My weekly report (Moderator)|| 13th April -2023||

in Incredible Indialast year
IMG_20230413_150809.png
Edited by canva

Hello,

Everyone,

আশা করছি আপনারা সকলে ভালো আছেন,সুস্থ আছেন এবং আপনাদের সকলেরই আজকের দিনটি খুব সুন্দর ভাবে কাটছে।

পারিবারিক কারণে অন্যান্য দিনের তুলনায় আজকে সকাল থেকেই আমার দিনটি বেশ ব্যস্ততার মধ্যে দিয়ে কেটেছে। তবুও সমস্ত ব্যস্ততা কাটিয়ে উঠে,এখন আমি আপনাদের সকলের সাথে আমার লেখা পোস্ট শেয়ার করতে চলেছি।

দেখতে দেখতে আরো একটা সপ্তাহ হয়ে গেল, তাই প্রতি সপ্তাহের মতোই আজকেও আমি আবার আমার সাপ্তাহিক রিপোর্ট আপনাদের সাথে শেয়ার করব,যে রিপোর্টের মাধ্যমে মডারেটর হিসেবে কমিউনিটির প্রতি আমার সমস্ত কার্যাবলী আমি আপনাদের সাথে শেয়ার করি।

রিপোর্ট শুরু করার আগে আপনি আমি আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই, আমাদের কমিউনিটির সঙ্গে যুক্ত থাকার জন্য। যেখানে আপনার লেখা পোস্ট এবং অন্যের পোস্ট পড়ে আপনার নিজের করা মন্তব্য আমাদের কমিউনিটিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করছে।

আমি যেহেতু এই কমিউনিটির একদম শুরু থেকেই আমাদের এডমিন ম্যামের সঙ্গে যুক্ত রয়েছি, সেহেতু ম্যামের কাছ থেকে আমি এমন অনেক জিনিস শেখার সুযোগ পেয়েছি,যেগুলো শুধুমাত্র কর্মক্ষেত্রে নয়, ব্যক্তি জীবনেও আমাকে অনেক কিছু বুঝতে সাহায্য করেছে এবং এখনো পর্যন্ত আমি মনে করি আমি এখানকার মডারেটর হলেও, খুবই সাধারণ একজন ইউজার।

যে এখনো পর্যন্ত প্রতিদিন নতুন অনেক কিছু শেখার চেষ্টা করে। ঠিক তেমনি আমাদের কমিউনিটিতে যে সকল নতুন ইউজার আসছে তাদের কোনোরকম কোনো সমস্যা হলে, আমরা আমাদের পক্ষ থেকে সব রকম ভাবে চেষ্টা করছি তাদেরকে সাহায্য করার। বিশেষত এ.আই কন্টেন্ট নিয়ে অনেকের মধ্যে অনেক রকম ধারণা তৈরি হচ্ছে। সেই সম্পর্কে গতকাল আমাদের টিউটোরিয়াল ক্লাসে অ্যাডমিন ম্যাম বেশ কিছু তথ্য শেয়ার করেছেন।

IMG_20230413_155550.jpg
অ্যাডমিন ম্যামের উপস্থিতিতে আমাদের টিউটোরিয়াল ক্লাস

সত্যি কথা বলতে আমরাও অনেক সময় অনেক বিষয় সঠিক ভাবে বুঝে উঠতে পারছি না কিন্তু আমাদের এডমিন ম্যাম থেকে আমরা সেগুলো ক্লিয়ার করে নিয়েছি এবং আমাদের যে সকল ইউজারের মধ্যে কনফিউশন রয়েছে আমরা তাদেরকেও সেগুলো বোঝানোর চেষ্টা করছি। প্রতিনিয়ত যে ছোটখাটো ভুল হচ্ছে সেগুলো আমরা নিজেদের মধ্যে কথা বলে ঠিক করে নিচ্ছি, পাশাপাশি প্রত্যেকের পোস্ট পড়ে আমরা সঠিকভাবে মন্তব্য করছি।আর প্রতিদিন আপনাদের সকলের পোস্ট ভেরিফাই করছি, যাতে আপনার পোস্টে কোনো রকম ভুল না থেকে যায়।

