Better Life with Steem|| The Diary Game||19 January 2024||

in Incredible India9 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "
Picsart_24-01-20_02-30-09-728.jpg

Editing by PicsArt

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের সকল কার্যক্রম গুলো।

🌺 সকাল বেলা 🌺
IMG_20240119_120930-01.jpeg

আজকে সকাল বেলা আমাকে আমার মা ঘুম থেকে উঠিয়ে দিল।আমি উঠে ফ্রেশ হয়ে মায়ের বলা কিছু বাজার করতে চলে গেলাম।আমি বাসা থেকে বের হয়ে প্রথমে আলম মামার দোকানে গেলাম কারণ আমার একটা বন্ধু ফোন দিয়ে যেতে বলছে।আমি সেখানে গিয়ে বন্ধুর সাথে দেখা করলাম আর বন্ধুর সাথে চা আর বিস্কুট খেলাম।এর পরে আমি আমার বন্ধুকে বিদায় দিয়ে দিলাম আর বললাম বিকাল বেলা দেখা হবে ‌।

আমি বাজার এর ভিতরে এসে একটা সবজির দোকান থেকে একটা ফুল কপি আর আদা কেজি টমেটো কিনে নিলাম। ফুল কপি টার দাম আসছিল ৫৫ টাকা আর দোকান দার কাকা আমাকে ৪৫ টাকার টমেটো মিলে দিয়ে বললো ১০০ টাকা হয়েছে আমি টাকা দিয়ে সামনে গেলাম।

IMG_20240119_122427-01.jpeg

আমাদের বাসার পাশে একটা মুদির দোকান আছে আমি তাই বাজার এর ভিতর থেকে আর কিছু না কিনে রিকশা করে সেখানে চলে আসলাম। দোকানে এসে আমি ২ লিটার তেল,২৫০ গ্ৰাম হলুদ এর গুঁড়া ২৫০ গ্ৰাম মরিচ এর গুঁড়া,এক পেকেট জিরার গুঁড়া,আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি নিলাম আর এই সব মিলিয়ে মোট মূল্য এসে দাঁড়ায় ৭৯০ টাকা আমি টাকা দিয়ে বাসায় চলে গেলাম।

IMG_20240119_124156-01.jpeg

বাসায় এসে মায়ের কাছে সব দিলাম আর বললাম সবকিছু দেখে বল ঠিক আছে কিনা মা আমাকে দেখা হয়ে গেলে বললো সব ঠিক আছে।আমি এর পরে টেবিল এর উপরে দেখলাম বরই রাখা আমি মাকে জিজ্ঞেস করলাম এই গুলো কোন সময় আনছো মা আমাকে বললো মাএ নিচ থেকে কিনে আনছি।আমি বললাম কত দিয়ে এনেছো মা আমাকে বললো ৬০ টাকা নিছে আমি তার পরে হাতে করে কয়েকটি বরই নিয়ে ধুয়ে খেয়ে ছিলাম। আমার কাছে তেমন বেশি ভালো লাগেনি অনেক কস ছিল।

🌺দুপুর বেলা + বিকাল বেলা 🌺
IMG_20240119_124238-01.jpeg

১২ টার দিকে আমি গোসল করার চিন্তা করি আর পানি গরম করার জন্য দিলাম। পানি বসিয়ে দিয়ে আমি ৫ মিনিট এর মতো ফোন দেখলাম আর পানি হয়ে গেলে আমি গোসল করতে চলে গেলাম।আর আজকে শুক্রবার ছিল তাই আমি তাড়াতাড়ি করে রেডি হলাম আর মসজিদে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়ে পরলাম।

IMG_20240119_131736-01.jpeg

মসজিদের সামনে গিয়ে দেখি একটা লোক ইলিশ মাছ নিয়ে বসছে বিক্রি করবে বলে।আমি দাঁড়িয়ে দেখলাম লোকজন ভিড় করে দামাদামি করছে।আমি তার পরে মসজিদের ভিতরে গিয়ে বসলাম আর হুজুরের আলোচনা শুনলাম। নামাজ সম্পূর্ণ আদায় করে আমি বাসায় চলে আসলাম।

