My weekly report (Moderator)|| 16th March-2023

in Incredible Indialast year (edited)
png_20230315_193244_0000_073256.png

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন,সুস্থ আছেন এবং প্রত্যেকে আজকের দিনটি অনেক সুন্দর ভাবে কাটিয়েছেন।

আজকে আমার রিপোর্টের মাধ্যমে গত সপ্তাহে কমিউনিটির উন্নতির স্বার্থে আমার কার্যাবলী গুলো আপনাদের সকলের সাথে শেয়ার করতে চলেছি। আশা করছি আপনারা সকলেই আমার লেখা রিপোর্টটি মন দিয়ে পড়বেন এবং নিজস্ব মতামত কমেন্ট এর মাধ্যমে আমার সাথে শেয়ার করবেন।

সকলের যৌথ উদ্যোগে করা হ্যাংআউট

আপনারা অনেকেই জানেন ব্যক্তিগত জীবনে কিছু সমস্যার কারণে আমি বেশ কিছুদিন কমিউনিটিতে উপস্থিত থাকতে পারিনি তবে গত সপ্তাহের হ্যাংআউটের দিন থেকে আমি আবার নিয়মিত কমিউনিটিতে কাজ করতে শুরু করেছি।

IMG_20230316_171918.jpg

গত সপ্তাহের হ্যাংআউটে আমি উপস্থিত ছিলাম ঠিকই, তবে শারীরিক অসুস্থতার কারণে কোনো কিছুতেই অংশগ্রহণ করতে পারিনি। তবে @rubina203 আপু ও @mamun123456 ভাইয়ের উপস্থিতি বেশ সক্রিয় ছিল। তারা অনেক সুন্দর সুন্দর গান আমাদেরকে শুনিয়েছিলেন। এছাড়াও রুবীনা আপু একটি কবিতাও শুনিয়েছিলেন।

IMG_20230316_171809.jpg

বেশ কিছুক্ষণ আড্ডা দেওয়ার পর আমাদের এডমিন @sduttaskitchen দিদি আমাদের হ্যাংআউটে যোগদান করেন এবং বেশ কিছু বিষয়ে আমাদের সাথে কথা বলেন। এরপর আমি শারীরিক অসুস্থতার কারণে হ্যাংআউট থেকে বের হয়ে যাই। তারপরেও বেশ কিছুক্ষণ হ্যাংআউট চলেছিল।

কমিউনিটিতে নিজের কার্যাবলী

পরদিন থেকে যথারীতি কমিউনিটির কাজগুলো আমি নিয়মিত করতে শুরু করি। খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি আমাদের কমিউনিটিতে নতুন কিছু ইউজার যুক্ত হয়েছে, যারা এখনো পর্যন্ত খুব ভালো কাজ করছেন। তাদের প্রত্যেককে আমি আমার তরফ থেকে ব্যক্তিগতভাবে অনেক অভিনন্দন জানাই।

IMG_20230316_211054.jpg

তাদের মধ্যে থেকেই দুজন নতুন ইউজার @xhadhin ভাই এবং @yoyopk ভাই এই দুজনের পোস্ট আমি নিয়মিত ভেরিফাই করছি। যেহেতু এরা নতুন তাই এদের পোস্টকে উন্নত করার জন্য, আরো কি কি করা প্রয়োজন, সেইগুলো সম্পর্কে আমি @yoyopk ভাইকে ভয়েসের মাধ্যমে বুঝিয়ে বলেছি এবং আশা করছি তিনি নিজের কাজকে আরো সুন্দরভাবে ফুটিয়ে তুলবেন।

ঐ সময় @happy-mondal দিদি উপস্থিত থাকলেও ডিসকর্ডে কিছু অসুবিধার কারনে তিনি কথা বলতে বা আমাদের শুনতে পারছিলেন না।

এই সপ্তাহ থেকে সকল মডারেটর এবং এডমিন ম্যামের উদ্যোগে আমরা একটা নতুন প্রচেষ্টা শুরু করেছি। কইউনিটির সকল ইউজারদের অ্যাক্টিভিটি বাড়ানোর উদ্দেশ্যে আমাদের এই প্রচেষ্টা।

আমরা সকলে যে সকল ইউজারদের পোস্ট নিয়মিত ভেরিফাই করছি, তারা সকলে প্রতিদিন কমিউনিটিতে পোস্ট করছে কিনা এবং এনগেজমেন্ট বাড়ানোর জন্য অন্যান্য সকলের পোস্ট পড়ে উপযুক্ত কমেন্ট করছে কিনা, এই দিকে আমরা বিশেষ নজর রাখছি।

IMG_20230316_204259.jpg

প্রত্যেক ইউজারের কার্যক্রম গুলো সপ্তাহের শেষে প্রতি রবিবার একটি রিপোর্টের মাধ্যমে আমি প্রকাশ করছি। এই রিপোর্ট প্রকাশের ক্ষেত্রে আমার সহকর্মীরা আমাকে যথেষ্ট সাহায্য করছেন।

তারা প্রত্যেকে নিজেদের টিমের ইউজারদের সকল ইনফরমেশন আমাকে দিচ্ছেন এবং আমি আমার নিজের টিমের সব মেম্বারদের ইনফরমেশন টুলস এর মাধ্যমে বের করে, সেটাকে রিপোর্টের আকারে আপনাদের সামনে তুলে ধরছি। আশা করছি সকলেই সেই রিপোর্টটি পড়েছেন এবং নিজেদের কাজকে আরো উন্নত করার চেষ্টা করছেন।

