সৌন্দর্যের সর্বাধিক মূল্যবান বস্তু 'স্বর্ণ' কেনার অভিজ্ঞতাsteemCreated with Sketch.

in Incredible India2 years ago
আসসালামু-আলাইকুম সবাইকে, আমি @sumon247
আছি 🇧🇩 #Bangladesh এর রাজধানী ঢাকা থেকে।

সোনার আংটি কেনার ছোট্ট অভিজ্ঞতা

আমরা বছরের একদম শেষ দিকে চলে এসেছি এবং নতুন বছরের জন্য আর বেশিক্ষণ অপেক্ষার আর কোনো প্রয়োজন নেই। আমি চেষ্টা করি সর্বদা আমার পোস্টগুলো সকলের কাছে সহজভাবে উপস্থাপন করতে। যাইহোক, আমার আজকের পোস্ট একটু ব্যতিক্রম। আজকে আমি স্বর্ণের তৈরি জিনিস কেনার অভিজ্ঞতা শেয়ার করতে এসেছি। যাইহোক, শুরু করা যাক!

IMG_20221228_140759.jpg

স্বর্ণালংকার চেনেন না কিংবা ব্যবহার করেননি এমন মানুষ আমাদের সমাজে খুঁজে পাওয়া বিরল। মানুষের সৌন্দর্যের জন্য স্বর্ণ হচ্ছে সর্বাধিক মূল্যবান বস্তু। এই বস্তুটি সৌন্দর্য ও অলংকার হিসেবে ব্যবহার করার জন্যে। স্বর্ণ আমার মুসলমান ধর্মে পুরুষদের জন্য পরিধান করা সম্পূর্ণভাবে হারাম। কিন্তু বিবাহ অনুষ্ঠানে দেখা যায় অনেকে উপহার হিসেবে এই স্বর্ণের তৈরি জিনিস ব্যবহার করেন।

IMG_20221228_135413.jpg

বিবাহ কিংবা বড় কোনো অনুষ্ঠানের কথা ভাবলে প্রথমে স্বর্ণের কথা মাথায় চলে আসে। আমদের সমাজের বিবাহের অনুষ্ঠানগুলোতে দেখা যায়, মানুষ যতটা নিম্নস্তরের হোক না কেন সবাই তাদের এই অনুষ্ঠানগুলোতে বরপক্ষ কিংবা কনেপক্ষকে কিছু পরিমাণ হলেও স্বর্ণের জিনিসপত্র লেনদেন করেন (সাধ্যের মধ্যে)। আমার বিবাহের সময় আমার শ্বশুর বাড়ি থেকে আমাকে সোনার চেইন এবং আংটি দেয়া হয়েছিল যা আমি আমার স্ত্রীকে দিয়ে দিয়েছি। এবং আমি আমার স্ত্রীর জন্য আংটি, সোনার চেইন, কানের দুল এবং নাক ফুল উপহার হিসেবে পাঠিয়েছিলাম।

IMG_20221228_141855.jpg

গহনা নারীর সৌন্দর্যের প্রতীক হিসেবে বিবেচিত হয়। সৌন্দর্য প্রকাশের জন্য নারীরা মূলত স্বর্ণ, রৌপ্য, তামা এবং হীরা দিয়ে তৈরি গহনা ব্যবহার করেন। নারীর সৌন্দর্য বৃদ্ধির জন্য গয়না সবসময়ই প্রাধান্য বেশি পেয়ে থাকে। গহনা অনেক ক্ষেত্রেই সম্পদ, শক্তি এবং সমৃদ্ধির সঙ্গে সম্পর্কিত। গহনা শুধু আভিজাত্যের প্রতীকই নয়, গহনা সৌন্দর্য বৃদ্ধি করে অনেকটাই।

