SEC17/W5|Do you believe in reincarnation?

in Incredible Indialast month

Love phone wallpaper_20240510_183209_0000.png(edit by canva)
Source

হ্যালো বন্ধুরা

প্রচন্ড দাবদহে অতিষ্ঠ মানব জীবন। এমনই সময় আল্লাহপাকের অশেষ রহমতে বৃষ্টির ছোঁয়া লেগেছে প্রকৃতিতে। তাই অনেকটাই স্বাভাবিক জীবন যাপনে অভ্যস্ত হয়ে পড়েছি আমরা। আলহামদুলিল্লাহ আল্লাহর দরবারে একটাই চাওয়া,তা হলো সমস্ত বিপদ আপদ থেকে সবাইকে যেন আল্লাহ পাক সাহায্য করেন সেই প্রত্যাশাই করি ‌।

আজ একটা চমৎকার বিষয়বস্তূর উপর ভিত্তি করে লেখা, প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য চলে আসলাম ‌বন্ধুরা। পুর্নজন্ম শব্দটি বহুল প্রচলিত একটি শব্দ । সাধারণত অর্থে বলতে গেলে পুনরায় জন্মগ্রহনকেই পুনর্জন্ম বলা হয়। তাই এ বিষয়বস্তুর উপর নির্ধারিত প্রশ্ন গুলোর সঠিক উত্তর দানের মাধ্যমে আমি আমার অভিমত ব্যক্ত করার চেষ্টা করছি।

  • আপনি কি বিশ্বাস করেন যে একটি পুনর্জন্ম আছে? আপনার বিশ্বাস ন্যায্যতা:-

অনেক ধর্মাবলম্বীরা পুর্নজন্মে বিশ্বাসী ।যেহেতু আমি মুসলিম ধর্মাবলম্বী ।তাই আমার ধর্মে তেমন কোনো বিধান নেই এই সম্পর্কে বা আমাদের পূর্বপুরুষ থেকেও এমন কোন কিছুই শুনিনি।

pexels-dipu-shahin-ds-2420698-4050647.jpg

Source

তবে মৃত্যুর পর আমাদের আমল নামার হিসাব হবে এবং আমাদের পূণঃজীবিত করা হবে সেই সম্পর্কে আমাদের ধর্মে বিধান রয়েছে এবং আমাদের পূর্বপুরুষদের কাছ থেকেও আমরা শিখেছি। তাই আমি বলতে চাই পূর্নজন্ম সম্পর্কে আমার ধর্মে কোন অভিধান না থাকলেও মৃত্যুর পরে আবার পুনরায় জন্মগ্রহণ করব এবং সেটা আলাদা একটা জগত । যে জগতকে বা সময়কে পরকাল বলা হয়। তবে মৃত্যুর পর পুনরায় পৃথিবীতে আমাদের আবার আগমন হবে সে সম্পর্কে কোন সুস্পষ্ট দিকনির্দেশনা নেই।

  • আপনি কি বিশ্বাস করেন যে আমরা পুনর্জন্মের মাধ্যমে আমাদের সম্পর্ক ফিরে পেতে পারি? বর্ণনা করুন।

এ প্রশ্নের জবাবে আমি যা বলতে চাই তা হলো ,যেহেতু আমাদের ইসলাম ধর্মে পূর্ণ জন্ম সম্পর্কে সরাসরি কোন বিধান নেই তাই কোন পূর্ণ জন্ম মাধ্যমে কোন সম্পর্ক ফিরে পেতে পারি সে সম্পর্কে আমার কোন ধারনা নেই।

pexels-jasminecarter-888899.jpg

Source

তবে পরকালে আমাদের আমল নামার উপর ভিত্তি করে আমাদের পছন্দের ব্যক্তির সাথে আমাদেরকে রাখা হবে বলে আমরা বিশ্বাস করি এবং আমাদের প্রত্যেকের জন্য হুরের ব্যবস্থা করা হবে যারা নূরের তৈরি বা ফেরেশতা।

  • আপনি কি এই জীবনে যেমন আছেন তেমনই জন্ম নিতে চান; নাকি পুনর্জন্ম হলে আপনি অন্য কোনও ব্যক্তির জীবন গ্রহণ করতে চান? আপনার পছন্দের পিছনে কারণগুলি ব্যাখ্যা করুন

