Better Life With Steem || The Diary game || 1st June 2024

in Incredible India5 months ago
20240601_010911_0000.jpg

নমস্কার বন্ধুরা!

আশা করি, সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার আশীর্বাদে ভালো আছি। বরাবরের মতো আপনাদের সামনে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকের পোস্টটিতে আমি আপনাদের সাথে আমার নতুন একটা দিনের কার্যক্রম তুলে ধরার চেষ্টা করবো।

সকালে ঘুম থেকে উঠে বারান্দায় বসে রইলাম কিছু সময়। ঘুম থেকে উঠে যেন কিছুই ভালো লাগছে না। এক অন্যরকম অনুভুতি হচ্ছে, ঠিক বলে বুঝাতে পারবো না। তবে দেখবেন মাঝে মাঝে এমন হয়, ঘুম থেকে উঠে কি করবো বুঝে ওঠা যায় না। কিছু সময় বসে থাকার পর ফ্রেশ হয়ে নিলাম।

অতিরিক্ত গরমে শরীর কেমন যেন দুর্বল হয়ে পড়ছে। আজ সকাল থেকেই আকাশ পরিষ্কার ছিলো যার ফলে রোদের তীব্রতাও বেশ ভালোই ছিলো।

IMG_20240601_223229_981.jpg

বিশেষ কাজ ছাড়া আমি বাড়ির বাইরেই যাচ্ছি না কারন আমি রোদ একটুও সহ্য করতে পারি না তবে বৃষ্টিতে ভিজলে সমস্যা হয় না। যত সময় খুশি বৃষ্টিতে ভিজতে পারি তবে যত সমস্যা এই রোদ নিয়ে। আমাদের বাড়িতে অনেকগুলো গরু আছে, ছোট বড় দিয়ে প্রায় ৬ টা। তবে আমার কাছে ছোট বাছুর দুটোই সব থেকে ভালো লাগে। ওরা আমাকে দেখলে কাছে ছুটে এসে ইশারায় আদর করতে বলে।

তখন যদি ওদের গায়ে হাত না বুলানো হয় তাহলে মাথা দিয়ে আস্তে করে ঠেলা দেয়। এরা ছোট হলে কি হবে, সবার কাছে কিন্তু যায় না। ওদের যে যেমন ভালোবাসে তাদের কাছেই যায়। সকালে ওদের কাছে গিয়ে দেখি মায়ের দুধ খাচ্ছে তাই তাকে আর বিরক্ত করলাম না।আমিও সকালের খাওয়া খেয়ে নিলাম।

IMG_20240601_223934_004.jpg

সকালে ঘুম থেকে উঠেই খারাপ লাগছিলো তারপর থেকে শুরু হয় মাথা ব্যথা। শেষ কবে এমন প্রচন্ড পরিমান মাথা ব্যথা করেছে মনে পড়ছে না তবে আজ ভীষণভাবে মাথা ব্যথা করছে। মাথা তুলে বসতেও কষ্ট হচ্ছে। জানি না কেন এত মাথা ব্যথা করছে আজ এজন্য সারাদিন তেমন কোনো কাজেও হাত দেয়নি।

তবে একটা মজার ঘটনা ঘটেছে, চলুন সেটাই শেয়ার করি আপনাদের সাথে,,,

আমাদের বাড়ির পাশের একটা দাদার একটা ছেলে ও দুটো মেয়ে। ছেলেটা সবার ছোটো, এখনও স্কুলে যাওয়া আরম্ভ করেনি। ছেলেটা আর ওর ছোট দিদি প্রায় সব বয়সী। আজকে সবাই মিলে বসে আছি, তখন ছোটো ছেলেটা দৌড়ে এসে ওর বড়ো দিদির মুখে একটা আদর করেছে। তারপর বলছে,,

-- আমি পরিষ্কার মানুষকে ছাড়া আদর করি না।

তখন ওর ছোটো দিদি বলছে, আমি তো কালো, তাহলে আমাকে আদর করিস কেন???

