Steem Eengagement Challenge-S7/W2 | The Role Model In My Life

in Incredible India2 years ago
আসসালামু-আলাইকুম সবাইকে, আমি @sumon247
আছি 🇧🇩 #Bangladesh এর রাজধানী ঢাকা থেকে।

আজ রবিবার
৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২২ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
এখন শীতকাল


1674411410067.png

Cover created on Logopit

আমার ব্লগিং-এ সবাইকে স্বাগতম! এনগেজমেন্ট চ্যালেঞ্জের দ্বিতীয় সপ্তাহে আমি অংশগ্রহণ করতে পারছি বলে আনন্দিত। Incredible India - কমিউনিটিকে অনেক ধন্যবাদ দারুণ একটি টপিক নিয়ে এই সপ্তাহের চ্যালেঞ্জ সাজিয়েছেন তারা। আজকের টপিক আমার জীবনের রোল মডেল

Steem Eengagement Challenge-S7/W2

Who is your role model in life?


আমার মতে, প্রতিটি মানুষের জীবনে একজন রোল মডেল থাকা আবশ্যক। আমার জীবনের রোল মডেল হচ্ছে আমার বাবা। আমার বাবা আমাকে শিখিয়েছিলেন কীভাবে জটিল বিষয়ে ধৈর্য ধরতে হয় এবং তিনি আমাকে সময়ের মূল্যও শিখিয়েছিলেন। তিনি আমাকে সবসময় বলেন, সময়কে সম্মান করুন। আমার বাবা দুনিয়াতে নেই, কিন্তু তার প্রতিটি বিষয় আমি বাঁচিয়ে রেখেছি আমার মধ্যে।


Why did you select the person as a role model in your life?


আমার বসয় ২৯ বছর চলছে! আমার এই ২৯ বছর বয়সের মধ্যে আমার বাবাকে খুব কাছ থেকে দেখেছি। ছোটবেলা থেকে উনি আমাকে শিখিয়েছেন কিভাবে সমাজের মানুষের সাথে চলতে হয়, ধৈর্য ধারণ করা, সময়ের মূল্য, সম্মান, শ্রদ্ধা এবং সহযোগিতার মাধ্যমে সামনের দিনগুলোতে এগিয়ে যেতে হয়। আমার বাবা মারা গিয়েছেন ৫ বছর হয়েছে (আল্লাহ তাঁকে জান্নাতবাসী করুক) কিন্তু তার কথা এখনো মানুষ এখন বলে এই কথাগুলো শুনলে গর্বে বুকটা ভরে ওঠে। আমি মূলত, এজন্য আমার বাবাকে আমার জীবনে একজন রোল মডেল হিসাবে নির্বাচন করেছি।


Share at least one incident when you follow the ideology of your role model


ছোট্ট একটি ঘটনা বলি, আমার বাবা খুব সহজ-সরল মানুষ ছিলেন। সবসময় সবাইকে ভালো পরামর্শ দিতেন, কখনো কাউকে বাজে কথা বলেননি (যা আমার চোখের দেখা)। একবার একজন লোক বিনাকারণে আমার বাবাকে নানান কথা শুনিয়েছেন কিন্তু আমার বাবা চুপচাপ ছিলেন তখন। আমি বাবাকে জিজ্ঞেস করতেছিলাম, তুমি কেন চুপচাপ ছিলা দোষ করেছে লোকটি এবং উচু গলায় কথাও সে বলতেছে। তখন আমার বাবা বলেন,
বাবা তোমাকে বলি, কেউ যদি তোমাকে গালাগাল দিয়ে শাল বলে থাকে, তুমি তাকে দুলা ভাই বলে চলে আসবা! এতে ঐ লোকটির আর কোনো রাগ থাকবে না (ভাববে, আমি তার উপরে রাগ করে লাভ কি সে আমাকে অন্যভাবে ট্রিট করছে), ভবিষ্যতে সে কোনো ধরনের বিবাদে জড়াবে না। মানুষের সাথে ভালো আচরণ করবা এবং সম্মান করবা। আমর বাবার বলে যাওয়া এই মেথড আমি আমার ব্যক্তিগত জীবনে ব্যবহার করে আসছি। আমার জীবনজুড়ে জড়িয়ে আছেন আমার বাবা। সবাই বলেন, আমি নাকি আমার বাবার আদর্শে বেড়ে উঠেছি।


Do you think we all need someone in our life as a role model to face several challenges; if so, then describe why?


আমরা মানুষ, সৃষ্টির সেরা জীব। বিভিন্ন পরিস্থিতিতে নানান ধরনের চ্যালেঞ্জে চলে আসে আমাদের সামনে! এবং আমি মনে করি, কাউকে অনুসরণ করে এগিয়ে যাওয়া সম্ভব যদি সেই ইচ্ছে থাকে।
আমি আমার অফিসের বসকে দেখেছি কোম্পানির খুব বাজে পরিস্থিতিতেও তিনি হতাশ হননি। তার পরিবারের মধ্যে টানাপোড়েন চলছিল, তিনি সেটাও মোকাবেলা করেছে হাসিমুখে। উনি আমাকে বলেন, সুমন ধৈর্য্যের ফল খুব মিষ্টি হয়। উনি ধৈর্য্য ধরেছেন প্রতিনিয়ত এবং আস্তে আস্তে অনেক প্রতীক্ষার পরে সে সফল হয়েছে। এছাড়াও, যেকোনো সমস্যা নিশ্চুপ হয়ে না থেকে আলোচনা করে সমাধান করা সবচেয়ে সহজ উপায়। আমি সর্বদা তাকে আমার ক্যারিয়ার লাইফে মডেল হিসেবে মানি কারণ উনি আমাকে গভীর সাগরে সাঁতার কাটতে শিখিয়েছেন। এখন যেকোনো চ্যালেঞ্জ গ্রহণ করতে সর্বদা মোটিভেশনাল কথাগুলো আমার মনকে সতেজ করে।

এই প্রতিযোগিতায় আমি আমার তিনজন বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি।

break .png

I would like to invite my three friends to @reinamia @patjewell @goodybest. And they are always active, and in my opinion, they contribute a lot to this platform. I look forward to your participation in this contest.

break .png

আমার সম্পর্কে

@sumon247

আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RdLKNMRhTybWCoSPaykw29qAVpb5aZjVxTzqcZ7XGaw2rivnVyoNDNJRJDTwxqyubdG3VcmamhMKz2Mhjfw4XY.png

Sort:  
Loading...

I am sure your father is one proud man when he looks down on you!

 2 years ago (edited)

প্রথমত আপনাকে স্বাগতম জানাই এরকম গুনাগুনকারী একজন বাবার সন্তান হিসেবে পৃথিবীতে জন্মলাভ করেছেন। আমি এটাও জানতে পারলাম যে আপনার আদর্শ মানুষ হলেন আপনার সেই বাবা।

আপনার বাবা একজন ধৈর্যশীল,সততার অধিকারী। আর আপনি আপনার বাবার যে গুনের ঘটনাটি আমাদের সামনে উপস্থাপন করলেন সেটা পড়ে বুঝা যায়, আপনার বাবা কত ধৈর্যশীল আর নম্রতার অধিকারী।

খুব ভালো লাগলো আপনার এনগেজমেন্টের পোস্ট টি পড়ে। ভালো থাকবেন আসসালামু আলাইকুম

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66372.71
ETH 3445.12
USDT 1.00
SBD 2.63