Better life with steem || The Diary Game || 7th December

in Incredible India6 months ago
IMG_20231208_003635.jpg
"আমার বৃষ্টি মুখর সারা দিনের গল্প"

Hello,

Everyone,

কেমন আছেন আপনারা সকলে?
আশা করছি প্রত্যেকে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো কেটেছে।

বেশ কিছুটা মন খারাপ নিয়ে আজকের পোস্ট লিখতে বসলাম। সত্যি বলতে লিখতে এতটুকুও ইচ্ছে করছিল না। কিন্তু কমিউনিটির ইউজার হিসেবে এটা আমার প্রতিদিনকার একটা দায়িত্ব।

তাই মন খারাপকে উপেক্ষা করেই, আজকের পোস্ট লিখতে বসলাম। চলুন আজকের দিনটা সকাল থেকে কিভাবে শুরু হয়েছিল, আর সারাটা দিন কিভাবে কাটল, সেই গল্প আপনাদের সাথে শেয়ার করি, -

"আমার সকালবেলা"

প্রতিদিনকার মতো সেই ৭.৩০ মিনিটে ফোনের অ্যালার্মের শব্দে ঘুম ভাঙলো। গতকাল রাত থেকেই হালকা বৃষ্টি শুরু হয়েছিল, ঘুম ভাঙ্গার পরে বুঝলাম তখনও বৃষ্টি পড়ছে, বুঝলাম সারা রাতই টুপটাপ বৃষ্টি হয়েছে।

IMG_20231208_002241.jpg

ঘরের দরজা খুলে ছাদের দিকে তাকাতেই মনে একটাই প্রশ্ন জাগলো, এখন কি কাল চলছে?
কারণ যখন বর্ষাকাল ছিলো, তখন বৃষ্টি ছিল না। আর এখন শীতকাল অথচ বৃষ্টি দেখে মনে হচ্ছে যেন বর্ষাকাল চলছে। যাইহোক প্রতিদিনের মতন ফ্রেশ হয়ে নিচে এসে প্রথমে রুটি করে নিলাম। তারপর চা করে শুভকে ডাকতে এলাম।

IMG_20231208_002312.jpg

অফিসে যাবে কিনা এই প্রশ্নটা অন্তত ৪ থেকে ৫ বার করেছি, কারণ আগের দিন ডাক্তারের কাছে নাম লিখিয়ে এসে অফিসে যায়নি। ভাবলাম যদি একবার বলে আজও যাবে না, তখনই আমি আবার শুয়ে পরবো। কিন্তু আমার কপাল এত সুখ সইবে কি করে!
তাই যখন শুনলাম অফিসে যেতেই হবে, সোজা নিচে গিয়ে রান্না বসিয়ে দিলাম।

ব্রেকফাস্ট করে অফিস যাওয়ার জন্য রেডি হয়েছে, তখনই বৃষ্টির পরিমাণ বেড়ে গেলো। দিন কুড়ি আগেই রেইনকোটটা ভালো করে রোদ্রের শুকিয়ে, ভাঁজ করে তুলে রেখেছিলাম, আবার সামনের বছর বর্ষাকালে লাগবে এটা ভেবেই। বুঝতে পারিনি শীতকালেই আবার বর্ষাকাল চলে আসবে। প্রথমে ভেবেছিলাম বৃষ্টি কমে যাবে, কিন্তু না কমার ফলে আবার আলমারি থেকে রেইনকোট বের করলাম, তারপর শুভ অফিসে বেরোলো।

IMG_20231208_003558.jpg

শাশুড়ি মা চা, তাই বললাম আমাকে এক কাপ চা দেয়ার জন্য। ফ্রিজে পাউরুটি রাখা ছিলো, সেটি সেঁকে নিয়ে চা দিয়ে খেয়ে নিলাম ব্রেকফাস্ট হিসেবে। কারণ আজ আর অন্য কিছু খেতে ইচ্ছা করছিল না।

বাইরে তখনও অনবরত বৃষ্টি হচ্ছিলো। আবহাওয়াটা এতো সুন্দর ছিলো যে, ইচ্ছে করছিল আবার শুয়ে পড়ি, কিন্তু কমিউনিটির কাজগুলো করতেই হতো। তাই ঘরের কাজগুলো মোটামুটি সেড়ে নিয়ে কাজ শুরু করলাম।

"আমার দুপুরবেলা"

IMG_20231208_003430.jpg

ইতিমধ্যে পাশের বাড়ি থেকে একজন মামা তার গাছের পেঁপে নিয়ে এলেন। গাছ পাঁকা পেঁপে তাই উনি আমাদের বাড়িতে একটা দিয়ে গেলেন। যদিও আমি পেঁপে পছন্দ করি না। তবে সকলে বললো, বেশ মিষ্টি ছিলো।

