"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৮৯ [তারিখ : ০৩-১০-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @green015


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ রিপা রায়। বাসস্থান:ভারত।উনি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাগান করা ওনার শখ।সেই সাথে নতুন নতুন জিনিস করতে পছন্দ করেন।আর সময় পেলে উনি বই পড়েন ,রান্না করেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

green.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

Diy- "শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে পরীর প্রতিচ্ছবি(অঙ্কনসহ)||... @green015(03.10.2023 )

বন্ধুরা,অনেকদিন হলো diy তৈরি করা হয়না।তাই ভাবলাম আজ ভিন্ন কিছু তৈরি করবো নিজ গাছের ফুল দিয়ে।আমি এখানে একটি ডানাওয়ালা পরীর diy তৈরি করেছি।যেটা তৈরি করতে আমি কিছু ফুল সাজিয়ে অঙ্কনও করেছি। তাছাড়া যেকোনো diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।যদিও সময়ের অভাবে তৈরি করা হয় না।আজ সেই ভালো লাগা থেকেই শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে ইউনিক একটি diy তৈরি করার চেষ্টা করলাম।ডানাওয়ালা পরী দেখতে বেশ সহজ হলেও জামার গঠন সাজাতে বেশ সময় লেগেছে আমার।যদিও তৈরির পর diy টি দেখতে বেশ আকর্ষণীয় লাগছিল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন diy টি তৈরি করা যাক---


আমার বাংলা ব্লগের একটু দারুণ ও ইউনিক উদ্যোগ হলো abb featured post নির্বাচন।সেই লক্ষ্যে আজকে community এর পোস্ট গুলো একটা একটা করে দেখছিলাম।হঠাৎ একটা পোস্ট এ এসে আমার মাউস থেমে গেলো তারপর পোষ্টটি পড়া শুরু করলাম।আমাদের কমিউনিটির সম্মানিত ভেরিফাইড ইউজার @green015 এই পোস্টটি করেছেন।তিনি অনেক দিন পর এমন একটি diy post করেছেন।তিনি বরাবরই diy post করতে ভালোবাসেন।কিন্তু ওনার ভাষ্য উনি সময়ের অভাবে সেভাবে করে উঠতে পারেন না।তবে ওনার আজকের পোষ্টটি দারুণ হয়েছে।আমার কাছে ভালো লাগার বেশ কয়েকটি কারণ আছে।শিউলি ফুলের পাঁপড়ি ও অপরাজিত ফুলের পাঁপড়ি দিয়ে যে অঙ্কন করা যায় এটা দেখেই বিষয় টা আমার ভালো লেগেছে। সৃজনশীলতার আসলে কোনো সীমাবদ্ধতা নেই আর তার কোনো নির্দিষ্ট নিয়ম ও হয় না ,এই diy প্রজেক্ট তারই উদাহরণ।প্রত্যেকটি ধাপ খুব সুস্পষ্ট ও ধারাবাহিক ভাবে বর্ণনা করা হয়েছে।পাঁপড়ি গুলোর পজিশন এতটাই ভালো হয়েছে যে সামগ্রিক ভাবে সত্যি সুন্দর একটি অবয়ব তৈরি হয়েছে।

ফুলের মাধ্যমে ডানা যুক্ত যে পরীর প্রতিচ্ছবি অঙ্কিত হয়েছে সেটা সত্যি চমৎকার।এই দারুণ সৃজনশীল পোস্টটির জন্য আমি এই পোস্টটি কে abb featured article হিসেবে নির্বাচিত করেছি।


image.png

ছবি @green015 ম্যাডামের ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 11 months ago 

গাছের নীচে ফুলগুলি পড়ে থাকতে দেখে মন চাইছিল কিছু তৈরি করতে।তাই চেষ্টা করেছিলাম ভিন্ন একটি diy উপস্থাপন করার।diy টি তৈরির পর আমারও বেশ ভালো লাগছিল, ফুলগুলো অঙ্কনের মধ্যে সাজাতে পেরে।যাইহোক আমার diy পোষ্টটি এত নিখুঁতভাবে বিশ্লেষণ করেছেন দেখে খুবই ভালো লেগেছে।আসলে আমি সবসময় চেষ্টা করি আমার পোস্টগুলো ভিন্ন ও সুন্দরভাবে সাজানোর।আজকের diy পোষ্টে এত প্রশংসা পেয়ে সত্যিই ভীষণ ভালো লেগেছে।এছাড়া ফিচার্ড আর্টিকেল হিসেবে নিজের নাম ও পোস্টটি সিলেক্ট হয়েছে দেখে আরো বেশি অনুপ্রেরণা পেলাম। অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি এত সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 11 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেল এ গ্রিন আপুর পোস্টটি যুক্ত করা হয়েছে। ডাই টি চমৎকার ছিল দেখতে ।আপু সবসময় আমাদের মাঝে সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন।শুভকামনা আপুর জন্য।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

দিদির এই পোস্টটা আমি দেখেছিলাম। আমি যখন এই পোস্টটি দেখেছিলাম তখন আমার কাছে ও অনেক ভালো লেগেছিল। আর দিদির এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করা হয়েছে দেখে আরো বেশি ভালো লাগলো। তিনি সব সময় সব রকমের কাজ সুন্দর করে করে থাকেন। আর এটিও বেশ ইউনিক আইডিয়া নিয়ে করেছিলেন।

 11 months ago 

গ্রীন আপুর আইডিয়া গুলো আমার কাছে অনেক ভালো লাগে। কারণ আপু সব সময় নতুন নতুন আইডিয়া নিয়ে হাজির হয়। আমি তো ফুল গুলো দেখলে হয়তো কখনোই এরকম চিন্তাধারা আসতো না। কিন্তু আপু কাছে নিয়েছে ফুলগুলো দেখতে পেয়ে নতুন আইডিয়া খুঁজে খুব সুন্দর ডাই করে ফেলল। বেশ ভালই লাগলো আপুর পোস্টটি আমার কাছেও। আরো ভালো লাগলো এটা দেখে যে আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করেছে।

 11 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60460.59
ETH 2624.41
USDT 1.00
SBD 2.55