Incredible India monthly contest March #02|My unforgettable incident of 2022

in Incredible Indialast year (edited)
IMG_20230310_235451.jpg

Hello,

Everyone,

কষ্টের দিনগুলো বড় দীর্ঘ হয়। খারাপ সময় যেন কিছুতেই অতিবাহিত হতে চায় না। বর্তমানে আমিও তেমনি খারাপ সময়ের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছি।

আপনজনকে সারা জীবনের মতো হারানোর কষ্ট অত সহজে ভোলা যায় না। তবে প্রতিটা দিনের সাথে সাথে আমরা সেই কষ্টটির সাথে নিজেদেরকে মানিয়ে নিয়ে বাচঁতে শিখে যাই।আমি যেহেতু সদ্য আমার ঠাকুমাকে হারিয়েছি,তাই আমার খারাপ লাগায় এখনো পর্যন্ত প্রলেপ পড়েনি।

যাইহোক, আজকে আজ এই খারাপ লাগা গুলো নিয়ে কথা বলবো না। আজকে আমি আমাদের কমিউনিটির কনটেস্টে অংশগ্রহণের মাধ্যমে, ফেলে আসা বছরের কিছু সুন্দর মুহুর্তের কথা আপনাদের সাথে শেয়ার করবো।

IMG-20220907-WA0007.jpg

ভুমিকা:-

ঘুরতে ভালোবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া কঠিন হবে। কিন্তু শুধু ভালবাসি বলেই সব মানুষের পক্ষে ঘুরতে যাওয়া সব সময় সম্ভব হয়ে ওঠে না।

আমি নিজেও ঘুরতে খুব পছন্দ করি, কিন্তু হিসেব করে যদি দেখা হয় তাহলে দেখা যাবে,খুব বেশি জায়গায় ঘোরার সুযোগ আমারও হয়ে ওঠেনি। তবে গত বছর নভেম্বর মাসে মামা-মামী ও বোনের সাথে আসামে যাওয়ার সুযোগ হয়েছিল।

কনটেস্ট এর বিষয়বস্তু হিসাবে যেহেতু ২০২২ সালের ভুলতে না পারার মুহূর্তের কথা নির্বাচন করা হয়েছে, সেহেতু এই ঘুরতে যাওয়ার মুহূর্তের আমার কথাই সবথেকে বেশি মনে পড়লো।

কারন আমাদের জীবনে আনন্দের থেকেও দুঃখের মুহুর্ত বেশি,তাই যদি দুঃখের কথা শেয়ার করি তার লিস্ট অনেক বড়ো হবে। কিন্তু আমি স্বল্প সুখের সময়গুলোকেই মনে রাখতে পছন্দ করি, যাতে সেই স্মৃতিগুলো খারাপ সময়ের সঙ্গী হয়।

IMG-20220907-WA0007.jpg

1.What was your most unforgettable incident of 2022?

IMG_20230311_000024.jpg

অনেক বছর বাদে গত বছর বাড়ি থেকে অনেকটা দূরে আসামে ঘুরতে যাওয়ার মুহুর্তগুলো আমার কাছে সত্যিই অনেক দামি, যেগুলো আজীবনের জন্য স্মৃতিতে বন্দী হয়ে আছে, যেগুলো কোনোদিনই ভোলা সম্ভব হবে না।

সেটা বাড়ি থেকে বেড়িয়ে আসাম পর্যন্ত ট্রেন জার্নি হোক, ওখানে বিয়ে বাড়িতে কাটানো মুহুর্ত হোক, চলার পথে দেখা পাহাড় হোক, কিংবা চাম্পা নদীর জলে পা ভেজানো হোক, অথবা কোকরাঝাড়ের চা বাগানে কাটানো সুন্দর বিকাল হোক। সবকিছু সুন্দর ছিলো, যেগুলো মনে পড়লে আজও আনন্দে মনটা ভরে ওঠে।

IMG-20220907-WA0007.jpg

2.What have you learned through that incident?Describe.

জীবনে সব সময় ভালো কিছুর জন্য সঠিক সময়ের বা পরিস্থিতির অপেক্ষা করতে নেই। কারন খারাপ সময় না চাইতেই আমাদের জীবনে চলে আসে, কিন্তু ভালো সময় নিজের তৈরি করতে হয়। অনেক প্রতিকূলতা কাটিয়ে তবেই কিন্তু আমাদের জীবনে ভালো সময় আসে।

আমি যখন সিদ্ধান্ত নিয়েছিলাম মামাদের সাথে আসাম যাবো তখন অনেক সমস্যা এসেছিলো। পারিবারিক দিক থেকে অনেকের আপত্তি ছিলো। কারন মেয়েদের ক্ষেত্রে বিয়ের পর কোথাও ঘুরতে যাওয়ার সময় শশুর বাড়ির কারোর সাথেই যাওয়াটা কেই সকলে নরমাল ভাবে গ্রহণ করতে পারে।

