয়ংকর রূপ ধারণ করে আবার মাঝে মাঝে এমন সৌন্দর্যময় রূপ ধারণ করে যে আকাশ থেকে চোখ ফেরানো সম্ভব হয়ে না।একাধারে তাকিয়ে থাকতে ইচ্ছা করে সুবিশাল আকাশের দিকে।সূর্য অস্ত যাওয়ার পরে লালচে আকাশের দিকে তাকিয়ে থাকলে মনে পড়ে যায় সেই মুহূর্ত থেকে পুরনো দিনের সকল ব্যর্থতার কথা।পুরনো দিনের অনেক কথায় তখন হঠাৎ করে মনে পড়ে যায়।তখন মনে হয়,ইস সেটা না করে যদি এটা করতাম তাহলে আজ আমার এই অবস্থা হতো না।তখন যদি আমি একটু বুঝে কাজটা করতাম তাহলে আজকে এর সুফল পেতাম।ইত্যাদি বিভিন্ন কথা তখন মনের মধ্যে আসে।সেজন্যই সূর্য অস্তকে নিয়ে বলা হয়,অস্তাচলে যাওয়ার সাথে সাথে বিষাদের সুর বাজতে থাকে মনে।মনের মধ্যে বিষাদের সুর বাজাতে বাজাতে সূর্য অস্ত যায়।আর সূর্য অস্ত যাওয়ার পর থেকেই সেই বিষাদের সুর মনে বাঁচতেই থাকে।এবং পরবর্তী দিনের জন্য নিজেকে কিভাবে গড়ে তোলা যায় সেই পরিকল্পনা মনের ভিতর ঘর পাক করে।সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত মানুষের মনকে যেমন মুগ্ধ করে তোলে আবার পুরনো দিনের ব্যর্থতা ভুলে গিয়ে নতুন দিনে নতুন ভাবে শুরু করার আকাঙ্ক্ষা জাগ্রত করে।এজন্যই হয়তো বলা হয়-

সূর্য অস্তমিত হওয়ার কালে অর্থাৎ দিবসের অবসান আর রাত্রির আগমনে পৃথিবী যেন মিলন-বিরহের খেলায় মেতে ওঠে; মনে হয় যেন আকাশ আর মাটি মুখোমুখি মৌনমুখর।

আজকে আর কথা বাড়াবো না।সূর্য অস্তমিত হওয়ার পরে লালচে আকাশের সৌন্দর্যময় মুহূর্তের বাকি ফটোগ্রাফি গুলো এখন আপনারা একে একে দেখতে থাকুন।আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাকে জানাবেন।তো চলুন আর দেরি না করে বাকি ফটোগ্রাফি গুলো একটি একটি করে দেখতে থাকুন।

IMG_20230825_124633.jpg

Location
Device:Poco X2

IMG_20230825_124802.jpg

Location
Device:Poco X2

IMG_20230825_125141.jpg

Location
Device:Poco X2

IMG_20230825_125011.jpg

Location
Device:Poco X2

IMG_20230825_124936.jpg

Location
Device:Poco X2

IMG_20230825_124951.jpg

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝সূর্য অস্তিমিত যাওয়ার পরে লালচে আকাশের ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আমার কাছে এই সুন্দর মুহূর্তটি অনেক ভালো লাগে। যখন সূর্য অস্ত যায় তখন প্রকৃতির মধ্যে এক লালচে রং ধারণ করে। যা প্রকৃতিকে আরো অনেক সুন্দর দেখায়। আপনি একদম ঠিক বলছেন সব জায়গা থেকে প্রকৃতির এই সৌন্দর্য উপলব্ধি করা যায়। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিলেন আপনি সূর্যাস্ত যাওয়ার পরের। ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে।

 last year 
 last year 

সূর্য অস্ত যাওয়ার পরে লালচে আকাশের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। লালচে আকাশ দেখে মনে হচ্ছে আকাশ থেকে আগুন ঝরছে। আমার কাছে এই দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন তো। সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটা দেখতে অসম্ভব সুন্দর লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। সূর্য অস্ত যাওয়ার লালচে আকাশের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর ভাবে সূর্য অস্তিমিত যাওয়ার পরে লালচে আকাশের ফটোগ্রাফি করেছেন ভাইয়া আপনি। সূর্য অস্ত্র যাওয়ার মুহূর্তটা খুবই অসাধারণ হয়ে থাকে। তখন আকাশের দিকে তাকালে মনটা ভরে যায়। সূর্য অস্ত্র যাওয়ার এই সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

দিনের ২৪ ঘন্টায় আকাশ বিভিন্ন সময় বিভিন্ন রূপ নেয়। তবে শেষ বিকেলের দিকে আকাশের সৌন্দর্য যেন সারা দিনের থেকে একটু ভিন্ন হয়ে থাকে। সূর্য অস্থিমিত হওয়ার পরে একটা লালচে ভাব দেখা যায়। আর এটা সত্যি দেখতে অনেক সুন্দর লাগে। আপনি এমন অবস্থায় অনেকন গুলো ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ সুন্দরভাবে সূর্য অস্ত্র যাওয়ার পর লালচে আকাশের ফটোগ্রাফি আপনার ক্যামেরায় ধারণ করে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ চমৎকার লেগেছে ভাই। এমনিতেই সন্ধ্যা প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটুকু উপভোগ করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর সূর্যাস্ত যাওয়ার পরের মুহূর্তে ও আমার কাছে অনেক ভালো লাগে। কারণ তখন আকাশটা লালচে আঁকার ধারণ করে। আপনি লালচে আকাশের অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন যেগুলো অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। আমি আপনার ফটোগ্রাফি দেখে যেন ফটোগ্রাফির মাঝেই হারিয়ে গিয়েছিলাম।

 last year 

ভাই আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পড়ন্ত বিকেলের দৃশ্য দেখতে অপূর্ব সুন্দর লাগছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44