IMG_20240119_142258-01.jpeg

বাসায় এসে আমি আমার মাকে বললাম আমাকে খাবার খেতে দেও।মা আমাকে বললো আমি নামাজ টা পড়ে নি তার পরে খাবো।আমি তার পরে বসে বসে ফোন দেখতে থাকলাম। মায়ের নামাজ আদায় করা হলে আমাকে ডাক দিল আর আমি গিয়ে সবাই একসাথে বসে খাবার খেয়ে নিলাম।আর সবাই বলে ভুল হবে কারণ আমরা বাসায় মানুষ এখন আমি আমার মা আর ছোট বোন। খাওয়া দাওয়া করে আমি একটু বিশ্রাম নিলাম। বিকাল বেলা আমি আর বাসা থেকে বের হয়নি।

🌺 সন্ধ্যা বেলা + রাতের বেলা 🌺
IMG_20240118_212718-01.jpeg

সন্ধ্যা বেলা আমি বাসায় বসে মুড়ি আর চানাচুর খেয়েছিলাম। আমি মুড়ি মাখিয়ে মা আর ছোট বোন কে আগেই দিয়ে তার পরে আমি খেয়ে ছিলাম বাকি গুলো।মা তার পরে চা বানিয়ে নিয়ে আসছিল আমি চা খেয়ে নিলাম আর তার পরে বাসা থেকে বের হলাম।

IMG_20240118_204904-01.jpeg

বাসা থেকে বের হয়ে আমি চলে গেলাম ব্যাডমিন্টন খেলার জন্য। খেলা শুরু করেছিলাম ৭ টার দিকে আর শেষ করে ছিলাম ১০ টার দিকে আমি এর পরে বাসায় আসলাম আর রাতের খাবার খেয়ে নিলাম।আর তার পরে শুয়ে শুয়ে পোস্ট টি লেখা শুরু করলাম।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
Loading...
 9 months ago 

মায়ের কথা মতন বাজারে গেলেন তারপর আগে বন্ধুর সাথে দেখা করে চা বিস্কুট খেয়ে নিলেন তারপর বাসায় প্রয়োজনীয় জিনিসগুলো কিনে বাসায় নিয়ে আসলেন। আসলে গরম পানি দিয়ে গোসল না করাটাই ভালো শীতে মানুষ এমনিতেই অনেক কম গোসল করে তারপর যদি গরম পানি দিয়ে করে এতে শরীর অনেক ক্ষতি হয়। গরম পানি দিয়ে গোসল করে যতক্ষণ পর্যন্ত গরম পানি শরীরে ডালে ততক্ষণই ভালো লাগে তারপর আবার অনেক শীত লাগে।
সন্ধ্যা বেলা চানাচুর মুড়ি মাখানো এবং চা খেয়ে ব্যাডমিন্টন খেলতে গেলেন। শীতের সময় ব্যাডমিন্টা খেলে শরীর থেকে একটা গরম গরম ভাব হয় খুব ভালো লাগে এটা।
থ্যাংক ইউ আপনার সারাদিনে ডাইরি গেম খুব সুন্দর ভাবে উপস্থাপনা করলেন।

আমি বাসা থেকে বের হলে বন্ধুদের সাথে একটু দেখা না করে পারি না।আর গরম পানি দিয়ে গোসল করলে শরীর অনেক ক্ষতি হয় তা আমি জানি কিন্তু অনেক বেশি শীতের জন্য আমি গরম পানি ছাড়া গোসল করতে পারিনা। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আসলে যে বয়সে যেটা করা উচিত সেটাই করেন আপনি। এখন তো আপনার চারপাশে আপনার বন্ধুরাই জুড়ে আছে ওদের সাথে দেখা না করলে সত্যিই খুব ভালো লাগে না। তার প্রতিনিয়ত আপনার বন্ধুদের সাথে সকালের সন্ধ্যা বেলা দেখা করেন। অনেক সময় অনেক শীত পরে ওই সময় তো অনেক লোক গোসলই করে না তবুও আপনি গরম পানি দিয়ে গোসল করার চেষ্টা করেন। থ্যাঙ্ক ইউ জেনে খুব ভালো লাগলো।

