Better Life with Steem|| The Diary Game||18 March 2024||

in Incredible India2 months ago
" হ্যালো স্টিমিট বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো, আমার কাটানো আজকের দিনের সকল কার্যক্রম গুলো।

💫🌺 সকাল বেলা 💫🌺
IMG_20240318_162427-01.jpeg

আজকে আমি সেহেরি খেয়ে ছিলাম ৪:১০ এর সময় উঠে। খাবার খাওয়ার পরে আমি নামাজ আদায় করে নিলাম আর তার পরে ঘুমিয়ে পড়েছিলাম।আর ঘুম থেকে আমাকে আমার মা ডাক দিয়ে উঠালো।আর আমি উঠে দেখি ১০ টা বেজে গেছে।আর উঠে ফ্রেশ হয়ে কিছুক্ষণ বসে রইলাম।আর তার পরে আমাকে আমার একটা বন্ধু ফোন দিল আর আমি বাসা থেকে বের হয়ে ওর কাছে চলে গেলাম। বন্ধুর কাছে পৌঁছানোর পরে আমরা গেলাম বন্ধুর পালন করা খরগোশ এর জন্য ঘাস আনার জন্য একটা রাস্তায়।আর ঘাস ছিল রাস্তাটির পাশেই ।আমাদের এলাকার ভিতরে আমার কাছে এই রাস্তাটা অনেক ভালো লাগে।

IMG_20240318_162435-01.jpeg

রাস্তাটার মাঝামাঝি স্থানে হাঁটতে হাঁটতে চলে গেলাম আর সেখানে থাকা ঘাস আমার দুইটা বন্ধু নেমে তুলে আনলো আর আমি রাস্তায় দাঁড়িয়ে রইলাম।ঘাস নেওয়া হয়ে যাওয়ার পরে আমরা আবার হাঁটতে হাঁটতে চলে গেলাম বন্ধুর বাসায়।

IMG_20240318_164410-01.jpeg

বন্ধুর বাসায় গিয়ে আমরা খরগোশ কে ঘাস দিলাম খাওয়ার জন্য।আর হ্যা আজকে ২ দিন হলো আমার বন্ধুর খরগোশের বাচ্চা হয়েছে আর বাচ্চা গুলো দেখতে এতো ভালো লাগছিল যা বলার বাহিরে।আমি আমার বন্ধুর কাছে ওইখান থেকে ২ টা বাচ্চা চেয়ে ও রেখে দিছি একটু বড় হলে নিয়ে আসবো।

🌺🤍 দুপুর বেলা + বিকাল বেলা 🌺🤍
IMG_20240318_194855-01.jpeg

১:৩০ দিকে আমি বন্ধুর বাসায় থেকে এসে পড়লাম আর বাসায় এসে আমি গোসল করতে চলে গেলাম। গোসল করে এসে যহরের নামাজ আদায় করে নিলাম। নামাজ আদায় করা হয়ে গেলে আমি কিছুক্ষণ শুয়ে রইলাম।এরপরে আমাকে আমার মা ডাক দিল আর আমি মায়ের কাছে চলে গেলাম কি বলবে তা শোনার জন্য। মায়ের কাছে গিয়ে শুনি যে মায়ের খাবার স্যালাইন শেষ হয়ে গেছে আনতে হবে আমি তার পরে মায়ের কাছ থেকে টাকা নিয়ে বাসার সামনে একটা ফার্মেসীতে গেলাম আর স্যালাইন নিয়ে আবার বাসায় চলে আসলাম।

IMG_20240318_171259-01.jpeg

বাসায় আসার পরে একটু ফোন দেখার জন্য বসে ছিলাম আর একটু ফোন দেখার পরে আযান দিয়ে দিল আর আমি নামাজ আদায় করতে দাঁড়িয়ে পড়লাম। আসরের নামাজ আদায় করা হয়ে গেলে আমি নানা বাড়ি যাবো বলে বাসা থেকে বের হয়ে পড়লাম।আর নানা বাড়ি যাওয়ার কারণ হলো আমার ছোট মামা মসজিদে ইফতারি দিবে সেখানে গিয়ে একটু সাহায্য করতে হবে তাদের।আর আমাদের বাসার সামনে দিয়ে ৩ কেজি জিলাপি নিয়ে যেতে বলেছিল তাই একটা হোটেলে গিয়ে জিলাপি নিলাম আর একটা রিস্কা করে নানা বাড়ি চলে গেলাম।

💫🌺 সন্ধ্যা বেলা + রাতের বেলা 💫🌺
IMG_20240318_213026-01.jpeg

নানা বাড়ি গিয়ে আমি মসজিদে ইফতারি করলাম।আর ইফতারি করা হয়ে গেলে নামাজ আদায় করে নিলাম আর তার পরে সবার কাছে বলে আমি আবার বাসায় চলে আসলাম। বাসায় আস্তে আস্তে আমার ৭:৩০ বেজে গেছিল আমি তার পরে ওযু করে তারাবির নামাজ আদায় করে গিয়ে ছিলাম। নামাজ আদায় করা হয়ে গেলে আমরা বাজার থেকে ২ টা তরমুজ কিনে খেয়ে ছিলাম ৪ জন বন্ধু মিলে।আর ২ টা তরমুজ এর দাম নিয়ে ছিল ২২০ টাকা।এর পরে আমি বাসায় চলে আসলাম।আর বাসায় এসে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম।

" তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন "
Sort:  
 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

