"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৮৮ [তারিখ : ১৩-০১-২০২৪]

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tasonya


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের পুরো নাম - তাসলিমা আক্তার সনিয়া। জাতীয়তা - বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা - গ্রেজুয়েশন কমপ্লিট করেছেন।উনি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোনো ধরনের পেইন্টিং করতে পছন্দ করেন । যখনই অবসর সময় পান ছবি আঁকতে বসে পরেন। এছাড়াও তিনি ভ্রমণ করতে পছন্দ করেন। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করা উনার পছন্দের। এছাড়াও বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করেন,রান্না করতেও ভালোবাসেন। স্টিমিট প্লাটফর্ম এ যুক্ত হয়েছেন ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে।বর্তমানে স্টিমিট জার্নির বয়স প্রায় ৩ বছর চলমান।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

01.png

02.png

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ফটো.jpg

আর্ট :- সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিং। by @tasonya by.• 13 January 2024 ||

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিং করলাম। এরকম পেইন্টিং গুলো করতে আমি অনেক বেশি পছন্দ করিনা। আমি যখন সময় পাই তখন পেইন্টিং করার জন্য বসে পড়ি। এরকম পেইন্টিং গুলো করার জন্য অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আমি কোন কিছু করার জন্য অনেক বেশি সময় নিয়ে করার চেষ্টা করি। এই ধরনের কাজ করার জন্য ধৈর্যের প্রয়োজন পড়ে অনেক বেশি। আজকে আমি পেইন্টিং করার জন্য বসে ছিলাম। কোন কিছু করার জন্য বসলে কি করব এটাই ভেবে পাইনা। তাই মোবাইলের গ্যালারিতে চেক করছিলাম কিসের পেইন্টিং করা যায়। তখন হঠাৎ করে একটা ফটোগ্রাফি দেখেছিলাম মোবাইলের গ্যালারির মধ্যে, আর ওই দৃশ্যটা দেখে আমি ভাবলাম এরকম ভাবে একটা পেইন্টিং করবো

সৃজনশীলতা এবং কল্পনা দুটোর মাঝে দারুণ একটা সংযোগ রয়েছে, যদি সেটা যথাযথভাবে না থাকে তাহলে আপনি যতই দক্ষ হোন না কেন সঠিকভাবে নিজের সৃজনশীলতা প্রকাশ করতে পারবেন না। যারা ভিন্ন ভিন্নভাবে নিজেদের দক্ষতা নানা ধরনের সৃজনশীলতামূলক কাজের মাধ্যমে উপস্থাপন করেন, তাদের কল্পনা শক্তি সত্যি দারুণ হয়ে থাকে। কারন আজকাল নকল করতে হলেও কল্পনা শক্তির ব্যবহার করতে হয়, না হলে আপনি কি দেখেছেন এবং সেটা কিভাবে, কোথা হতে শুরু করবেন, সেগুলো কখনোই ধারাবাহিকভাবে সাজাতে পারবেন না। কিন্তু যদি আপনার কল্পনাশক্তি ভালো থাকে তাহলে আপনি একটা জিনিষ একবার দেখলেই সেটাকে নিখূঁতভাবে উপস্থাপন করতে পারবেন।

যারা ড্রয়িং কিংবা পেইন্টিং করে থাকেন, তাদের সৃজনশীলতা এবং কল্পনাশক্তি দুটোই দারুণভাবে ভেতরে থাকে, যার মাধ্যমে যে কোন সুন্দর দৃশ্যকে দক্ষতার সঠিক ব্যবহার করে উপস্থাপন করতে পারেন। আপনি একবার ট্রাই করে দেখুন, কোন একটা দৃশ্য দেখে সেটার মতো কিছু একটা পেইন্টিং করার, আমি নিশ্চিত শুরু করার পূর্বেই আপনাকে সেই দৃশ্যটা বার বার দেখতে হবে এবং কোথা হতে শুরু করবেন সেটা নির্ণয় করতে র্ব্যর্থ হবেন। এই দক্ষতাটা সবার মাঝে থাকে না, আমার মাঝেও নেই তাইতো আমি ভুলেও এটা ট্রাই করি না, হা হা হা।

