পুইঁশাক চিংড়ি মাছের মজাদার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার প্রিয় পরিবারের প্রিয় ভাই-বোনেরা? আশা করি এপার ওপার বাংলার সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ্ ভালো আছি। আজ আমার বাংলা ব্লগের আমার প্রিয় পরিবারের জন্য আরও একটি ব্লগ নিয়ে হাজির হলাম। এই কমিউনিটিতে সবাই এত সুন্দর সুন্দর পোস্ট করে যা দেখে আমি সবসময় মুগ্ধ হয়ে যাই। সবার মতো করে আমি হয়তো এত ভালো পোস্ট দিতে পারি না ও ভালো লিখতেও পারি না। তারপরও চেষ্টা করি আমিও প্রতিনিয়ত ভালো পোস্ট দেয়ার। আর আপনাদের সবার মাঝে একটিভ থাকার। জানি না কতটুকু পেরেছি। তবে আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার পোস্টগুলো আপনাদের মাঝে সুন্দর করে তুলে ধরার। যখন পোস্টি রেডি করছিলাম তখন খুব বিরক্ত লাগছিল কারন ছবিগুলো আপলোড হচ্ছিল না। আসলে পৃথিবীটা দিন দিন অনেক কঠিন হয়ে যাচেছ। কঠিন হয়ে যাচ্ছে বাজারের সব জিনিস পত্রের দামগুলোও। এই কঠিন সমাজে মানুষ কিভাবে বাচঁবে। আমরা যারা মধ্যবিত্ত আছি তারা তো বাজারে গেলে হিমসিম খেয়ে যাচ্ছি। গতকাল বাজারে গিয়েতো আমার মাথায় হাত। ভাবছিলাম যে এর মধ্যে আপু কিভাবে বাজার করে?

image.png

image.png

image.png

আমার প্রিয় পরিবার প্রতি দিনের মতো আজও একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আর আজ যেই রেসিপিটি নিয়ে এলাম তা আমার অনেক পছন্দের একটি রেসিপি। এখানে আসার পর সবাইকে দেখি খুব সুন্দর ইউনিক মজাদার ও লোভনীয় রেসিপি শেয়ার করে যা দেখতে আমার অনেক ভালো লাগে। আজ অনেক দিন যাবৎ এই রান্নাটি খেতে খুব ইচ্ছে করছে। আগে প্রায় এই রান্নাটি করা হতো আমার পছন্দ বলে। কিন্তু মানুষের জীবন সবসময় এক যায় না। সময়ের সাথে সাথে মানুষের জীবনেরও অনেক পরিবর্তন ঘটে। যাই হোক তাই গতকাল বাজারে গিয়েছিলাম বাসার জন্য বাজার করতে। আমি কখনও বাজার করিনি। আপুর সাথে গিয়েছি। আপু একা যাবে, তাই একটু মায়া লাগলো । তাই আপুকে সার্পোট দিলাম। আসলে আমাদের পরিবারে যারা অক্লান্ত প্ররিশ্রম করে পরিবারটাকে আগলে রেখেছে তাদের যদি একটু সার্পোট দেয়া যায় তাহলে দেখবেন তাদের সেই প্ররিশ্রমটা আর পরিশ্রম মনে হয় না। তাই আমি সব সময় চেষ্টা করি পরিবারের মানুষগুলোর পাশে দাড়াঁতে ও তাদের মুখে হাসি ফোঁটাতে। ঠিক সেইরকম ভাবে আজ নিজের পছন্দের রেসিপিটি রান্না করে পরিবারকে সার্পোট করলাম। তাহলে চলুন আজ আমার পুইঁশাক দিয়ে চিংড়ি মাছের রেসিপিটি কিভাবে রান্না করলাম আপনাদের দেখিয়ে নিয়ে আসি।

পুইঁশাক চিংড়ি মাছের মজাদার রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

রেসিপির বিবরণ
পুইঁশাক১আটি
চিংড়ি মাছ২৫০-গ্রাম
আলু২৫০-গ্রাম
আদা রসুন বাটাপরিমান মত
হলুদ গুড়াপরিমান মত
মরিচ গুড়াপরিমান মত
তেলপরিমান মত
পেঁয়াজ কুচি২-টা
লবনপরিমান মত

প্রস্তুত প্রণালী

ধাপ-১

image.png

প্রথমে চুলায় প্যান বসিয়ে তার মধ্যে তেল দিয়ে তেল গরম হলে পেয়াঁজকুচি দিয়ে দিলাম।

ধাপ-২

image.png

এবার পেঁয়াজগুলো হালকা লাল করে তার মধ্যে চিংড়ি মাছগুলো দিয়ে দিলাম।

ধাপ-৩

image.png

এবার চিংড়ি মাছগুলো তেল ও পেঁয়াজের মধ্যে ভেজে নিয়ে তার মধ্যে একে একে হলুদগুড়া,মরিচগুড়া,আদা রসুন বাটা ও লাবন দিয়ে দিলাম।

ধাপ-৪

image.png

এবার মাছগুলো মসলার সাথে হালকা ভেজে সামান্য পানি দিলাম মাছগুলো মসলার সাথে একটু কষানোর জন্য।

