"STYLE ME WITH (SHAREE)."

in Incredible India2 days ago
IMG_20240914_015427.jpg
"আমার পছন্দের পোষাক- শাড়ি"

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলেই আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

আজ আমি অংশগ্রহণ করতে চলেছি আমাদের কমিউনিটিতে আমার বন্ধু তথা কলিগ, @nsijoro কর্তৃক আয়োজিত সাপ্তাহিক কনটেস্টে।

এখনো পর্যন্ত যারা এই কনটেস্টে অংশগ্রহণ করেননি তাদের জন্য আমি কনটেস্ট লিংকটি আরও একবার শেয়ার করছি, যাতে আপনারা বিষয়বস্তু পড়ে এই কনটেস্টে অংশগ্রহণ করতে পারেন।

সত্যি কথা বলতে, ফ্যাশন সম্পর্কে আমার তেমন বিশেষ কোনো জ্ঞান নেই। বর্তমান সময়ে অনেকেই ফ্যাশন সম্পর্কে আলাদাভাবে পড়াশোনা করে থাকেন, তবে সেই রকম কোনো অভিজ্ঞতা আমার নেই।

তবে ব্যক্তিগতভাবে ফ্যাশন বলতে আমি যেটা বিশ্বাস করি সেটা হল, - "এমন একটি পোশাক পরিধান করা, যেটা পড়ে আমি নিজে স্বাচ্ছন্দ্যবোধ করি। সকলের মাঝে নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারি। সর্বোপরি আমার পোশাকের মাধ্যমে আমার নিজের ব্যক্তিত্ব প্রকাশ পাবে, তেমন পোষাকই আমার কাছে আমার ফ্যাশন।"

IMG_20240914_013740.jpg

আমি কখনোই তেমন পোশাক পরিধান করতে পছন্দ করি না, যেটা পড়ে আমার নিজের আত্মবিশ্বাসে বিন্দুমাত্র ছেদ পরতে পারে। আমি বিশ্বাস করি আমাদের প্রত্যেকের তেমন পোশাকই পরা উচিত, যেটা পড়ে আমরা নিজেকে নিজের মতো করে উপস্থাপন করতে পারি।

এই মুহূর্তে বলে নয়, আমি বরাবর খুবই সাধারণ পোশাক পরতে পছন্দ করি। তাই এই মুহূর্তে আলাদা করে তেমন কোনো আলাদা ফ্যাশন আমি ফলো করি না। আমি বরাবর খুব হালকা রঙের, সুতির পোশাকেই স্বাচ্ছন্দ্যবোধ করি।

বলতে পারেন ছোটবেলা থেকে তেমন পোশাক পড়ে অভ্যস্ত বলে সেটাই হয়তো আমার অভ্যাস হয়ে গেছে। আমার মনে হয় এই ধরনের পোশাকেই আমি সব থেকে বেশি নিজেকে দেখতে পছন্দ করি।

তবে হ্যাঁ বাঙালি হিসেবে শাড়ি আমার খুব পছন্দের একটি পোশাক। বিশেষ দিনগুলোতে শাড়ি পড়তে আমি খুবই পছন্দ করি। তবে রোজকার জীবনযাত্রায় শাড়ি পড়ে সমস্ত জায়গাতে যাওয়া একটু কষ্টকর বলে, সব সময় পছন্দের পোশাক পড়া হয়ে ওঠে না।

আমার ব্যক্তিগতভাবে কোনো পোশাকই অপছন্দের নয়। কারণ যে পোশাক পরতে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি না, হয়তো অন্য অনেকেই সেই পোশাকটি পড়তেই সবথেকে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। তাই কোনো পোশাককেই শুধুমাত্র নিজের গণ্ডিতে দাঁড়িয়ে বিচার করে, খারাপ বলার পক্ষপাতী আমি নই।

তবে ব্যক্তিগতভাব আমি কখনোই ব্যাকলেস পোশাক, সেটা হতে পারে কোনো লং ড্রেস, ব্লাউজ, টপ কোনোটাই পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করব না। তাই কখনোই আমি নিজে সেই পোশাক পরিধান করবো না। সত্যি বলতে এই ব্যাকলেস ড্রেস পরার আপত্তির একটাই কারণ, আমি নিজে সেটা পড়ে স্বাচ্ছন্দ্যবোধ করবো না। তবে অনেকেই যখন এই ধরনের ড্রেস পরে এবং নিজেদেরকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করে, সেটা আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি।

IMG_20240914_012714.jpg

তবে আমি জানি, আমি ততখানি আত্মবিশ্বাসী নই যে, ওই ধরনের পোশাক পড়ে সকলে সামনে নিজেকে উপস্থাপন করতে পারবো। এই কারণেই এই ধরনের পোশাক পড়া থেকে আমি বিরত থাকতেই পছন্দ করি। শুধু ব্যাকলেস নয়, অনেকেই অনেক শর্ট পোশাক পরতেও পছন্দ করেন।তবে ব্যক্তিগতভাবে আমি সেগুলোও পছন্দ করি না, কারণ সেই একই, এই ধরনের পোশাক পড়ে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি না।

