Contest of March#2 by @sduttaskitcen| My three favorite smartphones.

in Incredible India4 months ago

20240320_125542_0000.png

edit by canvas

নমষ্কার বন্ধুরা,,

আমি শুরুতেই জানাতে চাই আমাদের এডমিন মহোদয়া দিদিকে অসংখ্য ধন্যবাদ তিনি মোবাইল ফোন সম্পর্কে এত সুন্দর একটি কনটেস্ট প্রতিযোগীতার আয়োজন করার জন্য ৷ আর সেই কনটেস্টে আজকে অংশগ্রহণ করতে যাচ্ছি তাহলে চলো বক বক না করে শুরু করা যাক ৷

1.Name three smartphones that are on your favorite list. Share the reasons.

iphone-410311_1280.jpg

source

আমার পছন্দের তালিকায় সেরা তিনটি ফোন হলো :

  • Redmi
  • oppo
  • Samsung

কিন্তু এই তিনটি ফোনের মধ্যে আমি একটা ফোন ও ব্যবহার করি না ৷ এগুলো আমার পছন্দের তালিকায় রয়েছে ঠিকই কিন্তু টাকার অভাবে এই তিনটি ফোনের মধ্যে একটি ফোন ও ব্যবহার করতে পারি নি এখন পর্যন্ত ৷ আমি বর্তমান ভিভো ফোন ব্যবহার করি যেটার বয়স তিন বছর আর এই তিনটি বছর থেকে এই ভিভো ফোন টাই ব্যবহার করতেছি আর আমার জীবনে এটাই প্রথম ইনড্রোয়েড ফোন কিনতে পরেছি ৷

তবে এবারে ফোন কিনতে হলে আমি সর্বপ্রথম রেডমি ফোন কিনবো যেটার বাজেট থাকবে ৩০ হাজারে উপরে ৷ জানি না নিতে পারবো কিনা তবে আমার অনেক দিনের স্বপ্ন এটা ৷

প্রথমত,, বলি রেডমি ফোন বেশ ব্রান্ডের ফোন এই ফোন অনেকে ব্যবহার করে কোন কিছু সমস্যা দেখা দেয় না ব্যটারি ব্যাকাপ ভালো থাকে ৷ ছবি তোলার জন্য বেশ ক্যামেরা রয়েছে ৷

দ্বিতীয়ত,, ওপ্পো ফোন যেটা সেলফির জন্য মানুষজন বেশীরভাগে নিয়ে থাকে তবে আমার মতেও ওপ্পো ফোন অনেক ভালো এটাও ব্রান্ডের ফোন ৷ এই ফোনের ক্যামেরা অনেক ভালো আর মূলত ক্যামেরা জন্য এই ফোন সবার হাতে হাতে দেখতে পাওয়া যায় ৷

তৃতীয়ত,, স্যামসাং যেটা দামি ফোন টি অনেক ভালো আর কম দামের স্যামসাং ফোন টি সাধারনত তেমন ভালো হয় না ৷ আর স্যামসাং ফোনে একটাই সমস্যা দেখা দেয় যেটা প্রচুর হ্যাং মারে থাকে ৷

আসলে সত্যি কথা বলতে কি আমার পছন্দের এই তিনটি ফোনে অনেক ভালো তবে একটাই খেয়াল রাখতে হবে এই তিনটি ফোন নিতে গেলে বাজেট একটু বেশী লাগবে কারণ বাজেটের উপরও ফোন নির্ভর করে ৷

2. While purchasing smartphones, which things do you prefer? Describe

সাধারনত আমি স্মার্ট ফোন কেনার সময় আগে ফোন নির্বাচন করবো যে কোন ব্রান্ডের ফোন নিবো তারপর ফোনের সেটিংস গিয়ে ফোনের রেম রোম চেক করবো তারপর ব্যাটারি ব্যাকাপ কেমন সেটা চেক করে নিবো ৷

ফোন টা কোন প্রসেসর সেটা সঠিক ভাবে দেখতে হবে ৷ আসলে ফোনের ডিভাইস কিন্তু প্রসেসর এর উপর অনেক টা নির্ভর করে থাকে ৷ তবে আমি সাজেস্ট করবো সবচাইতে প্রসেসর ভালো হবে ড্রাগন প্রসেসর ৷ কারণ ফোনের প্রসেসর দূর্বল হলে ফোন টাও অনেক দূর্বল হয়ে পরবে খুব তারাতারি ৷

আর রেম রোম তো অবশ্যই একটু বেশী দেখে নিতে হবে কারণ বর্তমান সময়ে এই স্মার্ট ফোন গুলোতে বেশ চাপ পড়ে যার জন্য রেম রোম আর ব্যাটারি ব্যাকাপ টাও ভালো ভাবে দেখে নিতে হবে ৷

