"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ১৮২ [তারিখ : ০৭-০১-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @green015


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ
অথরের নাম: রিপা রায়। স্টিমিট ইউজার আইডি @green015. জাতীয়তা: ভারতীয়। তিনি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করেন । তিনি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে তিনি খুবই আনন্দিত। তিনি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করে নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা তার অন্যতম শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে তিনি খুবই ভালোবাসেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার: ২০১৮ সালের জানুয়ারি মাসে তার ব্লগিং ক্যারিয়ারের যাত্রা শুরু হয়।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

1.PNG

2.PNG


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


"শীতে সাগর কলার তুলতুলি পিঠা রেসিপি" by @green015 (date 07.01.2023 )

অনেকদিন হলো কোনো রেসিপি পোষ্ট শেয়ার করা হয়নি।তাই আজ ভাবলাম সম্পূর্ণ নতুন একটি রেসিপি শেয়ার করবো আপনাদের সঙ্গে।বন্ধুরা,আজ আমি শেয়ার করবো সাগর কলার তুলতুলি পিঠা রেসিপি।এই কলাগুলি আমাদের গাছের,তবে অনেক দিন হয়ে যাওয়া সত্ত্বেও কিছুতেই কলাগুলি পাক ধরছিল না।আর যখন পাক ধরেছে তখন কেউ খেতে চাইছে না।কারন সাগর কলা আমাদের পরিবারের তেমন কারোর-ই পছন্দ নয়।কিন্তু কলাগুলি তো আর ফেলে দেওয়া যায় না!তাই লেগে পড়লাম কাজে ,শীতের দিনে তুলতুলি গরম গরম পিঠা তৈরি করতে।তবে পিঠা রেসিপিটি তৈরির পর আসলেই বেশ মজার হয়েছিল খেতে। আশা করি এই রেসিপিটি ভালো লাগবে আপনাদের কাছে।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক…


আজকে ফিচার আর্টিকেলে যে অথরের কন্টিনিটি স্থান পেয়েছে সেটি সত্যি ইউনিক ছিলো। শুধু ইউনিকই নয়, যে দেখবে তারই জিভে পানি চলে আসবে। মজাদার একটি রেসিপি শেয়ার করেছে যেটি অনেকের কাছেই আনকমন। এ ধরনের পিঠা শীতের সময় বেশি জমে যায়।

অথরের কনটেন্ট থেকে জানতে পেরেছি তিনি এ রেসিপি তৈরির প্রধান উপকরণ কলা ব্যবহার করেছেন তাদের নিজের গাছের। গাছের কালা পাকতে অনেক দেরি হয়েছে তাছাড়া তার পরিবারের কেউই এই কলা খান না। এই বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে যে ফেলে না দিয়ে বা নষ্ট না করে সেটি দিয়ে অন্যরকম একটা ইউনিক পিঠার রেসিপি তৈরি করে ফেলেছেন। একেই বলে ক্রিয়েটিভনেস।

সময়ের সাথে সম্পর্ক রয়েছে রেসিপিটির। শীতে এ ধরনের রেসিপি সবাই খেতে বেশি পছন্দ করে। সময় উপযোগী সুন্দর একটি কনটেন্ট শেয়ার করার জন্য অথরকে অনেক ধন্যবাদ। পিঠাগুলো দেখতে খুবই লোভনীয় লাগছে। যারা লোভ সামলাতে পারবেন না তারা অবশ্যই বাড়িতে তৈরি করে একদিন টেস্ট করে দেখবেন।


3.PNG

গ্রীন আপুর ওয়াল থেকে নেয়া

ধন্যবাদ সবাইকে

Banner New.png

Sort:  
 6 months ago 

আসলেই সাগর কলার পিঠাগুলি খেতে খুবই মজার ও সুস্বাদু হয়েছিল। আমার পোষ্টটি নিখুঁতভাবে বিশ্লেষণ করেছেন দেখে খুবই ভালো লেগেছে। আসলে আমি সবসময় চেষ্টা করি আমার পোস্টগুলো ভিন্ন ও সুন্দরভাবে সাজানোর।আজকের রেসিপি পোষ্টে এতটা প্রশংসা পেয়ে সত্যিই ভীষণ ভালো লেগেছে।এছাড়া ফিচার্ড আর্টিকেল হিসেবে নিজের নাম ও পোস্টটি সিলেক্ট হয়েছে দেখে আরো বেশি অনুপ্রেরণা পেলাম। অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি এত সুন্দরভাবে তুলে ধরার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 6 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে রিপা দিদির এই পোস্টটি দেখে খুব ভালো লাগলো। রিপা দিদি শীতের সাগর কলার তুলতুলে পিঠা রেসিপি তৈরি করেছে, যেটা দেখেই অনেক বেশি লোভনীয় মনে হচ্ছে। বুঝতেই পারছি দিদির তৈরি করা এই পিঠাগুলো অনেক বেশি মজাদার ছিল। ধন্যবাদ জানাই আপনাকে, দিদির এই পোস্টটা ফিচারড আর্টিকেলে নিয়ে আসার জন্য।

 6 months ago 

অনেক ধন্যবাদ আপু😊.

 6 months ago 

ফিচারড আর্টিকেলে গ্রিন আপুর রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো। সাগর কলার তুলতুলি পিঠার নামটি অসাধারণ ছিল। বেশ দারুণভাবে পিঠাটি তৈরি করেছে দেখেই অনেক লোভনীয় মনে হচ্ছে। তবে গ্রীন আপুর মাধ্যমে নতুন কলার একটি রেসিপি আমি শিখে নিলাম।
অনেক ধন্যবাদ গ্রীন আপুর পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

 6 months ago 

শীতের সময় পিঠা দেখলেই লোভ লেগে যায় অনেক বেশি। আর সেই পিঠা যেটা দিয়েই তৈরি করা হোক না কেন। সাগর কলার পিঠা আমার আগে কখনোই খাওয়া হয়নি। যার কারণে এই পিঠাটা আমার কাছে খুবই ইউনিক লেগেছে। তিনি অনেক ইউনিক ভাবে এই পিঠা তৈরি করেছে। এই পিঠা কিন্তু গরম গরম খেতে খুব ভালো লাগবে মনে হচ্ছে। উনার এই পোষ্ট ফিচারড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

গ্রীন আপুর বুদ্ধি আছে বটে। যার কারনে তিনি সাগর কলা দিয়ে তুলতুলে পিঠা বানিয়ে ফেলেছেন। কি আর করার ফ্যামিলির কেউ যদি কলা না খায় সে কলা ফেলে দিয়েতো আর লাভ নেই। তাই তুলতুলে পিঠা বানিয়ে নিলো। ধন্যবাদ ওনার পোস্টটি আমার বাংলা ব্লগের আজকের ফিচার্ড আর্টিকেলে আনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44