Better Life With Steem || The Diary game || 12th June 2024

in Incredible India2 months ago
20240612_025855_0000.jpg

নমস্কার বন্ধুরা!

আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। গত দু দিন যাবত শরীরটা খুব খারাপ যাচ্ছে। বিগতদিন রাতে হালকা জ্বর এসেছিলো এছাড়া সেই সাথে মাথা ব্যথার সমস্যা তো আছেই। ভীষণ রকম গরমের কারনে বর্তমানে অনেকেই অসুস্থ হয়ে পড়ছে। আর তাছাড়া আমার মধ্যে গরম সহ্য করার ক্ষমতা কম তাই অল্প গরমেই আমার অবস্থা কাহিল হয়ে যায়।

খুব সকালে উঠেছিলাম তো বটে তবে রাতে যেহেতু জ্বর এসেছিলো তাই ওঠার শক্তি পাচ্ছিলাম না। আরও কিছুটা সময় শুয়ে থাকার পর উঠে ফ্রেশ হয়ে নিলাম এবং সকালের রান্না শেষ করলাম।

IMG_20240612_010100_473.jpg

সকালের খাওয়া শেষ করার পর লক্ষ্য করলাম বাইরে ভীষণ মেঘ করেছে। মেঘ করার কারনে রোদের তাপমাত্রা অনেকটাই কম ছিলো। বৃষ্টি হয় না অনেক দিন হয়ে গেছে। সেই যে ঘূর্ণিঝড় রেমাল চলে গেলো তারপর আর বৃষ্টির দেখা পাই নি। কিছুক্ষণ পর মেঘ ডাকার শব্দ শুনতে পেলাম আর সেই সাথে ঝড়ও ছাড়লো। মনে মনে একটু অনুভব করলাম যে, মুষলধারে বৃষ্টি হচ্ছে।

কিন্তু সে গুড়ে বালি। কিছুক্ষণ হাঁক ডাক দিয়ে সব আবার আগের মতো স্বাভাবিক হয়ে গেলো। বুঝতে পারলাম যে বৃষ্টি হওয়া হয়ত এখনকার মতো স্থগিত হয়ে গেলো।

IMG_20240612_021109.jpg

দুদিন আগে অনলাইনে একটা প্রোডাক্ট অর্ডার করেছিলাম। আজ সেখান থেকে ফোন এলো যে সেটা আমাকে আজ ডেলিভারি দেওয়া হবে এবং আমি নির্দিষ্ট স্থানে রয়েছি কিনা সেটা জানতে চাইলো। আমার লোকেশনে এসে আমাকে ফোন দিতে বললাম এবং তারপর আমি তার ফোনের অপেক্ষায় রইলাম কিন্তু তার আর খোঁজ নেই। যখনই দুপুরে স্নান করতে যাবো তখনই তার ফোন এলো এবং বাইরে গিয়ে তার সাথে দেখা করলাম। তার বিল মিটিয়ে পন্যটা সংগ্রহ করলাম।

IMG_20240612_010103_410.jpg

বাসায় ফেরার সময় দোকান থেকে একটা আইসক্রিম কিনলাম। জানি যে, শরীর একটু অসুস্থ তাই আইসক্রিম খাওয়াটা হয়ত ঠিক হয়নি তবে খুব ইচ্ছা করছিলো আর এই ইচ্ছাটা বেশি বেড়ে গিয়েছে অতিরিক্ত গরমের কারনে। বাসায় এসে স্নান সেরে নিলাম। স্নান করে শরীরটাও আগের থেকে ভালো লাগছিলো, সব কিছুই ঠিক ছিলো তবে হঠাৎ একটা খবর শুনে মনটা ভীষণ রকম ভাবে খারাপ হয়ে গেলো।

আমি নিশ্চিত যে, আমার মন খারাপ হওয়ার কারনটা শুনলে আপনাদেরও খারাপ লাগবে!

