"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৩৮ [তারিখ : ২৩-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tania69


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের সেপ্টেম্বর মাসে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

এক.png

দুই.png

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ফটো.jpg

রঙিন কাগজের ফুল তৈরি by @tania69 - 23.11.2023 ||

আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। রঙিন কাগজের বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুব ভালো লাগে। কিন্তু এগুলো বানাতে অনেক সময়ের প্রয়োজন হয়। সময়ের পাশাপাশি ধৈর্যও জরুরী। কারণ বিভিন্ন ধরনের কাগজ কেটে ভাঁজ করতে হয়। ধৈর্য না থাকলে এগুলো বানানো একেবারেই সম্ভব নয়। যত সময় এবং কষ্ট করেই বানানো হোক না কেন বানানোর পর জিনিসটি দেখে মন ভালো হয়ে যায়। আজকে রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি করেছি। রঙিন কাগজের বিভিন্ন ধরনের ফুল দেখতে খুব ভালো লাগে। আজকের ফুলটি বেশ কয়েকটি কাগজ ভাঁজ করে করেছি। এজন্য অনেক সময় লেগেছিলো। কিন্তু বানানোর পর খুব সুন্দর লাগছিল। আশা করি আপনাদেরও ভালো লাগবে।…

ফটো.jpg

ছবিটি নেওয়া হয়েছে তানিয়া ম্যাডামের পোস্ট থেকে

রঙিন কাগজ দিয়ে কিছু তৈরী করা অনেকের ক্ষেত্রে মনে হতে পারে খুবই সহজ এবং সুন্দর কিছু। কিন্তু প্রকৃত পক্ষে এটা একদমই সহজ কিছু নয়। মনের কল্পনা এবং যথাযথ দক্ষতা ছাড়া আপনি চাইলেই কিছু তৈরী করতে পারবেন না। হতে পারে আপনি কোন ভিডিও দেখেছেন এবং চিন্তা করেছেন যে, এটাতো খুবই সহজ কিছু। কিন্তু আপনি যখনই তৈরী করতে যাবেন তখনই বিষয়টি উপলব্ধি করতে পারবেন। একটার সাথে অন্যটা মেলাতে পারবেন না, খেই হারিয়ে ফেলবেন। কারন বিষয়টি মোটেও সহজসাধ্য না।

আসলে আমি নিজেও একবার চেষ্টা করেছিলাম, বেশ কয়েক ঘন্টা সময় ব্যয় করতে হয়েছিলো কিন্তু তারপরও যথাযথভাবে তৈরী করতে পারি নাই। কারন চাইলেও অনেক কিছু করা সম্ভব না, যদি দক্ষতা কিংবা সৃজনশীলতা না থাকে আপনার আমার মাঝে। এরপর হতে আমি চেষ্টা করি যারা ডাইয়া জাতীয় পোষ্ট করেন তাদের সমর্থন এবং সাপোর্ট দুটোই নিশ্চিত করার। আজকের পোষ্টটি বাছাই করার অন্যতম একটা কারণ এটা, খুবই দক্ষতার সাথে দারুণ কিছু উপস্থাপন করেছেন ইউজার। দেখে মনে হতে পারে খুবই সহজ কিন্তু আদতে অতোটা সহজ না।

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে প্রতিটি ধাপ যেমন উপস্থাপন করা হয়েছে ঠিক তেমনি ধারাবাহিক দৃশ্যগুলোও বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আমার পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ সুন্দর একটা সৃজনশীলতা উপস্থাপন করার জন্য।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 9 months ago 

আপুর পোস্টগুলো সব সময় খুব ভালো লাগে। আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tania69 আপুকে দেখতে পেয়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ এই উদ্যোগটি চলমান রাখার জন্য।

 9 months ago (edited)

একদম মনের কথা বলেছেন । রঙিন কাগজের অনেক জিনিস দেখলে মনে হয় যে একেবারে সহজ। কিন্তু বানাতে বসলে বোঝা যায় কেমন কঠিন। এমন অনেক সময় হয়েছে যে বানাতে গিয়ে আর শেষে মিলাতে না পেরে ছিড়ে ফেলে দিয়েছি। ধন্যবাদ আমার পোস্টটি সিলেক্ট করার জন্য।

 9 months ago 

ঠিক বলেছেন আপু আসলেই কোন কিছু ভিডিও দেখলেও এত সহজ না তৈরি করা। দক্ষতা থাকতে পারে কিন্তু অনেক সময়ের প্রয়োজন হয় রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা যে কোন জিনিস। আমার কাছে খুবই ভালো লেগেছে এই ফুলটি দেখতে। নিশ্চয়ই তৈরি করতে অনেক সময় লেগেছিল আপু। তো পোস্ট টি ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক বেশি ভালো লেগেছে।

 9 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন আপু দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। রঙ্গিন কাগজ দিয়ে এই ফুলের ডাই পোস্টগুলো করতে অনেক ধৈর্য ও সময় লাগে।
যেকোনো কাজ দেখলে মনে হয় অনেক সহজ কিন্তু করতে গেলে তখনই বোঝা যায় কাজটি কত কঠিন। দারুন একটি পোস্ট ফিচারড র্আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54604.00
ETH 2294.93
USDT 1.00
SBD 2.34