My Favorite Brand of Detergent

in Incredible India6 months ago (edited)
20240315_133743_0000.png
(edit by canva )ডিটারজেন্ট মানেই fast wash

Hello friends

সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা। আবারো চমৎকার একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাদের মাঝে চলে আসলাম। আমাদের incredible India community নবনিযুক্ত মডারেটর @adylinah কে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি বিষয়বস্তূর উপর ভিত্তি করে প্রতিযোগিতার আয়োজন করার জন্য। বিষয়বস্তুটি দেখে বুঝা যায় উনি অত্যন্ত প্রতিবাগান এবং মেধাবী একজন ব্যক্তি। এর স্বাক্ষর উনি ইতিমধ্যেই রেখেছেন, ওনার কর্মকান্ডের মাধ্যমে।

আর কথা না বাড়িয়ে আমি এখন মূল পূর্বে প্রবেশ করছি।পরিষ্কার পরিচ্ছন্ন ঈমানের অঙ্গ। আর এই কাজটি করার জন্য যে জিনিসটির প্রয়োজন হয় তাহলো ডিটারজেন্ট। একটা সময় ছিল কাপড় ধোয়ার জন্য কাপড় কাচাঁর সাবানে ব্যবহার করা হতো।তবে এখন এই প্রচলনটি নেই বললেই চলে ,আধুনিকতার ছোঁয়ায় আমাদের জীবনযাত্রার মান উন্নত হয়েছে ।তাই নিত্য প্রয়োজনীয় জিনিসের ব্যবহারও এসেছে আমূল পরিবর্তন।

ডিটারজেন্ট হলো এর উজ্জ্বল একটি প্রমাণ। অল্প পরিমাণে ডিটারজেন্ট ব্যবহার করে অনেকগুলো কাপড় অনায়াসেই ধৌঁত করা যায় ‌। এখন আমি আমার অভিমত ব্যক্ত করার আগে আমার ৩ জন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নিমন্ত্রণ জানাচ্ছি ।যাতে করে তারা ও তাদের অভিমত গুলো ব্যক্ত করার সুযোগ পায়।

@bari1011

@piya3

@mukitsalafi

আমি নির্ধারিত প্রশ্নের উত্তরদানের মাধ্যমে আমার পছন্দের ডিটারজেন্ট সম্পর্কে আলোকপাত করার চেষ্টা করছি।

* Show and Describe your favorite brand of detergent

IMG20240315121248.jpg আমার পছন্দের ডিটারজেন্ট

আমাদের স্থানীয় বাজারে বিভিন্ন ব্যান্ডের ডিটারজেন্ট পাওয়া যায় ।এই বিভিন্ন ব্র্যান্ডের ডিটারজেন্টের মধ্যে আমার পছন্দের ব্যান্ডের হলো fast wash detergent powder ।এ ডিটারজেন্ট টি আমি দীর্ঘদিন যাবত ব্যবহার করে আসছি। আমি যখন মাসিক বাজারের লিস্ট লেখি তখন আমি নির্দিষ্ট করে এই নামটি ই লেখে দেই, যাতে করে অন্য কোন ব্র্যান্ডের‌ ডিটারজেন্ট যেন ভুলবশত না নিয়ে আসে। আমি এটি ব্যবহার করতে খুব স্বাচ্ছন্দ্য বোধ করি ।তাই ডিটারজেন্ট বলতে আমার কাছে সব সময় fast wash সবার আগে। মোটকথা ডিটারজেন্ট মানেই আমার কাছে fast wash।

* State reasons behind your choice

IMG20240315120619.jpg
IMG20240315120827.jpg

IMG20240315120834.jpg

IMG20240315123628.jpg

বাজারে এত শত ডিটারজেন্ট থাকতে আমি কেন এটিকে বাছাই করে নিয়েছি। এর ও নির্দিষ্ট কিছু কারণ রয়েছে। এই ডিটারজেন্ট টি পছন্দ করার
কয়েকটি কারণ হলো ,১.অল্প পরিমাণে বেশি ফেনা হয় ২. বেশি পরিমাণে কাপড় ধৌত করা যায়।৩. আরেকটি কারণ হলো কাপড়ের রং নষ্ট হয় না ৪. ত্বকের কোন ক্ষতি করে না। তাই এই ডিটারজেন্ট টি আমি ব্যবহার করে থাকি।

