"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২৩৭ [ তারিখ: ০৫-০৩-২০২৪ ]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selinasathi1


অথরের নামঃ সেলিনা সাথী । জাতীয়তা- বাংলাদেশী । বৈবাহিক অবস্থান- বিবাহিত এবং দুই সন্তানের জননী । তার শখ- বই পড়া, কবিতা লেখা এবং বিভিন্ন যায়গায় ভ্রমন করা। স্টিমেট ব্লগিং ক্যারিয়ার শুরু- ২০২১ সালের জুন মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :


IMG_20240305_171649.jpg

" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


IMG_20240305_171559.jpg

সাথী কাব্যে-নীলফামারীর মিষ্টি (তারিখ ০৫.০৩.২০২৪)

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি। বন্ধুরা, আজ আবারো আপনাদের সকলের জন্য আমার স্বরচিত আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম। আশা করছি আজকের এই কবিতাটিও আপনাদের মন্দ লাগবে না। এই কবিতাটি লেখার পেছনে অনেক বড় একটি কাহিনী আছে। বন্ধুরা গতকাল সারারাত জার্নি করে এরপর আজ সকালে নীলফামারী এসে পৌঁছেছি। বাসায় এসে রেস্ট নিয়ে দুপুরে খাওয়া দাওয়ার পর আমার রিলেটিভ কয়েকদিন আগে একজন মারা গিয়েছে তাদের বাসায় গিয়েছিলাম। সেখান থেকে ফিরতে ফিরতে প্রায় রাত নটা বেজে গিয়েছিল। হঠাৎ আমার মোটো ফোনে একটি কল এলো।প্রথমে বুঝতে পারিনি এটি কার কল। পরে জানতে পারলাম জেলা শিল্পকলা থেকে কালচারাল অফিসার ফোন দিয়েছেন। এবং তিনি খুব বিনয়ের সাথে আমার কাছে একটি কবিতা লিখে চাইলেন। আর কবিতার শিরোনাম হল নীলফামারীর মিষ্টি। ঢাকায় মিষ্টির মেলা বসবে সেখানে ৬৪ জেলা থেকে মিষ্টির স্টল থাকবে। এবং সব জেলারি এরকম একটি কবিতা থাকবে।আর তাই তিনি মনে করেছেন কবিতাটি আমি ভালো লিখতে পারব। ১৫ মিনিটের মধ্যে এই কবিতাটি লিখে ফেললাম।এবং এখন তা আপনাদের সাথে শেয়ার করছি।


IMG_20240305_171627.jpg



ছবিটি নেয়া হয়েছে @selinasathi1 এর পোস্ট থেকে


আজকের ফিচার পোস্ট বাছাই করতে গিয়ে হঠাৎ করে সেলিনা আপুর এই চমৎকার কবিতাটির দিকে চোখ চলে গেলো। আমার মত কবিতা ভালো বুঝতে না পারা মানুষেরও কবিতাটা ভালো লেগে গেলো। সে কারণেই তার আজকের এই পোস্টটি ফিচার পোস্ট হিসেবে মনোনীত করেছি।

কমিউনিটির যে কয়েকজন মেম্বার শুরু থেকেই তাদের মেধার স্বাক্ষর রেখে চলেছেন সেলিনা সাথী ম্যাডাম তাদের ভেতরে অন্যতম। কমিউনিটির মেম্বারদের ভেতরে সাহিত্যচর্চা ছড়িয়ে দেয়ার পেছনে তার যথেষ্ট অবদান রয়েছে। তার চমৎকার সব কবিতা কমিউনিটির মেম্বারদেরকে দারুন অনুপ্রাণিত করে। সেই সাথে রয়েছে তার কবিতা আবৃত্তির সহজাত ক্ষমতা। তিনি আর ১০ জন ব্লগারের থেকে কিছুটা ভিন্ন।

তিনি মূলত একজন সাহিত্য অনুরাগী। সেই সাথে তিনি যুক্ত রয়েছেন নানা রকম সামাজিক কর্মকাণ্ডে। তিনি একজন মোটিভেশনাল স্পিকার, ট্রেনার। কমিউনিটির মেম্বারদের ভেতরে সাহিত্য অঙ্গনে তারই রয়েছে সবচাইতে দৃঢ় পথচারণা। এখন পর্যন্ত তার লেখা প্রায় ১০ টি বই বের হয়েছে। তিনি তার চমৎকার কবিতা দ্বারা আমার বাংলা ব্লগকে প্রতিনিয়ত সমৃদ্ধ করে চলেছেন। আমি তার সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।


ধন্যবাদ

Sort:  
 4 months ago 

আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতি অনেক অনেক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার এই পোস্টটি ফিচার্ট আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য। আসলে আমি নিজেও আমার বাংলা ব্লগের অনেকের কাছ থেকে উৎসাহ এবং অনুপ্রেরণা পেয়ে থাকি। যেটা আমাকে সামনে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে।অনেক অনেক ভালোবাসা আমার প্রিয় বাংলা ব্লগ কমিউনিটির জন্য♥♥

 4 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে, সেলিনা সাথী আপুর নাম দেখে সত্যি অনেক বেশি ভালো লেগেছে। সাথী আপু অনেক সুন্দর করে ওনার লেখা এই কবিতাটা সবার মাঝে শেয়ার করেছিলেন। তিনি আমার বাংলা ব্লগের ভালো একজন ইউজার। ওনার কবিতাগুলোর কথা কি বলব, প্রত্যেকটা কবিতা অনেক সুন্দর হয়ে থাকে। ধন্যবাদ জানাই আপনাকে সেলিনা সাথে আপুর এই পোস্টটাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 4 months ago 

ফিচারড আর্টিকেলে সেলিনা আপুর নামটি দেখতে পেয়ে সত্যিই অনেক ভালো লাগলো।সেলিনা আপু আমার বাংলা ব্লগের একজন সেরা কবি।আপুর কবিতাগুলো আমার পড়া হয়।আপু এত দারুন কবিতা লেখেন যা বলে প্রকাশ করা যাবে না । সাথী আপু বেশ দারুন কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপুর পোস্টটি ফিচার্ড আর্টিকেল মনোনীত করার জন্য।

আজকের ফিচার্ড আর্টিকেলে সেলিনা আপুর পোস্টটি দেখে ভীষণ ভালো লাগলো। কেননা সেলিনা আপুর কবিতাগুলো সত্যিই অনবদ্য। তার অসাধারণ কবিতা গুলো সব সময় আমাদেরকে আনন্দ দিয়ে থাকে। সেলিনা আপু একজন গুণী কবি, যার লেখা পড়লে সত্যিই ভীষণ ভালো লাগে। আজকের ফিচার্ড আর্টিকেলে সেলিনা আপুর পোষ্টটি বাছাই করে নেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43