বৃষ্টি মাথায় করেই তিনি পেঁপে দিতে এলেন আমাদের বাড়ি। তাই ওনাকে এক কাপ চা করে দিলাম। তারপর কিছুক্ষণ গল্প করে, তিনি বাড়ির উদ্দেশ্যে রওনা হলেন। ততক্ষণ ঘড়ির কাঁটায় প্রায় দুপুর ১টা বাজে।

যেহেতু আজ বৃহস্পতিবার, তাই পুজো করতে একটু বেশি সময় লাগে, এটা ভেবেই আমি তখন আর কমিউনিটির কাজ করলাম না, সোজা স্নান করতে চলে গেলাম। স্নান সেরে পুজো দিতে বসলাম।

IMG_20231208_004444.jpg

বৃহস্পতিবার যেহেতু লক্ষ্মীবার। তাই পাঁচালী পড়ার একটা বিষয় থাকে, এই কারণে পূজা দিতে একটু বেশি সময় লাগে। পুজো দেওয়া শেষ করে, পিকলুকে লাঞ্চ দিলাম। শশুর মশাইকে অবশ্য আগেই শাশুড়ি মা লাঞ্চ দিয়ে দিয়েছিলেন।

এরপর আমি ও শাশুড়ি মা দুজনে লাঞ্চ শেষ করি। আজকে বাইরের বৃষ্টি দেখে ইচ্ছা করছিল খিচুড়ি খেতে, কিন্তু সকালেই ভাত রান্না করা হয়ে গিয়েছিল বলে, খিচুড়ি করা সম্ভব হয়নি। খাওয়া-দাওয়া শেষ করে সকলেই বিশ্রাম নিলো এবং আমি কমিউনিটির কাজ নিয়ে বসলাম।

"আমার সন্ধ্যা বেলা"

সন্ধ্যার দিকে কমিউনিটির কাজের ব্যস্ততা একটু বেশি থাকে। একটু বাদে শুভ অফিস থেকে এলো। ওকে এক কাপ কফি করে দিলাম। ও ঘড়ির ব্যাটারি শেষ হয়ে গিয়েছিল বলে সেটা কিনতে দোকানে যাচ্ছিল, আমি বললাম আমার জন্য একটা চিপস নিয়ে আসতে।

IMG_20231208_002353.jpg
IMG_20231208_002411.jpg

কারণ আমার আজ চিপস খেতে ইচ্ছে করছিল। তাই আসার সময় আমার ফেভারিট চিপসটা নিয়ে এসেছিল, ইদানিং চিপসটা এই আমার খেতে বেশ ভালো লাগে।চিপস খেতে খেতে কমিউনিটির কাজ কিছুটা এগিয়ে নিয়ে, আমি আমার টিম মেম্বারদের সাথে টুর্নামেন্ট বিষয়ক বেশ কিছু গুরুত্বপূর্ণ কথা বলেছিলাম। ঠিক এর কিছুক্ষণ বাদেই এমন একটা ঘটনা ঘটলো, যেটা একদমই আশা করিনি।

"আমার রাত্রি বেলা"

সেই সব বিষয় নিয়ে ডিসকর্ডে ইউজার এবং মডারেটরদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তা হলো। ততক্ষণে ফোনের চার্জও ফুরিয়ে এসেছে এবং আমার রুটি করার সময় হয়ে গিয়েছিল। এই কারণে ফোনটি চার্জে বসিয়ে আমি রুটি করতে গিয়েছিলাম।

এরপর পিকলুকে ডিনার করিয়ে দিলাম। আমার আর কিছু খেতে ইচ্ছা করছিল না, সেই কারণে আমি রাতে আর কিছুই খাইনি। বাকি সকলের ডিনার হয়ে গেলে, আমি এক প্যাকেট বিস্কুট নিয়ে রুমে চলে এসেছি।যদি খেতে ইচ্ছে করে তাহলে শোয়ার আগে খেয়ে নেবো। এইভাবে দিনটা কেটেছে।

যাইহোক কালকে আবার নতুন দিন। আশা করছি কালকের দিনটা নতুন ভাবে শুরু করব এবং সমস্ত মন খারাপ কাটিয়ে উঠে, আবার স্বাভাবিক জীবন শুরু হবে। আপনাদের সকলের আগামী দিনগুলো ভালো কাটুক, এই প্রার্থনা রইলো। ভালো থাকবেন। শুভরাত্রি।

