কংক্রিটের শহরে প্রকৃতির খোঁজে চন্দ্রিমা উদ্যান পর্ব -০২

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম।

আমি রাহুল হোসেন। আমার ইউজার নেমঃ@mrahul40।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

  • চদ্রিমা উদ্যান
  • ১৫, আগস্ট ,২০২৩
  • মঙ্গলবার

IMG20230524173940-02.jpeg



Device : Realme 7
What's 3 Word Location :

হ্যালো আমার বাংলাব্লগবাসি কেমন আছেন আপনারা? আশা করি আল্লাহর রহমতে ভালই আছেন। আপনাদের সামনে আবারো হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি গত পোস্টে শেয়ার করেছিলাম আপনাদের সাথে চন্দ্রিমা উদ্যান নিয়ে। আজকে আবারো চন্দ্রিমা উদ্যানের বাকি গল্পটুকু আপনাদের সাথে শেয়ার করার জন্য হাজির হলাম। চন্দ্রিমা উদ্যান অথবা জিয়া উদ্যান যেটাই বলুন না কেন এটি অনেক পপুলার একটি জায়গা ঢাকার মধ্যে। কারণ পাশে রয়েছে সংসদ ভবন এবং আশেপাশে এলাকার মধ্যে নিরিবিলি ও প্রকৃতির ছোঁয়া মেলে এই চন্দ্রিমা উদ্যানে। এখানে বসে বিশ্রাম নেয়ার জন্য এবং নিরিবিলি সময় কাটানোর জন্য সুন্দর সুন্দর জায়গা করে রেখেছে এবং পাশ দিয়ে সুন্দর রাস্তা করে রেখেছে যাতে এখানে মানুষ হাঁটাহাঁটি করতে পারে।


IMG20230524171302-01.jpeg

IMG20230524171236-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :


যেসব মানুষ ঘুরতে আসে তাদের নিরিবিলি গল্প করার জন্য এবং সাথে খাওয়া-দাওয়া করার জন্য অনেক ধরনের দোকানপাটে দেখা মেলে। যেমন ঝালমুড়ি চটপটে ফুচকা বা দাম বিক্রেতা অনেক ধরনের দোকানের দেখা মেলা। আরো দেখা মেলে অনেক পিচ্চি পিচ্চি ছেলে মেয়ে হাতে ফুল নিয়ে ফুল বিক্রি করছে।


IMG20230524172026-01.jpeg

IMG20230524172439-01.jpeg


Device : Realme 7
What's 3 Word Location :


আমি আর আমার বন্ধু গিয়েছিলাম ঘুরতে যে গল্পটা আমরা গত পর্বে শেয়ার করেছি। আমি এদিক সেদিকে ঘুরাঘুরি করছিলাম তার সাথে ফটোগ্রাফি তো আছে বিভিন্ন দারুন দারুন অবজেক্ট খুঁজে ফটোগ্রাফি করার চেষ্টা করছিলাম। একটা পিচ্চি মেয়ে আমার কাছে গোলাপ ফুল নিয়ে এসে বলছে ভাইয়া ফুল কিনেন। আমি তার সাথে মজা করে বলছি ফুল কিনে কি করব ফুল কিনে দিবো কাকে। তার সাথে বেশ কিছু সময় ফাজলামো করলাম তারপর আমি আমার বন্ধু দুজন মিলে অন্যদিকে সুন্দরকে উপভোগ করার জন্য হাঁটা শুরু করলাম। হাটাহাটি করতে করতে চারিদিকে সৌন্দর্য উপভোগ করতে করতে যখন মাগরিবের আজান হবে তার আগেই বের হয়ে আসি। তাছাড়া মাগরিবের আজান হওয়ার সাথে সাথেই সবাইকে বের করে দেয় চন্দ্রিমা উদ্যান থেকে। এক কথায় বলবো জায়গাটি আমার কাছে অনেক ভালো লেগেছে কারণ কংক্রিটের শহরের নিরিবিলি বসে সময় কাটানোর মত একটি জায়গা সাথে প্রকৃতির অপরূপ সৌন্দর্য তো আছে বড় বড় গাছপালার মাঝে মাঝেমধ্যে হারিয়ে যেতে ইচ্ছে করে।


standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

সেদিনের দুজনে মিলে বেশ সুন্দর সময় অতিবাহিত করেছিলাম। এমন সুন্দর সময় আমাদের জীবনে বার বার ফিরে আসুক এমনটাই চাওয়া। অপরুপ পরিবেশের মাঝে সময় কাটাতে সত্যিই অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90