IMG-20220907-WA0007.jpg

আপনারা সকলেই জানেন এই মাসের শুরু থেকে আমাদের কমিউনিটিতে miwcc contest চলছে এবং গত সপ্তাহের উইনারদের নাম জানিয়ে আমি একটি সাপ্তাহিক রিপোর্ট
Mera India Weekly Comments Contest || Weekly Report || 09/04/2023 উপস্থাপন করেছিলাম।কিন্তু গত সপ্তাহে রিপোর্টে আমি উইনারদের প্রাইজ দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়নি কিন্তু পরবর্তীতে আমি তিনজন উইনার কে পুরস্কার হিসেবে স্টিম দিয়েছিলাম।

প্রথম বিজয়ী হলেন @rubina203।প্রথমেই আপনাকে অনেক শুভেচ্ছা জানাই কমিউনিটি শুরুর দিন থেকেই আপনি অনেক ভাল কাজ করছেন এবং কমিউনিটির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন। বিশেষত সকলের পোস্ট পড়ে আপনি শুরু থেকেই অনেক ভালো কমেন্ট করেন, যার কারণে আপনার কমেন্টের মাধ্যমে অনেকেই উৎসাহিত হয় এবং আমি নিজে আপনাকে পুরস্কৃত করতে পেরে সত্যিই অনেক খুশি। কারণ নিষ্ঠার সহিত কাজ করা মানুষগুলিকে আরেকটু উৎসাহিত করতে পারলে সত্যিই ভালো লাগে।

IMG_20230413_155831.jpg
miwcc কনটেস্টের বিজয়ীদের উপহার দেওয়া

গত সপ্তাহের দ্বিতীয় উইনার হলেন @baizid123। যিনি কর্মসূত্রে বর্তমানে মালয়েশিয়াতে থাকেন এবং জীবনের বিভিন্ন ওঠা পড়া নিয়ে অনেক সময় অনেক সুন্দর পোস্ট করেন, যেগুলো পড়তে ব্যক্তিগতভাবে আমি খুবই পছন্দ করি। তিনি শুধুমাত্র নিয়মিত পোস্ট ও মন্তব্য করেন এমনটা নয় তিনিও রুবিনা আপুর মতোই আমাদের প্রত্যেকটি টিউটোরিয়াল ক্লাস এবং হ্যাংআউটেও যুক্ত থাকেন। এটিও কিন্তু একটি প্রশংসনীয় বিষয়। তাই আপনাকে পুরস্কৃত করতে পেরে আমি খুবই খুশি।

আমাদের গত সপ্তাহের তৃতীয় বিজয়ী ছিলেন @yoyopk। খুব বেশিদিন তিনি কমিউনিটি সঙ্গে যুক্ত না থাকলেও কমিউনিটির প্রতি তার একাগ্রতা কিন্তু শুরু থেকেই ছিল এবং এখনো পর্যন্ত তিনি খুব সুন্দরভাবে কমিউনিটিতে কাজ করছেন।নিয়মিত টিউটোরিয়াল ক্লাস ও হ্যাংআউটে যুক্ত থাকছেন, যেটা সত্যিই প্রশংসনীয় এবং আমি আশা করব তিনি এইরকম ভাবে নিজের কাজ আগামীতেও চালিয়ে যাবেন।

IMG_20230413_155435.jpg

আমি আগেও হয়তো অনেকবার বলেছি, উপহার হিসেবে আমরা কি পারছি সেটা বড় কথা নয়,কিন্তু উপহার পাচ্ছি এটাই অনেক আনন্দের। আশা করছি আপনারা প্রত্যেকে নিজেদের কাজ এমনভাবেই করে যাবেন।

IMG-20220907-WA0007.jpg

গত সপ্তাহ থেকে আমাদের এডমিন ম্যাম একটি নতুন রিপোর্ট উপস্থাপন করছেন। আপনারা হয়তো সকলেই সেটা দেখেছেন। আমাদের কমিউনিটিতে hungry-griffin এর সাপোর্ট দেওয়া পোস্ট গুলি দিয়ে তিনি একটি রিপোর্ট উপস্থাপন করছেন। যার মাধ্যমে প্রতিদিন আমাদের যে পোস্টগুলোতে সাপোর্ট করছেন,তিনি সেই গুলোর উল্লেখ করেন এবং সব থেকে যেটা ভালো উদ্যোগ আমাদের এডমিন ম্যাম নিয়েছেন সেটি হচ্ছে, সপ্তাহের একজন সেরা লেখক বা লেখিকাকে hungry-griffin তরফ থেকে একটা সাপোর্ট দেওয়ার উদ্যোগ।