ফটো2.jpg

ছবিটি নেওয়া হয়েছে তাসলিমা আক্তার সনিয়া আপুর পোস্ট থেকে

তাসলিমা আক্তার সনিয়া আপুর আজকের সূর্যাস্তের দৃশ্যের পেইন্টিংটি সত্যিই দারুণ এবং নিখূঁতভাবে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ যথাযথভাবে সম্পন্ন করেছেন, যদিও এটা আমার দ্বারা কখনোই সম্ভব না। আবার তারা যদি ভুলও করে তবুও কিন্তু সুন্দর কিছু হয়ে যাবে হি হি হি। বেশ মুগ্ধকর দৃশ্য বলেই সেটাকে আজকের ফিচারড পোষ্টের জন্য নির্বাচিত করেছি। আশা করছি আপনাদের কাছেও দৃশ্যটি ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া, আজকাল নকল করতেও কল্পনা শক্তির প্রয়োজন। আপনার কথাগুলো পড়ে সত্যি ভীষণ ভালো লাগলো। আসলে সব সময় চেষ্টা করি নিজের দক্ষতা গুলোকে কাজে লাগিয়ে সুন্দর কিছু উপস্থাপন করার। আর আপনাদের এত ভালো লাগে বলে এখনো পর্যন্ত নিজের কাজগুলোকে ভালোবেসে করতে পারি। অনেক ধন্যবাদ আমার পোস্টটি সিলেক্ট করার জন্য।

 4 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপু সবসময় দারুন আর্ট করে। এই আর্ট অনেক ভালো লেগেছে। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটি অনেক সুন্দরভাবে তুলে ধরেছে। দারুন একটি পোস্ট আজকের ফিচারড আর্টিকেলে নির্বাচিত করা হয়েছে দেখে ভালো লাগলো।

 4 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেল এর পোস্টটি দেখে বেশ ভালো লাগলো।সনিয়া আপু বেশ সুন্দর আঁকেন। আজকের আঁকা সুর্যাস্তের দৃশ্যটিও বেশ সুন্দর হয়েছে। কালার কম্বিনেশনও অনেক সুন্দর হয়েছে। যে কারনে দৃশ্যটি সুন্দর ভাবে ফুটে উঠেছে ।সুন্দর একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসাবে নির্বাচিত হওয়ায় বেশ ভালো লাগলো ।

 4 months ago 

আজকে একেবারে পারফেক্ট একটি পোস্টকে ফিচার্ড আর্টিকেল করা হয়েছে । সোনিয়া আপুর এই আর্টটি আমার কাছে দারুণ লেগেছে । বিশেষ করে কালার কম্বিনেশন একেবারে অসাধারণ ফুটেছে দেখতে খুবই ভালো লাগছে । আমিতো যখন দেখেছি তখনই আর্টটির দিকে অনেকক্ষণ তাকিয়ে ছিলাম । খুবই ভালো লাগলো আর পোস্টটিকে নমিনেশন দেওয়ার জন্য ।

 4 months ago 

সনিয়া আপুর এই আর্টটি যখন আমি দেখেছি, জাস্ট মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। এত নিখুঁত এবং সুন্দর চিত্রাংকন খুব কমই দেখা যায়। এটি ফিচারড আর্টিকেল হওয়ার মত একটি আর্ট ছিল। এটি করতে হয়তো আপুর অনেক কষ্টই হয়েছে। এটি ফিচারড আর্টিকেল হওয়ার মাধ্যমে কাজের যথাযথ মূল্যায়ন পেয়েছে সনিয়া আপু ।

 4 months ago 

ফিচার্ড আর্টিকেলের পোস্টটি দেখে অনেক ভালো লাগলো।সনিয়া আপুর অংকনটি বেশ দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।
সূর্যাস্তের পেইন্টিংটি আমার অনেক ভালো লেগেছে এবং পেইন্টিং এর কালার কম্বিনেশনটাও অনেক দারুন ছিল।সনিয়া আপুর পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66924.38
ETH 3111.57
USDT 1.00
SBD 3.75