সেখানে আমি আমার মামা, মামির সাথে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। আসলে আমিও অনেক বছর ধরে এটাই ভেবেছি আমি আমার হাজব্যান্ডের সাথেই ঘুরতে যাবো। কিন্তু সেই অপেক্ষা অপেক্ষাতেই কেটেছে। কারন আমার হাজব্যান্ড ঘুরতে যেতে খুব একটা পছন্দ করে না। যদিও বা যায় সেটাও বেশ কয়েকবছর বাদে বাদে।

কিন্তু সময় তো চলতেই থাকে। তাই গতবছর মামারা ঘুরতে যাচ্ছে শুনেই সিদ্ধান্ত নিয়েছিলাম আমিও যাবো। পরিবারের অনেকেই ব্যাপারটা ভালো ভাবে নেননি। কিন্তু শুভ (আমার হাজব্যান্ড) কোনো আপত্তি জানায়নি। যেটা আমাকে একটু বেশি সাহস যুগিয়েছিলো।

আমার নেওয়া ঐ সিদ্ধান্ত থেকে আমি একটি জিনিস শিখেছি, নিজের ভালো লাগাকে গুরুত্ব দিলে অনেকেই অসন্তুষ্ট হবে, কিন্তু সেটা ভেবে নিজের আনন্দ নষ্ট করা ঠিক নয়। কারন সময়ের সাথে সাথে সবকিছু ঠিক হয়ে যাবে। কিন্তু কিছু দিন বাড়িতে কিছু মানুষ আপনার সাথে ভালো ব্যবহার করবে না এটা ভেবে নিজের ভালো লাগা বিসর্জন দেওয়া বোকামি। যেটা আমি বহুবার করেছি।

IMG_20230311_000343.jpg

কিন্তু গত বছর আমি আসামে গিয়ে এতো ভালো মুহুর্ত কাটিয়েছি, যে ঐ সব খারাপ সময়গুলো আজ আর মনে নেই কিন্তু আসামের ঐ সুন্দর মুহুর্ত গুলো আজীবন মনে থেকে যাবে।

IMG-20220907-WA0007.jpg

3.What message would you like to convey to your friends after experiencing the incident?

আমার বন্ধুদের আমি একটাই কথা বলতে চাই, জীবনে আমরা সবাইকে এক সময় একই রকম ভাবে খুশি করতে পারবো না। যদি চেষ্টা করি, তা হয়ে যাবে ব্যর্থ চেষ্টা। আর সেই চেষ্টা করতে গিয়ে নিজেদের ভালো লাগা গুলো চাপা পড়ে যায় মনের গভীরে। অনেক সময় সেগুলো প্রকাশের ভাষাও আমরা খুজে পাইনা।

তাই কখনোই সবাইকে ভালো রাখার চেষ্টা করবেন না। তার থেকে ঢের ভালো আপনি নিজেকে ভালো রাখার দায়িত্ব নিন। তাতে জীবনে যতই খারাপ লাগা থাকুক, সেই মুহুর্তে ভালো লাগার সময় গুলো আপনাকে বাচার রসদ যোগাবে।

IMG-20220907-WA0007.jpg

অনেকদিন বাদে আপনাদের সাথে নিজের লেখা শেয়ার করলাম,আপনাদের কেমন লাগলো কমেন্টের মাধ্যমে জানাবেন।

এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আমি আমন্ত্রণ জানাই আমার বন্ধু @mankoo @xkool24@luimer79 কে। আশা করছি আপনারা এই কনটেস্টে অংশগ্রহণ করে আপনাদের 2022 সালের অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করবেন।

সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন। শুভ রাত্রি।

Sort:  
Loading...
 last year 

Thank you friend for the mention here. I wish to join the contest if time permits.
Best of luck

 last year 
  • সেটা বাড়ি থেকে বেড়িয়ে আসাম পর্যন্ত ট্রেন জার্নি হোক, ওখানে বিয়ে বাড়িতে কাটানো মুহুর্ত হোক, চলার পথে দেখা পাহাড় হোক, কিংবা চাম্পা নদীর জলে পা ভেজানো হোক, অথবা কোকরাঝাড়ের চা বাগানে কাটানো সুন্দর বিকাল হোক। সবকিছু সুন্দর ছিলো, যেগুলো মনে পড়লে আজও আনন্দে মনটা ভরে ওঠে।

