"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #০৩ [তারিখ : ০৫-০৭-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


আজ ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হলো । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @selinasathi1


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম- সেলিনা সাথী। জাতীয়তা বাংলাদেশী। শখ- কবিতা লেখা, বই পড়া। বিবাহিতা এবং ২ টি সন্তান রয়েছে। শিক্ষাগত যোগ্যতা - মাস্টার্স ডিগ্রি কমপ্লিট। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের জুন মাসের ৫ তারিখে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Last 7days.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


ফটো.jpg

সাথী কন্ঠ স্বরচিত কবিতা আবৃত্তি】...... by @selinasathi1 (date 04.07.2023 )

বন্ধুরা আজ অনেকদিন পর আবারো আপনাদের মাঝে স্বরচিত একটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হলাম। আমার নিজের লেখা এই কবিতাটি আমার কাছেই কেন যেন খুব বেশি ভালো লাগে। । …


কবিদের বলা হয় জাগতিক ও কাল্পনিক জগতের সেতু বন্ধনের প্রকৌশলী, না কোন বইয়ের ভাষায় এটা আছে বলে আমার জানা নেই তবে আমি নিজে এটা বিশ্বাস করি এবং মানি। কারন কবিরাই একমাত্র দক্ষ ব্যক্তি, ভাষার চমৎকার ছন্দ ব্যবহারের মাধ্যমে নিজের কল্পনার রংকে ফুটিয়ে তুলতে পারেন, কবিরাই একমাত্র অভিজ্ঞ ব্যক্তি, ভাষায় সুমধুর ব্যবহারের মাধ্যমে বর্তমানকে আরো বেশী আবেগময় হিসেবে উপস্থাপন করতে পারেন। তাইতো যুগে যুগে কবিদের ছন্দগুলোকে হৃদয়ের স্পন্দন বৃদ্ধিতে ব্যবহার হয়ে আসছে।

আজকে আমি যার কথা বলবো বা যার পোষ্টটি উপস্থাপন করবো, তার সম্পর্কে কমবেশী আমরা সবাই জানি, কারন কবিতা লেখা কিংবা সেটা সাবলীল ভাষায় উপস্থাপন করার চমৎকার দক্ষতায় তিনি অদ্বিতীয় এবং সকলের প্রিয়। একটু লক্ষ্য করে দেখুন আজকের কবিতাটি, যেখানে ভালোবাসার দারুণ আবেগকে যেমন প্রশ্রয় দেয়া হয়েছে ঠিক তেমনি আবার সুন্দরভাবে বাস্তবতাকে উপস্থাপন করা হয়েছে, যা সত্যি আমাকে দারুণভাবে মুগ্ধ করেছে। তথাপিও ভালো লাগার অনুভূতির কিছু লাইন নিচে তুলে ধরলাম।

"তোমার সাথে সম্পর্কটা
কল্পনার চাদরে মোরানো ,
চোখে, চোখ, হাতে,হাত রেখে
বসা হয়নি এক মুহূর্ত।
কি করে বসবো,
সেই তুমি তো আছো
অদৃশ্য তরঙ্গ হযে।"

একটু খেয়াল করুন হৃদয়ের আবেগকে কতটা সুন্দর ছন্দের মাধ্যমে উপস্থাপন করেছেন, ভাষাটা সাবলীল এবং সহজ রাখার চেষ্টাও করেছেন, যাতে খুব সহজেই সকলের বোধগম্য হয় ।

"সময়ের শরীরে রঙিন আঁচর ফেলে
ঠোঁটের কোনে হাসি ঝুলিয়ে
অনবরত মিথ্যা অভিনয় করে
বলি খুব ভালো আছি।"

কবিতার শেষ অংশের দিকে দেখুন, আবেগটাকে পূর্ণতা দেয়ার জন্যই বাস্তবতাকে নিখূঁতভাবে সামনে নিয়ে আসছেন। আবেগটা প্রকাশ করার জন্য আমরা বাস্তবে কতটা সুন্দর অভিনয় করার চেষ্টা করি সেই ভাবটাকে সঠিকভাবে উপস্থাপন করেছেন। আসলে পুরো কবিতাটির মাঝেই যেমন দারুণ আবেগ রয়েছে, ঠিক তেমনি তার সাথে সাথে বাস্তবতার ছোঁয়াও রয়েছে।

ফটো.jpg

ছবিটি সাথি আপুর ব্লগ থেকে নেওয়া হয়েছে

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 last year (edited)

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার আমি- @selinasathi1. পুরো ফিচারডটা বেশ কয়েকবার পড়ে জাস্ট আবেগে আপ্লুত হয়েছিলাম। এত চমৎকার করে আমার কবিতাটির লাইনগুলোর বিশ্লেষণ করেছেন, যা দেখে সত্যিই আমি অভিভূত। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। এভাবে আমাদের করা পোস্টগুলো নিয়ে যদি ফিচারড তৈরি করা হয়। তাহলে আমরা আরো বেশি উৎসাহিত হব। অনুপ্রাণিত হব। এবং আরো ভালো ব্লগ লেখার জন্য চেষ্টা করব। অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি আমার প্রিয় আমার বাংলা ব্লগকে।এতো সুন্দর ভাবে আমাকে উপস্থাপন করার জন্য♥♥

 last year 

আমার আর একজন অতিরিক্ত একজন প্রিয় মানুষ সেলিনা সাথী আপু। যার কবিতা আমাকে মুগ্ধ করে। আর যার কথার যাদুতে কাপেঁ আমাদের হ্যাং আউটের বিনোদনের মঞ্চ। তাকে আজ এত বড় একটি এচিভমেন্ট পেতে দেখে আমিও মু্গ্ধ। একটি যুগান্তকারী বিবেচনা আজকের সেলিনা আপুকে মনোনীত করা। জাস্ট ধন্যবাদ দাদা আপনাকে। আপনি সত্যি একজন লিজেন্ট আমাদের জন্য।

 last year 

আপু আপনার মন্তব্য পড়ে অনেক বেশি অনুপ্রাণিত হলাম।আপনিও কিন্তু আমার খুব প্রিয় একজন। এত চমৎকার করে উৎসাহ এবং অনুপ্রেরণা দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।♥♥

 last year 

নিঃসন্দেহে চমৎকার একটি উদ্যোগ, সেলিনা সাথী ম্যাডামের কবিতাগুলোকে এত চমৎকার ভাবে তুলে ধরা হয়েছে খুব ভালো লাগলো। একজন ব্লগার যদি তার নিজের নাম এখানে দেখতে পায় আমি মনে করি সেই মানুষটির কাজের প্রতি ভালোবাসা আরো কয়েকগুণ বেড়ে যাবে।

 last year 

সেলিনা সাথী আপুর কবিতাগুলো পড়ে বরাবরই ভীষণ মুগ্ধ হই। ফিচার্ড আর্টিকেলে আপুর নাম দেখতে পেয়ে সত্যিই খুব ভালো লাগলো। এই চমৎকার উদ্যোগের কারণে সবাই চেষ্টা করবে আরো সুন্দর এবং কোয়ালিটি সম্পন্ন পোস্ট শেয়ার করতে। যাইহোক এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56006.20
ETH 2375.33
USDT 1.00
SBD 2.33