* How important is detergent to your household

আমার পরিবারের জন্য ভালো মানের একটি ডিটারজেন্ট খুবই প্রয়োজন বলে আমি মনে করি। কারণ ডিটারজেন্টটি যদি ভালো মানের হয় তাহলে পরিমাণে ও কম লাগবে কাপড়ের গুণগত মান ও ঠিক থাকবে ।এতে করে আর্থিকভাবে অধিক পরিমাণে লাভবান হওয়া যায়। তাই ডিটারজেন্ট নির্বাচনে
আমাদের অধিক গুরুত্ব দেওয়া উচিত। গুণগত মানের কথা চিন্তা করে এটি ব্যবহার করা উচিত। যেকোনো ব্যান্ডের ডিটারজেন্ট ব্যবহার করা উচিত নয়। বি,এস,টি,আই অনুমোদিত ডিটারজেন্ট গুলো ব্যবহার করা, আমি মনে করি অধিক গুরুত্বপূর্ণ।

IMG20240315121757.jpg
IMG20240315123152.jpg

পন্যের গুণগত মান নিশ্চিত করে পণ্য কিনা উচিত। কোথায় রয়েছে

"সস্তার তিন অবস্থা"


। তাই ডিটারজেন্টের ক্ষেত্রেও এই বিষয়টি খেয়াল করা উচিত।

আমি আমার মতো করে প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার চেষ্টা করেছি,জানিনা কতটুকু প্রাসঙ্গিক লিখতে পেরেছি, তবে আমি আমার মতো করে চেষ্টা করেছি। আজ এই পর্যন্তই থাক সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন ,এই আশাবাদ ব্যক্ত করে আমি আমার লেখার সমাপ্তি টানছি।

Sort:  
Loading...
 6 months ago 

ধন্যবাদ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্যে। দিন দিন দেশি ব্রান্ড গুলো ভাল করছে, এরই একটি ফাস্ট ওয়াশ। আপনি সুন্দর ভাবে এই প্রতিযোগিতার প্রশ্ন গুলোর উত্তর দিয়েছেন। শুভকামনা।

Posted using SteemPro Mobile

 6 months ago 
  • আমি এটা ব্যবহার করে অনেক সুফল পেয়েছি। দীর্ঘদিন যাবতই এই ডিটারজেন্ট টি ব্যবহার করে আসছি। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।
 6 months ago 

আমি নিজেও এই ফাস্ট ওয়াশ ডিটারজেন্ট পাউডার ব্যবহার করি দিদি ৷ আমার কাছে এটাই বেস্ট কারন এর বেশ কিছু গুনাগুন রয়েছে যেগুলো কাপরের জন্য একবারে পারফেক্ট ৷

যাই হোক দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন দিনটি আপনার জন্য শুভ হোক ৷🖤🖤

Posted using SteemPro Mobile

 6 months ago 
  • তাই নাকি, আপনার ও পছন্দের ডিটারজেন্ট এটি। খুব ভালো লাগলো জেনে, আসলে গুণগত মানের কথা চিন্তা করলে ফাস্টওয়াস ই সবার আগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এবং আপনার পছন্দের ডিটারজেন্ট পাউডার সম্পর্কে লেখার জন্য।
জেনে ভালো লাগলো আপনার প্রিয় ডিটারজেন্ট হলো ফার্স্ট ওয়াশ । এই ডিটারজেন্ট এর উপরে আমার একটু অভিজ্ঞতা আছে, ধন্যবাদ ভালো লাগলো আপনার প্রতিযোগিতার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 6 months ago 
  • আমি প্রতিনিয়তই এ ডিটারজেন্টি ব্যবহার করি। কারণ আমার কাছে মনে হয় কাপড়ের গুণগত মান এবং ত্বকের যত্নে এটা ই সবার সেরা। আর পরিমানেও খুব কম লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