আগেই আমি বললাম, শাড়ি আমার সব থেকে পছন্দের পোশাক। বিশেষ কোনো অনুষ্ঠান অর্থাৎ কোনো পুজো বা অনুষ্ঠান বাড়ি, বিভিন্ন জায়গাতেই শাড়ি পড়ে যেতে আমার বেশ ভালো লাগে। তার কারণ একটাই বাঙালি মেয়ে হিসেবে শাড়ি আমাদের জাতীয় পোশাক, তাই যখন শাড়ি পরি তখন নিজের ভিতরেই অন্য ধরনের ভালোলাগা কাজ করে। কোথাও যেন নিজেকে আরো একবার বাঙালি ভেবে গর্ববোধ করি।

শাড়ির এত প্রকারভেদ আছে যে তা বলে শেষ করা যাবে না। তাই শাড়ি পড়ে কখনো ফ্যাশন করা যায় না, এই ধারণা সম্পূর্ণ ভুল। এতো ধরনের শাড়ি পাওয়া যায় যে, প্রতিটা অনুষ্ঠানে ভিন্ন ধরনের শাড়ি পরলে নিজেকে যেন আরও অনেক বেশি সুন্দর করে সাজিয়ে তোলা যায়।

সত্যি কথা বলতে ডিসিপ্লিন এর সাথে পোশাকের যোগাযোগ তো অবশ্যই রয়েছে। ছোটবেলা থেকে আমরা যে পরিবেশে বড় হই, যে ধরনের পারিবারিক শিক্ষা আমরা পেয়ে থাকি, আমাদের পোশাক তার ঐতিহ্য বহন করে। এই কারণে যে কোনো পরিস্থিতিতে পোশাক নির্বাচনের ক্ষেত্রে আমাদের সেগুলো অবশ্যই মাথায় রাখতে হবে।

IMG_20240914_012559.jpg

পারিবারিকভাবে ছোট থেকে এক রকম পরিবেশে বড় হওয়ার পর, যদি আমি একদম বিপরীত ধর্মী পোশাক পরি, তাহলে সেক্ষেত্রে অবশ্যই আমি আমার পারিবারিক শিক্ষার অবমাননা করবো। তাই পোশাক নির্বাচনের ক্ষেত্রে এগুলো আমাদের প্রত্যেকেরই বিবেচনা করা উচিত বলে আমি বিশ্বাস করি।

যাইহোক পোশাক সম্পর্কে আমি আমার ব্যক্তিগত কিছু কথা আপনাদের সাথে শেয়ার করলাম। জানিনা ফ্যাশন সম্পর্কে ঠিক কতখানি তথ্য আপনাদের সাথে শেয়ার করতে পারলাম, তবে হ্যাঁ ফ্যাশন সম্পর্কে এটাই আমার ব্যক্তিগত অভিমত।

আপনাদের কার কি ধরনের ফ্যাশন পছন্দ, সেটা জানার অপেক্ষায় রইলাম। শেষ করার আগে আমি আমার তিনজন বন্ধু @rubina203, @karobiamin71@mou.sumi কে অবশ্যই এই কনটেস্টে অংশগ্রহণ করার আমন্ত্রণ জানাই। আশাকরছি তারা সকলে স্বতঃস্ফূর্তভাবে কনটেস্টে যুক্ত হয়ে, নিজেদের পছন্দ আমাদের সাথে শেয়ার করবেন। সকলে ভালো থাকবেন। শুভরাত্রি।

Sort:  
Loading...
 21 hours ago 

আপনার স্টাইল অসম্ভব সুন্দর, দিদি!
সত্যি বাঙালি নারীদের শাড়িতেই অসম্ভব সুন্দর লাগে।
এপার বাংলা, ওপার বাংলার মহিলাদের এবং নারীদের চেনার সবচেয়ে সহজ উপায় হয় শাড়ি।

একটি কথা না বললেই নয়, পারিবারিক শিক্ষার অবমাননা হয় এমন কাজ থেকে বিরত থাকতে এখন সবাই পারেনা। আমি আপনার এমন মনোভাবকে স্বাগত জানাই যে, আপনি পারিবারিক শিক্ষাকে সর্বদা সম্মান করেন।

আপনার জন্য শুভকামনা রইলো

 19 hours ago 

আপনার মত আমিও মনে করি মেয়েদের শাড়িতেই বেশি সুন্দর লাগে। তবে আপনাকেও শাড়ি পড়ে খুব সুন্দর লাগছে। অবশ্যই দিদি চেষ্টা করব এই কনটেস্টে অংশগ্রহণ করবার জন্য।

 4 hours ago 

একেক মানুষের একেক ধরনের পোশাক পছন্দ, পোশাকের মাধ্যমেই মানুষের ব্যক্তিত্বের প্রকাশ পায়, এবং মানুষের রুচির প্রকাশ পায়, শাড়িতেই নারীকে বেশি সুন্দর দেখা যায়, আপনার পোশাকের ব্যাপারে সচেতনতা খুব ভালো লাগলো, আপনার জন্য শুভকামনা রইল, অসংখ্য ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60181.17
ETH 2419.82
USDT 1.00
SBD 2.44