"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৬১ [তারিখ : ১৭-১২-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tanjima


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - তানজিমা।। জাতীয়তা - বাংলাদেশী। পেশাঃ ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছে এবং বর্তমানে একজন গৃহিনী । শখঃ নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে তার খুব ভাল লাগে ,এছাড়াও তাঁর ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ তাঁর । এর বাইরেও তিনি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করে। স্টিমিটে যুক্ত হনঃ ২০২১ সালের অগস্ট মাসে।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


চাল ভেজে খেজুরের গুড় দিয়ে নাড়ু তৈরির রেসিপি। by @tanjima (date 16.12.2023 )

হ্যালো বন্ধুরা,আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় এখন মোটামুটি ভালো আছি। আজ আবারও চলে আসলাম নতুন পোস্ট নিয়ে। সবসময় নতুন নতুন পোস্ট করতে ভালোই লাগে। তারজন্য আজ রেসিপি নিয়ে চলে এসেছি। এখন থেকে প্রতিসপ্তাহে একটি করে রেসিপি পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আমার কাছে মনে হয় একমাত্র রেসিপি পোস্ট লিখতে গেলে তাড়াতাড়ি লেখা যায়। রেসিপির হয়তো ফটোগ্রাফি করতে খুব কষ্ট হয়। কারণ রান্না করা আবার প্রতিটার সাথে সাথে ফটোগ্রাফি করা খুবই কষ্টকর। কিন্তু খেতে যেমন সুস্বাদু তেমনি পোস্ট লেখার ক্ষেত্রেও খুব ভালো লাগে। মনে হয় যেন এর ধাপগুলো মুখস্থ থাকে আর সাথে সাথে লিখে ফেলি।…


আজকের ফিচার আর্টিকেলের অথর তানজিমা আপুর কনটেন্টি আমাদের কাছে খুবই ভালো লেগেছে। শীতের সময় পিঠা খেতে কে না পছন্দ করে? শুধু কি পিঠা? পিঠার সাথে কিন্তু আরো কিছু খাবার আছে যেগুলো আমাদের শীত আর গরম উভয় সময়েই ভালো লাগে। যেমন আজকে আমাদের অথরের বানানো নাড়ু। এই নাড়ু খেতে বেশিরভাগ মানুষই পছন্দ করে, হোক সেটা শীত বা গরম।

রেসিপির ইউনিক উপাদান যেটা খুবই ভালো লেগেছে সেটি হচ্ছে চাল ভেজে খেজুরের গুড় দিয়ে নাড়ু তৈরি করা। চাউল ভেজে মুড়ির মত করে বানিয়ে সেটা পাটায় বেটে এরপর গুড়ো করেছেন। তারপর সেটা খেজুরের গুড় দিয়ে বিভিন্ন প্রক্রিয়া অবলম্বন করে নাড়ু তৈরি করেছেন। রেসিপির পুরো বিষয়টি আমার কাছে খুব ইউনিক লেগেছে। সবকিছু বিবেচনা করে অথরের এই কনটেন্টটি আজকের ফিচার আর্টিকেল হিসেবে ঘোষণা করা হচ্ছে।


3.PNG

ছবিটি তানজিমা আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 7 months ago 

আসলে শীতকালে যে কোন পিঠা খেতে অনেক
ভালো লাগে ।তবে এটা ঠিক নাড়ু শীত গরম দুটো সময়ে খেতে ভালো লাগে। তানজিমা আপুর নাড়ুর রেসিপিটি আমার অনেক ভালো
লেগেছে। অনেক চমৎকার একটি রেসিপি আপু আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আমার এই রেসিপি সবার কাছে এত ইউনিক লেগেছে জেনে খুশি হলাম। তাছাড়া আমার এই রেসিপি ফিচার্ড আর্টিকেলে শেয়ার হয়েছে দেখে খুব ভালো লাগলো। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সামনে আরও ইউনিক পোস্ট শেয়ার করতে পারি।

 7 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে, তানজিমা আপুর নাম দেখে খুব ভালো লেগেছে। তানজিমা আপুর এই পোস্টটা আমি দেখেছিলাম। শীতের সময় গরম গরম নাড়ু খেতে কিন্তু খুব ভালো লাগবে। ওনার এই পোস্টটা আমি দেখেছিলাম। যখন দেখেছিলাম তখন দেখেই খুব লোভ লেগেছিল। যাইহোক আপনাকে ধন্যবাদ জানাচ্ছি, তানজিমা আপুর পোস্টটা সিলেক্ট করার জন্য।

 7 months ago 

তানজিমা আপুর পোস্টগুলো আমার পড়া হয়! উনি সবসময় নতুন রেসিপি, আর্ট, ডাই শেয়ার করেন। উনার চাল দিয়ে নাড়ু তৈরির রেসিপিটি আমার কাছে ভালো লেগেছিল। ফিচারড আর্টিকেল সিলেক্ট করায় আপুকে শুভেচ্ছা জানাচ্ছি 🌼

 7 months ago 

আজকে তানজিমা আপুর পোস্ট ফিচার্ড আর্টিকেলে দেখে ভীষণ ভালো লাগলো। আপুর প্রত্যেকটি পোষ্ট আমারে দেখতে ভীষণ ভালো লাগে। সব সময় আপুর রেসিপি ডাই আর্ট পোস্টগুলো আমি দেখে থাকি। শীতের সময় গরম গরম নাড়ু তৈরি দেখে আমার বেশ ভালই লাগলো। আপুর পোস্টটি সিলেক্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tanjima আপুকে দেখে ভালো লাগলো।অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 7 months ago 

তানজিমা আপুর এই পিঠার রেসিপির পোস্টটি আসলেই বেশ ভালো হয়েছিল, পোস্টটাকে ফিচার্ড পোস্ট হিসেবে মনোনীত করার জন্য কতৃপক্ষকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44