Sort:  
 6 months ago 

তিন থেকে চার দিন যে আবহাওয়া শুরু হয়েছে প্রায় সব জায়গাতেই বৃষ্টি হচ্ছে আজ সারাদিন বৃষ্টি হয়েছে আমাদের এখানে ও।

আজ আপনার অ্যালার্মের শব্দে ঘুম ভেঙেছে জানালার পাশে গিয়ে দেখলেন অঝোরে বৃষ্টি নামছে এবং আপনার মনে প্রশ্ন উঠল এখন কি কাল? বর্ষাকাল নাকি শীতকাল এমন প্রশ্ন আমার মনে হয় দিদি কারণ, কেননা আবহাওয়া চেঞ্জ হচ্ছে যখন বৃষ্টি হওয়ার কথা বৃষ্টির কোন নাম নেই আর যখন বৃষ্টি না হওয়ার কথা তখন শুধু নেমেই থাকে।

কি আর করা, বৃষ্টির মধ্যেও কোন কাজ থেমে থাকেনা বিশেষ করে গৃহিণীদের, ঠিক যেমন আপনি উঠে রুটি করলেন ভেবেছিলেন আজ যেহেতু একটু বৃষ্টি রান্নার কাছ থেকে কিছু সময় বিরতি নেওয়ার জন্য তবে দাদা বাবু অফিসে যাওয়ার কারণে সেটাও করতে হলো,

আমি মাঝেমধ্যে যখন দেখি বৃষ্টি হয়েছে কি বা অন্য কোন কিছু তখন পরিবারের সদস্যদের কাছে আগে জিজ্ঞাসা করি বাহিরে কি আর যাওয়া হবে, নাকি বাহির থেকে খাওয়া হবে ,,এতে করে নিজে একবেলা রান্না থেকে বিরতি পাওয়া সম্ভব হয়, তবে মাঝেমধ্যেই ধারণা উল্টে যায়। আর বাধ্য হয়ে রান্নাঘরে যেতেই হয়।

যাইহোক, এর পরে আপনি রান্না শেষ করে কামিউনিটি কিছু কাজ করলেন, এবং বিকেলে আপনার পছন্দের চিপস খেয়েছেন বৃষ্টির দিনে চিপস খেতে বেশ ভালোই লাগে। পোস্টটি পরে বেশ ভালো লাগলো ভালো থাকুন সুস্থ থাকুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

TEAM 4

Congratulations! This post has been voted through steemcurator07. We support quality posts and comments!
Curated by : @enamul17


 6 months ago 

Thank you

Loading...

আসলে এখন পরিবেশের আবহাওয়া বোঝা খুবই কষ্টসাধ্য। শীতকালে বৃষ্টি এবং বর্ষাকালে অনেক বৃষ্টিতে যেন ছেয়ে গেছে পুরো পৃথিবীটা।

তবে অসুস্থতার দোহাই দিয়ে গতকাল অফিসে না গেলেও আপনাকে আজকে অফিসে যেতে হয়েছিল এবং এর জন্য আপনি সত্যি অনেক বিরক্ত বোধ করছিলেন বৃষ্টির ভিতর।

তবে আপনি যে চিপস খেতে ভালোবাসেন আমার মত এটা জেনে বেশ ভালো লাগলো।

সন্ধ্যায় কমিউনিটিতে সময় দিয়েছিলেন এবং এভাবে আপনি আপনার চমৎকার দিন পার করলেন। চমৎকার দিনলিপি আমাদের মাঝে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ।

TEAM 4

Congratulations! This post has been voted through steemcurator07. We support quality posts and comments!
Curated by : @enamul17


 6 months ago 

গত ২ দিনের আবহাওয়া দেখে মনে হল এ যেন বর্ষাকাল আবার ফেরত এসেছে। দুদিনে টানা বৃষ্টি হয়েছে বিরতিহীন ভাবে। স্বাভাবিক কাজকর্মগুলো করা যাচ্ছিল না। আবার এমন বৃষ্টি সাথে এসেছে হালকা শীত নিয়ে ।তাই খিচুড়ি খাওয়ার মন্ তো সবার ই করছিল। আমিও গতকাল খিচুড়ি করেছিলাম। কিন্তু আপনি সকালে ভাত রান্না করে ফেলার কারণে খিচুড়িটি করতে পারেননি।

সকাল থেকে দিনের সবগুলো কাজে জলদি জলদি সম্পন্ন করার চেষ্টা করছিলেন।হঠাৎ করে সন্ধ্যার পরে দেখলেন আপনার মোবাইলের চার্জ ফুরিয়ে গেছে। এটি আপনি আশা করেননি। এরপরেও মোবাইল চার্জে দিয়ে আপনি সংসারের কাজ করতে লাগলেন এবং ডিসকর্ডেও আপনার কিছু কাজ ছিল। সেগুলো শেষ করলেন।পরবর্তী দিনের অপেক্ষায় আপনি সমস্ত কাজ গুছিয়ে রাখলেন।সব মিলিয়ে আপনি খুব ব্যস্ত একটি দিন পার করেছেন।