সত্যি কথা বলতে আমরা যারা প্রতিদিন সততার সাথে কাজ করছি,তাদের যদি এইরকম ভাবে উৎসাহিত করা যায়, আমার বিশ্বাস তাতে কাজ করার উদ্যোগ আরও অনেকটা বৃদ্ধি পাবে। তাই আপনাদের সকলের কাছে আমার অনুরোধ থাকবে আপনারা সকলেই নিজেদের দিক থেকে যথাসাধ্য চেষ্টা করবেন, নিজেদের লেখাকে আরো সুন্দর করে তুলতে যাতে, আপনার পোস্টটিও সপ্তাহের সেরা পোস্ট হিসেবে নির্বাচিত হয়।

এই চেষ্টাটা শুধুমাত্র hungry-griffin এর ভোট পাওয়ার জন্য করবেন এমনটা নয়, সপ্তাহের সেরা পোস্ট নির্বাচিত হলে সেই পোস্টটি কিন্তু অনেকেরই চোখে পড়ে এবং সে ক্ষেত্রে আপনার পোস্ট আরো অনেক লোকের কাছে পর্যন্ত পৌঁছায়। এই পোস্টের রিপোর্টের জন্য প্রতিদিন কোন কোন পোস্টগুলো দেয়া হচ্ছে, সেই পোস্টের ডিটেলস গুলো সঠিকভাবে, দিন অনুসারে রাখার দায়িত্ব আমাদের এডমিন ম্যাম আমাকে দিয়েছেন।

IMG_20230413_160201.jpg
তারিখ অনুসারে hungry-griffin এর সাপোর্ট দেওয়া পোস্টের ইউজারদের নামের লিস্ট নিজের হাতে তৈরি করা

আমি আমার দিক থেকে যথাসাধ্য চেষ্টা করছি সেগুলো সঠিকভাবে পালন করতে। আমি প্রতিদিনই নিজের মতো করে সেই ইউজারদের নাম লিখছি, যাদের পোস্ট hungry-griffin এর কাছে পৌঁছাচ্ছে এবং সপ্তাহের শেষে সেটিকে সুন্দরভাবে একটি কাগজের মধ্যে লিখে আমি এডমিন ম্যামকে পাঠাচ্ছি,যাতে তিনি সেগুলো দিয়ে সঠিকভাবে রিপোর্ট উপস্থাপন করতে পারেন। যাতে আপনাদের ও বুঝতে অসুবিধা না হয়।

IMG-20220907-WA0007.jpg

আমি আগেও আপনাদেরকে অনেকবার বলেছি কমিউনিটি একা চলতে পারেনা এবং ইউজার ছাড়া কমিউনিটি একদমই অচল।তাই আপনাদের প্রত্যেকের কাছে অনুরোধ করব, সততার সঙ্গে, সঠিক নিয়ম অনুসরণ করে, কাজ করে যান একটা না একটা সময় নিশ্চয়ই আপনি সফলতা অর্জন করবেন।

আজকের রিপোর্ট আমি এখানেই শেষ করছি। আগামী সপ্তাহে আবার নতুন রিপোর্ট আপনাদের সাথে শেয়ার করবো। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং আপনাদের আজকের দিনটি অনেক ভালো কাটুক এই কামনাই রইল।

IMG-20220907-WA0008.jpg

Sort:  
 last year 

পুরস্কার পাওয়া টা বড় কথা নয় ৷ আমরা একই সাথে এই কমিউনিটিতে কাজ করে এই কমিউনিটির সব ধরনের নিয়ম নীতি মেনে চলবো ৷ যাতে করে এই কমিউনিটিকে আমরা অনেক বড় করে তুলতে পারি ৷

যাই হোক দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

#miwcc

Loading...

Presented a report of the week. A very good post indeed. Lots of information throughout the week is here. You are working very honestly. It really deserves praise. Best wishes and love to you.

 last year 

উপহার কতটা দামি সেটা কোন বিষয় না। উপহার হিসেবে যা পেয়েছি তাতেই সন্তুষ্ট থাকতে হবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা সাপ্তাহিক প্রতিবেদন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমরা সততার সাথে সবাই একই সাথে যদি আমাদের কমেন্টের জন্য এগিয়ে আসি কিছুটা ব্যক্তিগত জীবন থেকে সময় বের করে আমাদের কমিউনিটির জন্য কাজ করি তাহলে অবশ্যই আমাদের কমিউনিটি অনেক উপরে যাবে এই আশা করি।

অসংখ্য ধন্যবাদ দিদি অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

#miwcc

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64233.18
ETH 3491.62
USDT 1.00
SBD 2.54