"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ৩৮২ [ তারিখ : ০১-০৮-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @bristy1


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - তাহমিনা আক্তার বৃষ্টি। ইউজার আইডি- @bristy1। তিনি বাংলাদেশী। তার কথায়: আমি বাংলায় কথা বলি, আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

sc-1.png

sc-2.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


one.jpg

পাথরে পেইন্টিং করা একটি মনোমুগ্ধকর দৃশ্য || by @bristy1 (০১/০৮/২০২৪ )

আজ আপনাদের মাঝে ভিন্ন রকম একটা পোস্ট শেয়ার করার জন্য হাজির হয়েছি। এই পোস্টটির টাইটেল এবং ছবি দেখে সবাই নিশ্চয়ই বুঝে গেছেন এটা কি ছিল। সচরাচর বিভিন্ন কাগজে বা দেয়ালের উপর আর্ট করা হয়ে থাকে। এখন ভিন্ন ভিন্ন কিছুই ট্রাই করছি। আমি এর আগে পাথর একটা আর্ট করেছিলাম। তাই ভাবলাম আজকেও আপনাদের মাঝে তেমন একটি আর্ট শেয়ার করি।গত কিছুদিন আগে যখন নেটওয়ার্ক সবদিকেই বন্ধ ছিল আর সবাই একদম যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল ঠিক তখন ভাবলাম কিছু আর্ট করে রাখা যেতে পারে। আমি কিছু আর্ট করেছিলাম তার মাঝে পাথরের আর্ট ছিল একটি।পাথরে খুব সুন্দর একটা দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। এখানে বাঁশ ঝাড় আছে, তার পিছনেই সুন্দর একটা সূর্য দেখা যাচ্ছে। চারদিকে সব রঙিন আলোয় ভরপুর হয়ে গিয়েছে। কিন্তু বাঁশঝাড় গুলো এদিক থেকে অন্ধকার দেখা যাচ্ছে.....


সৃজনশীলতা এবং মনের কল্পনা দুটোর দারুণ সমন্বয় হয়ে থাকে আর্ট কিংবা পেইন্টিং এর ক্ষেত্রে, কারন আর্ট খুব সহজসাধ্য একটা বিষয় না। তবে হ্যা, সহজসাধ্য বিষয় বলা যায় কিন্তু সেক্ষেত্রে আপনি আমি যেটা করবো সেটা বোধহয় আর্টের পর্যায়ে পৌঁছাবে না আর আগেই সে মৃত হয়ে যাবে হা হা হা। কারন আমরা খুব সহজে যেটা আর্ট করবো সেটা ভাবার্থ কেউ উদ্ধার করতে পারবে বলে মনে হয় না। আর পেইন্টিং এর ক্ষেত্রে কিছু নাই বললাম। তবে যারা শিল্পী কিংবা এই ক্ষেত্রে দক্ষ, তারা কিন্তু ঠিক ঠাক নিজের কল্পনা শক্তিকে ব্যবহার করে থাকেন এবং বাস্তবে সেটাকে ফুটিয়ে তোলেন।

এই কারনেই দক্ষতাকে আমরা যেমন মূল্যায়ন করি ঠিক তেমনি সেটাকে হাইলাইটও করার চেষ্টা করি সাপোর্ট এর মাধ্যমে। এটাও এক ধরনের অনুপ্রেরণা, সঠিক ক্ষেত্রে সঠিক মানুষকে উৎসাহ দেয়া। সৃজনশীলতা মূলক কাজে আরো বেশী আগ্রহী করার ক্ষেত্রে দারুণ ভূমিকা পালন করে থাকে এই বিষয়টি। আমার ক্ষেত্রে আমি সর্বদা সজাগ থাকি ফিচার্ড পোষ্ট সিলেকশনের ক্ষেত্রে আর এখানে আমি সর্বদা সৃজনশীলতাকে তুলে ধরার চেষ্টা করি। কারন আমরা একটা আর্ট যতটা সুন্দর দেখি এবং চিন্তা করি সেটা আসলে ততোটা সহস না বরং দারুণ একটা প্রচেষ্টা এবং দক্ষতার সফল ফলাফল সেটা। তাইতো সেটা দেখতে এতোটা সুন্দর ও আকর্ষণীয়।


two.jpg

ছবিটি @bristy1 আপুর ব্লগ থেকে নেওয়া

আজকের পোষ্টটি ফিচার্ড পোষ্ট নির্বাচন করতে খুব বেশী কষ্ট হয় নি কার আজ খুব বেশী সৃজনশীলতা মূলক পোষ্ট পড়েনি আমার চোখে। তবে এটা নিঃসন্দেহে দারুণ কিছু হয়েছে, পাথরের উপর দারুণভাবে দক্ষতার বহিঃপ্রকাশ করেছেন বৃষ্টি আপু। নিজের দক্ষতার যথার্থ উপস্থাপন ছিলো এটা। আমার কাছে ভালো লেগেছে এবং আশা করছি আপনাদের কাছেও দারুণ লাগবে।

ধন্যবাদ সবাইকে।

Banner 3 years.png

Sort:  
 last month 

পাথরের উপরে করা পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। বৃষ্টি আপুর পেইন্টিং গুলো আমার অনেক ভালো লাগে। আর আজকের পেইন্টিং দেখে অনেক ভালো লেগেছে। চমৎকার ছিল।

 last month 

বৃষ্টি আপুর প্রত্যেকটা কাজ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বৃষ্টি আপু আজকে অনেক সুন্দর করে পাথরের উপর একটা পেইন্টিং করেছে। আপুর করা এই পেইন্টিংটা আমার অনেক বেশি পছন্দ হয়েছে। তিনি নিজের দক্ষতা কাকে কাজে লাগিয়ে অনেক বেশি সুন্দর ভাবে পুরো পেইন্টিংটা সম্পূর্ণ করেছেন। বৃষ্টি আপুর করা পাথরের উপর এই সুন্দর পেইন্টিংটা ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য ধন্যবাদ।

 last month 

অনেক সুন্দর একটি আর্ট! পাথরের উপরে প্রাকৃতিক দৃশ্যের আর্ট করা মানে বেশ জটিল বিষয়। দেখে তো বেশ ভালো লেগেছে এই আর্ট। অপু বেশ দক্ষতার সাথে আর্ট করতে পারেন। এর আগেও বৃষ্টি অপুর অনেক আর্ট আমি দেখেছি খুব ভালো লাগে দেখতে। আমাদের বাংলা ব্লগ কমিউনিটির সেরা একজন ইউজার আপু। সুন্দর একটি আর্ট পোস্ট ফিচারড আর্টিকেলে নির্বাচন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আমার আজকের এই পোস্টটা ফিচার্ডে এলো, তা দেখেই খুব ভালো লাগছে।আর কথাগুলো পড়ে বেশ মজা পেলাম।আসলে যেকোনো কিছু চেষ্টা থেকে শুরু,আর করতে করতেই দক্ষতা। কোনো কিছু হুট করেই হয় না। তবে আমি মনে করি চেষ্টা করলে কিছু কিছু কাজ অবশ্যই করা যায়।এক্ষেত্রে ধৈর্য্য আর শ্রম প্রয়োজন।খুব ভালো লাগলো ফিচার্ড আর্টিকেলে নিজেকে দেখতে পেরে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37