"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #১৩৬ [তারিখ : ২২-১১-২০২৩]

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @narocky71


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

উনার ভাষ্যমতে ----
আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd @narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার - ২০২১ সালের জানুয়ারি মাসে স্টিমিটে জয়েন করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

na-1.PNG
na-2.PNG
na-3.PNG
na-4.PNG

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


image.png

অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে Lady Bug 🪲 তৈরি by @narocky71 by.• 22 November 2023||

আজকে আমি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর লেডিবাগ তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে বসি তখন মাথায় আসে না কি তৈরি করা যায়। গতকালকে রঙের কাগজ নিয়ে বসে ছিলাম অরিগ্যামি তৈরি করার জন্য। বসে বসে অনেকক্ষণ পর্যন্ত চিন্তা করেছিলাম কি তৈরি করব তা। তখন হঠাৎ করে লেডিবাগের কথা মনে পড়ল। সেই চিন্তা-ভাবনা থেকে আমি লেডি বাগ তৈরী করার জন্য বসে পড়লাম। আমি এই লেডি বাগ তৈরি করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক এটি তৈরি করার পদ্ধতি।…

image.png

ছবিটি নেওয়া হয়েছে নুরুল আলম রকি ভাইয়ের পোস্ট থেকে

রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়, তবে এটা বেশ সময়, ধর্য্য, মেধা ও অভিজ্ঞতা থেকে তৈরি করা লাগে। বেশ কষ্ট করতে হয় একটা কিছু তৈরি করতে গেলে। এটা এক ধরণের নিজ থেকে কিছু তৈরি করার মতো একটা বিষয়। আমরা জানি এবং ভিবিন্ন জায়গায় দেখি যে, রঙিন কাগজ ব্যবহার করে অনেকেই অনেক কিছু তৈরি করে তবে সেটা সত্যি অনেক কষ্টসাদ্ধ একটা কাজ যা সবাই করতে পারে না।

আমি নিজেও একটা সময় অনেক ভাবে রঙিন কাগজ ব্যবহার করে অনেক কিছু তৈরি করে আমার বাংলা ব্লগ পরিবারের সাথে শেয়ার করেছি তবে এখন এমন কিছু করার মতো সময় একেবারেই হয়ে উঠেনা, যার কারণে এই পোস্ট গুলো করা হয়ে উঠে না। তবে আজকে রকি ভাইয়ের লেডি বাগ তৈরি করার পদ্ধতিটি দেখে আমার বেশ ভালো লাগে। তাই আজকের ফিচারড আর্টিকেল পোস্টে আমি এই পোস্টটিকেই বেঁচে নিয়েছি ও মন থেকে কিছু বলার চেষ্টা করেছি।

রঙিন কাগজ দিয়ে Lady Bug তৈরি করার পদ্ধতিটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন, যা আমার কাছে বেশ ভালো লেগেছে। আমি আশা করবো এমন সুন্দর সুন্দর কাজ প্রতিনিয়ত আমাদের সাথে শেয়ার করবেন।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 9 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য। অনেক আনন্দিত হলাম আমার পোষ্টটা সিলেক্ট করা হয়েছে দেখে। আমার কাছে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে ভালো লাগে। কারণ এসব কিছুর মাধ্যমে নিজেদেরকে সৃজনশীলতার প্রকাশ ঘটে। অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

তিনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন যেটা দেখে সত্যিই মুগ্ধ হই। আজকে দারুন একটি লেডিবাগ তৈরি করেছিলেন দেখতে খুবই সুন্দর ছিল। সেরা আর্টিকেল হিসেবে নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন।

 9 months ago 

রকি ভাই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বেশ সুন্দর কোয়ালিটি সম্পূর্ণ পোস্ট করে যান তার পোস্টগুলো অনেক ইউনিক হয়। অসাধারণ একটি লেডিবাগ তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। লেডি বাগের কালার কম্বিনেশনটাও চোখে পড়ার মতো ছিল।ফিচার্ড আর্টিকেলে তার পোস্টটি নির্বাচন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 9 months ago (edited)

আজকের ফিচারড আর্টিকেলে রকি ভাইয়ের কাগজ দিয়ে লেডি বাগ তৈরি করার পোস্ট মনোনীত করা হয়েছে দেখে খুব ভালো লাগলো। আসলে কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আর যে কোন কিছুর অরিগ্যামি তৈরি করলে তা দেখতে বেশ ভালো লাগে। রকি ভাই কাগজ দিয়ে খুব সুন্দর লেডি বাগ তৈরি করেছে। কাগজ দিয়ে লেডি বাগ দেখতে খুবই সুন্দর ছিলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35