Diy- "শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে পরীর প্রতিচ্ছবি(অঙ্কনসহ)

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালো আছি।

শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে পরীর প্রতিচ্ছবি(অঙ্কনসহ):

IMG_20231003_094032.jpg

বন্ধুরা,অনেকদিন হলো diy তৈরি করা হয়না।তাই ভাবলাম আজ ভিন্ন কিছু তৈরি করবো নিজ গাছের ফুল দিয়ে।আমি এখানে একটি ডানাওয়ালা পরীর diy তৈরি করেছি।যেটা তৈরি করতে আমি কিছু ফুল সাজিয়ে অঙ্কনও করেছি। তাছাড়া যেকোনো diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।যদিও সময়ের অভাবে তৈরি করা হয় না।আজ সেই ভালো লাগা থেকেই শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে ইউনিক একটি diy তৈরি করার চেষ্টা করলাম।ডানাওয়ালা পরী দেখতে বেশ সহজ হলেও জামার গঠন সাজাতে বেশ সময় লেগেছে আমার।যদিও তৈরির পর diy টি দেখতে বেশ আকর্ষণীয় লাগছিল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন diy টি তৈরি করা যাক---

উপকরণসমূহ:

●দুটি অপরাজিতা ফুল
●কিছু ফুটন্ত শিউলি ফুল
●সাদা কাগজ
●পেন্সিল ও রবার
●কালো বলপেন

IMG_20231003_093558.jpg

প্রস্তুতপ্রণালী:

ধাপঃ 1

IMG_20231003_093622.jpg
প্রথমে সাদা কাগজের উপর আমি একটি পেন্সিলের সাহায্যে একটি পরীর ছবি এঁকে নেব।

ধাপঃ 2

IMG_20231003_093643.jpg
তো আমার পরীর ছবিটি একে নেওয়া হয়ে গেছে।যাতে পরীর শরীরের পিছন দিক ফুটে ওঠে অর্থাৎ দুটি ডানা ও সুন্দর ঢেউ খেলানো ড্রেস পরিহিত।

ধাপঃ 3

IMG_20231003_093659.jpg
এরপর আমি শিউলি ফুলের লাল রঙের অংশ কেটে আলাদা করে নেব।

ধাপঃ 4

IMG_20231003_093718.jpg
এখন আমি পরীর ড্রেসের নিচে জামার অংশে শিউলি ফুল সাজিয়ে নেব।

ধাপঃ 5

IMG_20231003_093818.jpg
তো এভাবে আমি সমস্ত শিউলি ফুলের সাদা অংশ সাজিয়ে নিলাম।

ধাপঃ 6

IMG_20231003_093851.jpg
এবারে জামার উপরে অর্থাৎ পরীর পিঠের অংশে শিউলি ফুলের লাল রঙের টুকরোগুলো সাজিয়ে নিলাম।আর দুই পাশে অপরাজিতা ফুল দিয়ে ডানা তৈরি করে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20231003_093909.jpg
এখন জামার ভিতরে সাদা অংশে দুই একটি লাল টুকরো ছড়িয়ে দিয়ে সেট করে নিলাম।তারপর কালো রঙের বলপেন দিয়ে পরীর হাত ও মাথার চুল অংকন করে নিলাম।

ছবি উপস্থাপন:

IMG_20231003_094007.jpg

IMG_20231003_094051.jpg
সবশেষে আমার নাম লিখে নিলাম diy এর নিচে কালো রঙের বলপেন দিয়ে।এটা তৈরির পর অনেক সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছিলো।


আশা করি আমার আজকের diyটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোস্ট বিবরণ:

শ্রেণীdiy
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে অনেক সুন্দর একটা পরীর প্রতিচ্ছবি তুলে ধরেছেন আপনি। এত সুন্দর একটা পরীর প্রতিচ্ছবি দেখে অসাধারণ লেগেছে আমার কাছে‌। এটি যদি ঘরের দেয়ালে ওয়ালমেট এর মত করে লাগানো হয় তখনও দেখতে অনেক ভালো লাগবে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগে পুরো কাজটা সম্পূর্ণ করেছেন যা দেখে বুঝতে পারছি।

