Incredible India monthly contest August#2 |My best and worst memories of life.@sairazerin

in Incredible Indialast year (edited)

হ্যালো স্টিমিট বন্ধুরা কেমন আছেন সবাই?
আজ আমি চমৎকার একটি বিষয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছি। বিষয়টির
বিষয়বস্তু দেখে ই কিছু লিখতে ইচ্ছে করল। প্রতিটি মানুষের জীবনেই কিছু ভালো সময়ের পাশাপাশি খারাপ সময় ও থাকে। আমি ও এর ব্যতিক্রম নই।

আমার জীবনের কিছু মর্মস্পর্শী ঘটনা আছে, যা আমি কোন দিন ও ভূলবনা এবং কিছু আনন্দ ঘন মূহুর্ত আছে,যা আমাকে প্রতিনিয়ত আনন্দ দেয়।

এই প্রতিযোগিতায় অংশ নিয়ে আমি আমার জীবনের ঘটে যাওয়া কিছু ভালো মূহুর্ত ও কিছু খারাপ মূহুর্ত শেয়ার করার সুযোগ পেয়ে খুব ভালো লাগছে।

pexels-ricky-terrance-6780331.jpg
Pexels

১.আপনি কি মনে করেন স্মৃতি গুলো নিজেদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়ক? কিভাবে বর্ননা?

আমি মনে করি আমার স্মৃতি গুলো একজন ভালো ও স্বাথক মানুষ হিসেবে গড়ে তুলতে যথেস্ঠ
সহায়ক ভূমিকা পালন করবে।

২.আপনার জীবনের সেরা এবং সবচেয়ে খারাপ মুহূর্তগুলি ভাগ করুন যা এখনও আপনার স্মৃতিতে জীবিত রয়েছে।

এখন আমি আমার জীবনের ভালো মুহূর্তগুলো এবং খারাপ মূহুর্ত গুলি ভাগ করে বননা দেওয়া চেষ্টা করছি যা এখনও আমার স্মৃতিতে জীবিত রয়েছে।

প্রথমে আমি আমার জীবনের ভালো মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করছি, আমার মত করে।

pexels-helena-lopes-745045.jpg
Pexels

আমি যখন ১০শ্রেণীতে পড়ি তখন আমাদের শিক্ষা সফরে নিয়ে গিয়েছিল সিলেট চা বাগানে।ঐ মধুর স্মৃতি গুলো এখন আমার মনে পড়ে , যা আমাকে আনন্দ দেয়। সিলেটে যাওয়া জন্য সবাই মিলে এক রকম জামা বানিয়ে ছিলাম এবং এক ই রকম ডিজাইনের জামা ছিল সবার গায়ে।

সিলেট যাওয়ার জন্য মোবাইলে এলাম দিয়ে রেখেছিলাম, কিন্তূ এলাম বাজার আগেই খুশি তে ঘুম ভেঙ্গে গিয়েছিল। সবাই মিলে স্কুল গেটের সামনে অপেক্ষা করতে ছিলাম সবাই আসার পর সকাল ৭টার দিকে গাড়ি সিলেটে উদ্দেশ্যে ছাড়ল।সারা দিন খুব মজা করলাম।যা আমার স্মৃতি কোঠায় এখনো সজীব রয়েছে।

এখন আমি আমার জীবনের একটি খারাপ মূহুর্তের কথা শেয়ার করছি যা মনে হলে এখনো ও আমার
খুব ভয় কাজ করে।

আমি যখন ২য় শ্রেণীতে পড়ি ,স্কুল থেকে এসে মা ওয়াস রুমে নিয়ে গেল ফ্রেস হওয়ার জন্য মা যখন বারেন্দা থেকে গামছা আনতে গেল আমি ভিতর থেকে বাথরুমের সীটকেরি লাগিয়ে ফেলি আর মনের আনন্দে ঝর্না ছেড়ে লাফিয়ে লাফিয়ে গোসল করতে থাকি।আর বাহির থেকে মা বলতে শুরু করল ঝনা বন্ধ কর তাড়াতাড়ি বের হও জ্বর এসে যাবে তো আমি মায়ের কথা না শুনে লাফাতেই লাগলাম।

pexels-koolshooters-7143201.jpg
Pexels

লাফাতে লাফাতে এক পর্যায়ে আমরা নাকে মুখে পানি বুকে শ্বাস বন্ধ হয়ে যেতে লাগল, আমি সীটকেরি খুলতে চেষ্টা করছি কিন্তু ছোট মানুষ কিছুতেই খোলতে পাড়ছি না।

মা বাহির থেকে জোরে জোরে দোয়া পড়তে লাগল আর আমাকে শিখিয়ে দিতে লাগল কি ভাবে সীটকেরি টা খুলব। অনেক চেষ্টার পর সীটকেরি খুলতে সক্ষম হলাম। কিন্তূ আমার অবস্থা শোচনীয় হয়ে গেল,সারা মুখ লাল হয়েগিয়েছিল এবং প্রায় ১সপ্তাহের মত জ্বর ছিল। খুব ভয় পেয়ে ছিলাম
সে দিন।

৩- সেই স্মৃতিগুলির সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন, আপনি কীভাবে সেই পরিস্থিতিগুলি মোকাবেলা করবেন?

আমি সেই স্মৃতি গুলো থেকে যে অভিজ্ঞতা অর্জন করেছি তা হলো: ভালো দিন গুলি আমাকে ভাল রাখতে সাহায্য করে। আমি যখন ঐ ভালো স্মৃতি গুলো মনে করি আমার ভালো লাগে।মনের অজান্তেই ফিরে যাই সোনালী অতীতে।

আর আমার যখন ঐ খারাপ মুহূর্তে গুলি মনে পড়ে
তখন খুব ভয় লাগে। আমার জীবনে যদি এমন মূহুর্ত আবার আসে তাহলে ধৈর্য্য সহকারে মোকাবেলা করার চেষ্টা করব। বিপদে পড়লে নিজেকেই উদ্ধার হওয়ার পথ বের করতে হবে।অন্যের উপর ভরসা করে বসে থাকলে চলবে না।

আর মাঝে মধ্যে ভালো মূহুর্ত গুলি কে নিয়ে নিজের মত করে ভাবতে হবে,তাহলে ভালো লাগবে,যা আমাকে সুস্থ থাকতে সহায়তা ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।

  • আপনি এই পরিস্থিতি থেকে কোন পাঠ শিখেছেন?

আমি শিখেছি যে, জীবনের বাঁকে বাঁকে ভালো ও থাকবে আবার খারাপ মূহুর্ত থাকবে।এটি জীবনের রীতি। আমি বিপদে পড়লে সাহসের সাথে মোকাবেলা করব।

pexels-dominika-roseclay-1094794.jpg
Pexels

আর জীবনের ভালো মুহূর্তগুলো হৃদয়ের ক্যামেরাই
বন্দী করে রাখব,যাতে মাঝে মাঝে দেখতে পাই ।

আমি যাদের কে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে আমন্ত্রণ জানাচ্ছি তারা হলো:
@shuly
২.@sakib
৩.@sayeeda

my achievement-3

বিদায়,
sairazerin
bangladesh.

Sort:  
Loading...

!invest_vote

@udabeu denkt du hast ein Vote durch @investinthefutur verdient!
@udabeu thinks you have earned a vote of @investinthefutur !

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85