ছেলেটা তখন বলছে,,,

--- তোকে তো আদর করি মানবতার খাতিরে। আদর না করলে আবার মন খারাপ করবি ।

ঐটুকু বাচ্চার মুখে এই কথা শুনে সবার হাসতে হাসতে পেট ব্যথা হয়ে যাওয়ার মতো অবস্থা। শুধু ভাবি এখনকার বাচ্চাদের পেটে এত বুদ্ধি আসে কোথা থেকে? কেউ তো ওদের এসব কথা শিখিয়ে দেয় না!

বাচ্চাদের এমন মিষ্টি মিষ্টি কথা শুনতে কে না ভালোবাসে।যদিও শরীরটা খুব খারাপ লাগছিলো তবে ওর কথাটা শুনে মনটা অনেকটাই ভালো হয়ে গেলো।

IMG_20240601_223300_310.jpg

আজ রাতে মা লুচি বানিয়েছিলো আর সাথে ছিলো ডাল। লুচি, ডাল আমার খুব প্রিয় তাই মাকে রাতে বানাতে বলেছিলাম। রাতে লুচি ডাল দিয়ে খাওয়া শেষ করলাম। রাতের খাওয়া শেষ করে রাস্তায় একটু হাঁটতে গিয়েছিলাম।

IMG_20240601_223301_876.jpg

আপনারা হয়ত জানেন যে, আমাদের দেশে নির্বাচন চলছে। আমাদের এখানে কয়েকদিন পরেই ভোট তাই তার প্রচারণার কাজ করছে। তাই রাস্তাঘাটে সব জায়গায় পোস্টার টানানো হয়েছে। কিছু সময় পর বাড়িতে চলে আসলাম। এভাবেই আমি আমার কার্যক্রম শেষ করলাম।

END
Sort:  
Loading...
 5 months ago 

ভাই আপনার দিনের কার্যক্রম পড়ে ভালো লাগলো। আপনার যেহেতু রোদ সহ্য হয় না তাই রোদে না বেরোনই আপনার পক্ষে উত্তম। কিন্তু আপনি বৃষ্টিতে ভিজতে বেশ পছন্দ করেন আর এতে আপনার কোন সমস্যাই হয় না। ভাই আমি বৃষ্টিতে ভিজলে আমার একশত ভাগ জ্বর আসবেই আসবে। এই দিক থেকে আপনার সাথে আমার একটু অমিল।

যাইহোক আপনার শারীরিক সুস্থতা খুব দ্রুত কেটে যাক সেই কামনা করছি। আপনার বাড়ির পাশের বাবুর ঘটনা পড়ে ভালো লাগলো। বর্তমান বাচ্চাদের আমি উপাধি দিয়েছি ডিজিটাল বাচ্চা। খুব অল্প বয়সেই তারা অনেক কিছু শিখে ফেলে। যেমনটা আপনি বলেছেন।

ভাই সব মিলিয়ে দিনটি দারুণভাবে উপভোগ করেছেন। ভালো থাকবেন। শুভ কামনা রইলো।

 5 months ago 

রোদ থাকলে আমি তেমন একটা বাইরে বের হই না কারন রোদ আমি একটু সহ্য করতে পারি না। সারাদিনই মাথা ব্যথা করেছিলো তবে রাতে ঘুমানোর পর সেরে গিয়েছিলো। শরীর অসুস্থ থাকলে কোনো কিছুই যেন ভালো লাগে না। এটা কিন্তু ঠিকই বলেছেন, বাচ্চাদের নাম ডিজিটাল বাচ্চা রাখা উচিত। ভালো থাকবেন, ভাই।

 5 months ago 

সর্বপ্রথম আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপনার একটি সুন্দর দিনের কার্যক্রম আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। আসলে মাঝেমধ্য ঘুম থেকে উঠে কিছুই যেন ভালো লাগেনা কি করব কোথায় যাব এমন চিন্তা ভাবনা মাথায় আসেনা। তবে নিজে নিজে কিছু সময় বসে থাকলে পরে অনেকটা ভালো লাগে। এবং এটা জানতে পেরে ভালো লাগলো যে আপনার বাড়ি ছয়টি গরু আছে। সত্য কথা বলতে ছোট গরুর বাছুর অনেক মানুষ পছন্দ করে তার ভেতরে আমিও ছোট ছাগল বা বিড়াল বা গরুর বাচ্চা অনেক বেশি পছন্দ করি।