সারাদিনের কর্মকাণ্ড আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। বিশেষ করে বৃষ্টির সময় খিচুড়ি খাওয়ার মজায় আলাদা। আমাদের এখানেও কালকে সারাদিন বৃষ্টি হয়েছে। আমরা রাতে বন্ধুরা মিলে খিচুড়ি খেয়ে ছিলাম।

 6 months ago 

বেশ কিছুটা মন খারাপ নিয়ে আজকের পোস্ট লিখতে বসলাম। আমারও আর ওয়েব সিরিজ দেখতে ইচ্ছে করেনি গতকাল। তাও রাতে কিছু গান শুনে মনটা একটু ভালো হয়েছিলো।

যাই হোক নতুন দিন নতুন ভাবে শুরু করতে হবে। গাছের পাকা পেঁপের স্বাদই আলাদা হয়। আমাদের বাংলায় এতো পেঁপে গাছ আছে কিন্তু বাজারে কি সব শুকনো পাকা পেঁপে বিক্রি হয়। একদমই পানসে খেতে। আপনি এবং আপনার পরিবারের সকলে ভালো থাকুন এই প্রার্থনা করি।

 6 months ago 

আপনি সত্যি বলেছেন, এখনকার বৃষ্টি হলো অনাকাঙ্ক্ষিত বৃষ্টি ।এই বৃষ্টিটা আসলে আমরা কেউ চাচ্ছি না ।পৃথিবী তার নিয়ম পাল্টে দিচ্ছে মনে হচ্ছে ।

এই বৃষ্টির জন্য হালকা হালকা ঠান্ডা পড়া শুরু করছে কিন্তু কি হবে আমাদের প্রতিদিনের দিনের কাজ চালিয়ে যেতে হবে ।
আপনার মন খারাপ থাকা সত্ত্বেও আপনি এই কমিউনিটির ইউজার হিসেবে আবার নিজেকে স্বাভাবিক করে নিয়েছেন ।যিনি সকল পরিস্থিতি থেকে নিজেকে সামলাতে পারে তিনি হলেন সত্যিকারের বুদ্ধিমতী ।
বাংলাদেশেও বৃষ্টি হচ্ছে কিছুদিন ধরে ।আজও সূর্যের আলো দেখা পায়নি আমরা। আসলে মেয়েদের মন খারাপ হলেও সবকিছু সামলে নিতে হয় ।
আশা করি আপনার মন ভাল হয়ে যাবে। আপনার জন্য রইল শুভকামনা ।

 6 months ago 

কখনো কখনো মনে হয় মেয়ে হয়ে জন্মানোটা আর্শীবাদ, আবার কখনো কখনো মনে হয় এটা অভিশাপ। উল্টো দিকে ছেলেদেরও নিশ্চয়ই এমনটাই মনে হয়। তবে হ্যাঁ বেশিরভাগ মেয়েরা সময় ও পরিস্থিতি অনুসারে নিজেদের মানিয়ে নিতে শিখে যায়। তাই মন খারাপে ও প্রাণ খুলে হাসতে পারে। আর আনন্দে অঝোরে কাঁদতে পারে। ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

আপনার দিন লিপি টি পড়ে জানতে পারলাম আপনাদের ওখানেও বৃস্টি হচ্ছে। নিন্মচাপের কারনে আবহাওয়ার এই বৈরী অবস্থা। আসলেই আমিও আপনার মতো ভাবতে ছিলাম।এখন তো শীত কাল তবে ধরন তো দেখছি বর্ষা কালের মতো। আর দাদার অফিস আছে তাই একটু শুয়েও শান্তি পেলেন না। কিচেনে অনেকটা বাধ্য হয়েই যেতে হলো আপনাকে।আর সকালের নাস্তা শেষে পাশের বাড়ি থেকে পেঁপে নিয়ে এসেছে আপনার এক‌ মামা তাও আবার বৃষ্টিকে উপেক্ষা করে ই।কী পরিমাণে দরদ দেখেন।ইস আপনি পেঁপে পছন্দ করেন না।আর এদিকে আমার জিভের জল টলমল। কমিউনিটির কাজ তো আছেই।সব মিলিয়ে মোটামুটি ভালো ই কাটলো আপনার দিন টি। ধন্যবাদ আপনাকে। আপনার দিন লিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66269.64
ETH 3568.77
USDT 1.00
SBD 3.06