"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৩৪ [তারিখ : ২০-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @emranhasan


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।***

এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

image.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


কালবাউস মাছ দিয়ে ডাটা এবং কাঁঠালের বিচি রান্না। by @emranhasan (date 20.11.2023 )

সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমি ভাই ভীষণ ব্যাস্ত মানুষ, সারাদিন বেশ ব্যাস্ত থাকতে হয় অফিসের কাজে। যখনি একটু সময় পাই ছুটে আসি আমার বাংলা ব্লগ পরিবারে নিজের পোস্ট নিয়ে। বলতে পারেন এটা প্রতিদিনের রুটিনের একটা অংশ। আজ বাসায় ফিরতে ফিরতে রাত দশটা বেজে গেছে, এরপর দ্রুত রাতের খাবার শেষ করে পোস্ট করতে বসে গেলাম। আজ রেসিপি পোষ্ট নিয়ে হাজির হলাম, আমি বাঙালি খাবারগুলোর রেসিপি তৈরি করতে বেশি পছন্দ করি। সত্যি বলতে এধরনের খাবারগুলোকে আমি তৃপ্তিদায়ক খাবার বলে থাকি। যাইহোক কিছুদিন আগে একটা বড় কালবাউস মাছ কিনেছিলাম, চিন্তা করলাম কাঁঠালের বিচি আর ডাটা দিয়ে খেতে কেমন লাগবে তাই দেখবো। আসবে এভাবে কখনো খাওয়া হয়নি, তবে রান্নার পর খেতে গিয়ে ভীষণ তৃপ্তি পেলাম। যাইহোক আজকের রেসিপি ভীষণ সহজভাবে দেখাবো, তো চলুন শুরু করা যাক।…


আমার বাংলা ব্লগ এ আমরা অনেক ধরণের রেসিপি পোস্ট দেখি, প্রতিনিয়ত প্রচুর পরিমাণ রেসিপি পোস্ট শেয়ার হয়। তার মধ্যে কয়েক টি রেসিপি পোস্ট হয় ইউনিক । ইমরান হাসান ভাইয়ের পোস্ট টি এমন।

আসলে কালবাউস মাছ আমার ও অনেক পছন্দের মাছ। তবে এই মাছে একটা সমস্যা হল, অনেক কাটা মাছে। কাটা হলেও এই মাছ কিন্তু অনেক মজার।

আর ইমরান হাসান ভাই যে রেসিপি টি শের‍্যার করছে সেটা ইউনিক ও লেগেছে আমার কাছে। তাই সব দিক বিবেচনাই নিয়ে এই পোস্ট টি কেই আজকের ফিচারড আর্টিকেল হিসাবে বিবেচনা ই নেওয়া হল।


ছবিটি ইমরান হাসান ভাইয়ের ব্লগ থেকে নেওয়া হয়েছে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 10 months ago 

ডাটা এবং কাঁঠালের বিচি দুটোই আমার অনেক পছন্দের। অনেকদিন থেকে কাঁঠালের বিচি খাওয়া হয় না। দারুন একটি রেসিপি দেখে ভালো লাগলো। আজকের ফিচারড আর্টিকেলে দারুন একটি পোস্ট নির্বাচিত করা হয়েছে।

 10 months ago 

ইমরান হাসান ভাই কিন্তু অসাধারণ একটা রেসিপি তৈরি করেছে। আজকের এই ফিচারড আর্টিকেল পোস্ট পড়ে সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এই রেসিপিটা কিন্তু আমার কাছেও অনেক বেশি ইউনিক লেগেছে। এই পোস্টটা ফিচারড আর্টিকেল হিসেবে বাছাই করার জন্য ধন্যবাদ।

 10 months ago (edited)

ফিচার্ড আর্টিকেলের পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। রেসিপিটি অনেক ইউনিক মনে হচ্ছে। রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। ইমরান হাসান ভাই আমার বাংলা ব্লগের একজন ভালো ইউজার।
পোস্টটি ফিচার্ড আর্টিকেলে নির্বাচন করায় অনেক ভালো লাগলো।

 10 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে ইমরান হাসান ভাইয়ার নাম দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। ওনার রেসিপিটা আসলেই অনেক বেশি ইউনিক ছিল। কালবাউস মাছ দিয়ে ডাটা এবং কাঁঠালের বিচি রান্না করার রেসিপিটা অনেক ভালো লেগেছে দেখতে। এই নামটা সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

প্রথমেই কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার পোস্টটি বিচার বিশ্লেষণ করে ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করার জন্য।
আমি চেষ্টা করি রেসিপি পোষ্টগুলো সুন্দর উপস্থাপনার মাধ্যমে গুছিয়ে পরিবেশন করতে। আমি সবার উৎসাহ এবং অনুপ্রেরণায় এগিয়ে যাচ্ছি।

 10 months ago 

ইমরান হাসান ভাইয়া প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করেন। ভাইয়ার রেসিপি পোস্ট আমার কাছেও অনেক ভালো লাগে। উনার প্রায় রেসিপি খুব ইউনিক থাকে। যেমন আজকের এই রেসিপি খুবই ইউনিক ছিল। অসময়ে কাঁঠালের বিচি দিয়ে খুব সুন্দর ভাবে মজাদার রেসিপি তৈরি করেছেন।আজকের ফিচারড আর্টিকেলে ভাইয়ার এই রেসিপি নির্বাচন করা হয়েছে দেখে ভালো লাগলো।

 10 months ago 

বাহ! রেসিপিটি দেখে খুবই লোভনীয় দেখাচ্ছে। তবে রেসিপিটি আগে দেখার সুযোগ হয় নাই। কারণ এত পোস্টের ভিড়ে আসলে কারটা রেখে কারটা পরব সেই চিন্তায় পড়ে যায়। আজকে রেসিপি টি দেখতে পেয়ে ভীষণ ভালো লেগেছে। ইমরান হাসান ভাইয়ের রেসিপি গুলো আমার সব সময় ভালো লাগে। ফিচারড আর্টিকেলে সিলেক্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54118.47
ETH 2272.31
USDT 1.00
SBD 2.34