যাইহোক আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো শুভকামনা রইল আপনার জন্য ভালো এবং সুস্থ থাকবেন ধন্যবাদ আপনাকে ইনশাল্লাহ নতুন কোন পোস্টে আবার দেখা হবে।

 5 months ago 

অনপক সময় এমন হয় যে কোনো কিছুই মাথায় আসে না আজ সারাদিনই খুব শরীর খারাপ অর্থাৎ মাথা ব্যথা করছিলো। পোষা প্রাণী আমার বরাবরই খুব পছন্দের। আমার বাড়িতেও বিড়াল ছিলো তবে এখন নেই। ছোটবেলা থেকেই গরু পালন করা দেখছি আমাদের বাড়িতে। এরা খুব নিরীহ প্রকৃতির হয়ে থাকে। ভালো থাকবেন।

 5 months ago 

বাড়িতে পোষা প্রাণীর ছোট বাচ্চাগুলোকে আদর করতে আমারও বেশ ভালই লাগে। কিছুদিন আগে আমাদের বাসায় গরুর বাচ্চা হয়েছিল। যাই হোক সকালবেলার ঘুম থেকে উঠার পরে আপনার মাথা ব্যাথা শুরু করেছে। বিষয়টি জেনে খুব খারাপ লাগলো।
আপনার গল্পে যে ছোট ছেলেদের কথা বলেছেন আসলেই গল্পটি পড়ে খুব ভালো লাগলো। ছোট বাচ্চাদের মাথায় বর্তমানে অনেক বেশি বুদ্ধি।

সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 5 months ago 

পোষা প্রাণীগুলো খুব আদুরে হয়। ওরা শুধুই ভালোবাসা চায় আর ওদের ভালোবাসা হলো নিঃস্বার্থ ভালোবাসা। সকালে ঘুম থেকে উঠে সত্যি খুব মাথা ব্যথা করছিলো। সারাদিনই মাথা ব্যথা করেছিলো। ছোট বাচ্চাদের কথা বলার ধরন ও বুদ্ধি দেখলে অবাক হয়ে যাই। ভালো থাকবেন।

 4 months ago 

আপনার দিনটি অনেক সুন্দর ছিলো।ছোট গরু সবাই অনেক পছন্দ করে।আর আপনার দাদার ছেলেমেয়েরা যে বিষয়টি ঘটিয়েছে আসলেই অনেক মজার ছিলো।আসলে এখনকার বাচ্ছারা খুব তাড়াতাড়ি সব শিখে যায়।আপনার মায়ের হাতের লুচি অনেক সুন্দর লাগছিলো।ধন্যবাদ আপনাকে

 4 months ago 

হ্যা ছোট গরু সবারই খুব প্রিয়। আপনারও তো আছপ একটা তাইনা। এখনকার বাচ্চারা সত্যি অনেক চালাক এবং বুদ্ধিমান। ওদের কথা শুনলে মন ভালে হয়ে যায়। মায়ের হাতের সব কিছুই অনেক সুন্দর, হ্যা লুচিগুলো সত্যি খেতে খুব ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

আপনার দিনলিপি পরে বুঝতে পারলাম যে আপনি গরম সহ্য করতে পারেন না সেইসাথে রোদ ও সহ্য করতে পারেন না তবে বৃষ্টিতে ভিজলে আপনার কিছুই হয় না। প্রচন্ড গরমে আসলেই শরীর থেকে অনেক ঘাম ঝরে আর এর ফলে শরীরটা দুর্বল হয়ে পড়ে।

আপনার দিনলিপিটা বেশ সুন্দর করেই আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এজন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপনার পরবর্তী দিনলিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন।

 4 months ago 

ছোটবেলা থেকেই আমি গরম সহ্য করতে পারি না তবে বৃষ্টি খুব প্রিয়। গরমের মধ্যে রোদে বের হলে মাথা ঘুরতে থাকে এবং ব্যথাও শুরু করে। আমার মতো আমার বাবাও রোদ সহ্য করতে পারে না। শরীরে থেকে অতিরিক্ত ঘাম বের হয়ে যায় এজন্য আমাদের প্রচুর পরিমানে জল খাওয়া উচিত। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত করার জন্য।