অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে Lady Bug 🪲 তৈরি

in আমার বাংলা ব্লগ9 months ago

ABB ২২ নভেম্বর ২০২৩ সোমবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20231117-WA0011.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে Lady Bug তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে Lady Bug তৈরি ভালো লাগবে।

আজকে আমি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর লেডিবাগ তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে বসি তখন মাথায় আসে না কি তৈরি করা যায়। গতকালকে রঙের কাগজ নিয়ে বসে ছিলাম অরিগ্যামি তৈরি করার জন্য। বসে বসে অনেকক্ষণ পর্যন্ত চিন্তা করেছিলাম কি তৈরি করব তা। তখন হঠাৎ করে লেডিবাগের কথা মনে পড়ল। সেই চিন্তা-ভাবনা থেকে আমি লেডি বাগ তৈরী করার জন্য বসে পড়লাম। আমি এই লেডি বাগ তৈরি করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক এটি তৈরি করার পদ্ধতি।

IMG-20231117-WA0011.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা কালো রঙিন কাগজ নিয়ে গোল করে কেটে নিলাম।

IMG-20231117-WA0001.jpg

ধাপ 2️⃣

এভাবে ছোট বড় করে দুটি রঙিন কাগজ কেটে নিলাম।

IMG-20231117-WA0005.jpg

ধাপ 3️⃣

তারপরে ছোট কাগজটার পেছনে গাম লাগিয়ে বড় কাগজদের সাথে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20231117-WA0006.jpg

ধাপ 4️⃣

এরপর গোলাপী কালারের একটা রঙিন কাগজ এর মধ্যে একটা গোল বৃত্ত এঁকে নিলাম।

IMG-20231117-WA0002.jpg

ধাপ 5️⃣

তারপরে কাগজটা কেটে নিলাম। এভাবে দুইটি কাগজ কেটে মাঝখান বরাবর ভাঁজ করে নিলাম।

IMG-20231117-WA0004.jpg

ধাপ 6️⃣

এরপর কাগজের একপাশে গাম লাগিয়ে নিলাম।

IMG-20231117-WA0007.jpg

ধাপ 7️⃣

তারপরে কালো কাগজের দুই পাশে গোলাপি কালারের কাগজ দুইটি জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20231117-WA0008.jpg

ধাপ 8️⃣

এরপর সাদা কাগজ থেকে ছোট ছোট করে দুইটি কাগজ কেটে নিলাম।

IMG-20231117-WA0010.jpg

ধাপ 9️⃣

এরপর কালো কালারের ছোট কাগজ টির উপরে চোখ হিসেবে এগুলো লাগিয়ে নিলাম। তারপরে গোলাপি কাগজ গুলোর মধ্যে কালো রংয়ের ফোঁটা দিয়ে দিলাম। এবং উপরের অংশে চিকন চিকন দুইটি কাগজ কেটে জোড়া লাগিয়ে নিলাম। এভাবে আমি আমার সম্পন্ন কাজ শেষ করলাম। আশা করছি সবার কাছে ভালো লাগবে দেখতে।

IMG-20231117-WA0009.jpg

ফাইনাল আউটপুট

IMG-20231117-WA0011.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 9 months ago 

রবিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে আমার কাছে দেখতেও অসাধারণ লাগে। রঙিন কাগজ দিয়ে আপনি লেডি বায় তৈরি করছেন চাঁদ দেখে মুগ্ধ হয়ে গেছি। এক কথায় ইউনিক একটি পোস্ট দেখলাম অনেকদিন পরে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার এত চমৎকার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো। এভাবে পাশে থাকার জন্য ধন্যবাদ 💖

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে এই ডাই পোস্ট তৈরি করেছেন। সত্যি আপনার এই ডাই পোস্টটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। ধাপে ধাপে দেখতে পেয়ে শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 9 months ago 

এই ধরনের অরিগামি গুলো তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য ♥️

 9 months ago 

রঙিন কাগজের যেকোন জিনিস তৈরি করলে ভীষণ চমৎকার দেখায়। আমিও গতকাল একটা ডাই প্রজেক্ট করেছি। আপনার তৈরি লেডি বাগ বেশ সুন্দর দেখাচ্ছে ভাই, বিশেষ করে কালারটা অসাধারণ হয়েছে। ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনি ঠিক বলেছেন , রঙিন কাগজের তৈরি যে কোন কিছুই দেখতে খুব ভালো লাগে

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা লেডিবার্গ অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর করে এই ক্রাফট তৈরি করেছেন। প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 9 months ago 

আমি চেষ্টা করেছি খুব সুন্দর ভাবে তৈরি করার জন্য। আপনার কাছ থেকে উৎসবে অনেক ভালো লাগলো আপু ♥️

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে অনেক বেশি ভালো লাগে। লেডি বার্ড রঙিন কাগজের মাধ্যমে অনেক সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ভালো লাগলো ভাইয়া অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য। অনেক ধন্যবাদ লিমন ভাই

 9 months ago 

বেশ সুন্দর একটি অরিগ্যামি শেয়ার করলেন ভাইয়া। অরিগ্যামির কালারটা অনেক সুন্দর হয়েছে। আপনি প্রতিনিয়ত এত ইউনিক ইউনিক পোস্ট শেয়ার করেন সত্যিই অনেক ভালো লাগে। আজকের অরিগ্যামি টা আমার অসাধারণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমি সবসময় চেষ্টা করে ইউনিক পোস্টগুলো শেয়ার করার জন্য। আপনার সুন্দর মন্তব্য আমাকে অনেক উৎসাহিত করেছে ♥️

 9 months ago 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি লেডি বাঘ তৈরি করেছেন। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। চাইলে যে কেউ খুব সহজে তা তৈরি করে নিতে পারবে। এত সুন্দর একটি অরিগ্যামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 9 months ago 

ঠিক বলেছেন খুব সহজে এটির তৈরি করতে পেরেছি। কিন্তু অনেক সময় লেগেছিল। অনেক ধন্যবাদ আপু আপনাকে

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করতে, এমনিতেই অনেক সময় লেগে যায়। আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে লেডি বাখ তৈরি করেছেন যা খুব সুন্দর ছিল। উপরের অংশে কালো মার্কার কলম দিয়ে ফোটা দেওয়ার কারণে আরো ভালো লাগছে। তুমি কাজটা অনেক সুন্দরভাবে সম্পূর্ণ করেছো। যে কেউ চাইলে খুব সহজে এটা তৈরি করে ফেলতে পারবে।

 9 months ago 

আমি চেষ্টা করেছি খুব সুন্দর ভাবে এটি সম্পূর্ণ করার জন্য। অনেক ভালো লাগলো মন্তব্যটি পড়ে। ভালোবাসা রইলো

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটু লেডি বাগ তৈরি করেছেন ভাইয়া।কালার কম্বিনেশন আমার কাছে চমৎকার লেগেছে।আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লেগেছে ।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু ♥️♥️

 9 months ago 

কোন কিছু তৈরি করার জন্য বসে কি তৈরি করবেন সেটা ভেবেই পাচ্ছেন না অবশেষে মাথায় হঠাৎ করেই লেডি বাগ তৈরির কথা মনে পড়ল আর সেটা তৈরি করে ফেললেন, বাহ ব্যাপারটা দারুন। আপনি এই লেডি বাগ তৈরির মাধ্যমে নিজের মধ্যে সৃজনশীলতা প্রতিভা আমাদের মাঝে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

সৃজনশীলতা প্রতিভা আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি ভাই। অনেক ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39