3. How many smartphones do you use as of now? Which one is your still favorite among them? why?

আমাদের জীবনের পছন্দের ফোন ব্যবহার করতে পারি নি তবে হ্যা যেটা তিন বছর থেকে ব্যবহার করে আসছি এই ফোন টারি কথা বলবো আমি বর্তমান যে ফোন ব্যবহার করি সেটার নাম ভিভো এই ফোনটি আমি ১১ হাজার টাকা দিয়ে কিনেছি তিন বছর আগে ৷ আর তখন তো একটু কম এ বুঝতাম তারপর ও এই ফোন টি আমাকে অনেক সাহায্য করেছে এই তিন বছরে একবারো খুলতে হয় নি তারপর ক্যামেরা যা রয়েছে সেটা দিয়েই আমি বেশ সুন্দর ছবি তোলার বা ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷

আর এই দিকে ব্যাটারি ব্যাকাপ টাও এখন পর্যন্ত বেশ ভালো আছে ৷ ১০০% চার্জে সারাদিন চলে যায় ৷ তবে রেম রোম খুবই কম বর্তমান সময়ে আমার ফোন টি বেশি লোড নিতে পারে না তবুও ঐ ভাবে কাজ করতেছি ৷ যার জন্য বলতে পারি আমার কাছে এখন আমার ভিভো ফোন টাই অনেক পছন্দের ৷

4. How long can you stay away from your smartphones? Share your favorite program that you enjoy watching on your smartphone.

samsung-1283938_1280.jpg

source

এই স্মার্ট ফোন টা এমন হয়ে গেছে দুই ঘন্টার মত ফোন থেকে দুরে থাকলে কেমন জানি লাগে ৷ তবে আমার মতামত অনুযায়ী আমি আমার স্মার্ট থেকে বেশীদুরে থাকতে পারবো না ৷ সবসময় ফোন ব্যবহার করার অভ্যাস হয়ে গেছে যেটার পরিবর্তন আসলে অনেক কঠিন ৷

আমি আমার ফোনে গান ছবি নাটক খুবই কম দেখি আমি বেশীরভাগে ফটোগ্রাফি করতে ভালোবাসি আর যে কোন মুহূর্তের বা জায়গায় ভিডিও করতে ভালোবাসি ৷

এই প্রতিযোগীতায় আমি আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি ,, @xhadin @shuhad @rakibal

THE END

IMG_20230720_181603.png

Sort:  
Loading...
 4 months ago 

সাধারনত আমি স্মার্ট ফোন কেনার সময় আগে ফোন নির্বাচন করবো যে কোন ব্রান্ডের ফোন নিবো তারপর ফোনের সেটিংস গিয়ে ফোনের রেম রোম চেক করবো তারপর ব্যাটারি ব্যাকাপ কেমন সেটা চেক করে নিবো ৷

  • ভাই, বর্তমানে অফিশিয়ালি স্মার্টফোন ক্রয়ের ক্ষেত্রে এভাবে চেক করা যায় না। যা করার আগেই করে রাখতে হবে। স্মার্টফোন ক্রয়ের ক্ষেত্রে প্রথমেই অনলাইনে বিস্তারিত দেখে নিতে হবে এবং যখন কোথাও ক্রয়ের জন্য যাবেন, আপনি বড়জোর প্যাকেটের বাইরে দিয়ে রাখা তথ্যের সাথে মিলিয়ে নিতে পারবেন।

  • আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি লেখা আমাদেরকে উপহার দেওয়ার জন্য। এই প্রতিযোগিতায় আপনার সফলতা প্রার্থনা করি।

 4 months ago 

হ্যা দিদি আগে তো অনলাইনে অবশ্যই সব কিছু তথ্য জেনে নিবো ৷

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Oppo, Redmi and Samsung are quality Smartphones with good features. The things that are your preference in smartphones are necessary when purchasing. Nice entry brother!
I wish you good luck in the contest!

 4 months ago 

হ্যা ভাই এই তিনটি ফোন আমার অনেক পছন্দের তবে রেডমি টাই এবারে কিনবো যদি সেই সুযোগ টা পেয়ে থাকি ৷

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 4 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। এই প্রতিযোগিতার মূল আলোচ্য বিষয় হলো স্মার্টফোন। বর্তমান এই ইন্টারনেটের যুগে স্মার্টফোন ছাড়া চলা একবারই মুশকিল। আপনার পোস্টের মাধ্যমে smartphone সম্পর্কে অনেক বিস্তারিত তথ্য জানতে পারলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

হ্যা ভাই চেষ্টা করেছি নিজের মত লেখার জানি না কেমন হয়েছে ৷ আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মন্তব্য করার জন্য ৷ ভালো থাকবেন আপনিও ...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45