☆꧁:**:.【 সাথী কন্ঠ স্বরচিত কবিতা আবৃত্তি】.:**:. ꧂☆

in আমার বাংলা ব্লগlast year (edited)


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

received_665072998801475.jpeg


বন্ধুরা আজ অনেকদিন পর আবারো আপনাদের মাঝে স্বরচিত একটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হলাম। আমার নিজের লেখা এই কবিতাটি আমার কাছেই কেন যেন খুব বেশি ভালো লাগে। প্রতিটি মানুষেরই মাঝে মাঝে হঠাৎ করে মন খারাপ হয়ে যায়।
অনেক সময় মন খারাপ হওয়ার কোন কারণ ও আমরা খুঁজে পাই না। ঠিক সেরকম একটা অনুভূতি নিয়ে আজকের এই কবিতাটি।সেদিন সত্যিই কোন কারন ছাড়াই আমার মন খারাপ হয়ে গিয়েছিল।আর সে কারণে ভাবতে ভাবতে বসে এই কবিতাটি রচনা করে ফেললাম।মজার বিষয় কবিতাটি লিখে প্রথম আমার এক কলেজের স্যার কে দিয়েছিলাম।তিনি এখন একটি কলেজের অধ্যক্ষ।তিনি আবেগে আপ্লুত হয়ে এই কবিতাটি তাৎক্ষণিক আবৃত্তি করে আমাকে রেকর্ডটি পাঠিয়ে দিয়েছিলেন। কি অসাধারণ আবৃত্তি আপনারা না শুনলে বুঝবেন না।শুধুমাত্র আবৃত্তির মাঝখানে ফ্যানের শো শো শব্দ করছিল। তাই আবৃত্তি টি আপনাদের সাথে শেয়ার করতে পারলাম না। তবে এই কবিতাটি আজ আমি আবৃত্তি করে আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন কবিতাটি শুনে আসি।


কবিতা - "মন খারাপের বাতাস"
কলম-সেলিনা সাথী
কন্ঠে-সেলিনা সাথী

ভিডিও লিংক

কবিতার লিরিক্স


আজ আমার বুকের ভেতর
হু হু করে মনখারাপের বাতাস বইছে,,
না কোন ঝড়ের পূর্বাভাস নেই,,
নেই আকাশে কালো মেঘ।

এই মনে হাজার কথার ভীর জমেছে
হাজার ব্যাথা ওঠা-নামা করছে-
নিঃশব্দে বুকের ভেতরে,
সংগোপনে লুকিয়ে থাকা
ছোট ছোট প্রকোষ্ঠ গুলো-
ভেসে যাচ্ছে শূন্যতায়।
হৃদয়ে চির ধরেছে,
অবহেলা আর অবজ্ঞায়।

তোমার সাথে সম্পর্কটা
কল্পনার চাদরে মোরানো ,
চোখে,চোখ, হাতে,হাত রেখে
বসা হয়নি এক মুহূর্ত।
কি করে বসবো,,সেই তুমি তো আছো
অদৃশ্য তরঙ্গ হযে।
এমনকি গালে গাল লাগিয়ে
রাতভর আলাপন ও হয়নি
কখনো মুঠোফোনে।

তবে কেন বুকের বাম পাশটায়
একরাশ মন খারাপের বাতাস
এসে ঢুঁ মেরে যায় ? আর-
কিশোরী বালিকার মতো মুখটা
বুকের আর এক কোণে ঠোট
বাকিয়ে বসে থাকে??
অভিমানে, অনুরাগে।
কেন'ই বা তার জন্য অপেক্ষা করে
বিষাদের ছোঁয়া খুঁজি??

তবে কি সময়ের সাথে সাথে
মনের বয়স বাড়ে না?
হা হা আমরা নিজেরাই
বড় হওয়ার ভান করি মাত্র।
কিছু চরিত্র, কিছু বায়োবীয় সম্পর্ক,
হৃদয়ের জমিনে গভীর দাগ কেটে যায়।
জীবনভর চাইলেও ভোলা যায় না।
চোরকুঠুরিতে ঘাপটি মেরে বসে বসে
ঘুণ পোকার মত কুটকুট করে কাটে।

সময়ের শরীরে রঙিন আঁচর ফেলে
ঠোঁটের কোনে হাসি ঝুলিয়ে
অনবরত মিথ্যা অভিনয় করে
বলি খুব ভালো আছি।
পড়োনে সুন্দর মার্জিত পোশাক
আর সেজেগুজে,,এমন ভান করি
পৃথিবীতে আমার মত এতো
সুখী মানুষ আর কেউ নেই।

আজ আমার বুকের ভিতর
মনখারাপের হু হু করে বাতাস বইছে।
না কোন ঝড়ের পূর্বাভাস নেই,,
নেই আকাশে কালো মেঘ।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আসলে আপনার কবিতা আবৃতি প্রশংসা করার মত আমার ভাষা নেই। কারণ আপনার কবিতা আবৃত্তি আমার কাছে খুব ভালো লাগে। আর আজকের এত সুন্দর একটা আবৃতি শুনে আমার মনটা ভরে গেল।

 last year 

আপনাকে ধন্যবাদ ভাই, আমি প্রতিনিয়ত চেস্টা করে যাচ্ছি।

 last year 

আপনি আমাদের মাঝে প্রায় সময় কবিতা আবৃত্তি করে থাকেন । আপনার কবিতা আবৃত্তি সত্যি খুব দুর্দান্ত হয়ে থাকে। খুব সুন্দর করে মিষ্টি কন্ঠে মন খারাপের বাতাস কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার কবিতা আবৃত্তি সত্যিই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর করে মিষ্টি কন্ঠে কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

সিয়াম নতুন মাইক্রোফোন এনেছে সেটা দিয়েই চেস্টা করলাম। ধন্যবাদ।

 last year 

অসাধারণ কবিতা লিখেছেন আপু। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগে।আজকের কবিতাটি পড়ে অনেক বেশি ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাই।

 last year 

আপু আপনার কবিতা বরাবরই অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর কবিতা লেখেন আমরা জানি আর পাশাপাশি খুব সুন্দরভাবে আবৃত্তিও করেন। আপনার কবিতা পড়তে যেমন ভালো লাগে তেমনি আপনার আবৃত্তি শুনতেও অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। সত্যিই মাঝে মাঝে যখন আমাদের মন খারাপ হয় তখন কোন কারণ খুঁজে পাওয়া যায় না। প্রতিটা লাইন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আজ অনেক দিন পর চেস্টা করলাম আপু, আপনাকে অনেক ধন্যবাদ।।

 last year 

কবিতাটি বেশ সুন্দর লিখেছেন। বরাবরের মতো বেশ সুন্দর আবৃত্তি।শুনতে বেশ ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65