আমি বন্ধুদের সাথে সময় অনেক কাটাই কিন্তু তার ভিতর থেকে সময় বের করে বাসার কাজে ও ব্যয় করি তাই আমাকে আমার পরিবার কোন ও সময় রাগ করে না বন্ধুদের সাথে আড্ডা দিলে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 9 months ago 

আজকের দিনেও আপনি আপনার ফ্যামিলি কে বাজার করার কাজে সাহায্য করেছেন। শীতের সময় ফুলকপি খেতে বেশ ভালই লাগে। বাসায় এসে আপনার মাকে বলেছেন সবকিছু ঠিক আছে কিনা দেখার জন্য। আপনার আম্মু আবার নিচে থেকে বড়ই কিনে নিয়ে এসেছে।

আজকে যেহেতু শুক্রবার ছিল তাই আপনি তাড়াতাড়ি গোসল করে মসজিদে চলে গিয়েছেন। ওখান থেকে এসে খাবার খেয়ে বিকেলে মুড়ি চানাচুর খেয়ে আবার ব্যাডমিন্টন খেলতে গিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

আপনি একদম সঠিক কথা বলেছেন শীতের সময় ফুল কপি খেতে অনেক ভালো লাগে।আর মায়ের কেনা বরই গুলো তেমন বেশি ভালো লাগে নি তাই আমি বেশি খাইনি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

সকালে আপনার মা ঘুম থেকে ডেকে তুলে আপনাকে বাজারে পাঠিয়ে দেন। তার কথামগো বিভিন্ন ধরনের জিনিস কিনে এনে মাকে দেন।এর মাঝে বরইও কান কিন্তু তেমন একটা ভালো লাগে নাই।
এরপরে পানি গরম করে গোসল করে নামাজ পরে এসে দুপুরের খাবার খান। বিকেলে ব্যাডমিন্টন খেলেন।
ভালে লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালে থাকবেন সবসময়।

Posted using SteemPro Mobile

সকাল বেলা ঘুম থেকে উঠে বাজারে যেতে হয় কারণ আমাদের বাসা থেকে বাজার অনেক টাই কাছে তাই বেশি একসাথে না এনে অল্প অল্প করে নিয়ে আসি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

আপনি বাড়ির জন্য দোকান বাজার করেন দেখে আমার খুব ভালো লাগে। শীতের রাতে ব্যাডমিন্টন খেলার মজাই আলাদা হয়। খেলতে তো ভালো লাগেই, তার সাথে শরীরটাও গরম হয়। ব্যাডমিন্টন খেলা শুরু করার ৫ মিনিটের মধ্যেই শরীর থেকে শীত ভাব দূর হয়ে যায়।

ভাই শীতের দিনে একটু ব্যাডমিন্টন খেলতে না পারলে ভালোই লাগে না তাই প্রতিদিন না পারলেও মাঝে মাঝে খেলা হয়‌‌।২ টা ম্যাচ খেলার পর গরম হয়ে যায় শরীর ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

মায়ের কথায় আজকে বাজার করতে গিয়েছিলেন।। এবং বেশকিছু বাজারে করেছেন।। দুপুরে গোসল করার জন্য গরম পানি করেছেন।। আমি গোসল করার জন্য কখনো গরম পানি করি না শীতের সময় টিউবলের পানি অনেক গরম থাকে।। বিকেলে মুড়ি ও চানাচুর খেয়েছেন সেই সাথে রাতে ব্যাডমিন্ট খেলেছেন।।

ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।।

ভাই বাজার লাগলে মা আমাকে বলে আর আমি চেষ্টা করি সব সময় তার কথা মতো বাজারে যেতে। গরম পানি ছাড়া গোসল করা তো এখন যুদ্ধের মত । ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 8 months ago 

