"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৬১ [তারিখ : ০৩-০৯-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @emon42


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ ইমন।। জাতীয়তাঃ বাংলাদেশী। তিনি এখনো একজন ছাত্র । প্রিয় খেলাঃ ফুটবল। ইমন ভাই আমাদের কমিউনিটির একেবারে শুরুর দিক কার ইউজার। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২০ সালের আগস্ট মাসের ৫ তারিখে স্টিমিটে জয়েন করেছেন


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

emon.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

মানুষের জীবন ভয়ংকর সুন্দর।||... @emon42(03.09.2023 )

ঘটনা টার শুরু প্রায় আজ থেকে পাঁচ, ছয় মাস আগের। তখন আমার ইচ্ছা আমার লক্ষ‍্য ছিল একটা। কিন্তু আজ এই পাঁচ মাস পরে আমার গন্তব্য সম্পূর্ণ ভিন্ন। আমার লক্ষ‍্যটাও এখন পাল্টে গিয়েছে। ভাবতে হচ্ছে নতুনভাবে। এটা মোটেও সহজ ছিল না। আমি আমার স্বপ্ন'টাকে নিজের চোখের সামনে শেষ হয়ে যেতে দেখেছি। কিন্তু কাউকেই বলতে পারিনি। নিরবে নিভৃতে দেখে গেছি। কথাগুলো যখন লিখছি অজান্তেই আমার চোখের কোণে পানি চলে আসছে এমন অবস্থা। কথাগুলো হয়তো কখনো কাউকেই বলা হবে না। সেজন্য এখানে লিখে রাখছি। ভবিষ্যতে ভালো কিছু করতে পারলে হয়তো এই লেখাটা দেখে তখন মনে পড়বে আসলেই সৃষ্টিকর্তার পরিকল্পনা মানুষের চিন্তার বাইরে। আমি সাধারণত নিজের কথাগুলো নিজের মধ্যে চেপে রাখি। কাউকে বলি না বিশেষ করে আমার খারাপ মূহুর্ত টা। এটা আমার একটা অভ‍্যাস। আমি চাই না আমার এই কথাগুলো আর কেউ জানুক। কিন্তু আপনাদের সঙ্গে শেয়ার করা যেতেই পারে।…


"আমার বাংলা ব্লগ " ফিচার্ড আর্টিকেল নির্বাচন করতে গিয়ে আজকে সবার পোস্ট গুলো দেখছিলাম।হঠাৎ emon42 ভাইয়ের "মানুষের জীবন ভয়ংকর সুন্দর " পোষ্টটি আমার নজরে আসে।পোস্টের শিরোনাম এমন যে এটা ভালো ভাবে না পড়লে একদম চলে না।এরপর আমি পুরো পোষ্টটি কয়েকবার পড়ি। ইমন ভাই নিজের জীবনের নির্মম সত্যকে আমাদের সামনে তুলে ধরেছেন।তিনি একটু অন্তর্মুখী মানুষ।নিজের খারাপ লাগা কষ্ট গুলোকে নিজের ভিতর লুকিয়ে রাখেন।তবে আমার বাংলা ব্লগ যে ওনার একটা পরিবার সেটা উনি নিজের এই না পাওয়া এই কষ্ট কে শেয়ার করে সেটা বুঝিয়ে দিয়েছেন।ডিপ্লোমা শেষ করে উনি বুয়েট এ পড়াশোনা করার স্বপ্ন দেখেছিলেন কিন্তু উপরওয়ালার তেমনটা ইচ্ছে ছিলো না, তাই তিনি অন্য গন্তব্যে পৌঁছে গেছেন।তবে আমার ইমন ভাইয়ের যে চারিত্রিক দিকটা খুব ভালো লেগেছে সেটা হলো উনি একজন ইতিবাচক মানুষ।জীবনকে সঠিক পথে চালনা করার জন্য এই গুণ টা খুবই জরুরি।এই পোস্টের একটা শক্তিশালী দিক আছে সেটা হলো এই পোস্টের মাধ্যমে ইমন ভাই নিজের যে আত্ম উপলব্ধির প্রতিফলন করেছেন সেটার সাথে বহু মানুষ নিজেকে কো- রিলেট করতে পারবেন।আর ওনার মত আত্মবিশ্বাসী ও পজিটিভ মানসিকতা তৈরি করতে পারবেন।

আর এই বিশেষ গুণের জন্য আমি এই পোস্ট টিকে এবারের ফিচার্ড আর্টিকেল পোস্ট হিসেবে নির্বাচন করলাম।


image.png

ছবি গুলো ইমন ভাইয়ের ব্লগ থেকে নেওয়া

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 9 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @emon42 ভাই কে দেখে খুব ভালো লাগলো।আর ওনাকে অনেক অনেক অভিনন্দন। আসলে উনি প্রতিনিয়ত খুব চমৎকার পোস্ট করে যাচ্ছেন।অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে ভাই💖

Posted using SteemPro Mobile

 9 months ago 

আজকের এই ফিচারড় পোস্টে ইমন ভাইয়ের নাম দেখে সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ জানাই ইমন ভাইয়ের এই পোস্টটাকে ফিচারড় পোস্ট হিসেবে বাছাই করার জন্য। আর ভাইকে জানাই অনেক অনেক অভিনন্দন এবং শুভেচ্ছা। ওনার পোস্টগুলো অনেক সুন্দর হয়, আর আমি মাঝে মাঝে ওনার পোস্ট পড়ে থাকি। আশা করছি উনি পরবর্তীতে আরো ভালো কিছু করতে পারবে।

 9 months ago 

ফিচার্ড আর্টিকেলে ইমন ভাইয়ের পোস্টটি বাছাই করা দেখে তার পোস্ট থেকে আমিও ঘুরে আসলাম। কেননা সময় সুযোগ অভাবে হয়তো তার এই পোস্টটি আমার পড়া সম্ভব হয়নি। তাই আজ যখন তার লেখা "মানুষের জীবন ভয়ংকর সুন্দর"পোস্ট পড়ে আসলাম তখন সত্যিই মনের ভেতরে প্রশান্তি অনুভব করলাম। সৃষ্টিকর্তার উপরে অগাধ বিশ্বাস রেখে তিনি তার আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে চলছেন। আর এই এগিয়ে যাওয়াটা হয়তো আমরা অনেকেই পেরে উঠতে পারতাম না।তাই ইমন ভাইয়ের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করছি, তার সাথে যা কিছু হবে সব যেন ভালই হয়। ফিচার্ড আর্টিকেলে ইমন ভাইয়ের অসাধারণ পোস্টটি বাছাই করে নেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 9 months ago 

ইমন ভাইয়ের পোস্টটি পড়ে কিছুটা খারাপ লেগেছিল। কারণ স্বপ্ন ভাঙ্গার কষ্ট আমি বুঝি। তবে পোস্টটি বেশ শিক্ষনীয়। ব্যর্থ হওয়ার পর নিজের মনকে বুঝিয়ে নতুন প্ল্যান মোতাবেক চলা মোটেই সহজ কাজ নয়। তবে ব্যর্থতা জীবনের একটি অংশ। তাই এটা মেনে নিতেই হবে। যাইহোক এতো গুরুত্বপূর্ণ একটি পোস্ট ফিচার্ড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69942.87
ETH 3793.57
USDT 1.00
SBD 3.73