আসলে আমার রক্তের গ্রুপ AB+। আমার বাড়ির পাশের এক কাকা আমাকে বলে যে তার পরিচিত একজনের সিজার করতে হবে দু-একদিন এর মধ্যে তাই তার দুই ব্যাগ AB+ রক্তের প্রয়োজন। এক ব্যাগ জোগাড় হয়েছে আরও এক ব্যাগ লাগবে। তাই আমাকে রক্ত দিতে বলে। আমি আগেও রক্ত দিয়েছি তাই ভয় না করেই রক্ত দিতে রাজি হয়ে যাই।

আর তাছাড়া আমার জন্য যদি কেউ উপকৃত হয় তাহলে সেই কাজ করার মধ্যেও শান্তি আছে। তাই আমাকে বলার সাথে সাথে রাজি হয়ে যাই। তখন আমাকে বলা হয় যে যখন রক্তের প্রয়োজন হবে তখন আমাকে ফোন করবে।

তবে পরবর্তীতে আমাকে আর তারা ফোন দেয় নি। আমি ভেবেছিলাম হয়ত এক ব্যাগ রক্তে হয়ে গিয়েছে তাই হয়ত আমাকে ফোন করে নি। তবুও আমি নিজেই খোঁজ নেওয়ার চেষ্টা করলাম। তখন জানতে পারলাম বাচ্চাটা পৃথিবীর মুখ দেখার আগেই পেটের ভিতর থাকা অবস্থায় না ফেরার দেশে চলে গিয়েছে।🥲

কথাটা শুনে সত্যিই খুব খারাপ লাগছিলো। সন্তানের মুখ দেখার আগেই সন্তান যদি সবাইকে ছেড়ে চলে যায় তাহলে সেই বাবা মায়ের কি অবস্থা হয় সেটা আমরা অনুভবও পারি না। সেটা শুধু সেই বাবা মা ই জানে। আর একারণেই ডাক্তার বলেছিলো যে রক্তের প্রয়োজন হবে না। কি আর করার, সৃষ্টিকর্তার উপরে তো কারো হাত নেই, সে যেটাই করবে সেটাই মেনে নিতে হবে আমাদের।

IMG_20240612_010105_217.jpg

আজ বিকালে কোচিং ছিলো। তাই সময় মতো প্রস্তুতি নিয়ে নিলাম যাওয়ার জন্য। প্রতিদিনই আমার ফ্রেন্ড দেরি করলেও আজ সে সময় মতো এসে হাজির। দুজনে মিলে রওনা দিলাম। আজও সন্ধ্যার আগমুহূর্তে ছেড়ে দিলো এবং বাসায় আসতে আসতে অনেক বেজে গেলো। বাকিটা সময় বাসাতেই অন্যান্য দিনের মতোই কেটে গেলো। আর এভাবেই আমি আমার দিনের কার্যক্রমগুলো শেষ করলাম।

সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন।

END
Sort:  
Loading...
 2 months ago 

আপনার মত গরম সহ্য করার ক্ষমতা অনেকেরই কম আছে। এখন গরমে অনেকেরই অনেক রকম সমস্যা দেখা দিচ্ছে জ্বর, মাথা ব্যাথা তো লেগেই আছে। আশা করি আপনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন । আপনি রক্ত দেন জেনে খুব ভালো লাগলো। মানুষকে রক্তদান করা খুব ভালো কাজ। আসলে আমারও অনেক দিনের ইচ্ছে ছিল। কিন্তু ভয়ে দেওয়া হয়ে ওঠে না। আপনার সারাদিনে কাজকর্ম পড়ে আমার বেশ ভালোই লাগলো ।ভালো থাকবেন ।সুস্থ থাকবেন।

 2 months ago 

গরমের কারনে আমাদের আশেপাশের অনেকেই অনেকভাবে অসুস্থ হয়ে পড়ছে। আমারও বেশ কিছু দিন যাবত শরীরটা ভালো যাচ্ছে না, যদিও এখন আগের থেকে কিছুটা ভালো বোধ করছি। শুনেছি রক্ত দিলে শরীরে আরও বেশি রক্ত হয় এটা শরীরের জন্য ভালো। প্রথমবার যখন রক্ত দিয়েছিলাম তখন ভীষণ ভয় করছিলো তবে এখন আর করে না। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

দাদাভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আপনার একটি দিনের কার্যক্রম খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

বাংলাদেশে হঠাৎ করে যে পরিমাণ গরম পড়ছে তাতে আইসক্রিম না খেলে যেন তৃপ্তি মেটে না। আপনি বাড়ি ফেরার পথে একটি কোণআইসক্রিম খেতে খেতে বাড়ি ফিরছেন।

