Incredible India monthly contest July | Three things that bring a smile to my face

in Incredible India11 months ago

হ্যালো বন্ধুরা,
কেমন আছেন সবাই?


Incredible India Monthly Contest July


প্রথমত, ধন্যবাদ জানান এমন চমৎকার একটি প্রতিযোগিতা এই কমিউনিটিতে আয়োজন করার জন্য। আমার দেখা, Incredible India কমিউনিটি বেশ গুছনো এবং পরিপাটি একটি কমিউনিটি। এনগেজমেন্ট চ্যালেঞ্জ ব্যতীত এই প্রথম কমিউনিটির কনটেস্টে আমি অংশগ্রহণ করছি। যাইহোক, শুরু করা যাক..


GridArt_20230723_134642599.jpg


মানুষ বিভিন্ন কারণে হাসে। কখনো মজার উপলক্ষ পেলে, কখনো আবার বিস্ময়কর কিছু ঘটে গেলে, আবার কেউ সুড়সুড়ি পেলেও হাসে। এমনকি কেউ কেউ ভয় পেয়ে, স্নায়ু চাপে থাকার ফলেও হাসে! হাসির মাধ্যমে একে অপরের মধ্যে সম্পর্ক আরও ভালো করে এবং মানসিক চাপ কমিয়ে আনতে সাহায্য করতে পারে। এছাড়াও, হাসি মানুষের মানসিক এবং শারীরিক স্বাস্থ্য উন্নত করতে পারে। আমার মতে, একটি হাসি হচ্ছে যেকোনো ঝামেলা থেকে বেড়িয়ে আসার সবথেকে ভালো পদ্ধতি।

যে তিনটি কারণে আমার মুখে হাসি নিয়ে আসে এবং কেন?

✦ প্রিয় মানুষগুলোকে হাসিখুশি দেখা

আমাদের মানুষগুলোকে হাসিখুশি বা একটু ভালো থাকতে দেখতে আমরা সবাই চাই! আমার ক্ষেত্রে, মানুষের জীবনে টানাপোড়েন সহ নানাবিধ সমস্যায় জর্জরিত থাকে। অফিস থেকে ফিরে শত ক্লান্তি, সমস্যা নিমিষেই দূর হয়ে যায় আমার প্রিয়মুখগুলো দেখলে এবং ইহা এক আনন্দের অনুভূতি যা মনকে শীতল করে হাসি নিয়ে আসে।


IMG_20210130_162454.jpg


✦ সহযোগিতার মাধ্যমে হাসি ফোটানো

যদি আমি কাউকে সহযোগিতার মাধ্যমে তার উপকার করতে পারি তাহলে আমার মন আনন্দে অটোমেটিক হাসি চলে আসে। মানুষ কেবলমাত্র বিপদে পড়লে সহযোগিতার হাত বাড়ায় এবং সেই সময়ে তাকে সহযোগিতা করে তার মুখে হাসি ফোঁটাতে পারলে এর চেয়ে আনন্দের অনুভূতি আর হয় না, সেজন্য ঐ মুহুর্তে আনন্দের হাসি চলে আসে।


IMG_20210514_055105.jpg


✦ আমার মায়ের মুখের হাসি

আমার মা সচরাচর কম হাসি দেন, তবে তার মুখে হাসি ফোঁটাতে পারলে আমার চরম আনন্দে হাসি চলে আসে। আমার মাকে সর্বদা হাসিখুশি করতে আমি ছোটোখাটো খুনসুটি করি এবং একটা পর্যায়ে আমার মা আনন্দিত হয়ে হেসে ফেলেন এবং সেটাই আমার স্বার্থকতা, তখন আমি নিজেও হাসি। আমার মতে, মায়ের মুখে হাসি ফোটানো যুদ্ধ জয় করার চেয়ে কোনো অংশে কম নয়।