 11 months ago 

আপু,যদিও বাস্তব ফুল দিয়ে দেয়ালের ওয়ালমেট তৈরি করা অসম্ভব।কারন এগুলো ক্ষণস্থায়ী তবে এটি অবশ্যই আকর্ষণীয় ।

 11 months ago 

শিউলি ফুল ও অপরাজিতা ফুল দিয়ে অনেক সুন্দর করে পরীর প্রতিচ্ছবি তৈরি করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

আপনি মুগ্ধ হয়েছেন এতেই আমার কাজের প্রকৃত সার্থকতা আপু,ধন্যবাদ আপনাকে ও।

 11 months ago 

এককথায় অসাধারণ একটি ডাই প্রজেক্ট।
ফুল দিয়ে এভাবে পরী তৈরি করা যায় আজ প্রথম দেখলাম। ভীষণ চমৎকার করে ডাই প্রজেক্ট তৈরি করেছেন। আমিও সময়ের অভাবে ডাই প্রজেক্ট তেমন করতে পারছিনা। যাইহোক চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 11 months ago 

নিজের মন মতো তৈরি করার চেষ্টা করলাম ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।

 11 months ago 

শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে খুব সুন্দর পরীর প্রতি ছবি এঁকেছেন আপু। আপনার বুদ্ধির প্রশংসা করতে হয়। শিউলি ফুল এবং অপরাজিতার পাপড়ি বেশ সুন্দর করে ফুটে উঠেছে। মনে হচ্ছে কোন এক সত্যিকারির পরি শিউলি আর অপরাজিতা ফুলের জামা পরেছে।বেশ সুন্দর লেগেছে আপু আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

আপনার প্রশংসাভরা মন্তব্য পড়ে আনন্দিত হলাম,ধন্যবাদ আপনাকে।

কি বলবো আপু, আমি যেন ভাষাই খুজে পাচ্ছি না। শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে আপনি পরীর যে প্রতিচ্ছবি তুলে ধরেছেন তা সত্যিই অসাধারণ হয়েছে। এককথায় পরীর এই প্রতিচ্ছবি দেখে চোখ একদম জুড়িয়ে গেছে। আপনার দক্ষতা ও পারদর্শিতা সত্যিই প্রশংসনীয়। অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার সুন্দর আইডিয়া দিয়ে পরীর প্রতিচ্ছবি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক অনুপ্রাণিত করে ভাইয়া, এভাবেই পাশে থাকবেন।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

দিদি আপনি এত সুন্দর অঙ্কন করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর আর্ট আগে কখনো দেখা হয়নি। আপনার এই আর্ট আমার কাছে ইউনিক লেগেছে। পরীকে দেখতে অনেক কিউট দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ও ইউনিক আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

ইউনিকভাবে করার চেষ্টা করলাম আপু,ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পরীর প্রতি ছবি তৈরিতে শিউলি ফুলগুলো সুন্দরভাবে সাজানোর প্রক্রিয়াটি আমার কাজ খুবই ভালো লেগেছে। একই সাথে অপরাজিতা ফুলের ব্যবহারটি আমাকে মুগ্ধ করেছে। চমৎকার একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনি আমার কাজ দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 11 months ago (edited)

আপনার আইডিয়াটি আমার অসাধারণ লেগেছে। শিউলি ও অপরাজিতা ফুল দিয়ে পরীর প্রতিচ্ছবি দেখতেই অন্যরকম ভালোলাগা কাজ করছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন সব সময়।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া, সুন্দর মতামত তুলে ধরার জন্য।

 11 months ago 

পরী, ফুলপরী রুপ কথার গল্পে নাম শুনেছি,আজ আপনি ফুলপরী বানিয়ে দেখালেন।অনেক সুন্দর করে বানিয়েছেন আপনি পরীটি।তৈরি করার ধাপ গুলো অসাধারণ। শিউলী ফুলও অপরাজিতা দিয়ে বানানো ফুলপরী টি অসাধারণ ফুঁটিয়ে তুলেছেন আপনি।

 10 months ago 

দারুণ বলেছেন,আসলেই এটি ফুলপরী।অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60460.59
ETH 2624.41
USDT 1.00
SBD 2.55