IMG_20221228_141024.jpg

যেহেতু এই মুহূর্তে আমি গ্রামে আছি, আমরা ভোলার জেলার সদরে গিয়েছিলাম নিজেরা যাচাই-বাছাই করে তার স্বর্ণের তৈরি আংটি কিনবো। আমার দেখা, প্রতিটি এরিয়াতে নির্দিষ্ট স্থানে একটানা বেশকিছু জুয়েলার্সের দোকান থাকে। যাইহোক, সৈকত গোল্ড হাউজ এ আমরা গিয়েছিলাম।

IMG_20221228_140349.jpg

দোকানীর সাথে কথাবার্তা বলে তারপর আমি নিজে স্বর্ণ যাচাই করে তারপর এই স্বর্ণের আংটিগুলো ক্রয় করেছি, আমার খালতো ভাই মামুনের পরিবারের জন্য। আমরা ২২ ক্যারেটের স্বর্ণ দ্বারা তৈরি ৩ টি আংটি ক্রয় করেছি যার ওজন ছিলো ১১.৬ আনা অর্থাৎ ১ ভরির নিচে। দাম ৬১,৭১৮ টাকা (বাংলাদেশী মূল্য) এবং ৩৯৭৪.০৪ স্টিম (স্টিম প্রাইস) সাধ্যের মধ্যে যতটুকু সম্ভব হয়ে কেনার চেষ্টা করেছে সে।

IMG_20221228_140345.jpg

স্বর্ণের দাম ক্রমান্বয়ে বেড়েই চলেছে এবং সর্বশেষ দাম বেড়েছে গত ৫ই ডিসেম্বর। বর্তমান মূল্য আমি নিচে শেয়ার করলাম।

স্বর্ণ/সোনাদাম (বাংলাদেশি টাকা)দাম (স্টিম)
স্বর্ণ (প্রতি ভরি)৮৫,০০০ টাকা৫৪৭৩.১৭ স্টিম
IMG_20221228_145428.jpg

আমাদের কেনাকাটা শেষ করার পর দোকানী আমাদের জন্য হালকা নাস্তার আয়োজন করেছেন। আমরা ক্যাশ মেমো এবং দোকানের ভিজিটিং কার্ড নিয়ে স্থান ত্যাগ করেছি। এই ছিল আমার আমার আজকের আয়োজন, ছোট্ট পরিসরে সাজিয়েছি।



❀ আপনার যেকোনো জিজ্ঞাসা, তথ্য কিংবা সহযোগিতার জন্য আমাদের কমিউনিটির ডিসকোর্ড চ্যানেলে অথবা টেলিগ্রামে যোগাযোগ করতে পারেন!

➤ Discord
➤ Telegram



আমার সম্পর্কে

@sumon247

আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RdLKNMRhTybWCoSPaykw29qAVpb5aZjVxTzqcZ7XGaw2rivnVyoNDNJRJDTwxqyubdG3VcmamhMKz2Mhjfw4XY.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

Thank you so much.

Loading...
 2 years ago 

ঠিক বলেছেন ভাই, বিয়ে মানেই গহনা, আর গহনা মানেই সোনা। বর্তমান স্বর্নের দাম আকাশচুম্বী হয়ে গেছে। অনেক পরিবারের লোকজন মেয়ের বিয়ে দিতে হিমশিম খাচ্ছে।
যাইহোক আপনার বিয়ের গলার চেইন ও আংটি ভাবিকে উপহার দেওয়ায় খুব ভালো লাগলো। আপনাদের ভালোবাসা অটুট থাকুক।

স্বর্ণ নিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ভালো লেগেছে অনেক। ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালামু ভাই, আপনাকে অনেক ধন্যবাদ আমার এই ছোট্ট পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করেছেন। হ্যাঁ, নিম্নবিত্ত পরিবার গুলোতে প্রায়ই দেয়া যায় মেয়েদের বিবাহের সময় ভোগান্তির শিকার হতে হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56792.41
ETH 2444.34
BNB 487.19
SBD 2.39