খারাপের ভালো দিক

in Incredible Indialast year (edited)

আসসালামু আলাইকুম,কেমন আছেন সবাই...?আশা করছি ভালোই আছেন।আমিও ভালো আছি।আমার নতুন আরেকটি লেখায় আপনাকে স্বাগতম।
pexels-nadiia-doloh-11597591.jpgsrc
বাংলায় একটা কোটেশন পড়েছিলাম "মেঘ দেখে তুই করিসনা ভয়, আড়ালে তার সূর্য হাসে"।দিনের মধ্য ভাগে যখন আকাশে কালো মেঘ ঘনিয়ে আসে তখন আমরা ভয় পেয়ে যাই।অথচ মেঘের আড়ালেই সূর্য আছে,মেঘের তিমির কেটে গেলে সূর্য খিল খিল করে হেসে উঠে,পৃথিবীকে পুনরায় আলো দেয়। আমাদের বাস্তব জীবনে এখান থেকে শিক্ষা নেওয়ার আছে অনেক কিছু।

আমাদের জীবনে একটু কিছু ঘটলেই খুব বিষন্ন হয়ে পড়ি৷শারীরিক দূর্বলতার চেয়ে মানসিক দূর্বলতা আমাদের বেশি কাহিল করে ফেলে।আমরা মানুষ, অন্যান্য প্রাণীর চেয়ে অনেক দূর্বল।সামন্য কিছুতেই নেতিয়ে পড়ি।

আমার নিকটতম একজন আত্নীয়কে পুলিশ গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছিল গত তিনদিন আগে।গ্রেফতারের পর জেলখানায় যতবারই তাকে দেখতে গিয়েছি তিনি ততবারই আমাকে দেখে অসহায়ের মত হাউমাউ করে কেঁদেছেন।

কেনো তাকে গ্রেফতার করা হলো সেই কাহিনি উদ্ঘাটন করতে গিয়ে দেখলাম তার উপর নাকি তার নিকটতম আরেক আত্মীয় পারিবারিক বিবাদের জেরে মামলা করেছিলো কয়েকবছর আগে।সেই মামলায় তিনি গ্রেফতার হয়েছেন।তিনি গ্রেফতার হওয়ার পর থেকেই তাকে ছাড়ানোর জন্য বিভিন্ন উপায় খোঁজেছি,উপায় খুজেও পেয়েছিলাম কিন্তু আমি চাচ্ছিলাম এমন কাজ করতে যেন মামলাটি একেবারেই নিষ্পত্তি হয়ে যায়।

সেজন্য কোনো উপায়ে মনোযোগ না দিয়ে আমি সেই মামলার বাদীর সাথে কথা বলার চেষ্টা করেছি।যেহেতু বাদী বিবাদী দুজনই নিকট আত্মীয় সেহেতু আমার মনে হয়েছে বাদীকে নিয়ে বসে আলোচনা করলে হয়তো মামলাটি একবারে তুলেও নিতে পারে। আর তাই তাদের সাথে বসে আলোচনা করার পর তারাও রাজি হয়েছেন মামলাটি উঠিয়ে নিতে।আলহামদুলিল্লাহ গতকাল বাদীকে সাথে নিয়ে কোর্টে গিয়ে মামলাটি উঠিয়ে নিতে এবং ওই গ্রেফতারকৃত আত্নীয়কে জেলহাজত হতে বের করতে সক্ষম হয়েছি।
IMG_20230529_225559.jpg

সেই নিকট আত্মীয় সম্পর্কে আমার কাকা।তার গ্রেফতার হওয়াটা হয়তো খারাপ দিক কিন্তু তার মামলার নিষ্পত্তি হওয়া সেই খারাপের ভালো দিক বলে আমি মনে করছি।যদি ওইদিন তিনি গ্রেফতার না হতেন তাহলে হয়তোবা আমরাও বাদীকে নিয়ে আলোচনায় বসতাম না,তারও মামলার নিষ্পত্তি কোনোদিনই সম্ভব হতো না,এই মামলার ঘানি তাকে সারাজীবনই টানতে হতো।

উপরিউক্ত ঘটনার আলোকে আমি আপনাদের একটি বার্তা দিতে চাই.......,
আল্লাহ যা করেন,ভালোর জন্যই করেন।সবকিছুরই একটি ফরমাল প্রসিডিওর থাকে। কখনো হিতে বিপরীত ঘটে গেলে সেই বিষয় নিয়ে উন্মাদ না হয়ে একটু ধৈর্য্য ধরে সেটার জন্য ফরমাল প্রসিডিওর মেইনটেইন করাই উচিত বলে আমি মনে করি

EEEoA8oLaAxsTkPYAARp78o5cJA1o6Chv9x98TzCFT6v5G2ZG95ayKG7AeJ1RSv6AVFScmT8cjZSoFJaX9vYABxLuR5i1esyfWg6qKqGqDyKaR5gWJfdnjeVNtsyYJYd3gD2bJ6zSsxo3SNgn3JWr-1.jpg

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63260.19
ETH 3025.69
USDT 1.00
SBD 2.50