 2 months ago 

হ্যা, গরম যেন তার পারফরম্যান্স দিন দিন বাড়িয়েই চলেছে। বৃষ্টির দেখা তো মোটেও নেই এজন্য গরম আরও বেশি অনুভব হচ্ছে। বৃষ্টি হলে হয়ত পরিবেশটা কিছুটা শীতল অবস্থায় আসতো। বাইরে গিয়েছিলাম একটু কাজে তখন আইসক্রিম কিনে এনেছিলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 months ago 

বাংলাদেশের গরমের জন্য আমার বাড়িতে কিছু কাজ ছিল এত পরিমান গরম পরছে যে যারা কাজ করে ভয়তে কাজে আসছে না। তীব্র তীব্র তাপদাহের কারণে কয়েকটি দেশের জলাশাই শুকিয়ে গিয়েছে। একদম ঠিক বলছেন যদি একটু বৃষ্টি দেখা মুলত তাহলে পরিবেশটা একটু শীতল হতো আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কমেন্টে পড়ে খুব সুন্দর একটি রিপ্লে করার জন্য।

 2 months ago 

বাংলাদেশের কোথাও কোথাও ভালো পরিমানে বৃষ্টি হচ্ছে তবে আমাদের খুলনা জেলায় কোনো বৃষ্টি নেই অনেক দিন যাবত তাই গরম সহ্য সীমার বাইরে চলে যাচ্ছে। একটু বৃষ্টি হলে হয়ত কয়েকদিন মানুষ হাঁপ ছেড়ে বাচতো। আর এই গরমে কাজ করা সত্যিই অনেক কষ্টের। ভালো থাকবেন।

 2 months ago 

আপনাকে এই গরমে জ্বর, সর্দি ,কাশি হয়েছে সেটার জন্য আমি অবশ্যই দোয়া করব যাতে আপনি সুস্থ হয়ে ওঠেন। আসলেই গরমে প্রত্যেকটা মানুষেরই এমনটাই হচ্ছে। এবং আপনার পোস্টটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই যে আপনি এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

অতিরিক্ত গরমের কারনে শরীর ভীষণ খারাপ হয়ে গিয়েছিলো আর বিগতদিন থেকে জ্বর জ্বর অনুভব হচ্ছিলো।গরমের কারনে অনেকেরই এমন সমস্যা হচ্ছে। সময় দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 2 months ago 

আপনার মতন আমিও গরম বেশী সহ্য করতে পারিনা। তাই আমার প্রিয় ঋতু হচ্ছে শীতকাল। আমাদের এখানে রেমালে ঝড়ের পরেও কয়েকবার বৃষ্টি হয়েছে ঠিকই কিন্তু গরম কমেনি। গরমে হুট করে ঠান্ডা খাওয়া ঠিক না। কিন্তু মাঝে মাঝে আইস্ক্রিম খেতে খুবই ইচ্ছে করে। যেমনটা আপনি খেয়েছেন।
পোস্টের শেষের দিকের অংশটা পড়ে আসলেই মন খারাপ হয়ে গেল। আপনি প্রস্তুত ছিলেন রক্ত দিতে কিন্তু তার আগেই বিষয়টা ঘটে গেলো। আসলে সৃষ্টিকর্তার বিচার বোঝা বড় কঠিন। যাহোক, ধন্যবাদ সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি আগেও বহুবার বলেছি আমি গরম সহ্য করতে পারি না, আপনার মতো আমিও শীতকাল ভালোবাসি, যদিও তখন আলসতা বেড়ে যায়। আমার এখানে অনেকদিন যাবত বৃষ্টির ছিটেফোঁটাও হয় না, এজন্যহয়ত গরমের পরিমান অনেক বেশি। ঐ ঘটনাটা শুনে আমার ভীষণ খারাপ লাগছিলো কিন্তগ কি আর করা যাবে। কার ভাগ্যে কি আছে সেটা কেউ জানে না। ভালো থাকবেন।

 2 months ago 

বর্তমানে কিছু কিছু কোচিং আছে যেখানে পড়াশোনা বেশ ভালো হয়। হয়তো কোচিংয়ের জন্য আপনার পড়ার ধারাবাহিকতায় একটু পরিবর্তন হয়েছে।

এটাকে অব্যাহত রাখুন ভাই। এছাড়াও আপনার সম্পূর্ণ দিনের কার্যক্রম সম্পর্কে জানতে পেরে খুবই ভালো লাগলো। আপনার পরবর্তী আকর্ষণীয় লেখা পরিদর্শনের অপেক্ষায় রইলাম ভাই। ভালো থাকুন, সুস্থ্য থাকুন।