ধাপ-৫

image.png

এবার মাছগুলো কষানো হয়ে গেলে তার মধ্যে কেটে রাখা আলুগুলো দিয়ে দিলাম।

ধাপ-৬

image.png

এবার তার মধ্যে পুইঁশাকগুলো দিয়ে সবগুলো একসাথে নেড়ে দিলাম।

ধাপ-৭

image.png

এইভাবে তরকারিটি কিছুক্ষন কষিয়ে পরিমান মতো পানি দিয়ে নেরে দিলাম।

ধাপ-৮

image.png

এবার শাকগুলো সিদ্ধ হওয়া ও পানিগুলো শুকানো পর্যন্ত অপেক্ষা করতে থাকলাম। এবার যখন দেখলাম যে রান্নাটি সম্পূর্ন হয়ে গেছে তখন চুলা থেকে নামিয়ে নিলাম।

শেষ-ধাপ

image.png

এবার চুলা থেকে নামানোর পর রেসিপিটি পরিবেশনের জন্য বাটিতে নামিয়ে নিলাম।

পরিবেশন

image.png

আর এভাবেই আমার আজকের পুইঁশাক দিয়ে চিংড়ি মাছের মজাদার রেসিপিটির পোস্টি রেডি করে আপনাদের সবার মাঝে শেয়ার করে দিলাম। আশা করি আপনাদের সবার কাছে আমার আজকের এই রেসিপিটি অনেক ভালো লাগবে। কারন এই মজাদার রেসিপিটি আমার মনে হয় সবাই অনেক পছন্দর করেন। আজ তাহলে এই পর্যন্তই। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা । আমার ইউজার নাম @mahfuzanila। আমি একজন বাংলাদেশী ইউজার। আমি স্টিমিট প্লাটফর্মে যোগদান করি ২০২২ সালের মার্চ মাসে। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগদান করে আমি অনেক বিষয় শিখেছি। আগামীতে আরও ভালো কিছু শেখার ইচ্ছে আছে। আমি পছন্দ করি ভ্রমন করতে, ছবি আঁকতে, বিভিন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে। এছাড়াও আমি বেশী পছন্দ করি মজার রেসিপি করতে। মন খারাপ থাকলে গান শুননি। তবে সব কিছুর পাশাপাশি আমি ঘুমাতে কিন্তু একটু বেশীই পছন্দ করি।

❤️❤️ধন্যবাদ সকলকে❤️❤️

Sort:  
 2 days ago 

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 days ago 

চিংড়ি মাছ যেভাবে রান্না করি না আমার কাছে অনেক ভালো লাগে। আপনি পুঁই শাক দিয়ে চিংড়ি মাছ রান্না করেছেন অনেক মজার খাবার। আমি মাঝে মাঝে রান্না করি। তবে আপনি ঠিক বলেছেন বর্তমান জিনিস পত্র যেহারে দাম বলার মতো নয়। সাধারণ মানুষের খেয়ে পড়ে বেঁচে থাকা মুশকিল। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

পুঁই শাক দিয়ে এভাবে চিংড়ি মাছ রান্না করলে খেতে ভীষণ সুস্বাদু হয় আপু। আপনার রেসিপি র কালার টা অনেক সুন্দর দেখে মনে হচ্ছে খেতে ভীষণ আপু। রেসিপি তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 2 days ago 

পুইঁশাক চিংড়ি মাছের রেসিপি খুব সুন্দর হয়েছে। এধরনের খাবার গুলো তৃপ্তি সহকারে খাওয়া হয়। প্রতিনিয়ত ভিন্ন রকম পোস্ট করেন দেখে ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান ধন্যবাদ আপনাকে আপু।

 2 days ago 

পুইশাক ও চিংড়ি মাছ দিয়ে মজাদার একটা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিতে আলুর ব্যবহারটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি সুন্দরভাবে উপস্থাপনা করেছেন দেখে আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

এভাবে রান্না করলে রেসিপিগুলো খেতে খুবই ভালো লাগে। পুঁইশাক এর সাথে চিংড়ি মাছ রান্না করলে আমিও খুব পছন্দ করে খেতে। বেশ দারুন হয়েছে আপনার এই রেসিপি তৈরি করা। এত সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে দেখানোর জন্য ধন্যবাদ।

 2 days ago 

ঠিক বলছেন আপু সবার দেখাদেখি কিন্তু একে অপরের থেকে শিখে এবং করার চেষ্টা করে। এ ক্ষেত্রে কিন্তু আপনিও দারুন রেসিপি শেয়ার করেন। আপনার পোস্ট গুলো দেখতে ভালো লাগে। আর পৃথিবীর সবকিছু কঠিন হয়ে যাচ্ছে শুধু বাজারে জিনিসের দাম নয় আপু চলাফেরার ক্ষেত্রেও একই অবস্থা। পুঁইশাক এবং চিংড়ি মাছের রেসিপিটি দেখে খেয়ে নিতে ইচ্ছা করতেছে। ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করলেন আপনি।

 2 days ago 

পুঁইশাক আমার তেমন একটা পছন্দের শাক না। তবে, এই পুঁইশাক বিভিন্ন ধরনের তরকারির সাথে মিশ্রণ করলে অনেক বেশি মজাদার হয়। আপনি দেখছি আজকে পুইঁশাক চিংড়ি মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি দেখে আমার জিহ্বায় জল চলে এসেছে আপু।

 2 days ago 

এটা সত্যি বলেছেন আপু যতই দিন যাচ্ছে ততই পৃথিবীটা অনেক কঠিন হয়ে যাচ্ছে। আর বর্তমান বাজারে সবকিছু দামই অনেক।‌ আপনি আজকে পুঁইশাক দিয়ে চিংড়ি মাছের চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন দেখতে এলো অনেক লোভনীয় লাগছে আপু। অনেক সুন্দর একটি রেসিপি তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে বিস্তারিতভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64785.95
ETH 3471.44
USDT 1.00
SBD 2.51