টিউটোরিয়াল ক্লাসের অভিজ্ঞতা

এই সপ্তাহে টিউটোরিয়াল ক্লাসে উপস্থিত হওয়ার অভিজ্ঞতা এবার আমি আপনাদের সাথে শেয়ার করব।এডমিন ম্যামের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে আমাদের টিউটোরিয়াল ক্লাস দুটি ভাগে ভাগ হয়েছে। লেভেল -1 ও লেভেল- 2।

একদম নতুনদের নিয়ে লেভেল-1 ক্লাস করা হয়েছে,যে ক্লাসটি প্রতি বুধবার দুপুর ভারতীয় সময় তিনটেয় শুরু হয়। কিন্তু দুঃখের বিষয় পারিবারিক অসুবিধার কারণে, আমি এদিন যুক্ত হতে পারিনি।

IMG_20230316_204725.jpg

কিন্তু বুধবার রাতে ভারতীয় সময় 8.30 পুরনোদের নিয়ে যে লেভেল-২ টিউটোরিয়াল ক্লাস অনুষ্ঠিত হয়েছিল,আমি সেটাতে অংশগ্রহণ করেছিলাম। আমাদের ক্লাসটি যথেষ্ট ভালোভাবে সম্পন্ন হয়েছিল। সেখানে যে বিষয়বস্তু গুলোর উপরে মাহির ভাই ক্লাস নিয়েছিলেন, সেগুলি নিয়ে আমরা সকলে মিলেই আলোচনা করেছি এবং নিজেদের মনে যা কিছু প্রশ্ন ছিল সেগুলো দূর করেছি।

তারপর নতুন একজন ইউজারের সঙ্গে কথা বলে তাকে কিছু বিষয় ভালো করে বুঝিয়ে বললাম। যাতে তার কাজটি ভবিষ্যতে আরো সুন্দর হয়। আশা করছি তিনি আমার কথাগুলো ভালোভাবে বুঝতে পেরেছেন এবং সেগুলো নিজের কাজের মধ্যে তিনি ফুটিয়ে তুলবেন এবং নিজের কাজকে উন্নত করবেন।

উপসংহার

এই কমিউনিটিটা শুধু কমিউনিটি নয়,এটি একটি পরিবার। যেখানে আমরা সকলে মিলিতভাবে পরিবারটিকে অনেক সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি এবং আপনারা প্রত্যেকেই নিজেদের জায়গা থেকে সবটুকু চেষ্টা দিয়ে আমাদেরকে সাহায্য করছেন।

এই কারণে আমি এই কমিউনিটি প্রত্যেকটি মেম্বার এর কাছে কৃতজ্ঞ। আমি তাদের সকলকে অনুরোধ করব,এইরকম ভাবেই তারা যেন আমাদের সাথে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে আমরা সকলে মিলে আমাদের এই কমিউনিটিকে অনেক ভালো জায়গায় নিয়ে যেতে পারি।

সকলে ভালো থাকবেন,সুস্থ থাকবেন এবং রিপোর্টের সম্পর্কে আপনাদের মতামত কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। শুভ রাত্রি।

Sort:  

This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 last year 

দিদি আপনি আমাকে ভয়েসে যে সব রুলস বলছিলেন ৷ আমি ঐ সব রুলস মনোযোগ সহকারে শুনেছি এবং নিয়মিত ভাবে চেষ্টা করে যাবো আপনার দেওয়া রুলস গুলো নিয়ম মত মেনে চলা এবং সঠিক ভাবে পোস্ট করা ৷ আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি অনেক সুন্দর ভাবে আমাকে বুঝিয়ে দেওয়ার জন্য ৷

 last year 

অসংখ্য ধন্যবাদ এত ব্যস্ততার মাঝেও, আপনি সাপ্তাহিক রিপোর্টটি আমাদের সাথে তুলে ধরেছেন।

আসলে দিদি আপনি ঠিকই বলেছেন এটা কোন কমিউনিটি নয়, এটা আমরা সবাই মিলে একটা পরিবার। আমাদের প্রত্যেকেরই উচিত পরিবারের প্রত্যেকটা সদস্য যেন, আমরা আমাদের কাজকে সঠিকভাবে মর্যাদা দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি।

আমরা যখন আমাদের কাজকে নিজেদের জীবনের সাথে ঠিকভাবে খাপ খাইয়ে নিতে পারব। তবে কিন্তু আমরা আমাদের কাজে মনোযোগ দিতে পারব। আমরা যখনই সময় পাবো আমাদের কমিউনিটির জন্য কিছু করার চেষ্টা করব। তাহলেই কিন্তু আমরা সবাই মিলেই কমিউনিটিকে সুন্দরভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা সাপ্তাহিক রিপোর্ট আমাদের সাথে তুলে ধরার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 last year 

ধন্যবাদ দিদি। আপনাদের এমন সুন্দর উৎসাহ প্রদানের কারণে নতুন ইউজারদের মনে ভালো কাজ করার জন্য উদ্দীপনা জাগবে।

Loading...
 last year 

অসংখ্য ধন্যবাদ দিদি আপনাকে, সাপ্তাহিক রিপোর্ট আমাদের সামনে উপস্থাপন করার জন্য। আমি টিউটোরিয়াল ক্লাসকে খুব বেশি গুরুত্ব দেই, আমার জানামতে আমি আজ পর্যন্ত টিউটোরিয়াল ক্লাস মিস করিনি।

ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন। খোদা হাফেজ।

Greetings and greetings 🌅
@sampabiswas
I want to welcome you with all my heart. And all the great prayers for you, you said very well, your morals are good
Be happy successfully thank you

Greetings 🌹
@sampabiswas

The courage should be more, the future is with you, be happy, get success and thank you for the work you do for the community,
I want to welcome you from the bottom of my heart. And all great prayers for you.
Be happy successfully thank you

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58447.11
ETH 2624.03
USDT 1.00
SBD 2.45