Better Life With Steem | | The Diary Game | | 24 April, 2024

in Incredible India4 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

Untitled design_20240425_140309_0000.png

Edit by canva

আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতো সঠিক সময়ে সকালবেলা ঘুম থেকে উঠেছি। বিগত পোস্টে বলেছিলাম আমি রাতে বাসায় যায়নি, আমাদের প্রতিষ্ঠানে রাতে ছিলাম। সকাল বেলা যেহেতু প্রতিষ্ঠান খোলা হয় এজন্য আমারও সকাল বেলায় ঘুম ভেঙে গিয়েছে। ঘুম থেকে উঠেই তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নিয়েছিলাম। ফ্রেশ হয়ে সামনের বাজারে গিয়ে সকাল বেলার নাস্তা খেয়েছি।

IMG_20240424_090438.jpg

বাজারটা তেমন একটা বড় নয়,এজন্য তেমন একটা ভালো নাস্তা পাওয়া যায় না। সকালবেলা এজন্য পরোটা খেয়েই নাস্তা সেরে নিয়েছি। নাস্তা খাওয়া শেষ করে তখন মোটামুটি সকাল নয়টা বেজে গিয়েছে।

তেমন কোন কাজ না থাকায় আবারো শুয়ে রেস্ট করেছিলাম। আমি কিছু ঝামেলার মাঝে আছি এ জন্য রাতে তেমন একটা ঘুম হয়নি। পর মোটামুটি বেলা ১০:০০ টার দিকে একজন রোগী এসেছিলেন।

রোগী আসার পর আমি তাড়াতাড়ি ল্যাব খুলেছিলাম। ল্যাবের রুম খোলার পর আমার যে,সকালের দৈনন্দিন কাজ সেগুলো আগে সেরে নিয়েছি। যে রোগী এসেছিল, উনি মূলত ব্লাড দেওয়ার জন্য এসেছিল। কিছুক্ষণ অপেক্ষা করার পর রোগীর ডোনার চলে এসেছিল। পরে রোগী এবং ডোনারের কাছ থেকে ব্লাড কালেকশন করার পর আমার যে,Cross Matching এর কাজ সেগুলো সেরে নিয়েছি।

IMG_20240424_111056.jpg

IMG_20240424_104934.jpg

আলহামদুলিল্লাহ আমি ভালোভাবেই Cross Matching কাজ সম্পন্ন করতে পেরেছি। Cross Matching এর কাজ খুব সাবধানতা অবলম্বন করেই করতে হয়। কারণ একটু যদি ভুল হয়ে যায়, পরে জীবনেও আর এই ভুল কোনদিনও শোধরানো যাবে না। আলহামদুলিল্লাহ ভালো ভাবে কাজ শেষ করে, ডোনারের কাছ থেকে ব্লাড ব্যাগে, ব্লাড সংগ্রহ করেছি।

IMG_20240424_123018.jpg

ব্লাড সংগ্রহ করার পর, যে রোগী ছিল ওনাকে ঠিকমত ব্লাড ব্যাগ লাগিয়ে দিয়েছিলাম। এছাড়াও গতকালকে ডাক্তার না থাকার সত্ত্বেও ল্যাবে অনেকগুলো কাজ হয়েছিল। মোটামুটি দুপুর পর্যন্ত একটানা ল্যাবে কাজ করেছিলাম। দুপুর হয়ে গেলে প্রতিষ্ঠানের মালিক আমাকে সাথে নিয়ে উনাদের বাসায় নিয়ে গিয়েছিল।

ভাইদের বাসায় দিয়ে দুপুরের ভাত খেয়েছিলাম। খাওয়া শেষ করে আবারো ল্যাবে এসে প্রতিদিনের মতোই বিকেল পর্যন্ত শুয়ে রেস্ট করেছি। বিকেল হয়ে গেলে বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছিলাম।

গতকালকে এতো পরিমাণ রোদের তাপমাত্রা ছিল যা বলার মত নয়। সামনের দিনগুলোতে আরো যে, কত তাপমাত্রা হবে আল্লাহ তায়ালা ভালো জানেন। পরে সামনের দোকানে গিয়ে একটি স্পিড কিনে খেয়েছি। পরে মোটামুটি সন্ধ্যা হয়ে গেলে তাড়াতাড়ি ল্যাব বন্ধ করে দিয়েছিলাম।

IMG_20240424_213635.jpg

IMG_20240424_194354.jpg

ল্যাব বন্ধ করে বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। গতকালকে গাড়িতে তেমন একটা তেল ছিল না এজন্য যাওয়ার সময় পেট্রোল পাম্প থেকে তেল নিয়েছি। এর আগে একদিন রাস্তার মাঝখানে তেল শেষ হওয়ার কারণে গাড়ি নিয়ে ঝামেলায় পড়েছিলাম। এজন্য আগে থেকে সতর্কতা মেনেই গাড়িতে তেল নিয়েছি।

পরে বাসার কাছাকাছি গিয়ে আমাদের এলাকার বাজারে গিয়ে বন্ধুদের সাথে কিছুক্ষণ আড্ডা দিয়েছি। পরে সবাই মিলে একসঙ্গে চা খেয়ে বাসায় চলে গিয়েছিলাম।

ধন্যবাদ

Sort:  
 4 months ago 

ভাই আপনাকে ধন্যবাদ দিনের কার্যক্রম আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য। গতরাত আপনি প্রতিষ্ঠানেই কাটিয়েছিলেন। মাঝে মধ্যে এমনটা হয় কাজের চাপ থাকার কারণে। সকালে স্থানীয় হোটেলে নাস্তা করেছিলেন এবং দুপুরে ভাইয়ের বাসায় খেয়েছিলেন। এছাড়াও দিনটি কর্মব্যস্ততায় কাটিয়েছিলেন।

রাতে বাসার উদ্দেশ্যে বাইকে করে রওনা হয়েছিলেন। বন্ধুদের সাথে আড্ডায় মেতেছিলেন। সব মিলিয়ে দিনটি দারুন উপভোগ করেছিলেন। ভালো থাকবেন ভাই। শুভকামনা রইলো।

 4 months ago 

জি ভাই আপনি একদম ঠিক বলেছেন। মাঝে মাঝে কাজের চাপের জন্য প্রতিষ্ঠানেি রাত কাটাতে হয় কিছুই করার থাকে না।
আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ।

Loading...

TEAM 5

Congratulations! Your post has been upvoted through steemcurator08.

Curated by : @sduttaskitchen
 4 months ago 

Thank you so much.

 4 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে উপস্থাপনা করার জন্য।

মেডিকেল সম্পর্কে আমার তেমন কোন ধারণা নাই কেননা আমি ওই লাইনের ছাত্র নই। আপনার আর্টিকেলগুলো মাঝে মাঝে পড়ি এবং মেডিকেলের কিছু তথ্য জানতে পারি যেমন আজকে আপনি উল্লেখ করেছেন Cross Matching কাজ সম্পর্কে আমি তো এই মেশিনে নামই জানতাম না।

 4 months ago 

ভাই Cross Matching কোন মেশিনের নাম নয়। যেকোনো রোগীকে যখন ডোনার ব্লাড দিতে যাবে। ঠিক ব্লাড দেওয়ার আগের মুহূর্তে ডোনারের সাথে রোগীর ব্লাড Matching হয়েছে কিনা সেটা খেয়াল করার জন্য Cross Matching করা হয়।

আপনার মন্তব্য পরে ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33