গরম পানি ছাড়া গোসল করা এখন যুদ্ধের মত কথাটা শুনে মজা পাইছি ভাই।।। আর মায়ের কথামতো বাজার করেন এটি সত্যি প্রশংসনীয়।

ভাই মজা পেলে আমার কাছে একদম সঠিক মনে হয় আর আপনি কি ঠান্ডা পানি দিয়ে গোসল করেন আমাকে জানাবেন ভাই । ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পোস্ট পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আমি গরম পানি ছাড়াই গোসল করি ভাই টিউবলের পানি অনেক গরম তাই আমার কোন সমস্যা হয় না।।

ভাই আমি আমার নানা বাড়ি বসে টিউবলের পানি দিয়ে গোসল করেছি অনেক দিন আগে তাই আমি বুঝতে পেরেছি এটা সমস্যা হওয়ার কোন ও কারন নেই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

খুব সুন্দর একটি দিন কাটিয়েছেন আপনি, সকালে ঘুম থেকে উঠে আপনার আলম মামার মুদির দোকানে গেলেন ।এবং একটা বন্ধুর সাথে দেখা হলেন চা-বিস্কুট খেলেন এবং তাকে বিদায় জানালেন বন্ধু বিকালে দেখা হবে এই বলে।
এরপরে আপনার মা আপনাকে কিছু বাজার করতে দিয়েছিল ফুলকপি টমেটো, এছাড়া মুদির দোকান থেকে বেশ কিছু কেনাকাটা করে , বাসায় ফিরলেন । এরপরে বড়ই খেলেন। বিকেলে আপনার বন্ধুদের সাথে ব্যাডমিন্টন খেললেন সব মিলিয়ে খুব সুন্দর একটি দিন কেটেছে আপনার।

আমি বাহিরে বের হলে বন্ধুদের সাথে একটু দেখা করে না আসলে ভালোই লাগে না তাই আমি কিছু সময় হলে ও একসাথে হয়ে আড্ডা দিয়ে আসি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পোস্ট পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 8 months ago 
ঘুম থেকে উঠে মায়ের সাথে বাজারে গেলেন তারপর বন্ধুর সাথে দেখা করলেন। তারপর রাতে ব্যান্ডমিন্টন খেলাী মাধ্যমে দিনের কার্যক্রম শেষ করেছিলেন।।শুভকামনা রইল আপনার জন্য।।

ভাই আমি প্রায় সময় বাজারে বাজার করতে যাই কারণ আমাদের বাসা থেকে বাজার অনেক কাছে তাই একসাথে বেশি কিছু এনে বাসায় রাখি না।আর বন্ধুদের সাথে একটু দেখা না করলে ভালোই লাগে না। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার মতামতের উওর দেওয়ার জন্য।।

ভাই আমি পোস্ট করেছি আপনি আমার পোস্ট টি সম্পূর্ণ পড়েছেন এবং একটা পোস্ট রিলেটেড কমেন্ট করেছেন এবং রিপ্লাই দেওয়া টা আমার দায়িত্ব। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।।

 8 months ago 

আপনি বাজারে গিয়েছেন তবে সেখান থেকে মুদিখানার মাল না কিনে আপনাদের বাসার সামনে যে দোকানটি আছে সেখান থেকেই রান্নার মসলা সহ তেল কিনেছেন এবং সেগুলোর মূল্য ৭৯০ টাকা হয়েছে। দ্রব্যমূলের যে দাম তাতে করে অল্প কয়েকটা জিনিস কিনলেই হাজার টাকার কাছাকাছি হয়ে যায়।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার পরবর্তী আকর্ষণীয় দিনা লিপি পড়ার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন সুস্থ থাকবেন নিরপদে থাকবেন।

ভাই বাজার থেকে আনার চেয়ে বাসার সামনে থেকে নেওয়া অনেক ভালো তাই আমি সেখান থেকে নিয়েছি। আমার পোস্ট টি পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন থাকবেন সুস্থ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62195.97
ETH 2415.56
USDT 1.00
SBD 2.64