"সস্তার তিন অবস্থা"

আপনার লেখার মধ্যে উল্লেখিত এ অংশটুকু আমার কাছে খুব বেশি গুরুত্বপূর্ণ বলে মনে হয়েছে। কারণ আমাদের অনেকের মধ্যেই সস্তা পণ্য ক্রয়ের প্রবণতা রয়েছে। যেটাতে হয়তো সাময়িক সময়ের জন্য আমরা নিজেকে লাভবান মনে করি কিন্তু ফলাফলে আমরা ক্ষতির সম্মুখীন হই।

উদাহরণস্বরূপ আমাদের এলাকাতে ঘড়ি নামক একটি ডিটারজেন্ট পাউডার পাওয়া যাচ্ছিল। যেটা মূল্যের দিক দিয়ে কম এবং পাশাপাশি আবার পুরস্কারের ব্যবস্থাও ছিল। এটার জন্য অনেকেই সামান্য পরিমাণ টাকা বাঁচাতে গিয়ে নিজেদের মূল্যবান কাপড় গুলো নষ্ট করে ফেলেছিল।

আপনার প্রত্যেকটি প্রশ্নের উত্তর চমৎকার ছিল। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি লেখা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 
  • আসলেই আপু যেকোনো পণ্য কিনার সময় মূল্য বিবেচনা না করে, আর গুণাগত মনের কথা চিন্তা করে পণ্য কেনা উচিত। খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আজকের এই প্রতিযোগিতার মাধ্যমে আপনার পছন্দের ডিটারজেন্ট সম্পর্কে জানতে পারলাম।। আর কেন আপনার ফার্স্ট ওয়াজ পছন্দ এ বিষয়টি আপনি খুবই চমৎকার ভাবে তুলে ধরেছেন।। খুবই ভালো লাগলো আপনার প্রতিযোগিতা পোস্টটি পড়ে ভালো থাকবেন।।

 6 months ago 
  • আমি প্রায় দীর্ঘ বছর এই ডিটারজেন্ট ব্যবহার করি কাপড়ের রং নষ্ট হয় না এবং হাতের ত্বকের কোন ক্ষতি হয় না, তাই এই ডিটারজেন্টি আমি নিশ্চিন্তে ব্যবহার করতে পারি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমাদের বাসায়ও এই ডিটারজেন্ট ব্যবহার করা হয় আসলে এটি অনেক ভালো কাপড়ের রং নষ্ট করে না।।

 5 months ago 
  • আমি দীর্ঘদিন যাবত এই ডিটারজেন্টি ব্যবহার করছি। আমি এটি ব্যবহার করে অনেক উপকার পেয়েছি গুণগতমানের দিক দিয়ে খুবই ভালো একটি পণ্য কাপড়ের রং নষ্ট হয় না ত্বকের ও কোন ক্ষতি হয় না।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। এই প্রতিযোগিতার মূল আলোচ্য বিষয় ছিল ডিটারজেন্ট পাউডার। আপনার পছন্দের ডিটারজেন্ট পাউডারের নাম হলো ফাস্ট ওয়াশ। এছাড়া আপনি ডিটারজেন্ট পাউডার নিয়ে খুব বিস্তারিত তথ্য আমাদের মাঝে তুলে ধরেছেন।

 5 months ago 
  • জি ভাইয়া প্রতিযোগিতার বিষয়টা আমার কাছে খুব ভালো লেগেছিল একেবারে মিথ্যা প্রয়োজনীয় দ্রব্য। এই ফাস্ট ওয়াশ ডিটারজেন্ট পাউডারটি দীর্ঘদিন যাবৎ ব্যবহার করে আসছি। খুব ভালো একটি ডিটারজেন্ট। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58139.39
ETH 2454.15
USDT 1.00
SBD 2.36