 2 months ago 

অবশ্যই দিদি পড়াশোনার ধারাবাহিকতা তো ধরে রাখতেই হবে। আমাদের কোচিং এ বেশ ভালো পড়ানো হয়। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

সর্বপ্রথম আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। আসলে আমি তো বাংলাদেশের নেই তাই হয়তো বা বাংলাদেশের গরমের তাপমাত্রা আমি অনুভব করতে পারছি না।

তবে আমাদের এখানেও অনেক গরম এবং আমরা আমাদের এই গরম থেকে বাঁচার জন্য অনেক চেষ্টা করছি অনেক কষ্ট হচ্ছে ভাই। যাই হোক দুপুর বেলা অনলাইনে অর্ডার দেয়া জিনিস এসেছিল তার জন্য আপনি বাহিরে গিয়েছিলেন এবং আসার সময় আইসক্রিম খেয়েছিলেন।

আইসক্রিম ভাই কি আর বলব আমি অনেক বেশি পছন্দ করি হয়তোবা আপনি সেটি জানেন। এবং গরমের জন্য আইসক্রিম খেয়েছেন শরীর অসুস্থ থাকার পরেও। যাইহোক আপনার আজকের পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভালো এবং সুস্থ থাকবেন।

 2 months ago 

আপনি আইসক্রিম পছন্দ করেন সেটা আমি জানি। আপনার আইসক্রিম নিয়ে লেখা পোস্টটি পড়েছিলাম আমি। শরীর সামান্য অসুস্থ ছিলো তবু গরমের মধ্যে আইসক্রিম খাওয়ার লোভ সামলাতে পারিনি। অনেক বেশি মাত্রা গরম পড়ছে, আর বৃষ্টি তো অনেক দিন হয় না। ভালো থাকবেন ভাই।

 2 months ago 

বর্তমানে আবহাওয়া পরিবর্তনের জন্য এরকম অনেকে অসুস্থ হয়ে যাচ্ছে। আপনারও হালকা জ্বর এসেছিল জেনে খুব খারাপ লাগলো। আসলে বর্তমানে তেমন একটা রোদ নেই তারপরও গরমের তাপমাত্রা অত্যাধিক। আপনি একটা অনলাইনে প্রোডাক্ট অর্ডার দিয়েছিলেন সেটা ডেলিভারি দিয়েছে। আসলে এই জ্বরে ঠান্ডা জাতীয় কোন জিনিস না খাওয়াই ভালো। তারপরও আপনি আইসক্রিম খেয়েছেন।

সারাদিনের খানিক অংশ তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ঠিকই বলেছেন বর্তমানে এই আবহাওয়া সহ্য করতে না পেরে অনেকেই অসুস্থ হয়ে পড়ছে। দুদিন আগেই প্রয়োজনীয় একটা জিনিস অর্ডার করেছিলাম সেটাই আজ ডেলিভারি দিয়েছে আমাকে। বিগত রাতে সামান্য জ্বর হয়েছিলো তাই আইসক্রিম খাওয়া উচিত হয় নি তবুও না খেয়ে পারলাম না। ভালো থাকবেন।

 2 months ago 

আমাদের এখানে গরমের তাপমাত্রা অনেকটা কমে প্রতিদিনই বৃষ্টির দেখা মেলে।। শুনে খারাপ লাগলো আপনি কিছুটা অসুস্থ আর হ্যাঁ বর্তমানে সময়ে অনেকেই জ্বরে ভুগছে।। অনলাইনে আমিও মাঝে মাঝে অন্য অর্ডার দিয়ে থাকি আর হ্যাঁ এই গরমে আইসক্রিম খেতে কার না ভালো লাগে।।

 2 months ago 

আপনাদের এখানে গরমের মাত্রা কমে গেলেও আমাদের এখানে গরম বেড়েই চলেছে। আর বৃষ্টির দেখা তো নেই বললেই চলে। শারীরিকভাবে অনেক অসুস্থ হয়ে পড়েছিলাম তবে এখন অনেকটাই সুস্থ। প্রয়োজন অনুযায়ী আমিও অনলাইনে অর্ডার করে থাকি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57529.75
ETH 2571.57
USDT 1.00
SBD 2.44