এই প্রশ্নের জবাবেও আমি যেটি বলতে চাই তা হলো যদিও আমার ধর্মে এই পূর্ণজন্ম সম্পর্কে কোন বিধান নেই,তবে যদি এরকম কোন বিধান থাকে বা থাকতো তাহলে আমি কোন আদর্শবান মানুষের জীবন গ্রহণ করতে চাইতাম।আমার জীবনে যা পরিপূর্ণতা পায়নি তা পরিপূর্ণতা আনার জন্য আমি আদর্শবান মানুষের চরিত্র গ্রহণ করতে চাই ।

pexels-asumaani-22863095.jpg

Source

ভালো মন্দের সংমিশ্রণেই মানুষ ।আমার মধ্যে সব ভালো গুণ নেই যা আমি আমার জীবনের শেষ প্রান্তে এসে উপলব্ধি করতে পারছি ।তাই আমার যদি পুনরায় জন্ম হওয়ার সুযোগ থাকে তাহলে আমি কোন আদর্শবান মানুষের জীবন গ্রহণ করতে চাই। মোটকথা নিজেকে ঢেলে সাজাতে চাই।

বৃক্ষ তোর নাম কি ফলে পরিচয় ।বহুল প্রচলিত একটি প্রবাদ ।তাই আমি ভালো না মন্দ এটা অন্যের মুখে যখন শুনবো তখনই বুঝবো আমি ভালো। তাই আদর্শবান মানুষ রুপে আমি পুনরায় জন্মগ্রহণ করতে চাই। যাতে করে আমি যখন থাকবো না ,তখন আমার কৃতকর্ম আমাকে বাঁচিয়ে রাখবে। এবং আমার ভুল ত্রুটি গুলো সংশোধন করে নিজের মত একটি সুন্দর জীবন গঠন করতে চাই।

আমি আমার কিছু সংখ্যক বন্ধুকে এই প্রতিযোগিতায় নিমন্ত্রণ জানাতে চাই, যাতে করে তারাও তাদের অভিমত ব্যক্ত করার সুযোগ পায়।
@yoyopk
@rubina203
@shariarprottoy
@tanay123

পরিশেষে সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি, আল্লাহ হাফেজ।

Sort:  

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

Loading...
 last month 

¡Holaaa amigo!😊

Somos la representación del Ying y el Yang por ello, debemos actuar de buena manera mientras estemos con vida porque, cuando nos toque morir, se abrirá la puerta a un mundo celestial o infernar.

Tampoco creo en la reencarnación... Es más, siento que esta teoría solo está escrita en el mundo de la ciencia porque, en la realidad, esto carece de fundamentos.

Te deseo mucho éxito en la dinámica... Un fuerte abrazo💚

 last month 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর পঞ্চম সপ্তায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আপনার সাথে আমিও সহমত। আমাদের এই পৃথিবীতে কখনো পুনর্জন্ম বলতে কিছু নেই। কিন্তু আমাদের মুসলমানদের ইসলামের শরীয়ত অনুযায়ী মৃত্যুবরণ করার পর আমাদের আবারো পুনরায় জীবিত করবেন এটা আমরা সবাই জানি এবং মেনে থাকি।
আপনার জন্য শুভকামনা রইল।

 last month 

এনগেজমেন্ট চ্যালেঞ্জার ৫ম সপ্তাহের চলমান প্রতিযোগিতার বিষয়ে আপনি আমাদের সাথে আপনার মতামত তুলে ধরেছেন।
আমরা মুসলিম ধর্মাবলম্বী হওয়ার জন্য আসলে পূনরুজ্জীবন এ বিশ্বাস করি না কারন এটা আমাদের ধর্মের সাথে সংঘর্ষিক।
আমি আপনার মতোই পূনরুজ্জীবন এ জীবনে বিশ্বাস করি না।
এই প্রতিযোগিতা আপনার প্রতি প্রতিটি প্রশ্নের উত্তর বিশেষ করে তৃতীয় প্রশ্নের উত্তরটি খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন।
এই প্রতিযোগিতায় আপনার সাফল্য কামনা করছি।

Hii !!

You really gave deep insight which is mentioned in your religion. I am trying to understand the other perspective on this reincarnation. I truly feel that there are many ways to reach one thing. Whatever may be the reason is, it is not necessary to apply in everybody's life.
Thank you.

TEAM BURN

Your post has been successfully curated by @eliany at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (22).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমাকে সাপোর্ট দেওয়ার জন্য।মা আমার কাজের গতি বাড়িয়ে দিতে সাহায্য করবে বলে আমার বিশ্বাস। অনেক শুভকামনা রইল আপনার জন্য। ভালো থাকবেন সবসময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56