Loading...
 2 months ago 

একদম ঠিকই বলেছেন ঘরে বেশ দুটো যে সুন্দর বলার বাহিরে, আমার খরগোশ অনেক পছন্দ তবে জেনে ভালো লাগলো খরগোশের বাচ্চাগুলো একটু বড় হলে আপনার বন্ধু আপনাকে দুটো গিফট করবে। ধন্যবাদ খুব সুন্দর একটা কার্যক্রম শেয়ার করার জন্য।।।

 2 months ago 

আপনার মতো আমার ও অনেক পছন্দ আর তাই এইবার পালন করার সিদ্ধান্ত ও নিয়েছি ।আর আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 2 months ago 

বন্ধুর ফোন পেয়ে তার এখানে গিয়েছিলেন এবং বন্ধুর খরগোশের জন্য ঘাস কাটতে গিয়েছিলেন। ঘাস কাটা শেষ হলে তার বাসায় গিয়ে খরগোশকে ঘাস খেতে দিয়েছিলেন। খরগোশগুলো সত্যিই খুব সুন্দর। আমি কখনও খরগোশ পালন করিনি তবে আমাদের বাড়ির পাশে একজন পালন করতো, ওদের কোলে নিয়ে গায় বুলাতে খুব ভালো লাগে।।

ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার বন্ধুর খরগোশের বাচ্চা গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে আর তাই আমি চিন্তা করেছি যে 2 টা আমি পালন ও করবো । ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন আর আপনার পরবর্তী আকর্ষণীয় কমেন্ট এর জন্য অপেক্ষা করছি।

 2 months ago 

প্রিয় ভাই আপনার দিনিলিপিটি পড়ে অনেক ভালো লাগলো। দিনটি আপনি ঘোরাঘুরি এবং কর্মব্যস্ততার মধ্য দিয়ে কাটিয়েছেন। বন্ধুর বাসায় গিয়েছিলেন খরগোশ দেখার জন্য এবং খরগোশের জন্য ঘাস কেটে নিয়ে গিয়েছিলেন। খরগোশের বাচ্চা দুটো সত্যিই অনেক সুন্দর। ইফতারের সময় তরমুজ খেয়েছেন বিকেলে মায়ের জন্য ওষুধ নিয়ে এসেছেন ফার্মেসি থেক।

সব মিলিয়ে দারুন একটি দিন উপভোগ করেছেন। শুভকামনা রইল ভাই।

 2 months ago 

আসলে নিজেদের এলাকায় হাঁটাহাঁটি করতে ভালো লাগে।আর বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার মজা টাই অন্য রকম। খরগোশ এর জন্য প্রতিদিন ঘাস নিতে হয় কিন্তু আমি বন্ধুর সাথে প্রতিদিন আস্তে পারি না মাঝে মাঝে আসি। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 2 months ago 

সেহরি খেয়ে ফজরের নামাজ পড়ে এরপর আবার ঘুম গেলেন সেই ঘুম থেকে সকাল দশটার সময় উঠলেন। তারপর আপনার বন্ধুর ফোন পেয়ে বন্ধুর কাছে গেলেন। খরগোশ আমিও অনেক পছন্দ করি কিন্তু আপনার বন্ধু বলেছে আপনাকে দুটো খরগোশের বাচ্চা গিফট করবে জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ খুব সুন্দর একটি দিল্লিকে শেয়ার করলেন।

 2 months ago 

সকাল সকাল উঠার চেষ্টা করে ও আসলে পারি না কারন সেহেরি খেতে উঠি তার পরে ঘুমালে তাড়াতাড়ি উঠা সম্ভব হয় না। খরগোশ এর বাচ্চা আমার ও অনেক পছন্দের তাই পালন করার সিদ্ধান্ত নিয়েছি‌। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আপনি আপনার বন্ধুর কাছে খরগোশের বাচ্চা চেয়ে রেখেছেন। একটু বড় হলে ওদেরকে নেবেন। খরগোশ দেখতে এমনিতে খুব কিউট লাগে কিন্তু ওরা অনেক ঘর নোংরা করে। তবে রোজার দিনে আপনি সঠিক সময় নামাজ আদায় করছেন এবং যাবতীয় কাজ সুন্দরভাবে সম্পন্ন করছেন জেনে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 months ago 

খরগোশ এর বাচ্চা গুলো দেখতে এতো ভালো লাগে যে আমি পালন করার সিদ্ধান্ত নিয়েছি আর বন্ধুর কাছে চেয়ে রেখেছি।এটা একদম সঠিক কথা বলেছেন অনেক নোংরা করে কিন্তু পছন্দের জিনিস পালন করতে হলে এইটুকু মানিয়ে নিতে হবে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আমারও বাসায় খরগোশ পালন করার খুব ইচ্ছা কিন্তু জায়গা না থাকায় করতে পারছি না।। মায়ের জন্য স্যালাইন আনতে গিয়েছিলাম আসলে রমজান মাসে স্যালাইন খাওয়া বেশ উপকার।।

 2 months ago 

ভাই খরগোশ দেখতে অনেক ভালো লাগে তাই ওদের দেখলে মনে চায় বাসায় নিয়ে যাই।আর আপনি পালন করতে চান কিন্তু জায়গা না থাকায় করতে পারেন না এটা সত্যি অনেক কষ্টকর। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last month 

আমার মনে হয় খরগোশকে সময় পছন্দ করে, বিশেষ করে সাদা রংগেটা আমার অনেক ভালো লাগে।।

 last month 

একদমই তাই ভাই খরগোশ দেখতে এতোটা ভালো লাগে যা যেই দেখে পছন্দ করে ফেলে।আর যার কাছে ভালো লাগে না তার পছন্দ ঠিক কেমন আমি জানি না। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 66256.11
ETH 3036.39
USDT 1.00
SBD 3.73