  • স্মৃতির মধ্যে হারিয়ে গেলে মানুষ এত সুন্দর করে লিখতে পারে। তখনকার সময়গুলোকে একদম সহজ ভাবে ফুটিয়ে তুলতে পারে। কয়েকটি মুহুর্ত এই লেখাটাতে উল্লেখ করেছেন, তা সত্যিই মনে থাকার মতই।

  • আমার বন্ধুদের আমি একটাই কথা বলতে চাই, জীবনে আমরা সবাইকে এক সময় একই রকম ভাবে খুশি করতে পারবো না। যদি চেষ্টা করি, তা হয়ে যাবে ব্যর্থ চেষ্টা। আর সেই চেষ্টা করতে গিয়ে নিজেদের ভালো লাগা গুলো চাপা পড়ে যায় মনের গভীরে। অনেক সময় সেগুলো প্রকাশের ভাষাও আমরা খুজে পাইনা

  • সুন্দর একটা আমাদের জন্য মেসেজ দিয়েছেন দিদি, সব মানুষের আশা-আকাঙ্ক্ষা, ইচ্ছে বা অনিচ্ছা এক রকম নয়, তাই সকলের চাওয়া পাওয়াও একসাথে পুরন করাও সম্ভব নয়। তাই কিছু কিছু সময় তাদের কথা চাপা দিয়ে নিজের ইচ্ছে কেও প্রাধান্য দিয়ে নিজেকে সেই কাঙ্খিত ইচ্ছে পোষন করার জোরালো ভাবে করা উচিত।

  • অনেক ভালো লাগলো দিদি, আপনার অবিস্মরণীয় দিন টি জানতে পেরে। ভালো থাকবেন সুস্থ থাকবেন। টাটা

 last year 

সত্যিই আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে এতো ভালো ভাবে আমার লেখা পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

¡Congratulations! This post has been upvoted through -steemcurator06.
We support quality posts, and good comments anywhere, with any tags.

PicsArt_03-04-10.27.16.jpg
Curated by :@damithudaya

 last year 

Thank you @damithudaya and team 03 for supporting my post. Have a good day.

 last year 

কিন্তু সময় তো চলতেই থাকে। তাই গতবছর মামারা ঘুরতে যাচ্ছে শুনেই সিদ্ধান্ত নিয়েছিলাম আমিও যাবো। পরিবারের অনেকেই ব্যাপারটা ভালো ভাবে নেননি। কিন্তু শুভ (আমার হাজব্যান্ড) কোনো আপত্তি জানায়নি। যেটা আমাকে একটু বেশি সাহস যুগিয়েছিলো।

  • দিদি আপনার পোষ্টের এই জায়গাটা আমি তুলে নিলাম। আসলে মেয়েদের বিয়ের পরে অনেক স্বাধীনতা মেয়েরা হারিয়ে ফেলে, কিন্তু আমার কাছে খুবই ভালো লেগেছে, যে দাদা আপনাকে সাপোর্ট করেছে, যার কারণে আপনি একটু সাহস পেয়েছেন।

আমার বন্ধুদের আমি একটাই কথা বলতে চাই, জীবনে আমরা সবাইকে এক সময় একই রকম ভাবে খুশি করতে পারবো না। যদি চেষ্টা করি, তা হয়ে যাবে ব্যর্থ চেষ্টা। আর সেই চেষ্টা করতে গিয়ে নিজেদের ভালো লাগা গুলো চাপা পড়ে যায় মনের গভীরে। অনেক সময় সেগুলো প্রকাশের ভাষাও আমরা খুজে পাইনা।

আসলে দিদি আমি সব সময় চেষ্টা করি সবাইকে ভালো রাখার। সবাইকে নিয়ে ভালো থাকার। কিন্তু সবাই দিনশেষে ভুলে যায় আমারও একটা মন আছে। আপনি ঠিকই বলেছেন, সবাইকে ভালো রাখার চেষ্টায় আমি সব সময় ব্যর্থ হয়েছি। আজকে আপনার পোস্ট পড়ে আমি বুঝতে পারলাম।সবাইকে ভালো রাখা থেকে যদি আমি বিরত থেকে, নিজেকে ভালো রাখার একটু চেষ্টা করতাম, তাহলে হয়তো আমার জীবনটা অনেক সুন্দর হতো।

যাক দিদি আপনার জীবনের, এই অবিস্মরণীয় ঘটনাটা আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুবই ভালো লাগলো আপনার ঘটনাটি পড়ে, এবং আপনার পোস্ট পড়ে আমি অনেক কিছু শিখতে পারলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য, অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ, আমার জন্য দোয়া করবেন দিদি।

 last year 

আসলেই দিদি বিয়ের পর মেয়েদের স্বাধীনতা শেষ হয়ে যায়। সত্যি সেদিন হাজব্যান্ড পাশে থাকায় অনেকটা সাহস পেয়েছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43