"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৩৬৭ [ তারিখ : ১৫.০৭.২০২৪ ]

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ৩৬৬ তম রাউন্ড শেষে আজ ১৫ জুলাই ২০২৪, ৩৬৭ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@mahfuzanila



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ মাহফুজা আক্তার নীলা। জাতীয়তাঃ বাংলাদেশী। তিনি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে পছন্দ করেন । এছাড়াও তিনি বেশী পছন্দ করেন মজার রেসিপি করতে। তিনি স্টিমিট প্লাটফর্মে যোগদান করেন ২০২২ সালের মার্চ মাসে।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:

ছবিটি নেওয়া হয়েছে-মাহফুজা ম্যাডামের পোস্ট থেকে

পুইঁশাক চিংড়ি মাছের মজাদার রেসিপি ( Publish: 14.07.2024 )

কেমন আছেন আমার প্রিয় পরিবারের প্রিয় ভাই-বোনেরা? আশা করি এপার ওপার বাংলার সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ্ ভালো আছি। আজ আমার বাংলা ব্লগের আমার প্রিয় পরিবারের জন্য আরও একটি ব্লগ নিয়ে হাজির হলাম। এই কমিউনিটিতে সবাই এত সুন্দর সুন্দর পোস্ট করে যা দেখে আমি সবসময় মুগ্ধ হয়ে যাই। সবার মতো করে আমি হয়তো এত ভালো পোস্ট দিতে পারি না ও ভালো লিখতেও পারি না। তারপরও চেষ্টা করি আমিও প্রতিনিয়ত ভালো পোস্ট দেয়ার। আর আপনাদের সবার মাঝে একটিভ থাকার। জানি না কতটুকু পেরেছি। তবে আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার পোস্টগুলো আপনাদের মাঝে সুন্দর করে তুলে ধরার। যখন পোস্টি রেডি করছিলাম তখন খুব বিরক্ত লাগছিল কারন ছবিগুলো আপলোড হচ্ছিল না। আসলে পৃথিবীটা দিন দিন অনেক কঠিন হয়ে যাচেছ। কঠিন হয়ে যাচ্ছে বাজারের সব জিনিস পত্রের দামগুলোও। এই কঠিন সমাজে মানুষ কিভাবে বাচঁবে। আমরা যারা মধ্যবিত্ত আছি তারা তো বাজারে গেলে হিমসিম খেয়ে যাচ্ছি। গতকাল বাজারে গিয়েতো আমার মাথায় হাত। ভাবছিলাম যে এর মধ্যে আপু কিভাবে বাজার করে?...


এই রেসিপিটা আমার অনেক প্রিয় একটি রেসিপি। কারণ যে দুটি বিষয় এই রেসিপিতে অ্যাড করা হয়েছে, সেটা অনেক স্বাদের এবং আমার খুব পছন্দের। পুঁইশাক এমন একটা সবজি যা তরকারি খুবই মজাদার করে থাকে। পুঁইশাকের সাথে নরমালি যদি দেখা যায়, তাহলে চিংড়ি বা ছোট ছোট কাঁকড়াগুলো দিয়ে বেশি সুস্বাদু হয়ে থাকে। তবে এই পুঁইশাক আরো একটি মাছের সাথে দারুন লাগে, সেটা আমাদের সবারই প্রিয় একটি মাছ ইলিশ। পুঁইশাক সবজি হিসেবে যেকোনো তরকারিতে স্বাদ এর মাত্রাটা দ্বিগুন করে তোলে। তবে পুঁইশাক যে শুধু আমাদের স্বাদের ক্ষেত্রে দারুন লাগে, তা কিন্তু না, এতে নানা পুষ্টিগুণও আছে। শাকের মধ্যে একটা দারুন পুষ্টিকর শাক।

এতে ক্যালসিয়াম, আয়রন এর মাত্রাটাও ভালো পাওয়া যায়, যা হাড়ের মজবুতের ক্ষেত্রে দারুন সহায়ক ভূমিকা রাখে। এই রেসিপিতে যেমন চিংড়িগুলো বেশ বড়ো বড়ো আছে, এইরকম চিংড়ি হলে তরকারিগুলো বেশি জমজমাট হয়ে থাকে আর খেতেও বেশি ভালো লাগে। পুঁইশাক তরকারি ছাড়াও আরো বিভিন্নভাবে খেতে ভালো লাগে, যেমন চচ্চড়িটাও বেশ খেতে। তবে আমার কাছে তরকারিতে একটু হালকা ঝোল ঝোল ভালো লাগে, আর পুঁইশাকের তরকারি হালকা ঝোলেই বেশি মজাদার লাগে। যাইহোক, রেসিপিটা আমার প্রিয় হওয়ার সাথে সাথে বেশ ভালো লেগেছে এক কোথায়।


ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 23 hours ago 

ফিচার্ড আর্টিকেলে মাহফুজা আপুর পোস্ট দেখে অনেক ভালো লাগলো।চিংড়ি মাছ অনেক মজাদার একটি মাছ আর চিংড়ি মাছ দিয়ে যে কোন রেসিপি তৈরি করলে খেতে অনেক সুস্বাদু হয়। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ ফিচার্ড আর্টিকেলে পোস্টটি সিলেক্ট করার জন্য।

 21 hours ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে মাহফুজা আপুর রেসিপি পোস্ট দেখে অনেক ভালো লেগেছে। আপু অনেক মজাদার একটা রেসিপি আজকে তৈরি করেছে। পুঁইশাক খেতে আমি অনেক পছন্দ করি। তবে চিংড়ি মাছ খেতে খুব একটা ভালো লাগে না। আপুর তৈরি করা এই রেসিপিটা দেখেই অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 21 hours ago 

আজ সত্যি নিজেকে নিয়ে বেশ গর্ব হচ্ছে। আজ এমন একজন কে ফিচারড অব আটিকেলের আওতায় আনা হয়েছে যাকে এখানে কাজ করাতে আমার এবং কাজ শিখাতে অনেক বেগ পেতে হয়েছে। আজ তার পোস্ট কে এমন একটি জায়গায় দেখে আমার বেশ আনন্দই হচ্ছে। আশা করি আরও ভালো কাজ করে আমার সম্মান কে অক্ষুন্ন রাখার চেষ্টা করবে। ধন্যবাদ তার পোস্ট কে ফিচারড অব আর্টিকেলের আওতায় আনার জন্য।

 16 hours ago 

আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আজকের এই ফিচারড আর্টিকেল পোস্ট। আমার পছন্দের একটা রেসিপি পোস্ট এটা। মাহফুজা আপু অনেক লোভনীয় এবং মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটা সবার কাছেই অনেক বেশি ভালো লাগবে। আপু অনেক বেশি উৎসাহিত হয়ে যাবে এটা দেখলে। আপুকে অনেক অনেক অভিনন্দন জানাই আমার পক্ষ থেকে। ধন্যবাদ পোস্টটি সিলেক্ট করার জন্য।

 12 hours ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে মাহফুজা আপুর পোস্ট দেখে অনেক অনেক ভালো লাগলো। আসলে এ রেসিপিটি আমারও অনেক প্রিয়। ওনার পোস্টটি ফিচার্ডে যথাযথ স্থান দখল করেছে বলে আমি মনে করি। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64854.61
ETH 3478.75
USDT 1.00
SBD 2.52