"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৪৪ [তারিখ : ১৬-০৮-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mrahul40


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নামঃ রাহুল । জাতীয়তাঃ বাংলাদেশী । পেশাঃ ছাত্র । শখঃ ভ্রমণ পিপাসু মানুষ এবং ফটোগ্রাফি করতে খুবই ভীষণ পছন্দ করেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২০ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে যুক্ত হয়েছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Screenshot_20230816_044308_Chrome.jpg


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


Screenshot_20230816_044140_Chrome.jpg

কংক্রিটের শহরে প্রকৃতির খোঁজে চন্দ্রিমা উদ্যান by @mrahul40 (date 15.08.2023 )

হ্যালো আমার বাংলাব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর রহমতে ভালই আছেন। আপনাদের সামনে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি গত পোস্টে শেয়ার করেছিলাম আপনাদের সাথে চন্দ্রিমা উদ্যান নিয়ে। আজকে আবারো চন্দ্রিমা উদ্যানের বাকি গল্পটুকু আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হলাম। চন্দ্রিমা উদ্যান অথবা জিয়া উদ্যান যেটাই বলুন না কেন এটি অনেক পপুলার একটি জায়গা ঢাকার মধ্যে। কারণ পাশে রয়েছে সংসদ ভবন এবং আশেপাশে এলাকার মধ্যে নিরিবিলি ও প্রকৃতির ছোঁয়া মেলে এই চন্দ্রিমা উদ্যানে। এখানে বসে বিশ্রাম নেয়ার জন্য এবং নিরিবিলি সময় কাটানোর জন্য সুন্দর সুন্দর জায়গা করে রেখেছে এবং পাশ দিয়ে সুন্দর রাস্তা করে রেখেছে যাতে এখানে মানুষ হাঁটাহাঁটি করতে পারে।…


যদি এই পোস্ট নিয়ে আক্ষরিকভাবে পর্যবেক্ষণ করে কিছু বিষয় তুলে ধরি, তাহলে হয়তো যে বিষয় গুলো সাদৃশ্য হবে, তা হয়তো অনেকের কাছেই কিছুটা ভালো লাগতে পারে।

ব্যস্ত নগরী ঢাকা, এই শহর সম্পর্কে নতুন করে আর কিছু বলার নেই। যারা এই শহরের যান্ত্রিক জীবনে অভ্যস্ত হয়ে গিয়েছে, তাদের কাছে মানসিকভাবে প্রফুল্ল থাকার জন্য বা বিনোদন পূর্ণ সময় কাটানোর জায়গার কথা যদি বলতেই হয়, তাহলে হয়তো চন্দ্রিমা উদ্যানের নাম সকলের মুখে আসতেই পারে। ব্যস্ত নগরীর যান্ত্রিকতা ভুলে, ক্লান্তি দূর করার বা বুক ভরে শ্বাস নেওয়ার মতো একটা মোক্ষম জায়গা এই চন্দ্রিমা উদ্যান।

যেহেতু আমি নিজে এই জায়গাতে সশরীরে গিয়েছিলাম, তাই হয়তো আমার অভিজ্ঞতা থেকে এমন কথা বলতেই পারি। বেশ ভালো লেগেছে জেনে, লেখক তার পোস্টের মাধ্যমে এই উদ্যানে কাটানো তার মুহূর্তের কিছু স্মৃতিচারণ করেছে।

এই কংক্রিটের নগরীতে কেউ হয়তো প্রয়োজন ছাড়া থাকে না। আমার দীর্ঘ বিশ্বাস, যদি কাউকে প্রয়োজন ছাড়া এই নগরীতে ফ্রিতেও থাকতে দেওয়া হয়, তাহলে সে চোখ বন্ধ করেই এমন সুযোগ প্রত্যাখ্যান করবে। এই নগরী সত্যিই বসবাসের অযোগ্য।

তারপরেও চার দেয়ালের মাঝে বন্দি থেকে লেখক যখন হাঁপিয়ে উঠেছে, তখন প্রকৃতির একটু কাছাকাছি যাওয়ার জন্য তার এই ক্ষুদ্র আয়োজন ছিল। বলতে গেলে, সে তার বন্ধুর সঙ্গে অনেকটা নিজের মতো করে সময় কাটিয়েছে সেখানে।


Screenshot_20230816_044153_Chrome.jpg

ছবিটি রাহুল ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

অসাধারণ একটি পোস্ট ছিল বিস্তারিত পড়ে বেশ ভালো লেগেছে। আসলে কংক্রিটের শহর ছেড়ে মাঝে মধ্যে প্রকৃতির মাঝে শান্তি খুঁজতে অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে যতটা শান্তি পাওয়া যায় কংক্রিটের শহরে তেমন শান্তি পাওয়া যায় না। পোস্টটি আপনি ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আজও দেখছি একটি ভালো মানের পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনয়ন পেল। আমি কিন্তু বেশ প্রকৃতি প্রেমিক। প্রকৃতি আমায় বেশ টানে। মাঝে মাঝে সময়পেলে চলে যাই প্রকৃতির মাঝে । আর এমন একটি পোস্ট ফিচারড আর্টিকেল হিসাবে মনোনোয় দেওয়ায় দাদাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @mrahul40 ভাই কে দেখে খুব ভালো লাগলো।এই সুন্দর উদ্যোগটি চলমান রাখার জন্য ধন্যবাদ।

 last year 

আমার বাংলা ব্লগে ফিচার্ড আর্টিকেলে রাহুল ভাইয়ের পোস্টটি দেখে অনেক ভালো লাগলো। প্রকৃতির মাঝে হারিয়ে যেতে আমার অনেক ভালো লাগে। তাইতো সময় পেলে প্রকৃতির কাছে চলে যাই। ফিচার্ড আর্টিকেলে পোস্টটি সিলেক্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রত্যেক দিনের ন্যায় আজকেও আমার বাংলা ব্লগ কমিউনিটি থেকে ফিউচার আর্টিকেল চয়েজ করে শেয়ার করা হয়েছে। আজকের ফিউচার আর্টিকেল হিসেবে @mrahul40 ভাইয়ের পোস্ট চয়েজ করে শেয়ার করা হয়েছে। আসলে পোস্টটি আমার কাছেও বেশ ভালো লেগেছে। আসলে এমন ভাবে প্রকৃতির মাঝে সময় কাটাতে বেশ সকলের কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44