IMG_20191115_232106_759.jpg


আমার হাসির পিছনে লুকিয়ে থাকা আশ্চর্যজনক গল্প

আমার বন্ধুমহলে অতি ঘনিষ্ট বন্ধু হচ্ছে রাসেদ। তার সাথে ঘটে যাওয়া সেই ঘটনা মনে পড়লে এখনো আমি হাসি এবং প্রায়শই বন্ধুরা একত্রিত হলে সেই পুরনো ঘটনা নিয়ে সবাই হাসাহাসি করি।
২০০৯ সালে, বাসায় রাতে আমি বই পড়ছিলাম এবং বাংলাদেশে বনাম ওয়েস্ট ইন্ডিজ এর মধ্যকার ক্রিকেট খেলা দেখছিলাম খাটে শুয়ে। হঠাৎ আমার বন্ধু রাসেদ এসে বললো,
এখন একজন আউট হবে এবং সঙ্গে সঙ্গে আউট হয়ে গেছে (কাকতালীয়ভাবে)! কিছুক্ষণ পর আবারও সে বললো, এখন আরেকটা আউট হবে এবং মুহূর্তের মধ্যে আরেকজন আউট হয়েছে। কিছুক্ষণ পর সে আবার বলে উঠলো, এখন আরেকটা আউট হবে এবং কাকতালীয়ভাবে আরেকজন আউট হয়েছে এবং আমি প্রচন্ড রেগে তাকে মারধর করতে থাকি৷ অবশ্য একদিন পর মিটমাট করে ফেলেছি! তবে এখন অবধি সেই সময়কার ঘটনা মনে পড়লে বন্ধুমহল সহ আমরা সবাই হাসি।

অন্যদের মুখে হাসি ফোটানোর গল্প

কাউকে আনন্দের মাধ্যমে হাসানোর মাঝে স্বার্থকতা রয়েছে। প্রায়শই, আমি আমার অফিসের কলিগদের মুখে হাসি ফোটাই এখন ক্ষনিকের জন্য সবাই হেসে ফেলেন! আমি ভালো ১৮+ জোকস বলে থাকি, হুটহাট কিছুটা বাস্তবের সাথে মিল রেখে জোকস বলি যা শুনে সবাই ব্যাপক হাসেন! এবং তারা হেসে বলেন,
ভাই আরেকটা হয়ে যাক? তাদের মুখে হাসি ফোটানোর এই অভিজ্ঞতা আমাকে অনুপ্রেরণা যোগায়। কাউকে হাসানো খুব সহজ কাজ নয়। সুতরাং, ইহা একটি আর্ট স্বরূপ।

(অনেক খারাপ জোকস নিজে রিস্ক নিয়া পড়ুন)
.
.
.
.
.
.
.
.
দুই কলকাতাবাসী আলাপ করেছেন
-পাদের কি ঝোল হয় দাদা??
-না তো।
-তাহলে বোধহয় হেগে দিসি।

অন্যের মুখে হাসি আনা সহজ কথা নয়! শত সমস্যার মাঝেও প্রিয় মানুষগুলোর ছোটছোট চাহিদা পূরণ করতে পারলে সেই মানুষগুলোর খুশির পাশাপাশি আমি ব্যাপকভাবে আনন্দিত হই এবং তখন হাসি চলে আসে (যা আমি সর্বদা করি)।


আমি এই কনটেস্টে অংশগ্রহণের জন্য এই প্লাটফর্মের আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি - @reinamia @patjewell @damithudaya! আপনাদের অংশগ্রহণের জন্য অপেক্ষায় রইলাম।


আমার সম্পর্কে

@sumon247

Logopit_1688060119098.jpg

◦•●◉✿ আপনাকে অসংখ্য ধন্যবাদ ✿◉●•◦
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

Thank you!

Loading...

Okay, you've put a smile on my face this morning with your cricket story.
How glad am I that it was not South Africa playing, as with three wickets like that, I would have been crying!
As for those kids, those faces are priceless, and I could not help but smile!
Good luck with the contest, and thanks for the invitation!

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57897.73
ETH 3060.51
USDT 1.00
SBD 2.26